"আমার ছাদে কয়েক প্রকার জবা ফুলের ফটোগ্রাফী "

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আমার নিজের হাতে লাগানো কয়েক প্রকার জবা ফুলের ফটোগ্রাফী শেয়ার করবো। বলতে পারেন বাগান করা আমার একটা শক। আমার সব ধরনের গাছ লাগাতে আমার ভালো লাগে। আর সেখানে ফুলের গাছ হলে তো কথাই নেই। আপনারা জানেন আমি মেলা থেকে অনেক গাছ এনেছিলাম। সেই গাছ গুলোতে ফুল ধরা শুরু করেছে। তবে জবা ফুলের গাছ গুলো আমার মালি এনে দিয়েছিলো। আর সেই গাছে এখন প্রচুর পরিমাণে ফুল ধরছে।তাই ভাবলাম শুধু কিছু জবা ফুল গুলো আপনাদের সাথে শেয়ার করি।আশা করি, আমার মতো আপনাদের ও ভালো লাগবে।

IMG_20220821_080032.jpg
এটি বেগুনী রঙের জবা। এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে।

IMG_20220821_080004.jpg
এটি পদ্ম জবা। এই ফুল গুলো গাছে ফুটলে দেখতে অনেক সুন্দর লাগে।

IMG_20220821_075931.jpg
এটি অস্ট্রেলিয়ান জবা। এই জবা গুলো অনেক বড় হয়।

IMG_20220821_075919.jpg

IMG_20220821_075854.jpg

এগুলো আমাদের দেশী জবা। তবে বিভিন্ন রঙের। আমি কখন গাছ থেকে ফুল তোলা পছন্দ করি না। আমার গাছে ফুল দেখলে মন ভরে যায়।

IMG_20220821_075625.jpg

IMG_20220821_075653.jpg

IMG_20220821_075521.jpg

IMG_20220816_141539.jpg

IMG_20220815_081836.jpg

Sort:  
 2 years ago 

আমারও বাগান করা শখ,এর আগে আপনার ছাদের ফুলের ফটোগ্রাফি দেখেছি,আজকে
অনেক রকম আর অনেক কালারের জবা।বেশ ভালো লাগলো।এই রকম ফুল ফুটে থাকলে দেখতে বেশ চমৎকার লাগে।ভালো ছিলো। ধন্যবাদ

 2 years ago 

ওয়াও,,, আপনার জবা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগলো। সবগুলো জলাফুল অনেক সুন্দর। একটা থেকে একটা অনেক চমৎকার। এখানে কিছু কিছু জবা ফুল রয়েছে যেগুলো আগে কখনো দেখিনি। আপনার ফটোগ্রাফিতে নতুন দেখলাম। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

জবা ফুলের খুবই সুন্দর সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে।। জবা ফুল আমারও খুব ফেভারিট এজন্য আমার ফুলবাগানেও আমি চার রকমের জবা ফুলের চারা রোপন করেছি।।

 2 years ago 

কয়েক ধরনের জবা ফুল দেখলাম দেখে বেশ ভালো লাগলো।অস্ট্রেলিয়ান জবা ফুলটি আজকে প্রথম দেখলাম। আমার বাড়িতে কয়েক ধরনের জবা গাছ লাগিয়েছি কিন্তু এখনো ফুল ফোটেনি। আমি লাল জবা বেশি করে লাগিয়েছি। কারণ লাল জবা আমার অনেক পছন্দের। দিদি আপনার বিভিন্ন কালারের জবা ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে দিদি সুন্দর কিছু জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রথম ফোটোগ্রাফি অনেক সুন্দর।বাগান ভরা ফুল দেখতে কী যে দারুন লাগে! ভালো থেকো বৌদি।

 2 years ago 

জ্বী বৌদি এটা আমরা জানি আপনি ফুল গাছ খুবই পছন্দ করেন, বাগারন করতে পছন্দ করেন এবং মেলা হতেও অনেক গাছের চারা এনেছেন। এর আগেও আপনার বাগানের চমৎকার ফুলের ফটোগ্রাফি দেখেছি, তবে আজকের দৃশ্যগুলো সম্পূর্ণ ভিন্ন কারন একটি ফুলের একাধিক ভিন্নতা সেটা হয়তো সকলের দেখার সুযোগ হয় না। আমি ছোট বেলায় শুধুমাত্র একটা জবাই চিনতাম, আপনার ফুলের দৃশ্যের একদম শেষেরটা, যেটাকে আমরা বলতাম রক্ত জবা।

 2 years ago 

বেশ কয়েকজাতের জবা দেখলাম। কিন্ত দিদি সাদা জবা পেলাম না। আমার কাছে জবা খুব পছন্দের। আপনার বাসার ছাদ তাহলে জবায় মুখরিত।

 2 years ago 

ফুলের বাগান করা আমারও একটি শখ ফুল আমার অনেক পছন্দ। কিন্তু আমি আগে কখনো এত ধরনের জবা দেখিনি। পোস্টের মাধ্যমে বিভিন্ন ধরনের জবা ফুল দেখতে পেলাম। ফুলগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলগুলো আমাদের সামনে তুলে ধরার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাগানে কত কথা রং
কত কত ফুল
কত কত জবা
বেলি ও বকুল

  • যদিও আমার ছন্দের সাথে আপনার জবা ফুলটাই সামঞ্জস্য হয়েছে। অস্ট্রেলিয়ান ফুল গুলো আমার কাছে অদ্ভুত লেগেছে।জবার যে এত রূপ এত রং হয় সেই ব্যাপারে আজ অভিজ্ঞতা অর্জন করতে পারলাম। নিশ্চয়ই অনেক পরিচর্যার ফলে এই ফল পেয়েছেন।
 2 years ago 

ওয়াও দিদি আপনার বাগানে জবাফুল গুলো সত্যি চমৎকার লাগছে।গোলাপি রঙের ফুল গুলো আমার কাছে অসাধারণ লাগছে।আশাকরি এরকম আরো ফুলের ছবি দেখতে পাব।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40