"এবারের একটু অন্যরকম ভাবে রাখি উৎসব পালন"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন।১১ই আগস্ট ছিলো রাখি উৎসব।আসলে ওই দিন আমার প্রচন্ড ব্যাস্ততার মাঝে কেটেছিলো। প্রতিবছর এই দিনটার জন্য অপেক্ষা করে বোনেরা ভাইদের রাখি পড়ানোর জন্য। এই রাখি বন্ধন ভাই বোনের মাঝে মেল বন্ধনের সেতু তৈরি করে।
রাখি রাখি বন্ধনের দিন বোনেরা ভাইদের হাতে পবিত্র রক্ষাসূত্র বেধে দেন। ভাইদের দীর্ঘায়ু ও সুখ সমৃদ্ধি কামনা করে। অন্যদিকে ভাইয়েরা বোনেদের উপহার দেয় এবং সারা জীবন রক্ষা করার প্রতিশ্রুতি দেন। আমি প্রতি বছর আমার দেবোরকে ভাইয়ের চোখে দেখি এটা আপনারা সবাই জানেন। আসলে আমার ভাই দূরে থাকার জন্য তাকে আমি রাখি পড়াতে পারি না। তাই আমি আমার দেবোর বা ভাইকে রাখি পরাই। বিয়ের পরে এ বাড়ীতে আসার পর থেকে ও ভাইয়ের মতো আমার সকল সময় সে আমার পাশে থাকে।আর আমি কোনদিন তাকে দেবোর মনে করি না। ও আমাকে যেমন শাসন করে তেমনি ভালোবাসে। তাই প্রতি বছরের মতো এবারো আমি তার জন্য রাখি কিনেছি।এবং বাড়ীতে ছোট খাটো একটা অনুষ্ঠানের আয়োজন করেছিলাম।

IMG-20220813-WA0017.jpg

IMG-20220813-WA0006.jpg
আর এবারের রাখি ভিন্ন রকম ছিলো কারণ আমার খুব কাছের মানুষ ছোট বোন আসবে রাখি পড়াতে আপনাদের দাদাকে। সেদিন সকাল থেকে প্রচন্ড ব্যাস্ত ছিলাম।তার আগের রাত থেকে প্রায় জাগা ছিলাম।সারা রাতের ভিতর ঘুম আসিনি। তাই সেদিন অনেক ভোরে উঠে ছিলাম।সব কিছু গুছিয়ে নিয়ে সব রকম রান্না শেষ করে। স্নান করে রাখি পড়ানোর জন্য ধান, দূর্বা ,চন্দন ও মিষ্টি সব কিছু থালায় গুছিয়ে নিলাম। ওর হাতে রাখি পরিয়ে দিলাম। এরপর সবাই মিলে খাওয়া দাওয়া শেষ করে একটু রেস্ট নিয়ে বেরিয়ে পড়লাম ফুড কোড এর উদ্দেশ্যে । কারণ অনেক দূর থেকে সব কিছু তুচ্ছ করে এসেছে শুধু আমার হাতে রাখি পড়ার জন্য। সে আমাকে দিদি ভাই বলে আমি তাকে ভাই বলি। খুব অল্প দিনে তার সাথে আমার পরিচয়। শুধু মাত্র একটি কথায় সে চলে এসেছে শুধু বলেছি তোমাকে রাখি পড়াবো এটা শুনেই সে চলে এসেছে। এবং আমার আসার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলো আমি কখন তাকে রাখি পড়াবো। আমি সেখানে গিয়ে যখন তাকে রাখি পড়িয়েছিলাম তখন যে কি খুশি হয়েছিলো তা না দেখলে বোঝা যাবে না। সত্যি এবছর রাখি উৎসবে অনেক মজা করেই কেটেছিলো। তারপর বড় কথা আমার প্রিয় মানুষটিকে দেওয়া কথা রাখতে পেরে ছিলাম। সেজন্য আমার বোন স্বাগতা কে কি বলবো জানি না। ও সত্যি অনেক ভালো একটা মেয়ে। একদম আমার মনের মতো।

IMG-20220812-WA0005.jpg

IMG_20220811_144503.jpg

আসলে ওর মতো মানুষ হয় না এখন। ও সত্যি আমার মনের কথা বুঝতে পারে। ওকে আমার বোন হিসেবে পেয়ে খুব ই খুশি। আসলে দিনটি অনেক আনন্দ করে কেটেছিলো।

Sort:  
 2 years ago 

এটা দেখে সত্যি খুব ভালো লাগল বৌদি। এভাবেই তো গড়ে উঠে নিবিড় সম্পর্কগুলো। আপনার কাজটা দারুণ লাগল। এভাবেই সারাজীবন আপনাদের সম্পর্ক অটুট থাকুক সেই কামনা করি। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ছোট দাদাকে নিজের ভাই হিসেবে রাখি পড়িয়েছেন। সত্যিই সেই দৃশ্য দেখে খুবই ভালো লাগলো। আবার রাখি বন্ধনের রাতে ঘুম আসেনি সত্যিই যে কোন উৎসব মানুষের ঘুম কেড়ে নেয় অনেক সুন্দর মুহূর্ত ছিল।

 2 years ago 

রাখি পূর্নিমার শুভেচ্ছা।জানাতে একটি দেরি হল।আপনাদের সবার সুস্থতা কামনা করি।

 2 years ago 

রাখি পরানো উৎসব অনেক আনন্দ এবং মজার সাথে পালন করেছেন। সত্যিই এই উৎসবটি আমার অনেক ভালো লাগে। ছোট দাদাকে আপনি রাখি পরিয়ে দিয়েছেন। দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল সবার জন্য, ভাই বোনের ভালোবাসা এভাবেই সারা জীবন থাকবো এই দোয়া করি।

 2 years ago 

বৌদি আপনাদের এই দিন সম্পর্কে আমার কোন ধারণা নেই। কিন্তু তারপরেও রাখি উৎসবটা আমার কাছে খুবই ভালো লাগে , কারণ এই দিনটিতে সব ভাইবোনেরা একসাথে হয় খুব ইনজয় করে। মুখে স্বাগতা দিদির প্রশংসা শুনে খুবই ভালো লাগলো। আশা করি আপনাদের দুজনের সম্পর্ক সব সময় এমন থাকবে। আপনাদের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দেবর তো ভাইয়ের মতই হয়। ছোট দাদাকে রাখি পরিয়েছেন দেখে খুব ভালো লাগলো। তাছাড়া অনেক দূর থেকে যে আপনার হাতে রাখি পরতে গিয়েছে সে ও নিশ্চয়ই অনেক খুশি হয়েছে। এই দিনটি ভাই বোনদের জন্য আসলেই চমৎকার একটা দিন। পরিবারের সবাইকে নিয়ে অনেক ভালো থাকেন এই কামনা করি।

 2 years ago 

ছোট দাদাকে নিজের ভাই হিসেবে রাখি পড়িয়েছেন। সত্যি বলতে রাখি বন্ধন অনুষ্ঠান সম্পর্কে আমার একটা তেমন জ্ঞান নেই বা জানা নেই। কিন্তু এই রাখি বন্ধন অনুষ্ঠানে ভাই বোনের মধুর সম্পর্ক ফুটিয়ে ওঠে। রাখি বন্ধন অনুষ্ঠান টা দেখে আমার খুব ভালো লেগেছে ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালো থাকুক সব,দাদারা,সুস্থ থাকুক এই প্রত্যাশা করি। সৃষ্টিকর্তা তাদের সকল আশা পূর্ণ করুক। বৌদি আপনাকেও অনেক ভালো রাখুক।ধন্যবাদ

 2 years ago 

দেবর নিজের ভাইয়ের থেকে একটুও কমনা। যাইহোক স্বাগত আপুর মতো বোন পেয়েছেন অনেক খুশি বোঝাই যাচ্ছে সাথে স্বাগতা আপুও মনে হয় অনেক হ্যাপি কারন আপনার মতো মানুষকে নিজের বড় দিদি হিসেবে পেয়েছে। সৃষ্টিকর্তার কাছে দোয়া করি যেন আপনাদের পরিবারের সকল সদস্যদের মধ্যে এমন সুন্দর সু সম্পর্ক বজায় রাখে। ভালোবাসা নিও আপু ❣️❣️

 2 years ago 

ভীষণ সুন্দর লাগলো আপনাদের এই মুহূর্তগুলো দেখে। ভাই বোনের মতোই আপনাদের সম্পর্ক। ঠিক এভাবেই সম্পর্কটা সারা জীবন থাক এই কামনা করি।

 2 years ago 

ধন্যবাদ দাদা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43