🌺রঙিন কাগজ দিয়ে পদ্মফুল তৈরি 🌺

in আমার বাংলা ব্লগ6 days ago

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আজ আবারও নতুন একটি পোস্ট নিয়ে চলে আসলাম। সবসময় নতুন কিছু বানাতে যেমন ভালো লাগে তেমনি আপনাদের সাথে শেয়ার করতেও খুব ভালো লাগে। তাইতো আজ রঙিন কাগজ দিয়ে একটি পদ্মফুল বানিয়ে নিয়ে এসেছি। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানালে দেখতে খুব সুন্দর লাগে। তবে ফুল বানালে বেশি ভালো লাগে। এই ফুল আমি দু'দিন দিন আগে বানিয়েছি। জানি ফুলটি দেখতে একদমই সুন্দর হয়নি তারপরও চিন্তা করলাম কষ্ট করে বানিয়েছি যখন শেয়ার করে নেই। হঠাৎ করে সেদিন রঙিন কাগজ দিয়ে কিছু একটা বানাতে ইচ্ছে করছিলো। তারপর চিন্তা করলাম অল্প সময়ে ছোট দেখে একটা ফুল বানাই।


IMG_20240707_012701.jpg


পদ্ম ফুলের মতো হয়েছে কিনা জানিনা তবে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে এই ধরনের ছোট ছোট জিনিস বানাতে আমার কাছে অনেক ভালো লাগে। এই ফুল বানাতে মোটামুটি ভালোই সময় লেগেছিল। তবে সময় লাগলেও যখন সব কাজ সম্পূর্ণ করা যায় তখন খুব ভালো লাগে। এই প্লাটফর্মে জয়েন না হলে হয়তো জানতেই পারতাম না রঙিন কাগজ দিয়ে যে এত কিছু বানানো যায়। আপনাদের তৈরি জিনিস দেখতে যেমন ভালো লাগে তেমনি নিজে বানাতেও খুব ভালো লাগে। তাহলে চলুন ধাপগুলো দেখে নেওয়া যাক।


𒆜প্রয়োজনীয় উপকরণ 𒆜

IMG_20240612_195025.jpg


★ রঙিন কাগজ

★ গাম

★ কাঁচি


১ম ধাপ


প্রথমে একটি রঙিন কাগজ কে সমান ভাবে ভাঁজ করে নেব। এরপর কম্পাস দিয়ে একটি বৃত্ত এঁকে নেবো।



২য় ধাপ


এবার কাঁচি দিয়ে বৃত্ত কেটে নেবো। এরপর বৃত্তকে চারপাশ থেকে ভাঁজ করে দাগ বানিয়ে নেবো।



৩য় ধাপ

IMG_20240705_105118.jpg


তারপর বৃত্তের ভাঁজ অংশের দাগ বরাবর কাঁচি দিয়ে কেটে নেবো।



৪র্থ ধাপ


এরপর প্রতিটা দাগের মাথা ভাঁজ করে গাম লাগিয়ে নেবো।



৫ম ধাপ


এবার ফুলের মাঝখানে গাম লাগিয়ে একটার উপর একটা লাগিয়ে নেবো।


৬ষ্ট ধাপ


এবার একটি সবুজ পেপার নিয়ে ভাঁজ করে নেব। এরপর বৃত্ত এঁকে নেবো।


৭ম ধাপ


এরপর কাচি দিয়ে কেটে নেবো। তারপর পাতার ডিজাইন করে নেব।

ফাইনাল আউটপুট

CamScanner 07-07-2024 01.25.jpg


CamScanner 07-07-2024 01.24.jpg


CamScanner 07-07-2024 01.23.jpg


CamScanner 07-07-2024 01.22.jpg


সবশেষে এবার পাতা ফুলের দু'পাশে দিয়ে সাজিয়ে নেব। তাহলেই হয়ে যাবে রঙিন কাগজ দিয়ে বানানো পদ্মফুল। এই ফুল সম্পূর্ণ বানানোর পর খুব ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। প্রতিটা ধাপ সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছি। আজ এই পর্যন্তই, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



1693314960932.jpg

আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 5 days ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি পদ্ম ফুল তৈরি করেছেন আপনি। আপনার আজকের ডাইটি জাস্ট অসাধারণ হয়েছে।ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধাপগুলো দেখে যে কেউ সহজেই ডাইটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 4 days ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

অসাধারণ হয়েছে আপু আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি পদ্ম ফুল আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার নিজের হাতে বানানো পদ্ম ফুলটি আমার কাছে দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। রবিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে যে রকম আমার ভালো লাগে সেইরকম দেখতেও অনেক ভালো লাগে।রঙিন কাগজ দিয়ে পদ্ম ফুল তৈরির ধাপগুলো ছিল অনেক সুন্দর গোছালো। যাইহোক রঙিন কাগজ দিয়ে তৈরি এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 4 days ago 

আপনার কাছে এত ভালো লেগেছে জেনে খুশি হলাম। খুব সুন্দর মন্তব্য করেছেন, পড়ে ভালো লাগলো। ধন্যবাদ।

 5 days ago 

আপনার ফুলটি চমৎকার হয়েছে আপু। সত্যি বলেছেন আপু এই প্লাটফর্ম না আসলে রঙিন কাগজ দিয়ে এতো কিছু বানানো যায় আমার জানা ছিল না। যাইহোক আপু এই ধরনের ফুল গুলো আমার কাছে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

হ্যাঁ আপু এই প্লাটফর্মে না আসলে রঙিন কাগজ দিয়ে এত কিছু বানানো যায় জানাই হতো না। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 5 days ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই ধরনের জিনিস গুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর করে পদ্মফুল তৈরি করেছেন। আপনার তৈরি করা পদ্মফুল দেখে তো আমি জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের কাজগুলো করার জন্য দক্ষতার প্রয়োজন হয় অনেক বেশি। আর অনেক সময়েরও প্রয়োজন। আপনি নিশ্চয়ই অনেক সময় নিয়ে কাজটা সম্পূর্ণ করেছেন। আপনার এই পদ্মফুল তৈরি দেখে কেউ চাইলে তৈরি করতে পারবে। কারণ অনেক সুন্দর করে আপনি উপস্থাপনা করেছেন এটার।

 4 days ago 

হ্যাঁ আপু এটি বানাতে মোটামুটি ভালোই সময় লেগেছিল। আপনার সুন্দর মন্তব্য পড়ে ভালো লাগলো। ধন্যবাদ।

 5 days ago 

ঠিক বলেছেন আপু রঙ্গিন কাগজ দিয়ে যে কোন কিছুই বানালে ভালো লাগে তবে ফুল বানালে একটু বেশি ভালো লাগে।আপনি আজ চমৎকার সুন্দর ও আকর্ষণীয় করে পদ্নফুল বানিয়েছেন এবং বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ভীষণ সুন্দর হয়েছে আপনার রঙ্গিন কাগজ দিয়ে পদ্নফুল। ধাপে ধাপে পদ্নফুল বানানো পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

হ্যাঁ আপু রঙিন কাগজের ফুল দেখতে একটু বেশিই ভালো লাগে। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 5 days ago 

রঙিন কাগজ দিয়ে এতো সুন্দর পদ্ম ফুল তৈরি করা যায় তা আসলে আমার জানা ছিল না। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে রঙিন কাগজ দিয়ে পদ্মফুল তৈরি করেছেন। আপনার তৈরি করা পদ্ম ফুল টি বাস্তবের পদ্ম ফুলের সাথে মিলে গেছে আপু। আপনি দারুন ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন, এটা দেখে বেশ ভালো লাগলো আমার কাছে।

 4 days ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার সুন্দর মন্তব্য পড়ে ভালো লাগলো।

 5 days ago 

কে বলেছে হয়নি। খুব চমৎকার হয়েছে। আপনি আপনার সৃজনশীলতা কে বেশ সুন্দর করে ফুটিয়ে তুলেছেন পদ্মফুলের মাঝে। আমার কাছে আপনার আজকের রঙিন কাগজের পদ্মফুলটি বেশ দারুন লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

আপু যেহেতু আপনাদের কাছে ভালো লেগেছে তাহলে এই ফুল বানিয়ে স্বার্থক হলাম। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 5 days ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে এমনিতে ভীষণ সুন্দর লাগে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার পদ্ম ফুল তৈরি করেছেন। ফুলটি দেখে আমি মুগ্ধ হয়েছি। তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 4 days ago 

সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

আপু আপনার তৈরি করা ফুল দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। আমি চেষ্টা করবো এভাবে একদিন ফুল তৈরি করার। অসাধারণ একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 4 days ago 

আপু আপনার সেই পোস্ট দেখার অপেক্ষায় রইলাম। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57729.24
ETH 3118.56
USDT 1.00
SBD 2.37