কিছু নতুন ফার্নিচার কেনা

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।


আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি ব্লগ নিয়ে। বেশ কিছুদিন ধরে কিছু ফার্নিচার কেনার প্রয়োজনীয়তা অনুভব করছিলাম। অনেক ঘোরাঘুরির পর অবশেষে ফার্নিচার গুলো বাসায় চলে এসেছে। আমি সব সময় দোকানে যাই একটি জিনিস কেনার জন্য। গিয়ে সাথে আরও দুই একটি জিনিস কিনে চলে আসি। দোকানে গেলে মনে হয় যে এই জিনিসটার দরকার আছে। আজকে মূলত কিনতে গিয়েছিলাম টিভির ট্রলি। দোকানে যাওয়ার পর এই আলমারিটি পছন্দ হয়ে গেল। তখন মনে হল যে জামা কাপড় রাখতে একটু সমস্যা হচ্ছে । কারণ আমি রাজশাহীতে যেই বাসায় ছিলাম সে বাসায় অনেকগুলো কেবিনেট করা ছিল। সেখানে অনেক ছড়িয়ে ছিটিয়ে কাপড়চোপড় রাখার কারণে ঢাকায় আসার পর থেকেই একটু কষ্ট হচ্ছিল । যখন এই আলমারিটি পছন্দ হয়ে গেল তখন হাজবেন্ডের কাছে বায়না করলাম যে আলমারি লাগবে আমার। সেও অল্পতেই রাজি হয়ে গেল। তাই আলমারিটিও কিনে ফেললাম। তাছাড়া ওভেন সেলফটি দেখে খুব পছন্দ হয়ে গিয়েছিল। তখন মনে হল যে আমার ওভেন সেলফটি অনেক পুরনো হয়ে গিয়েছে। বাসা চেঞ্জ করতে করতে একটু নড়বড়ে হয়ে গিয়েছে। আর এই সেলফটির দামও খুব বেশি না। পরে কিনতে গেলে আর কেনা হবে না। এইসঙ্গে ওভেনের সেলফটিও কিনে নিলাম। প্রথমে বলেছিলাম যে এটি আমি কিনবো। পরে অবশ্য টাকা দেয়ার সময় আমার হাজবেন্ড আর কিছু বলেনি। আমি আর এ বিষয়ে কথা তুলিনি🤫।


photoCollageMaker_20221103_114210555.jpg


প্রথমে এই ফার্নিচার গুলো কেনোর জন্য ব্রান্ডের শোরুমে গিয়েছিলাম। সেখানে যাওয়ার পর দেখলাম যে অনেক দাম। পরে এক ভাইয়া বলল যে এগুলো শোরুম থেকে না কিনে উত্তরার নরমাল দোকান থেকে কিনলে অনেক কম দামে পাওয়া যাবে। তাছাড়া আমারও মনে হল যে শোরুমের ফার্নিচার গুলো অনেক টেকসই হয়। সহজে নষ্ট হবে না। আর আমি চেঞ্জ করতে পারবো না। সেই জন্যই নরমাল দোকান থেকে কিনলে দামও কম পড়বে। চাইলেই সহজে চেঞ্জ করতে পারবো। আমার আবার বেশিদিন পুরনো জিনিস ভালো লাগেনা। এজন্য এই ফার্নিচার গুলো উত্তরা একটি দোকান থেকে কিনেছি দামও অনেক কম পড়েছে । সবমিলিয়ে ৪০হাজার লেগেছে মাত্র। এগুলো ব্রান্ডের কোন শোরুম থেকে কিনতে গেলে মিনিমাম ৭৫/৮০ হাজার টাকা লাগতো।


IMG20221029182409.jpg


এতদিন টিভি আমার বেডরুমে ছিল। বেডরুমে টিভি থাকার কারণে খুবই অসুবিধা হচ্ছিল। তাছাড়া আমার হাজবেন্ডও রাত বিরাতে খেলা দেখতে পারছিল না। সামনে আবার ফুটবল খেলা আসছে। সেজন্য সেও টিভি ড্রয়িং রুমে নেওয়ার আগ্রহ প্রকাশ করছিল। এই ফাঁকে আমি টিভির ট্রলি কিনে নিলাম। এই ট্রলিটি আমি ৯০০০ টাকা দিয়ে কিনেছি। সেম ট্রলি হাতিলে ২৬ হাজার টাকা দাম।


IMG20221028171835.jpg


কাপড়চোপড় রাখার এত জিনিস থাকার পরও কেন যেন কাপড়চোপড় রাখার জায়গাই হয় না। যতগুলো আলমারি ওয়ারড্রব কেনা হোক না কেন তারপরে মনে হয় যে আরো একটি হলে ভালো হতো। সে জন্যই এই আলমারিটি কেনা। তিন পার্টের এই আলমারির দাম পড়েছে মাত্র ২০ হাজার টাকা। কিন্তু ব্রান্ডের শোরুম থেকে কিনতে গেলে মিনিমাম ৪০ হাজার টাকা লাগতো।আর এই ওভেন সেলফটি ছোট্ট এবং কিউট জন্যই কিনে নিয়ে এসেছি।এটির দাম পড়েছে ৮ হাজার টাকা। ফার্নিচার গুলোর উপরের ফিনিশিং খুবই ভালো। কাঠ ও ভালো দিয়েছে আশা করি। এখন জানি না ভিতরের কি অবস্থা। কিন্তু দেখে মনে হচ্ছে বেশ মজবুত ভালো মানের।


IMG20221028170751.jpg


এই ছিল আমার আজকের আয়োজন। আমার ফার্নিচার গুলো কেমন হলো জানাবেন কিন্তু ।আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

আমার এই বিষয়টি আমার সাথে হয়। একটি জিনিস কেনার জন্য যাই, সাথে করে আরো দু'তিনটি জিনিস কিনে আনি। তবে আপনার ফার্নিচারগুলো দেখতে অনেক চমৎকার লাগছিলো। কিছু মাস আগে আর সিয়াম এর জন্য কিছু ফার্নিচার কিনেছিলাম সম্পূর্ণ সেট কিন্তু বর্তমানে ফার্নিচারের যা দাম, কোন কিছু ভাল লাগলে সেটার দাম আরো বেশি বেড়ে যায়। আপনার কেনাকাটা অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো। আমাদের বাসায় ফুটবল খেলার জন্য টিভি সেটআপ করা হচ্ছে। আশা করি সবাই মিলে একসাথে ফুটবল খেলা দেখতে পারবো।।

 2 years ago 

এই বিষয়টার ক্ষেত্রে মনে হয় সব মেয়েদেরই একই অবস্থা। একটা জিনিস কিনতে গেলে আরো দু-একটা পছন্দ হয়ে যায়। সিয়াম ভাইয়ের কিছু ফার্নিচারের ছবি দেখেছিলাম। ভাইয়া দেখিয়েছিল। খুব সুন্দর ছিল ফার্নিচার গুলো।

 2 years ago 

বাহ আপু আপনি তো একসঙ্গে অনেকগুলো ফার্নিচার কিনে ফেলেছেন । ফার্নিচার গুলোর ডিজাইন তো দেখে বেশ ভালো লাগছে । এখন কি রকম টেকসই হবে সেটা ব্যবহার করলে বোঝা যাবে । শোরুমগুলোতে এমনিতে দাম একটু বেশি থাকে । বাইরের দোকানগুলো তে সে তুলনায় অনেক কমে পেয়েছেন । তবে ফার্নিচার গুলো বেশ ভালো হয়েছে । ধন্যবাদ ।

 2 years ago 

জি আপু অনেকগুলো ফার্নিচার একসঙ্গে কিনেছি। ফার্নিচার গুলো অবশ্য আমি পছন্দ করিনি। আমার হাজব্যান্ড পছন্দ করে নিয়ে এসেছে। আমাকে ভিডিও কলে দেখিয়েছিল শুধু। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমিও তো একদম আপনারই মতো আপু। একটা জিনিস কিনতে গেলে সাথে কয়েকটা জিনিস কিনে নিয়ে আসি। আসলে আমাদের যত কিছুই থাক না কেন তারপরেও মার্কেটে গেলে মনে হয় যেন প্রত্যেকটা জিনিস প্রয়োজনীয়। মানুষ টেকসই জিনিস পছন্দ করে। আর আপনি দেখছি টেকসই করতে চান না আবারও নতুন কেনার জন্য। যাইহোক প্রত্যেকটা জিনিস ভালো কিনেছেন। তাছাড়া আপনার ফার্নিচার গুলোর কালার টা আমার ভীষণ পছন্দের। আমিও কিছু কিনলে এই কালারের কিনে থাকি। সবগুলো জিনিস আমার ভীষণ পছন্দ হয়েছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু মার্কেটে গেলে যেকোন জিনিস দেখেলেই মনে হয় যে এই জিনিসটা হলে ভালোই হয়। এর জন্য একটা দুটো করে কিনতে কিনতে অনেক কেনা হয়ে যায়। আর ফার্নিচারের কথা কি বলবো ঘরের কোন কোনা ফাঁকা দেখলেই ফার্নিচার কিনতে ইচ্ছা করে।

 2 years ago 

দুলাভাই বাজারে গিয়ে দেখে আয়না
আপু কেনাকাটা করার জন্য ধরে শুধু বায়না।
আপু আপনার নতুন আলমারি কেবিনেট টিভি ট্রলি দেখে আমারও কিন্তু কেনার সাধ জাগলো। তবে আমি আপনার মত অত পয়সা ওয়ালা নই। আমি অনেক গরিব মানুষ, আমি ব্যাচেলার মানুষের মত ফ্যামিলি নিয়ে জীবন যাপন করছি। তবে আপনার ফার্নিচার গুলো ছিল দেখার মত খুবই সুন্দর লাগছে। তবে হ্যাঁ এক জায়গায় থেকে আরেক জায়গায় বাসা চেঞ্জ করলে অনেক কিছু নড়বড় হয়ে যায় এবং কি সংসারটা গুছিয়ে নিতে অনেক সময় লাগে। ফটোগ্রাফিগুলোর সাথে আপনার অনুভূতিগুলো বেশ দারুন ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এইজন্যই ফার্নিচার বেশিদিন টিকে না, কারণ আমাদের অনেক বেশি বাসা চেঞ্জ করতে হয়। বিশেষ করে হাজবেন্ডের বদলির কারণে। এজন্য ফার্নিচার গুলো খুবই নড়বড়ে হয়ে যায়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি একবারে অনেক গুলো ফার্নিচার কিনে ফেলেছেন আপু।আসলেই এই জিনিসটা আমার সাথেও হয় আপু।যেটা কেনার উদ্দেশ্যে যায় তার থেকে বেশি জিনিস কিনে বাড়ি আসি।মেয়েদের ক্ষেত্রে এরকম বেশি লক্ষ্য করা যায়।আর এসব ফার্নিচার শো রুম থেকে কিনলে দাম টা বেশি রাখতো জিনিস একই।তাই আপনি এমনি দোকান থেকে কিনে বেশ ভালো করেছেন। আপনার ফার্নিচার গুলো অনেক ভালো লেগেছে।পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু একই টাইপের জিনিস কিন্তু দামের পার্থক্য আকাশ পাতাল। তাই ব্রান্ডের শোরুম থেকে না কিনে বাইরের দোকান থেকে কিনেছি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ আপু আপনি তো দেখছি সংসারিক অনেক কিছুই কেনাকাটা করেছেন। আসলে দোকানে গেলে একটা কিনতে গিয়ে ফোনে যেন আরো অনেক কিছুই পছন্দ হয়ে যায়। মানুষের প্রয়োজনের কোন শেষ নেই। আলমারি টি আমার ভীষণ পছন্দ হয়েছে আপু। আপনার চয়েজ আছে বলতে হয়।

 2 years ago 

দোকানে গিয়ে ফার্নিচার যেটা দেখি সেটাই পছন্দ হয়। এই জন্য একটা কিনতে গিয়ে তিনটা কিনে নিয়ে চলে এসেছি। আমার আলমারিটি আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ অপু!😍😍চমৎকার কিছু ফার্নিচার কিনে এনেছেন আপনি বাসায়।আসলে মানুষের প্রয়োজনীয়তার শেষ নেই।একটি কিনতে গেলে আরো একটির প্রয়োজন পড়ে যায়।আপনার ফার্নিচার গুলো আমার বেশ ভালো লেগেছে।

 2 years ago 

আমার ক্ষেত্রে এই বিষয়টি অনেক বেশি হয়। একটি কিনতে গেলে সাথে আরো দুই একটি কিনে নিয়ে চলে আসি। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সবগুলো ফার্নিচার দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমার খুবই পছন্দ হয়েছে ফার্নিচার গুলো। আমি নিজেও কিছুদিন আগে তিন পাল্লার একটি আলমারি বানিয়েছিলাম। আপনি কাঠের বানিয়েছেন আর আমি স্টেলের আলমারি বানিয়েছি। দুইটোর ডিজাইন প্রায় একই রকম। আসলে আপনি খুব কম দামেই মনে হচ্ছে আলমারি টি ক্রয় করতে পেরেছেন। আমি স্টিলের আলমারি ৩৫ হাজার টাকা দিয়ে বানিয়েছিলাম। আমাদের এলাকায় এরকম একটি আলমারি বানাতে প্রায় ৫০ হাজার টাকা নিবে।

 2 years ago 

স্টিলের আলমারি গুলোর এখন অনেক দাম বেড়েছে। আগে খুবই সস্তায় পাওয়া যেত। এইসব দোকানের দাম কিভাবে এত কম রাখে বুঝতে পারি না। যাই হোক দেখতে তো ভালোই এখন কতদিন টেকসই হয় সেটাই দেখার বিষয়।

 2 years ago 

আপনি তো দেখছি একসঙ্গে অনেক গুলো ফার্নিচার কিনেছেন। একটা কথা ঠিক বলেছেন শো রুম থেকে বাহিরে একটু দাম কম । কিন্তু আপু শো রুমের মতো টেকসই জিনিস আবার বাহিরে এত ভালো পাওয়া যাবে না। যত বেশি কাপড় রাখার আলমারি থাকনা কেন সত্যি তারপরও কেন জানি আমার কাছেও ঘরের ভিতরে এলোমেলো লাগে। যাই হোক আপনার প্রতিটা ফার্নিচার দেখতে খুব সুন্দর হয়েছে এবং খুব কমেই সুন্দর কিছু জিনিস কিনে নিয়ে এসেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এইসব দোকানের ফার্নিচার গুলো টেকসই ভালোই থাকে। আর খুব বেশি টেকসই এর কি দরকার। কয়েক বছর চললেই তো হলো। নষ্ট না হলে নতুন ফার্নিচার কিভাবে আসবে ঘরে😛।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66