||আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৫ ||তরমুজের স্পেশাল জুস (১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
এখন চৈত্র মাস চলছে। চৈত্র মাসের প্রায় শেষের দিকে। আমরা সবাই জানি যে চৈত্র মাসে প্রচন্ড গরম পরে। বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হলেও ঢাকায় তেমন একটা বৃষ্টিপাত নেই। তার উপরে আমাদের আবার পবিত্র মাহে রমজান। সারাদিন রোজা রাখার পর এই গরমে ইফতারিতে যদি এক গ্লাস ঠান্ডা জুস হয় তাহলে সারা দিনের ক্লান্তি দূর হয়ে যায় নিমিষেই। আমরা যারা ঘরে থাকি তাদের জন্য এতটা কষ্ট না হলেও যারা বাইরে কাজ করে তাদের জন্য এই গরমে খুবই কষ্টকর অবস্থা। সারাদিন বাইরে থেকে আসার পর এরকম যদি এক গ্লাস জুস খাওয়া যায় তাহলে নিমিষেই সমস্ত গরম দূর হয়ে যাবে।

আমার বাংলা ব্লগ সব সময় সময় উপযোগী বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করে। এবারের প্রতিযোগিতায় বিষয়বস্তুও সময়ের সঙ্গে একদম পুরোপুরি মিলে গিয়েছে। এর ফলে আরেকটি লাভ হয়েছে সবার সুন্দর সুন্দর জুসের রেসিপি দেখে পুরো রোজার মাস বিভিন্ন ধরনের জুস বানিয়ে খেয়ে পার করে দেওয়া যাবে। সে জন্য প্রথমেই এডমিন মডারেটর ভাইয়াদের ধন্যবাদ জানাই এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

সব সময় প্রতিযোগিতা অংশগ্রহণ করা হয় না। এবার যখন জুস এর প্রতিযোগিতার আয়োজন করা হলো, তখন ভাবলাম যে যাক এবার হয়তো অংশগ্রহণ করতে পারব। আমি আজকে তরমুজের একটি স্পেশাল জুস শেয়ার করব। এই গরমের মধ্যে একমাত্র ফ্রিজের ঠান্ডা তরমুজে পুরো শরীরকে ঠাণ্ডা করে ফেলে। অনেকে আবার মজা করে এই তরমুজকে গরিবের এসি বলে। তরমুজ এমন মজাদার একটি ফল এমনি খেতে ভালো লাগে আবার জুস বানালে তো কথাই নেই। আমার তো খুবই পছন্দ তরমুজ। তাহলে কথা না বাড়িয়ে শুরু করি আমার আজকের তরমুজের স্পেশাল জুস ।



Polish_20220411_181745303.jpg

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

  • তরমুজ: ১কাপ
  • চিনি:পরিমাণমত
  • দুধ:১ কাপ
  • বরফ:ইচ্ছা অনুযায়ী
  • আইসক্রিম: ২টি

arabesko.ru_13-1.png

Polish_20220411_225646698.jpg
arabesko.ru_13-1.png

প্রস্তুত প্রণালী

প্রথমে হাফ লিটার দুধ জ্বাল দিয়ে ঘন করে এক কাপ করে নিয়েছি।

IMG20220411124447.jpgIMG20220411130754.jpg

arabesko.ru_13-1.png

এবার তরমুজের বিচিগুলো বেছে নিব। কারণ আমি জুস বানানোর পর আর সেঁকে নিব না, সেজন্য বিচিগুলো বেছে নিতে হবে আগে থেকেই।

IMG20220411124826.jpgIMG20220411172954.jpg

arabesko.ru_13-1.png

এখন একটি ব্লেন্ডারে তরমুজ, চিনি এবং আইসক্রিম দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিব ।

IMG20220411173303.jpg

arabesko.ru_13-1.png

তরমুজ পুরোপুরি ব্লেন্ড হয়ে গেলে এ পর্যায়ে আমি দুধ দিয়ে দিব। তারপর আরো একটু মিশিয়ে নিব।

IMG20220411173424.jpg

arabesko.ru_13-1.png

আমার জুস তৈরি এবার পরিবেশনের পালা।

IMG20220411173507.jpg

arabesko.ru_13-1.png

একটি প্লেটে কিছু চিনি নিয়েছি। তারপর গ্লাসটি কে চিনির মধ্যে উল্টিয়ে এভাবে কিছু চিনি লাগিয়ে নিয়েছি ডেকোরেশনের জন্য।

IMG20220411173742.jpg

arabesko.ru_13-1.png

IMG20220411173825.jpg

এখন জুস গ্লাসে ঢেলে নিয়েছি।

arabesko.ru_13-1.png

IMG20220411174023.jpg

arabesko.ru_13-1.png

সবশেষে কিছু বরফ দিয়েছি।

IMG20220411174118.jpg

arabesko.ru_13-1.png

আজকের জুস বানানো নিয়ে আপনাদের একটি মজার ঘটনা শেয়ার। আমার বাচ্চারা আইসক্রিম খেতে খুবই পছন্দ করে। কিন্তু অনেক বেশি খেলে সর্দি কাশি লেগে যায়। সেজন্য আমি এই জুস বানানোর জন্য ছোট ছোট দুটি কাপ আইসক্রিম আর ওদের জন্য পোলার রোবাস্টা ভ্যানিলা আইসক্রিম আনিয়েছিলাম। ওদের আইসক্রিম ওরাতো আনার সঙ্গে সঙ্গে খেয়ে শেষ করে ফেলেছে। আর আমি জুস বানাবো বানাবো করে বানানো হচ্ছিল না । পরে যখন সময় পেলাম সব প্রিপারেশন নিয়ে জুস বানাতে গিয়েছি, তখন ফ্রিজ খুলে দেখি যে আইসক্রিম নেই। বাচ্চারা কখন যেন বের করে খেয়ে ফেলেছে। তখন কি আর করার সেদিনকার মত পরিকল্পনা বাদ দিতে হলো। আবার আইসক্রিম এনে তারপর জুস বানালাম।
এই ছিল আমার আজকের আয়োজন আশা করি। আপনাদের সকলের ভাল লেগেছে।

arabesko.ru_13-1.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

arabesko.ru_13-1.png

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

arabesko.ru_13-1.png

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

তরমুজের জুস খেয়েছি কিন্তু তরমুজের জুস এর সাথে দুধ দিয়ে কখনো খাওয়া হয়নি। পরবর্তী সময়ে তরমুজের জুস খাওয়ার আগে দুধ দিয়ে টেস্ট করে দেখব আসলে খেতে কেমন লাগে।

 2 years ago 

দুধ এবং আইসক্রিম দিয়ে এভাবে একবার বানিয়ে খেয়ে দেখবেন ভাইয়া। খেতে খুবই মজা লাগবে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

তরমুজের জুস খেতে খুবই মজার। আমিও তৈরি করেছিলাম এটা খেতে আসলে এটা খেতে খুবই সুস্বাদু। গরমের জন্য খুবই পারফেক্ট একটা জুস। অনেক ধন্যবাদ আপনাকে খুবই সহজ ভাবে আমাদের মাঝে তরমুজের স্পেশাল জুস তৈরি করে দেখানোর জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া গরমের জন্য আসলে পারফেক্ট একটি জুস । ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক অসাধারণ একটি তরমুজের শরবত এর রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটি আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। তরমুজ আমার খুবই প্রিয়। তরমুজ খেতে আমি ভীষণ ভালোবাসি। গরমের সময় এই জুস খেলে খুবই ভালো লাগবে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি এই রেসিপিটি উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সারাদিন রোজা রাখার পর এরকম এক গ্লাস জুস খেলে সকল ক্লান্তি একদম দূর হয়ে যায়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

তরমুজের জুস রেসিপি দারুন হয়েছে আপু। আপনার তৈরি করা এই জুস রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই গরমে এভাবে যদি জুস তৈরি করে খাওয়া হয় তাহলে খেতে ভালো লাগবে। অনেক সুন্দর করে আপনি আপনার রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করেছেন এবং আমাদেরকে শেখার সুযোগ করে দিয়েছেন। এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার জুসটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

তরমুজের স্পেশাল জুস মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে।কালারটাও অনেক সুন্দর হয়েছে।আবার তাতে আইসক্রিম দেওয়াতে আরো বেশি মজা হয়েছে মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

ঠিক বলেছেন আপু আইসক্রিম দেয়াতে জুসটি খেতে আরো ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু,, আমি ভাইয়া না।🤦‍♀️🤦‍♀️

 2 years ago 

সরি আপু। বুঝেনিতো।😛😜

 2 years ago 

আপু আমার নাম টা কি ছেলেদের মতো,😱😱

 2 years ago 

আরে না আপু। আমি তো সবার পোস্ট একসঙ্গে রিপ্লাই দিচ্ছিলাম। তাই হয়তো অন্য কারো নামের দিকে তাকিয়ে আপনার টায় লিখে ফেলেছি।

 2 years ago 

🙄🙄🤦‍♀️

 2 years ago 

তরমুজ দিয়ে খুব লোভনীয় গ্যাস প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

গ্যাস??
🤔🤔
ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

তরমুজের স্পেশাল জুস রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আসলে ইফতারের সময় শরবত বা জুস অনেক ভালো লাগে। যাই হোক আপনার রেসিপির উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার জুসটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই রমজান মাসে তরমুজ খেতে সবাই পছন্দ করে যা দেহকে ঠান্ডা করে ফেলে ।আজকে আপনি তরমুজের খুব সুন্দর করে জুস রেসিপি তৈরি করেছেন। যেটা সবাই খেতে পছন্দ করবে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

গরমের মধ্যে ফ্রিজের ঠান্ডা তরমুজ খেলে এমনিতেই শরীর ঠান্ডা হয়ে যায় । তার উপর এভাবে জুস বানালে তো কথাই নেই। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই গরমের সময় তরমুজের জুস খেতে খুবই সুস্বাদু লাগে।। তরমুজের জুস আমাদের দেহের জন্য অনেক উপকারে আসে ।।আপনি খুবই সুন্দরভাবে তরমুজের জুস তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে স্বাগতম জানাই।।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56652.41
ETH 2407.11
USDT 1.00
SBD 2.33