চিংড়ি শুঁটকি দিয়ে করোলার ভাজি।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। করোলা খুবই তিতা একটি খাবার। কিন্তু যদি এটি ভালোভাবে ভেজে রান্না করা যায় তাহলে আর তিতা থাকে না। তাছাড়া এতে যদি চিংড়ি মাছ বা শুটকি চিংড়ির যোগ করা যায় তাহলে তো এর স্বাদ আরও বহুগুণ বেড়ে যায়। আমি শুটকি চিংড়ি দিয়ে করলা ভাজি করেছি। এটি খেতে এতো সুস্বাদু হয়েছিল তাই ভাবলাম যে আপনাদের সঙ্গে শেয়ার করি। আশা করি আপনাদের সকলের ভাল লাগবে তাহলে শুরু করি ।


IMG_20211226_152021.jpg

প্রয়োজনীয় উপকরণ

করোলা- পাঁচটিIMG20211024103057.jpg
শুঁটকি-১/২কাপIMG20211024103111.jpg
পেয়াজকুচি -তিনটি, মরিচ -ছয়টি ,রসুন -একটি,হলুদের গুঁড়া,ধনিয়া গুঁড়া, লবণ- পরিমাণমতো, তেল -পরিমাণমতোIMG20211024103636.jpg
আলু -একটিIMG20211024103102.jpg

১ম ধাপ

প্রথমে একটি কড়াইতে পরিমান মত তেল নিয়ে নিয়েছি।IMG_20211226_151900.jpg

২য় ধাপ

তেল গরম হলে পেঁয়াজ এবং মরিচ কুচি গুলো দিয়ে দিয়েছি ।IMG_20211226_151909.jpg

৩য় ধাপ

পেঁয়াজ-মরিচ গুলো একটু লাল হলে আগে থেকে ধুয়ে রাখা শুটকিগুলো দিয়ে দিয়েছি।IMG_20211226_151916.jpg

৪র্থ ধাপ

শুঁটকিগুলো একটু ভালোভাবে ভেজে নিয়ে তার মধ্যে গুঁড়ামসলা গুলো দিয়ে দিয়েছি।IMG_20211226_151923.jpg

৫ম ধাপ

মসলাগুলো এখন ভালোভাবে কষিয়ে নিচ্ছি।IMG_20211226_151931.jpg

৬ষ্ঠ ধাপ

মসলাগুলো কষানো হয়ে গেলে তার মধ্যে করোলা কুচি দিয়ে দিয়েছি।IMG_20211226_151947.jpg

৭ম ধাপ

এ পর্যায়ে করোলার সঙ্গে মসলাগুলো মিশিয়ে দিয়েছি।IMG_20211226_151954.jpg

৮ম ধাপ

এখন করোলা গুলো ভালো মত ভাজা ভাজা করে নিচ্ছি।IMG_20211226_152002.jpg

IMG_20211226_152009.jpg
পুরোপুরি ভাজা হয়ে গেলে চুলা বন্ধ করে দিয়েছি। এভাবেই তৈরি হয়ে গেল আমার চিংড়ি শুটকি দিয়ে করলা ভাজি। গরম ভাতের সঙ্গে খেতে খুবই মজা লাগে। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

Sort:  
 3 years ago 

চিংড়ি আমার খুবই পছন্দের। তা ছোট হোক বা বড়। তবে ছোট চিংড়ি গুলো আমার কাছে বেশি মজার মনে হয়।করলা দিয়ে চিংড়ির এই রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। তেল কম সেইসঙ্গে খুবই উপকারী।অসংখ্য ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার কাছে খুবই ভালো লাগে চিংড়ি মাছ। ছোট চিংড়ি তো আরো বেশি মজাদার। আমি চেষ্টা করি বিভিন্ন খাবারের মধ্যে ছোট চিংড়ি গুলো দেওয়ার জন্য। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু করলা তিতা হলেও খেতে খুবই মজা লাগে ।আমার কাছেতে করলা ভাজি খুবই ভালো লাগে আমি মাঝে মাঝে শুটকি কিংবা চিংড়ি মাছ দিয়ে ভাজি করে খাই।তাছাড়া আমি করলা ভাজি এমনিতেই অনেক বেশি খাই আমার কাছে ভালো লাগে গরম ভাত দিয়ে খেতে ।আপনি খুব সুন্দর ভাবে চিংড়ি শুটকি দিয়ে করলেন দেখে মনে হচ্ছে অনেক মজাদার হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে মার্কডাউন ব্যবহার করেছেন সবকিছু মিলিয়ে দেখতে অনেক ভালো লাগছে আপনার পোস্টটি।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

শুধু করোলা ভাজি করলে আমার কাছে মজা লাগে না। এইভাবে শুঁটকি চিংড়ি অথবা শুধু চিংড়ি দিয়ে রান্না করলে খুব মজা লাগে। আমার হাসবেন্ড খুব পছন্দ করে করোলা ভাজি। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

বাহ আপু অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন । আমাকে এসব শুঁটকি দিয়ে যেকোনো তরকারি খেতে অনেক ভালো লাগে । আরো আপনি করলা দিয়ে ভাজি করেছেন । দেখে কি আর স্থির থাকা যায় । এসময় করলা বাজারে খুবই কম পাওয়া যায় ।

শুভকামনা রইল আপু । এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 3 years ago 

এটি অনেকদিন আগে রান্না করেছিলাম। এখন করোলা তেমন মজা লাগে না। শুঁটকি দিয়ে রান্না করায় অনেক মজা হয়েছিলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপু,করোলা ভাজি আমার খুবই পছন্দের। ছাড়াও সপ্তাহে দু-তিনবার করোলা ভাজি খেয়ে থাকি। তবে আপনার রান্না করা করোলা ভাজিটা আমার কাছে একদম ইউনিক লাগছে।কারণ চিংড়ি শুটকি দিয়ে কখনো করোলা ভাজি তৈরি করে খাওয়া হয়নি। তবে আপু আপনার রান্না করা করোলা ভাজি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। যাইহোক আপু আপনার থেকে নতুন একটি রেসিপি শিখতে পারলাম চিংড়ি শুটকি দিয়ে করলা ভাজি। অসংখ্য ধন্যবাদ আপু এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এইভাবে একবার রান্না করে খেয়ে দেখবেন। তখন আর খালি করোলা ভাজি খেতে ইচ্ছা করবে না। খুব মজা লাগে শুঁটকি চিংড়ি বা চিংড়ি দিয়ে রান্না করলে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

করলা ভাজি আমার খুবই প্রিয়। চিংড়ি মাছের শুটকি দিয়ে করলা ভাজি রেসিপি দারুন হয়েছে আপু। দেখে বোঝা যাচ্ছে করলা ভাজি খেতে খুবই মজা হয়েছে। গরম ভাতের সাথে করলা ভাজি খেতে অনেক ভালো লাগে আমার। অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া চিংড়ি দিয়ে করলা ভাজি করলে খেতে খুবই মজা লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

যথারীতি আপনি সবসময় খুব দরকারী পোস্ট শেয়ার করেন, দেখে মনে হচ্ছে আপনি যে খাবার পরিবেশন করেন তা খুব ভাল। আমাদের সাথে ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় খুশি, আমার বন্ধু.

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগতম, ভাই.

 3 years ago 

আপু আমি এর আগে কখনোই শুটকি দিয়ে করলা ভাজি খাইনি। এটি স্বাদ কেমন তাও জানিনা। কিন্তু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমি অবশ্যই বাসায় ট্রাই করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু শুটকি চিংড়ি দিয়ে করলা ভাজি খুবই মজা হয়। আপনি একবার বাসায় রান্না করে খেয়ে দেখবেন তাহলে বারবার খেতে চাইবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

চিংড়ি মাছ খেতে আমি অনেক ভালবাসি, চিংড়ি দিয়ে যেকোনো রেসিপির খেতে আমার অনেক মজা লাগে । আপনি করলা দিয়ে চিংড়ি শুটকি ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। করোলা খেতে একটু তেতো হলেও এটি শরীরের জন্য খুবই পুষ্টিকর একটি খাবার । আপনি শীতকালীন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

আমার কাছে করোলা তেমন মজা লাগে না। সেজন্য চিংড়ি মাছ দিয়ে রান্না করি। চিংড়ি মাছ দিয়ে রান্না করলে খুবই মজাদার হয় খেতে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

বাহ আপু অনেক সুন্দর রেসিপি তৈরি করেছেন আপনি। অনেক ভালো লাগলো দেখে আপনার রেসিপি। কেননা চিংড়ি শুটকি রেসিপি ভালো তো হবেই। রেসিপি ধরন দেখে বোঝা যাচ্ছে অনেক টেস্ট হয়েছে খেতে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য এবং এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

শুটকি চিংড়ির দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে করলা ভাজি করেছেন আপনার করোলা ভাজি দেখে আমার জিভে জল এসে গেল। যদিও আমি করলা ভাজি খেতে মোটেও পছন্দ করিনা তবে চিংড়ি ভাজি দিয়ে করলা ভাজি করলে খুবই সুস্বাদু হয় আমি অনেকদিন আগে একবার খেয়েছিলাম খুব ভালো লেগেছিল। যাইহোক এত মজাদার এবং লোভনীয় কি রেসিপি মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

এভাবে একবার খেয়ে দেখবেন ভাইয়া তাহলে বারবার খেতে ইচ্ছা করবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45