এসো নিজে করি রঙিন কাগজ দিয়ে চশমা তৈরি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে সারাদিন অনেক কাজ কর্ম করার কারণে একদমই সময় পায়নি কোন পোস্ট তৈরী করার। তাই কি পোস্ট করব ভাবতে ভাবতে হঠাৎ মনে হল যে রঙিন কাগজ দিয়ে ঝটপট কিছু বানিয়ে ফেলি। অনেক ভাবতে ভাবতে এই চশমাটির কথা মাথায় আসলো। তারপর বসে গেলাম রঙিন কাগজ দিয়ে চশমা বানানোর জন্য। আমি যতটা খারাপ হবে ভেবেছিলাম আসলে চশমাটি বানানোর পর আমার কাছে খুব ভালো লেগেছে। আমি প্রথমে বুঝতে পারিনি যে রঙিন কাগজ দিয়ে চশমা বানালে এত সুন্দর লাগবে দেখতে। তাহলে কথা না বাড়িয়ে আমার চশমা বানানোর প্রতিটি ধাপ আপনাদের সঙ্গে শেয়ার করি। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনাদের ভালো লাগুক আর নাই লাগুক আমার ছোট ছেলে খুবই পছন্দ করেছে এই চশমাটির। ও চশমাটা নিয়ে অনেক বার পরার চেষ্টা করেছে। তাতে আমার বানানোর সার্থকতা খুঁজে পেয়েছি।



PhotoCollageMaker_20225140441516.jpg

প্রয়োজনীয় উপকরণ

★এ 4 সাইজের একটি কাগজ

প্রথমে এ 4 সাইজের একটি কাগজকে এভাবে কোনাকুনি ভাঁজ করে নিয়েছি।

IMG20220317192730.jpg

তারপর কাগজটিকে মাঝ বরাবর আবার ভাঁজ করে নিয়েছি।

IMG20220317192758.jpg

এখন কাগজটির মাঝের ভাঁজটি খুলে ফেলেছি। তারপর উল্টো সাইড থেকে আবারও কোনা করে ভাঁজ করে নিয়েছি।

IMG20220317193136.jpg

এখন বাম সাইড থেকে উল্টিয়ে একবার ভাঁজ করে নিয়েছি।

IMG20220317193228.jpg

আবার বাম সাইড থেকে উল্টিয়ে আরো একবার ভাঁজ করেছি।

IMG20220317193242.jpg

তৃতীয়বারের মতো বাম সাইড থেকে আবারো উল্টিয়ে ভাঁজ করে দিয়েছি।

IMG20220317193328.jpg

এখন মাথার সাইডের উপরের অংশটিতে সামান্য একটু ভাঁজ করেছি।

IMG20220317193403.jpg

এখন দুই সাইড থেকে এভাবে ভাঁজ করে দিয়েছি।

IMG20220317193503.jpg

IMG20220317193559.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের চশমা। আশা করি আমার আজকের পোস্টটি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

বাহ! আপু রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি চশমা তৈরি করেছেন চশমা দেখতে কিন্তু বেশ ভালো লাগছে। আর রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই ইউনিক আইডি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমার চশমা তৈরিতে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়েও যে চশমা বানানো যায় এরকম ধারনা আমার ছিলো না। আপনি চমৎকার করে রঙ্গিন কাগজের চশমা তৈরি করেছেন দেখে আমার কাছে খুব ভালো লাগলো। চশমাটি দেখতে একদম স্পাইডারম্যানের চশমার মত লাগছে। চশমা তৈরির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমরা সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ভাইয়া । এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিনিয়তঃ রঙিন কাগজ দিয়ে নিত্য নতুন কিছু করে দেখানো যেন নিজেদের সার্থকতা। আপনি রঙিন কাগজের ভাঁজে ভাঁজে সুন্দর একটি চশমা তৈরি করেছেন দেখতে বেশ ভালোই লাগছে আর কিভাবে তৈরি করেছেন সেটা ধাপে ধাপে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার রঙিন কাগজের চশমাটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

খেজুরের পাতা দিয়ে অনেক বার ঘড়ি চশমা বানিয়েছি সেটা অবশ‍্য ছোটবেলা। তবে এখন পযর্ন্ত রঙিন কাগজ দিয়ে চশমা তৈরি করি নাই। এটা চোখে পড়লে তো কিছুই দেখা যাইব না। কি চশমা বানিয়েছেন আপু হা হা। যাইহোক দেখে বেশ চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

খেজুরের পাতা দিয়ে আমরা ছোটবেলায় অনেক চশমা বানিয়েছি। আপনার মন্তব্যটি পড়ে সে কথা মনে পড়ে গেল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

বাহ আপু রঙিন কাগজ দিয়ে কি সুন্দর একটি চশমা বানিয়ে ফেললেন। যা দেখে খুব সুন্দর লাগছে। আসলে কোনো সাধারণ কিছুকে নিজের দক্ষতার দ্বারা অসাধারণ ভাবে কিছু তৈরি করলে সেটা দেখতে সকলের কাছে ভালো লাগে।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন পেপার দিয়ে চশমা তৈরি ওয়াও খুবই ভালো লাগলো আপনার আইডিটি ইউনিক একটি ক্রাফট প্রস্তুত করেছেন শুভকামনা রইল

 2 years ago 

আমার চশমা তৈরি করা আইডিয়াটি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে ভাল লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি চশমা তৈরি করলেন। এই চশমা তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে দেখে মনে হচ্ছে। সত্যি কথা বলতে রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিসপত্র তৈরি করতে অনেক সময় দিতে হয়। যদি তাড়াতাড়ি করা হয় তাহলে হয়না। রঙিন কাগজের তৈরি জিনিসপত্র আমি ভীষণ পছন্দ করি। আমাদের মাঝে এত সুন্দর একটি চশমা তৈরি নিয়ে আসার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে অনেক সময়ের প্রয়োজন হয়। সময় নিয়ে বানালে জিনিসটি দেখতে অনেক সুন্দর হয়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সহজ ভাবে আপনি চশমাটি তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে।
ছোট সময়ে কাগজ দিয়ে চশমা বানিয়ে খেলা করতাম।
ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ছোট সময়ে কাগজ দিয়ে চশমা বানিয়ে খেলা করতেন জেনে ভাল লাগল। ধন্যবাদ আপনাকে মন্তব্য জন্য।

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45