বড়শি দিয়ে মাছ ধরতে খুব মজা

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে খুবই মজার একটি বিষয় শেয়ার করব। সেটি হচ্ছে বড়শি দিয়ে পুকুরে মাছ ধরা। এই বড়শি দিয়ে মাছ ধরা আমার কাছে সবসময় অনেক বিরক্তিকর লাগে। কারণ বড়শি ফেলে রেখে দীর্ঘ সময় বড়শির দিকে তাকিয়ে থাকতে হয়। কখন মাছ আসবে। আবার অনেক সময় দেখা যায় যে মাছ এসে খাবার খেয়ে চলে যায়, কিন্তু টেরই পাওয়া যায় না। গতবার এসে আপনাদের সঙ্গে মাছ ধরার কিছু ছবি শেয়ার করেছিলাম। সেবার মাছ অবশ্য আমার হাজবেন্ড এবং ভাতিজারা ধরেছিল। তাও আবার দীর্ঘক্ষণ বসে থেকে। এইবার পুকুরে নাকি প্রচুর তেলাপিয়া মাছ হয়েছে। বর্ষাকালে আমাদের এই পুকুরে অনেক তেলাপিয়া মাছ হয়। সবাই বলল যে বড়শি ফেলার সঙ্গে সঙ্গে নাকি মাছ ধরা যায়। আমি তো প্রথমে বিশ্বাস করি নি।তাও আমি খুবই এক্সাইটেড হয়ে মাছ ধরতে গেলাম। যাওয়ার পর অবাক করা কাণ্ড বড়শি ফেলার সঙ্গে সঙ্গে মাছ তুলতে পারলাম। বেশ বড় সাইজেরই তেলাপিয়া মাছ। এমন করে প্রায় ১০ টা তেলাপিয়া মাছ ধরলাম এক ঘন্টায়। আমার হাসবেন্ড ও প্রায় ১০টার মত মাছ ধরেছে। তাছাড়াও ছোট ছোট কয়েকটা সরপুটি মাছ উঠেছিল। ওগুলো অবশ্য আবার ছেড়ে দিয়েছি। এত গুলো মাছ ধরেছি আর ছবি না তুললে কি হয়। আপনাদের সঙ্গে শেয়ার করতে হবে না।


B1583A32-D072-4C74-BC4E-4A9AE4697294.jpeg


শুরুতেই আমাদের পুকুরের কিছু ছবি তুলেছি। পুকুরটা L আকৃতির।

5228BE8E-FF71-4554-BCD9-8A42692D0705.jpeg


3E8B51BD-AE70-4525-889D-6A27EF9091D9.jpeg


পুকুর পাড়ে অনেক গাছ ছিল। কিছুদিন আগেই বড় গাছগুলো কেটে নতুন কিছু গাছ লাগিয়েছে। সেজন্য একটু ফাঁকা ফাঁকা লাগছে।


DE2B04DA-7FF8-47F8-AD3D-224C65EFE970.jpeg


2A9B5558-E1C5-4E23-A6BD-6B2A3A39A407.jpeg


এইতো আমার মাছ ধরা শুরু। এই মাছটি প্রথমে ধরেছি।


1B493AA8-2163-4276-A694-75B986B1C8A7.jpeg


এইবার দিয়ে আমার জীবনে দ্বিতীয়বার বড়শি দিয়ে মাছ ধরা। এর আগেও একবার এই পুকুরে বড়শি দিয়ে তেলাপিয়া মাছ ধরেছিলাম। সে বারও অনেক মাছ ছিল।


34B4ADCD-53D2-4259-9CE3-1BD09CC22EA3.jpeg


2FA6BE6D-AFC8-4D7F-A817-A914514A7A78.jpeg



C5C9F9FF-673C-4F99-B2C7-614718863CC7.jpeg


এটি একটি মুসা মাছ। এটি ছেড়ে দিয়েছিলাম। এগুলো নাকি আরো বড় হয়।


153D6B1F-F415-45BD-A086-82CD70EE6D92.jpeg


2099453F-CF7F-4B13-9ABC-FD709A417C4A.jpeg


মাছ ধরতে খুব ভালো লাগছিলো। এইবার বুঝলাম সবাই কেন বড়শি দিয়ে মাছ ধরতে চায়।আরো কিছুক্ষণ মাছ ধরার ইচ্ছা ছিলো। কিন্তু হঠাৎ করে ঝুম বৃষ্টি শুরু হলো। তাই আর মাছ ধরা হলো না। তারপর অবশ্য বৃষ্টিতে গোসল করেছি অনেকদিন পর। দুপুরে মাছগুলো ফ্রাই করে খেয়েছি। কালকে সেই ফ্রাই করার ছবি আপনাদের সঙ্গে শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে।আজ এ পর্যন্তই। সবাই ভালো থাকবেন,
সুস্থ থাকবেন।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phonei phone11
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

ওয়াও অসাধারণ আসলে ছিপ দিয়ে মাছ ধরার মজাই আলাদা৷ আমি তো পুকুরে মাছ হয়েছেন তাতে কোন সময় লাগে নি ৷ আমি প্রায় কয়েক বছর আগে নদীতে ছিপ দিয়ে মাছ গিয়েছিলাম ৷সত্যি বলতে বসে থাকতে থাকতে আর ধৈর্য ধরতে না পেরে ছিপ সব কিছু ফেলে দিয়ে বাড়িতে চলে এসেছি ৷ ছিপ দিয়ে মাছ ধরা হলো ধৈর্যের পরীক্ষা ৷

আপনি আপনার পুকুরে মাছ ধরেছেন যেটা দেখে খুব ভালো লাগলো ৷
ধন্যবাদ

 2 years ago 

যদি মাছ ওঠে তাহলে ভালোই লাগে মাছ ধরতে। আর দীর্ঘক্ষণ বসে থাকা লাগলে তো খুবই বিরক্তিকর। যাইহোক এবার সহজে মাছ পেয়েছি জন্য খুবই ভালো লেগেছে।

 2 years ago 

সেই ছোটবেলার কথা মনে পরে গেলো আপু।নানিবাড়িতে গেলে আমি, আমার খালাতো বোন,মামাতো বোন সবাই একসাথে বসে মাছ ধরতাম বড়শি দিয়ে।
পুটী মাছই বেশি পেতাম।তবে খুব ভালো সময় কাটতো।
আপনার কাছে বিরক্ত লাগলেও আমার কাছে কেনজানি মাছের জন্য বসে থাকার সময়টাই ভালো লাগে।
খুব সুন্দর একটি পোস্ট ছিল।শুভ কামনা রইলো।

 2 years ago 

আগে বিরক্ত লাগতো ভাইয়া। এবার অবশ্য বেশ মজা পেয়েছি। কারণ অনেক মাছ তুলতে পেরেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্রামের বাড়ি গেলে বরশি দিয়ে মাছ ধরতে আমারও খুব ভাল লাগে। বরশি দিয়ে মাছ ধরার এক অন্যরকম মজা আছে। মাছের সাথে খেলা করা যায়। কিছুক্ষণ মাছ ঠুকরে চলে যায়, আবার কতক্ষণ পর আমি সেই মাছ ধরে ফেলি। যাই হোক আপনাদের পুকুরটা অনেক সুন্দর। আপনি অনেকগুলো মাছ ধরেছেন বরশি দিয়ে। মাছগুলো দেখতেও বেশ সুন্দর লাগছে। বৃষ্টিতে ভিজে নিশ্চয়ই আপনার খুব ভাল লাগছে। আপনার মাছের ফ্রাই এর রেসিপির অপেক্ষায় রইলাম। ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেকদিন পর বৃষ্টিতে ভিজে আসলেই খুব ভালো লেগেছিল। যদি ও একটু পরে বৃষ্টি থেমে গিয়েছিল।

 2 years ago 

আসলে আপু বড়শি দিয়ে মাছ ধরার আনন্দটাও খুব বেশি। বড়শি দিয়ে যদি একবার মাছ ধরা যায় তাহলে এটা নেশায় পরিণত হয়। আপনি আজ বড়শি দিয়ে মাছ ধরে ঠিকই বুঝতে পেরেছেন। কেন মানুষ বড়শিতে মাছ ধরতে চায়। যাইহোক আপনি বড়শ দিয়ে মাছ ধরার আনন্দ উপভোগ করেছেন এবং বৃষ্টির কারণে বেশি সময় মাছ ধরতে পারলেন না।

 2 years ago 

আজকে আবার মাছ ধরতে যাব ভাবছি। ভালোই মজা লেগেছিল গতকালকে মাঝে ধরে।

 2 years ago 

দারুন আনন্দ উপভোগ করছেন। তবে আমার কাছে কষ্ট লাগছে, সহজ সরল ক্ষুধার্ত ভুক্তভোগী তেলাপিয়া মাছগুলো এভাবে ধরে ফেলেছেন। এটা খুব আফসোসের বিষয়, যদি বড়সড়ের রুই কাতলা উঠাতেন আরও বেশি মজা পেতেন, আমরাও আনন্দ পেতাম, হাহাহা। আসলেও মাছ ধরার আনন্দটাই অন্যরকম। তবে আমার খুব নেশা বড়শি দিয়ে হোক জাল দিয়ে হোক মাছ আমাকে ধরতেই হবে। আপনার উপস্থাপনাটি ছিল বেশ দারুন। এবং খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

বড় রুই কাতল উঠলে তখন রুই কাতলা উপরে আসত না আমিই পানিতে চলে যেতাম। এই তেলাপিয়া মাছ তুলতেই মনে হয়েছে যে কত ভারী আর রুই কাতল হলে তো কথাই নেই।


This post was selected for Curación Manual (Manual Curation)

@tipu curate

 2 years ago 

বড়শি দিয়ে মাছ ধরতে আমারও খুব ভালো লাগে। আমি এখনো ফাইটেমে ফ্রি হলে বরশি দিয়ে মাছ ধরি। তবে আপনার ফটোগ্রাফি দেখে মনে হয় খুব ইনজয় করেছেন মাছ ধরতে। আপনি আর আপনার হাজব্যান্ড মিলে এক ঘন্টার মধ্যে দশটা করে মাছ ধরে ফেললেন তেলাপিয়া এবং অনেকটি সরপুটি ধরলেন। এবং দুপুরবেলা অনেক মজা করে খেলেন। ধন্যবাদ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু মাছগুলো ধরার সময় খুবই ইনজয় করেছি। খেতেও খুবই মজা লেগেছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু, বড়শি দিয়ে মাছ ধরতে বিরক্ত লাগে অনেকেরই কিন্তু আপু সত্যি কথা বলতে কি বড়শি দিয়ে মাছ ধরতে আমার খুবই ভালো লাগে কারণ একটু অপেক্ষা করলে ভালো কিছু পাওয়া যায় সেটা ভেবে🤭 যখন এই পোস্টটা আমি পড়ছিলাম এর কিছুক্ষণ আগে আমার পুকুরে বড়শি ফেলে অনেক ক্ষণ দেখলাম মাছ ধরে কিনা দেখি মাছ ধরছে না তাই চলে এসে আপনার পোস্টটা পড়লাম। আপনার পোষ্ট আর আমার কাজের সাথে মিলে গেল খুব ভালো লাগলো। আপু,তেলাপিয়া মাছ তো অনেক ধরেছেন আর মাশাল্লাহ অনেক বড় বড় তেলাপিয়া মাছ খুব ভালো লেগেছে। আপু,আপনার পোস্টটা পড়ে আর ফটোগ্রাফি গুলো দেখে অনেক অনেক ভালো লেগেছে। ধন্যবাদ🥰🥰

 2 years ago 

যাই হোক আপনি বরশি দিয়ে মাছ ধরতে না পেরেও এসে আমার বরশি দিয়ে মাছ ধরা দেখে কিছুটা সান্তনা পেয়েছেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বরশি দিয়ে কোনদিন মাছ ধরার অভিজ্ঞতা আমার নেই। তবে আপনার কথাগুলো শুনে মনে হচ্ছে বরশি দিয়ে মাছ ধরতে বেশ ভালই লাগে। তবে যখন মাছ বড়শিতে আসে না তখন সত্যি অনেক বিরক্ত লাগে। যেহেতু পুকুরে অনেক মাছ আছে তাই সহজে বরশিতে মাছ আটকে যায়। মাঝে মাঝে এভাবে মাছ ধরতে মনে হয় ভালই লাগে। একদিন আমিও চেষ্টা করব।

 2 years ago 

আপু বড়শি দিয়ে যদি মাছ ধরার অভিজ্ঞতা অর্জন করতে চান তাহলে অবশ্যই এমন পুকুরে যাবেন যেখানে প্রচুর মাছ থাকে। তা না হলে খুবই খারাপ লাগবে মাছ না পাওয়া গেলে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66