টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা (১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আমি একই রকমের পোস্ট একটানা করি না। একেকদিন একেক রকম পোস্ট করার চেষ্টা করি , যাতে একঘেয়েমি চলে না আসে। সে হিসাবে আজকে আমার রেসিপি পোস্ট করার দিন। তাই হাজির হয়ে গেলাম আপনাদের সামনে নতুন একটি রেসিপি নিয়ে। আজকে আমি টমেটো দিয়ে টেংরা মাছের ভুনা করেছি। টেংরা মাছ খেতে খুবই ভালো লাগে। ছোট টেংরা মাছ হলে সাধারণত চচ্চড়ি করে খাই। আজকের টেংরা মাছ গুলো সাইজে একটু বড় ছিল। সেজন্য আমি টমেটো দিয়ে ভুনা করেছি। আশা করি আপনাদের আমার আজকে রেসিপিটি ভালো লাগবে।

Polish_20220416_222922108.jpg

প্রয়োজনীয় উপকরণ:

  • টেংরা মাছ -১৩ টি
  • পেঁয়াজ-২টি
  • কাঁচামরিচ -৪টি
  • পেঁয়াজ বাটা-৩টেবিল চামচ
  • টমেটো-১টি
  • হলুদের গুঁড়া -১.৫চা চামচ
  • মরিচের গুঁড়া -১.৫চা চামচ
  • ধনিয়ার গুড়া -১চা চামচ
  • জিরা গুঁড়া -১চা চামচ
  • লবণ -পরিমাণমতো
  • তেল -পরিমাণমতো
  • ধনিয়াপাতা -পরিমাণমতো

IMG_20220416_110725.jpg


একটি ফ্রাইপ্যানে পরিমাণমতো তেল দিয়েছি। তেল গরম হলে তার মধ্যে পেঁয়াজ মরিচ কুচি দিয়ে দিয়েছি। পিয়াজ মরিচ কুচি গুলো একটু ভেঁজে নিয়ে তার মধ্যে টমেটো কুচি দিয়ে দিয়েছি।

IMG20220209093710.jpgIMG20220209093847.jpg


টমেটোগুলো কিছুক্ষণ ভাঁজার পর যখন নরম হয়ে গিয়েছে তখন বাটা মশলা গুলো দিয়ে দিয়েছি।

IMG20220209094106.jpgIMG20220209094149.jpg


বাটা মসলাগুলো দিয়ে কিছুক্ষণ কষিয়ে নিয়ে গুঁড়া মসলাগুলো দিয়ে দিয়েছি। মশলাগুলো দেয়ার পর বেশ কিছুক্ষণ ভালোমতো কষিয়ে নিব। মসলাগুলো ভালো মত কষানো হয়ে গেলে এখন মাছ গুলো দিয়ে দিয়েছি।

IMG20220209094313.jpgIMG_20220416_225450.jpg


মাছগুলো মশলার সঙ্গে ভালো মতো মিশিয়ে নিয়ে আবার কিছুক্ষণ কষিয়ে নিব। তারপর পরিমাণমতো পানি দিয়ে দিব রান্না হওয়ার জন্য।

IMG20220209094433.jpgIMG20220209094903.jpg


মাছগুলো পুরোপুরি রান্না হয়ে গেলে এ পর্যায়ে ধনিয়া পাতা এবং জিরা গুড়া দিয়ে দিয়েছি।

IMG20220209095517.jpgIMG_20220416_225302.jpg


সবশেষে ঝোল কমে আসলে চুলা বন্ধ করে দিয়েছি।

IMG20220209100210.jpg


এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি।

IMG20220209100304.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার টমেটো দিয়ে টেংরা মাছের ভুনা। আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। পরবর্তীতে আপনাদের সঙ্গে আবার দেখা হবে নতুন কিছু নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

টমেটো দিয়ে যে কোন মাছ রান্না করলেই খেতে খুবই ভালো লাগে। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

ওয়াও আপু টেংরা মাছের রেসিপি দেখে আমার জিব্বায় পানি চলে আসছে। রেসিপি দেখেই মনে হচ্ছে একটা হলেও খাই। টেংরা মাছের রেসিপি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর হয়েছে। অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া এক পিস নিয়ে খেয়ে ফেলেন সমস্যা নেই। খেতে কিন্তু খুবই মজাদার হয়েছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জ্বি আপু আপনার প্রতিটি পোস্টেই ভিন্নতার ছোয়া লক্ষ্য করা যায়। আর এটাই উত্তম আমি মনে করি। তবে আপনার রেসিপি পোস্ট গুলো বেশি ভালো লাগে। আজকের ট্যাংরা মাছের ভুনা রেসিপিটাও দারুণ হয়েছে। শুভকামনা আপনার জন্য আপু।

 2 years ago 

ভাইয়া আপনি আমার পোস্টগুলো দেখেন এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেন জেনে খুবই খুশি লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আর পাঁচটা মাছের থেকে টেংরা মাছ টাই বেশি ভালো লাগে আমার। আপনি খুব সুন্দর করে এই রেসিপিটি বানিয়েছেন। ধন্যবাদ আপনাকে দিদি এত সুন্দর একটা রেসিপি বানিয়ে আমাদের সামনে ছবি সহকারে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনার পছন্দের মাছ টেংরা জেনে খুবই ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আহ! দেখেই তো খেতে ইচ্ছা করছে।টেংরা মাছ পছন্দ করে না এমন মানুষ খুবই কমই আছে। আমি তো ভীষণ পছন্দ করি টেংরা মাছ। দেশি টেংরা মাছ গুলো খুব স্বাদের হয়ে থাকে। আপনি টমেটো দিয়ে টেংরা মাছের খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

টেংরা মাছ আমার কাছেও খেতে ভালো লাগে। বড়গুলো হলে এভাবে ভুনা করে খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে টেংরা মাছ । আহা । অনেক সুস্বাদু লাগবে খেতে। টেংরা মাছ অনেক মজার একটি মাছ। তবে এখন চাষের টেঙ্গরা মাছ বাজারে বেশি। নদীর টেঙ্গরা খেতে অনেক বেশি ভাল লাগে। আপনার রান্না রেসিপিটি অনেক দারন ছিল। ধন্যবাদ

 2 years ago 

নদীর টেংরাগুলো আসলেই খেতে বেশি ভালো লাগে। চাষের কোন মাছই তেমন মজা লাগে না খেতে। তারপরও কি আর করার খেতে তো হয়। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে টেংরা মাছের ভুনা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। সত্যি আপনার রেসিপির উপস্থাপনেও পরিবেশন আমার খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছা করছে তার মানে আমার রেসিপিটি লোভনীয় হয়েছে। খুবই ভালো লাগলো জেনে। ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা দেখে খেতে ইচ্ছে করছে। আমার একটি প্রিয় মাছ টেংরা। আপনার টেংরা মাছের ভুনা রেসিপি কালার টা দেখে জিভে জল পড়া শুরু করেছে। আমাদের সাথে এত সুন্দর করে টেংরা মাছ ভুনার রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রিয় মাছ টেংরা জেনে খুবই খুশি হলাম। আমার টেংরা মাছ ভুনা দেখে আপনার খেতে ইচ্ছা করছে তারমানে খাবারটি লোভনীয় হয়েছে। এত সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 55157.38
ETH 2317.75
USDT 1.00
SBD 2.33