সিলেটের সাদা পাথরে ঘোরাঘুরি এবং ফটোগ্রাফির শেষ পর্ব(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

গত দিন আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম সাদা পাথরের যাওয়ার আগ মুহূর্ত পর্যন্ত। আজকে আমি তার পরবর্তী অংশটুকু আপনাদের সঙ্গে শেয়ার করব। আমরা নৌকা থেকে নামার পর বেশ কিছুদূর আমাদেরকে হাঁটতে হবে পাথর আর পানির কাছে যাওয়ার জন্য। শীতের দিন থাকলেও সেদিন অনেক গরম ছিল। আকাশে রোদ ঝলমলে ছিল তার উপরে বালির উপর দিয়ে হেঁটে যেতে হচ্ছিল। যেহেতু আমার দুটি ছোট বাচ্চা ছিল আমাদের যেতে খুব কষ্ট হচ্ছিল। কারণ ছোটটাকে কোলে নিয়ে যেতে হচ্ছিলো। কিন্তু যখন আমরা পাথরের কাছে পৌঁছে গেলাম তখন এত ভালো লাগলো যে আমাদের সব কষ্ট দূর গেল। মন ভালো হওয়ার মতো একটি জায়গা।



IMG_20220211_110722.jpg
Link

design-down.png
অসাধারণ সুন্দর পরিবেশ। সামনে পাথর আর পরিষ্কার ঝকঝকে পানি আর দূরের পাহাড় গুলো সব মিলিয়ে পরিবেশ টা কি যে চমৎকার ছিল বলে বোঝানো যাবে না। আপনারা অবশ্য ছবিগুলো দেখলেই বুঝতে পারবেন পরিবেশটা কেমন সুন্দর ছিল।
design-down.png

IMG_20220211_103124.jpg

design-down.png

IMG_20220211_103304.jpg

design-down.png

IMG_20220211_103325.jpg

design-down.png
আমরা বেশ কিছুদূর হেঁটে আসার পর যখন ক্লান্ত হয়ে গিয়েছিলাম, তখন এরকম বসার কিছু জায়গা ছিল সেখানে আমরা অনেকক্ষণ বসে ছিলাম।
design-down.png

IMG_20220211_103236.jpg

design-down.png

IMG_20220211_103613.jpg

design-down.png

IMG_20220211_103637.jpg

design-down.png

IMG_20220211_103712.jpg

design-down.png

ওখানে বসে আমরা বেশ কিছু ছবি তুললাম এবং পানির মধ্যে একটু সময় পার করলাম। তারপর আমরা আবারও হাঁটা শুরু করলাম দূরের পাথরগুলো এবং পাহাড়ের কাছাকাছি যাওয়ার জন্য।

design-down.png

IMG_20220211_103211.jpg

design-down.png

IMG_20220211_103756.jpg

design-down.png

IMG_20220211_103816.jpg

design-down.png

IMG_20220211_103837.jpg

design-down.png

IMG_20220211_103857.jpg

design-down.png

IMG_20220211_103923.jpg

design-down.png

IMG_20220211_103944.jpg

design-down.png

IMG_20220211_104010.jpg

design-down.png
এখানে কি আপনারা বলতে পারবেন যে আমার হাত এবং পা পানির উপরে না পানির নিচে ছিল?

design-down.png

IMG_20220211_104044.jpg

design-down.png

IMG_20220211_104125.jpg

design-down.png

IMG_20220211_104105.jpg

design-down.png

IMG_20220211_104155.jpg

design-down.png
এই ছিল আমার আর সাদা পাথরের ঘুরাঘুরির কিছু মুহূর্ত। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। আপনাদের একটা ছোট্ট টিপস দিয়ে রাখি। সেটি হলো আপনারা অবশ্যই সেখানে গোসল করার প্রস্তুতি নিয়ে যাবেন। কারণ অনেকেই সেখানে গোসল করছিলো। আমরা শীতকাল ভেবে কোন প্রস্তুতি নিয়ে যাইনি। সেজন্য আমরা এই সুন্দর বিষয়টি মিস করে গিয়েছি। এত পরিষ্কার এবং সুন্দর পানি ছিল যে আপনাদের সেখানে গেলে অবশ্যই গোসল করতে মন চাইবে। যাইহোক আজ এখানেই শেষ করছি। সকলকে ধন্যবাদ আমার পোস্টটিতে সময় দেওয়ার জন্য।

design-down.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

সিলেটের অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপু,এই জায়গাটা আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে।পুরো জায়গাটা পাথরের বিছানা মনে হচ্ছে।সবকিছু কত সুন্দর, কত স্পষ্ট দেখেই মনটা ভরে গেল। আমার তো এখনই ইচ্ছে করতেছে সেখানে যেতে৷ খুব সুন্দর একটি জায়গায় ঘুরে এলেন,দেখেই ভালো লাগতেছে।

 2 years ago 

আসলেই সুন্দর জায়গাটা আপু। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ ফটোগ্রাফি,,,,

ফটোগ্রাফি গুলো অনেক জোস ছিল আপনি প্রত্যেকটি ফটো অনেক সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগতাছে। এবং প্রতিটি ফটো অনেক সুন্দর ভাবে স্টেপ বাই স্টেপ সাজিয়েছেন। মোটের ওপর অনেক জোর ছিল আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার প্রতি,,,
 2 years ago 

আপনার ভাল লেগেছে শুনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সিলেটের সাদা পাথরের সৌন্দর্য্য কথা অনেক শুনেছি।এবং ছবিতে দেখেছি আজ আবারো দেখলাম আপনার পোস্টের মাধ্যমে খুব দারুন ফটোগ্রাফি করেছেন খুবই সুন্দর হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে সিলেট সাদা পাথর এর মাঝে অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছিলেন আপু। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। সত্যিই আমি আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ। যদিও আমি সিলেটের এরকম সাদা পাথরে কখনো ঘোরাঘুরি করিনি তবে আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে এখন আমার সিলেট ভ্রমণ করতে ইচ্ছে করছে। যাই হোক ধন্যবাদ আপনাকে এরকম একটি সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সময় এবং সুযোগ পেলে অবশ্যই একবার গিয়ে ঘুরে আসবেন ভাইয়া। ভাল লাগবে। আসলেই দেখার মত জায়গাটি। আমার কাছে খুবই ভালো লেগেছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সিলেটের প্রাকৃতিক সৌন্দর্যের কথা অনেক শুনেছি। তবে এখনো যাওয়া হয়নি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে যেন একদম কাছ থেকে দেখছি। এত সুন্দর এবং স্বচ্ছ পানি দেখে ইচ্ছে করছে এখনই হাত পা দিয়ে বসে থাকি। আপনি যে বলেছেন আপনার হাত-পা পানির উপরে নাকি নিচে। মনে হয় পানির নিচে তবে বোঝার উপায় নেই আসলে কোথায় আছে। অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল 💕

 2 years ago 

আসলেই আপু আমিও অনেক সময় পানির মধ্যে হাত পা দিয়ে বসে ছিলাম। এতো ভালো লাগছিল। আর আমার হাত পানির নিচে। একদমই বোঝার উপায় ছিল না যে পানির নিচে হাত। এত পরিষ্কার ছিল পানি গুলো।

 2 years ago 

সিলেটের সাদাপাথর সরাসরি দেখা হয়নি তবে ইচ্ছা আছে কিছুদিন পরে সিলেটের উদ্দেশ্যে রওনা হওয়ার। আপনি সিলেটে অনেক সুন্দর সময় পার করছেন আর সেই সময় গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

গেলে অবশ্যই ভাইয়া সাদা পাথরের একবার ঘুরে আসবেন। খুব ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

সিলেটের সাদা পাথরে ঘোরাঘুরি এবং ফটোগ্রাফির গুলো এক কথায় অনেক সুন্দর লেগেছে আমার কাছে আপনি খুব সুন্দর একটি সময় পার করেছেন দেখছি সিলেটে কখনো আমার যাওয়া হয়নি তবে আপনার ফটোগ্রাফি গুলা দেখে আমি খুবই মুগ্ধ হয়েছি মনে হচ্ছে সিলেট বেড়ানো উচিত সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখা যায় আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার ফটোগ্রাফির মাধ্যমে সিলেটের সম্পর্কে কিছু জানতে পারলাম ধন্যবাদ শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অবশ্যই ভাইয়া একবার ঘুরে আসবেন গিয়ে। খুবই ভালো লাগবে জায়গাটি। আসলেই অসাধারন ছিল। আমার তো এখন আবার যেতে ইচ্ছা করছে।

 2 years ago 

সিলেটে এখন পর্যন্ত যাওয়া হয় নি । আমারর খুবই শখ সিলেটের দর্শনীয় জায়গাগুলো ঘুরতে যাওয়ার। খুব সুন্দর মুহূর্ত পার করেছেন দেখছি বিশেষ করে সাদা পাথরের দৃশ্যপট দেখে খুবই ভালো লাগলো। আপু অসাধারণ মুহূর্ত কিছু দৃশ্য ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া অনেক সুন্দর সময় কাটিয়েছিলাম। ছবিগুলো দেখে আমারও খুবই ভালো লাগলো। আবারো যেতে খুব মন চাইছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার সিলেটের সাদা পাথরে ঘোরাঘুরির অনুভূতি জানতে পেরে অনেক ভালো লাগলো আপু। ছবি গুলো অসাধারন ভাবে ক্যাপচার করেছেন। পাক্কা হাত আপনার। প্রতিটি ছবি অনেক সুন্দর লেগেছে আমার কাছে। ধন্যবাদ এতো সুন্দর কিছু ছবি উপহার দেওয়ার জন্য আপু। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনার কাছে আমার ছবিগুলো ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54