দিন দিন চশমার পাওয়ার বেড়েই যাচ্ছে।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।


আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে।


বর্তমান যুগে মোবাইল ছাড়া এক মুহূর্ত চলা মুশকিল। এই মোবাইল দেখতে দেখতে চোখের বারোটা বেজে যাচ্ছে তারপরও মোবাইল ছাড়তে পারি না। সব থেকে বড় ক্ষতি করে যে রাতে ঘুমানোর আগে লাইট বন্ধ করে মোবাইল দেখা হয় ওই মুহূর্তটা। কিন্তু রাতে ঘুমানোর আগে মোবাইল না দেখে কি ঘুমানো যায় ?
বেশ কিছুদিন ধরে মনে হচ্ছিল যে চোখের পাওয়ার বেড়েছে। তাই দুই মাস আগেই গিয়েছিলাম চোখের ডাক্তারের কাছে। গিয়ে দেখলাম যে যা সন্দেহ করেছিলাম তাই।পাওয়ার বেশ খানিকটা বেড়ে গিয়েছে। তাছাড়া ডাক্তার বলল যে চোখ অনেক ড্রাই হয়ে গিয়েছে। এর অবশ্য অন্য আরেকটা কারণ আছে। সেটি হল আমি চশমা একদমই পরা বাদ দিয়ে দিয়েছিলাম। বাইরে যাওয়া ছাড়া চশমা পরতামই না। চশমা পরলে ছোট ছেলেটা চশমা খুলে নিয়ে যায়। এজন্য বিরক্ত হয়ে চশমা পরতামই না। কিন্তু ডাক্তার আমাকে খুব সুন্দর ভাবে বুঝিয়ে বলল যে চশমা না পরার জন্য আমার এই অবস্থা হয়েছে। এজন্য সে ২৪ ঘন্টায় ঘুমানো এবং গোসল ছাড়া চশমা পরে থাকার জন্য বলল। তাছাড়া কড়াভাবে আমাকে রাতে লাইট বন্ধ করে মোবাইল দেখা নিষেধ করে দিল। কিন্তু কি আর করার মন তো আর মানে না। তারপরও মোবাইল থেকে দূরে থাকতে পারছি না।


F23587A2-8D57-43AA-B4F3-10D3AC80A397.jpeg


সব ভালো মতোই যাচ্ছিল কিন্তু বিপত্তিটা ঘটলো কয়েকদিন আগে হঠাৎ করে টিভি দেখতে গিয়ে। দেখি যে চশমা দিয়েও ভালো মতো দেখতে পাচ্ছি না। তখন মনে হল যে পাওয়ার ঠিকমতো হয়নি। তাছাড়া চোখ আবারও অনেক ড্রাই এবং চোখের দুই সাইডে কেমন টানটান লাগছিল। তাই আবারও গেলাম ডাক্তার দেখাতে। ডাক্তার দেখাতে গিয়ে দেখলাম যে আগের পাওয়ার ঠিক হয়নি পাওয়ার আরো অনেক বেশি হয়েছে। আমার আগে পাওয়ার ছিল ডান চোখে -১.৫ ,সিলিন্ডার -১ এবং বাম চোখে -১ সিলিন্ডার -.৫০। এখন পাওয়ার বেড়ে ডান চোখে -৩, সিলিন্ডার --.৭৫ এবং বাম চোখে -২.২৫,
সিলিন্ডার -.৫০ হয়েছে। চশমার পাওয়ার দেখে খুবই মন খারাপ হয়েছে আমার। শুধুমাত্র চশমা না পরার কারণে আজ এই অবস্থা ।


5B1CB862-9546-4B0D-B5EB-35CBA96963F7.jpeg29414366-815C-477C-BCA1-ACF78541F802.jpeg

আমি সন্ধ্যার সময় চেম্বারে গিয়েছিলাম ।সিরিয়াল দেয়া ছিল। গিয়ে দেখি যে একদম ফাঁকা। প্রথমে কাউন্টারে গিয়ে বিল পে করে রিসিট নিলাম । তারপর 101 নম্বর রুমে আমাকে পাঠালো। সেখান থেকে কম্পিউটারে চোখ দেখে আমাকে ১০৮ নম্বর রুমে পাঠালো ।


51924B45-4533-4164-9C72-585F5CE0DDBE.jpeg


এখান থেকে ডাক্তার চোখ দেখে প্রেসক্রিপশন নেয়ার জন্য পাশের ফার্মেসিতে পাঠালো।


5E57DD5D-E305-499F-9AE5-EE09094C932D.jpeg


ফার্মেসি থেকে প্রেসক্রিপশন নিয়ে চোখের পাওয়ার নেয়ার জন্য পাশের চশমার দোকানে পাঠালো। সেখানে গিয়ে চশমার পাওয়ারের প্রেসক্রিপশনটি নিলাম। তারপর আগের চশমাটির গ্লাস চেঞ্জ করার জন্য দিয়ে আসলাম এবং অন্য আরেকটি চশমা বানাতে দিয়ে আসলাম।


1B6B19C5-6603-4BC7-97E9-F7FD03F6ADC3.jpeg


বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে চোখের কাজ শেষ করে বসুন্ধরার লাল নীল বাতি দেখতে দেখতে বাসায় চলে আসলাম। নতুন এই প্রজাপতির মতো বাতিগুলো লাগিয়েছে। এখনো চালু হয়নি। খুব ভালো লাগে দিনের বেলায় দেখতে। লাইট গুলো চালু হলে তখন দেখতে আরো সুন্দর লাগবে ।


9DDF15CC-933B-4BBF-BD10-C0E1B81F2BAC.jpeg


এই ছিল আমার আজকের দুঃখের কাহিনী। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ । সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।



ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

রাতের অন্ধকারে ফোন ইউজ করেই সমস্যাটা বেশি হয় আপু! আমারও কয়েকদিন ধরে চোখের সমস্যা হচ্ছে খুব। ডাক্তার দেখাতে হবে মনে হচ্ছে। চোখের মতো সেন্সেটিভ বিষয় নিয়ে বসে থাকাও ঠিক না! আপনার চোখের পাওয়ার যেন আগের মতো বেড়ে যায় সেই কামনাই করি 🌼

 2 years ago 

তাড়াতাড়ি ডাক্তার দেখান ভাইয়া। তা না হলে পাওয়ার দিন দিন বাড়তেই থাকবে। চশমার রেগুলার পরলে পাওয়ার আর বাড়ে না।

 2 years ago 

জি আপু তাই করতে হবে 💟

 2 years ago 

অনেকেই চশমা পড়াটাকে অপছন্দ করে। আমার মায়ের এই করে পাওয়ার বেড়ে গেছে। এখন নিয়মিত পরে।শুধু ঘুমের সময় ছাড়া। তবে চিন্তা করবেন না। এখন থেকে নিয়মিত পরুন। দেখবেন পাওয়ার থেমে যাবে।অসুবিধা হবে না।

 2 years ago 

আপু আমারও আপনার মতো একই সমস্যা আমি চশমা ছাড়া থাকতে পারি না। বিশেষ করে রাতের বেলায় চশমা ব্যবহার না করলে বেশি ডিস্টার্ব করে।তাছাড়া ল্যাপটপে বসলেও সবচেয়ে বেশি ডিস্টার্ব করে চোখে যদি চশমা দেওয়া না হয়।আপনি নিয়মিত চশমা ব্যবহার করলে আশা করি সব ঠিক হয়ে যাবে। ধন্যবাদ আপনাকে আপনার দুঃখের অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

সারাদিন চশমা পড়ে থাকলে চশমা ছাড়া কিছুই দেখি না। কিন্তু অনেকদিন চশমা ছাড়া থাকলে তখন আমার চশমা ছাড়া মোটামুটি দেখতে পারি। এজন্যই চশমা পরতে ইচ্ছা করে না। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 
আসলে আমরা ইদানীং এই সমস্যায় অনেকেই ভুগছি।আর এটা ঠিক বর্তমানে বেশিক্ষন মোবাইল বা টিভি দেখলে এই সমস্যা হচ্ছে।সবচেয়ে বেশি ক্ষতি হচ্ছে বেশি রাত জেগে লাইট বন্ধ করে মোবাইল দেখে। কিন্তু যেহেতু আমাদের মোবাইল বলি বা ল্যাপটপ বলি তা প্রতিদিনই ব্যবহার করতে হচ্ছে। সেহেতু চশমা ব্যবহার করে বা বেশি রাত জেগে মোবাইল ব্যবহার করার অভ্যাস পরিবর্তন করতে হবে।কারন একটু অবহেলার জন্য অনেক ক্ষতি হয়ে যেতে পারে।যাইহোক,আপনার চোখের সমস্যা দ্রুত ঠিক হয়ে যাবে।এই কামনাই করি। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

পাঁচ মিনিট মোবাইল হাতে না নিলে ভালো লাগেনা। কিভাবে কিভাবে যেন মোবাইল হাতে চলেই আসে। বুঝতে পারি না । ধন্যবাদ ভাইয়া আপনাকে।

এই ছিল আমার আজকের দুঃখের কাহিনী। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে।

এটা কেমন কথা আপু! দুঃখের কাহিনী পড়ে কারো ভালো লাগে নাকি তাই 🤪। বর্তমানে মোবাইল তো জাদুকরের চাইতেও বেশী ম্যাজিক করে রেখেছে আমাদের। আগে কপিল শর্মা দেখতাম শুয়ে শুয়ে , আর এখন ব্যাচেলর পয়েন্ট নাটক 😉। ফোন ছাড়া যেন দম আটকে আসতে নেয়। তবে আপু আপনার উচিত ছিল চশমা দিনে একটু হলেও ব্যবহার করা। ছোট বাচ্চারা তো এমন করবেই। এখন দেখলেন তো আরো বেশি ক্ষতি হয়ে গেল। আশা করি এবার ঠিক মত ইউজ করবেন।
আর সত্যি বলতে মোবাইল নিয়ে আমি নিজেও খুব বিরক্ত আপু। এক থেকে দেড় মাসের মধ্যে হয়তো সব কিছু থেকে নিরুদ্দেশ হয়ে যাব। একটু ব্রেক দরকার বোধ হয়।

 2 years ago 

এখন বুঝতে পারছি যে এভাবে চশমা ছেড়ে দেওয়া ঠিক হয়নি । কষ্ট করে হলে পরা উচিত ছিল। তারই খেসারত দিচ্ছি এখন। কি আর করার দেখি কি হয়।

 2 years ago 

আপু আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে চলুন। আর ঠিক মতো চশমা ব্যবহার করুন আল্লাহ রহমতে সব কিছু ঠিক হয়ে যাবে ইনশাল্লাহ। আপনার চোখের সমস্যার কথা শুনে খারাপ লাগলো। আপনার জন্য দোয়া রইল 🤲

 2 years ago 

ঠিক আর কি হবে ভাইয়া। এই পাওয়ারটা ঠিক হয় না। এখন সব সময় চশমা পরে থাকতে হবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই খুব খারাপ লাগলো। আধুনিক প্রযুক্তির সাথে আমরা যেভাবে আছি, তাতে ত এমনটাই হওয়ার কথা।আমার ডাস্ট অ্যালার্জির জন্য ডাক্তার বাইরে বের হলে ফটো গ্লাস ইউজ করতে বলেছে। কিন্তু আমার ঝামেলা লাগে,পরিনা আমি। 😔কিন্তু পাওয়ার নিয়ে ফেস করিনি এখনও।আপু আপনি ডাক্তারের কথা মেনে চলেন, সেটাই ভাল হবে। অনেক ভাল থাকবেন আপু।

 2 years ago 

আপু রেগুলার পরার চেষ্টা করবেন তাহলে অভ্যাস হয়ে যাবে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

চোখ অমুল্য সম্পদ কাজেই সময় থাকতে এখনই সাবধান হন। আমি শুনেছি বেশি বেশি সবুজ দেখলে চোখ ভালো থাকে আর প্রচুর শাক সবজি খাবেন আশাকরি এতে কিছুটা উন্নতি হবে।

 2 years ago 

ঢাকা শহরে সবুজ আর কোথায় পাব ভাইয়া। তারপরও তো মাঝেমধ্যে ঘুরতে গিয়ে একটু একটু দেখা হয়। তা তে কি কাজ হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ভুলটা এখানেই করেছেন আপু নিয়মিত চশমা পড়েন নাই সেজন্য আজ এই অবস্থা। এবং রাতে লাইট বন্ধ করে ফোন চালানো খুবই ক্ষতিকর সেটা আমি নিজেও করি। আমার চোখ এখন পযর্ন্ত ঠিক আছে কিন্তু যেভাবে মোবাইল ল‍্যাপটপ নিয়ে পড়ে থাকি কতদিন ঠিক থাকবে সেটাই দেখার। যাইহোক এবার চশমা ছাড়া আর থাইকেন না।

 2 years ago 

ডাক্তার বারবার এই ক্ষতির কথাটাই বলেছে যে রাতে কখনোই লাইট বন্ধ করে মোবাইল ব্যবহার করা যাবে না। তারপরও মানতে পারছি না । দেখি চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65