লাইফস্টাইলঃ পুরাতন বই বিক্রি করে নতুন বই কেনার অনুভূতি।

in আমার বাংলা ব্লগ29 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব


🌿👸আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ রোজ বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ইংঃ।
বাংলায় ০৬ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ ।


কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন । আমিও ভালো আছি আমার পরিবার পরিজনকে নিয়ে। আজ নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি আমার আজকের নতুন ব্লগে। আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি নতুন নতুন ও ভিন্ন ভিন্ন পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার। আজকে আমি সেই ধারাবাহিকতায় একটি লাইফস্টাইল পোস্ট আপনাদের সাথে শেয়ার করবো। আমি ঠিক জানি না কতটুকু গুছিয়ে লিখতে পরবো তারপরেও যথাসম্ভব চেষ্টা করেছি সুন্দর করে পোস্টটি লেখার। আশা করি আমার লেখা পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেওয়া যাক।

IMG_20240620_143827.jpg

ঈদের একদিন আগে গিয়েছিলাম গাংনিতে কেনাকাটা করার জন্য সাথে নিজের জন্য কয়েকটি বই পরিবর্তন করতেও গিয়েছিলাম। বাড়িতে বেশ কয়েকটি অপ্রয়োজনীয় বই পড়েছিলো তাই ভাবলাম এই বইগুলো ফেরত দিয়ে নতুন কিছু বই কিনে নিয়ে আসি তাই আমি ও আমার হাজবেন্ড মিলে গেলাম গাংনীর বাজারে। সেখানে গিয়ে আমরা আমাদের ছোট কিছু কাজ শেষ করে চলে আসলাম সততা লাইব্রেরীতে। আমরা এখান থেকে কমবেশি বই কিনে থাকি।
দোকানে যাওয়ার পর দোকানে থাকা ভাইয়া আমাকে ভালো মন্দ জিজ্ঞাসা করলেন আমিও তার সম্পর্কে জিজ্ঞেসা করলাম। এরপর আমি আমার পুরাতন বইগুলো বের করে ভাইয়াকে দিলাম বললাম ভাইয়া এই বইগুলো আপনি আপনার কাছে রেখে দেন। বইগুলো দেখে ভাইয়া বললো একটা বইয়ের জন্য আমি পঞ্চাশ টাকা করে দিতে পারবো এর বেশি দিতে পারবো না। আমি বললাম ভাইয়া দাম একটু বাড়ানো যায় না সে বললো না আপু আর দাম বাড়াতে পারবো না।

IMG_20240616_124852.jpg

আমি বললাম ঠিক আছে আপনি হিসাব করুন। একদিকে আমি বই বিক্রি করছিলাম অন্য দেখে আমার হাসবেন্ড দেখলাম একটি বই বের করে পড়তে শুরু করে দিয়েছে। তার কাছে গিয়ে জানতে চাইলাম তুমি কি বই পড়ছো। সে আমাকে বললো তুমি এ বই এর নাম হয়তো বা কখনো শোনোনি এটা অনেক ভালো একটি বই এই বইয়ের নাম হলো প্যারাডক্সিক্যাল সাজিদ। আমি তখন বইয়ের নাম শুনে বললাম হ্যাঁ আমি এই বইয়ের নাম শুনেছি আজহারী হুজুরের মুখে।

IMG_20240620_143900.jpg

IMG_20240620_170017.jpg

বললাম তুমি কি এই বইটা নিবে নাকি সে বললো না এই বই পড়ার সময় আমার নেই। আমি বললাম তুমি তো বসেই থাকো যদি এই বইটা তোমার পছন্দ হয় তহলে আমি তোমাকে কিনে দিচ্ছি তুমি পড়তে পারো। সে আমাকে বলল এই বই আমাকে কিনে দিতে হবে না তুমি যে কাজ করতে এসেছো সেই কাজটা আগে শেষ করো। তারপর ও আমি সেই বইটি নিয়ে নিলাম তার জন্য যাতে সে সময় পেলে বইটি পড়তে পারে। আমি জানি বইটি তার অনেক পছন্দের তাই আর কথা না বাড়িয়ে তার জন্য বইটি নিয়ে নিলাম।

এরপর আমি আবার দোকানদার ভাইয়ার সাথে কথা বলতে শুরু করলাম। ভাইয়া বোললো আপু ৭ টি বইয়ের জন্য আমি ৩৫০ টাকা দিতে পারব আমি বললাম ভাই ৩৫০ টাকা না প্লিজ আমাকে ৪০০ টাকা দিবেন। ভাই বলল এই বই গুলো বিক্রি করে আমার বেশি লাভ হবে না আমি যা দিয়েছি যথেষ্ট দিয়েছি আপু। তারপরও আমি তাকে বললাম কিছু টাকা বাড়িয়ে দিতে অবশেষে ভাইয়া বই এর দাম ৩৮০ টাকা নির্ধারণ করল। এরপর আমরা তার কাছে বইগুলো দিয়ে দিলাম আর আমি যেই বইটা টাকা নিয়েছি তার টাকা কেটে নিয়ে আমি যেকয় টাকা ফেরত পাবো দোকানদার ভাইয়া আমাকে দিয়ে দিলো।তখন আমরা দোকানদার ভাইয়াকে বিদায় জানিয়ে সেখান থেকে চলে আসলাম।


সবাইকে ধন্যবাদ জানিয়ে আজ এখানেই শেষ করছি।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন। আল্লাহ হাফেজ।


পোস্টের ধরনলাইফস্টাইল
ডিভাইসরেডমি নোট ৮
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  

Congratulations, your post has been curated by @dsc-r2cornell. You can use the tag #R2cornell. Also, find us on Discord

Manually curated by Blessed-girl


image.png

Felicitaciones, su publicación ha sido votada por @ dsc-r2cornell. Puedes usar el tag #R2cornell. También, nos puedes encontrar en Discord

 29 days ago 

এই কাজটা কিন্তু খুবই ভালো। নিজের ঘরে বই ফেলে না রেখে সেগুলো বিক্রি করতে পারলে কিছু টাকা হাতে আসে। আর সেই সাথে কিছু টাকা যুক্ত করে নতুন বই প্রয়োজনীয় বই কিনতে পারা যায়। আমিও কুষ্টিয়া থাকতে ঠিক এমনই করতাম। যাইহোক খুবই ভালো লেগেছে আপনাদের এই সুন্দর মুহূর্ত দেখে।

 29 days ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 29 days ago 

আপনি অনেক সুন্দর করে গুছিয়ে লিখতে পারেন আপু সত্যি। কারণ এতো স্বল্প সময়ের মধ্যে অনেক সুন্দর পোস্ট লেখা শুরু করে দিয়েছেন আপনি। বেশ ভালো একটি মুহূর্ত শেয়ার করলেন। পুরাতন বই বিক্রি করে নতুন বই কেনার অনুভূতিটা অন্য ধরনের। কারণ নতুন বই আমার পড়তে খুব ভালো লাগে এবং দেখতেও ভালো লাগে। ভাইয়াকে সহ খুব সুন্দর একটি মুহূর্ত শেয়ার করলেন ভালো লাগলো।

 28 days ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 28 days ago 

বই বিক্রি করতে গেলে অনেক কম দামে বিক্রি করতে হয় আপু। তবে কিনতে গেলে অনেক বেশি দামে কিনতে হয়। এই হয়েছে অবস্থা। মাঝে মাঝে কিছু বই পরে থাকে। তখন এমনিতেই নষ্ট হয়ে যায়। পুরনো বইগুলো বিক্রি করে দিয়ে ভালোই করেছেন আপু।

 28 days ago 

একদম ঠিক কথা বলেছেন আপু, বই বিক্রি করতে গেলে অনেক কম দামে বিক্রি করতে হয় আর কিনতে গেলে অনেক বেশি দাম দিয়ে কিনতে হয়। ধন্যবাদ আপু সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 25 days ago 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি। আসলে আমরা বই কেনার সময় যে দাম দিয়ে বইগুলো কিনে থাকি বিক্রি করার সময় আমরা তার অর্ধেকও পাইনা৷ যাইহোক আপনি বইগুলো বিক্রি করে দিয়েছেন শুনে খুবই ভালো লাগছে৷ আবার নতুন বই কিনেছেন শুনেও বেশ ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে৷

 25 days ago 

ঠিকই ভাই পুরাতন বইগুলো বিক্রি করার সময় ন্যায্য দাম পাওয়া যায় না। ধন্যবাদ গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71