রেসিপিঃ কুমড়ার বড়ি দিয়ে মজাদার আলু বেগুন তরকারি।

in আমার বাংলা ব্লগ6 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/আদাব।

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ১৪ জুন ২০২৪ ইং: রোজ শুক্রবার।

বাংলায় ৩১ জ্যৈষ্ঠ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

হ্যালো বন্ধুরা,আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম।আজকে আমি আমার বাংলা ব্লগে আপনাদের সাথে একটি রেসিপি পোস্ট শেয়ার করবো। আমি চেষ্টা করি সপ্তাহে সতটি ভিন্ন ভিন্ন পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার।বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে।আশা করি আমার তৈরিকৃত রেসিপি পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।চলুন তাহলে শুরু করে দেওয়া যাক।

ফাইনাল লুক

IMG_20240614_220340.jpg

প্রয়োজনীয় উপকরণ


প্রথম ধাপ

প্রথমে আমি কাঁচা মরিচ, পেয়াজ, সরিষা ও পেয়াজ ও জিরা আলাদা আলাদা করে সুন্দর করে পাটায় বেটে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240327_155203.jpg

IMG_20240327_155312.jpg

এরপর একটি পরিষ্কার পাত্রে অল্প পরিমান তেল নিয়ে নিয়েছি এরপর তেল গরম হলে কুমড়ার বড়ি গুলা লালচে করে ভেঁজে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240327_153728.jpg

IMG_20240327_154440.jpg

এরপর একটি কড়াই নিয়ে এর ভেতর ৩ কাপ পরিমান পানি নিয়ে হালকা হলুদ গুড়া ও স্বাদ মত লবণ আর পরিমাণ মতো তেল দিয়ে এর ভেতর আগে থেকে সাইজ করে নেওয়া বেগুনের টুকরা গুলা পানির ভেতর ছেড়ে দেবো। এরপর কাঁচা মরিচ,পেয়াজ ও সরিষা বাটা এর ভেতর দিয়ে দেবো। এরপর বেশ কিছুক্ষন জ্বাল করে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20240327_155355.jpg

বেশ কিছুক্ষন জ্বাল দেওয়ার পর বেগুন সিদ্ধ হয়ে গেলে এর ভেতর কুমড়ার বড়ি গুলা দিয়ে নিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20240614_220917.jpg

এবার আমি চুলার জ্বাল একটু কমিয়ে দিয়ে অনেকক্ষন ধরে জ্বাল করে নিয়েছি। আস্তে আস্তে জ্বাল করলে সব গুলা উপকরন অনেক সুন্দর করে সিদ্ধ হয়ে যাবে।

ষষ্ঠ ধাপ

IMG_20240614_220340.jpg

রান্না শেষ হয়ে গেলে এবার আমি একটি পাত্রে নামিয়ে ফেলেছি। এবার তরকারি খাওয়ার জন্য প্রস্তুত।

পোস্টের ধরনরেসিপি পোস্ট
তৈরিকারকতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ৮
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। বিবাহিত সূত্রে এখন আমার বাসা জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  
 5 days ago 

কুমড়ার বড়ি দিয়ে মজাদার আলু বেগুন তরকারি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে আর এই সুস্বাদু রেসিপিটি উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 5 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 6 days ago 

আপনি আজকে আমাদের মাঝে অনেকগুলো সবজির রেসিপি একসাথে তৈরি করে শেয়ার করেছেন। আসলে অনেকগুলো সবজি একসাথে রান্না করলে খেতে বেশ ভালো লাগে। এত সুন্দর ভাবে রেসিপি তৈরির পদ্ধতি আমাদের মাঝে পর্যায়ক্রমে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 6 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার গঠন মূলক মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 days ago 

এ জাতীয় সবজির নিরামিষ তরকারি আমি খুবই পছন্দ করি। শরীরের জন্য খুবই উপকারী এই সমস্ত রেসিপি গুলো। রেসিপি তৈরি করা টা অনেক সুন্দর হয়েছে। আমার বেশ ভালো লাগলো তৈরি করতে দেখে এমন একটা রেসিপি। আশা করি খুব সাধ ছিল।

 6 days ago 

জি ভাইয়া এই সবজির নিরামিষ তরকারিটা খেতে আমার কাছে ও অনেক ভালো লাগে। আমার রেসিপি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 6 days ago 

বাহ রেসিপিটা খুবই আনকমন হয়েছে। সাধারণত উত্তরবঙ্গের দিকে কুমড়োর বড়ি বানানো হয়ে থাকে। আমাদের দিকে এটা কোনদিন বানাতে দেখিনি। আমি মেস লাইফে থাকা অবস্থায় যশোরের একটি ছেলে এই কুমড়োর বড়ি আমাকে এনে খাইয়ে ছিল। এগুলো তরকারিতে দিলে খেতে খুবই ভালো লাগে। আজকে আপনার রেসিপিতে দেখে মনে পড়লো। ধন্যবাদ আপু।

 5 days ago 

জি ভাইয়া আমাদের যশোর জেলায় অনেক প্রচলিত। সবাই বড়ি খেতে অনেক পছন্দ করে।আর শীত কালে সবাই বড়ি দেয় আমাদের যশোর জেলায় মানুষ।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 days ago 

কুমড়ার বড়ি যদিও কখনো খাওয়া হয়নি। তবে অনেকের কাছে শুনেছি সবজি দিয়ে এই কুমড়ার বড়ি খেতে অনেক ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে এই রেসিপি তৈরি করেছেন। মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল।

 5 days ago 

কুমড়োর বড়ি যে কোনো তরকারির সাথে খেতে অনেক সুস্বাদু লাগে। আমি বড়ি খেতে অনেক পছন্দ করি। যদি কখনো সুযোগ পান তাহলে খেয়ে দেখবেন। আপনাকে ধন্যবাদ।

 6 days ago 

কুমড়ো বড়ি দিয়ে এই আলুর তরকারিটা আমাদের এলাকার অনেক ট্রেডিশনাল একটা তরকারি বলা যায়। অনেকের বাড়িতে প্রতিদিনকার খাবার। আমার আম্মু অনেক সুন্দর করে এই বড়ি দিতে পারে ।যাই হোক রেসিপিটা একত্রে মিলে খুব সুন্দর একটি জিনিস তৈরি করেছেন আমার কাছে খুব ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 5 days ago 

কুমড়োর বড়ি যে কোনো তরকারির সাথে খেতে অনেক মজা লাগে।

 6 days ago 

কুমরা বড়ি দিয়ে সবজির নিরামিষ খেতে খুবই দারুন লাগে।আপনিও আজ অনেক সুন্দর করে রেসিপিটা করেছেন ধাপ গুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 6 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 5 days ago 

ব্যক্তিগতভাবে কুমড়ো বড়ি আমি অনেক বেশি পছন্দ করি আর সেটা যদি আলু এবং বেগুন এর সমন্বয়ে রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল এরকম রেসিপি বিশেষ করে শীতের সময় খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। যাই হোক ধন্যবাদ আপনাকে মজাদার একটা রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 5 days ago 

জি ভাইয়া শীতের সময় এই তরকারিটা খেতে অনেক সুস্বাদু লাগে।আমার ও অনেক পছন্দের একটা খাবার। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 5 days ago 

মা যখন বেচেঁ ছিল তখন রেসিপিটি খাওয়া হতো। কিন্তু এখন আর রেসিপিটি খাওয়া হয় না। আপনি কিন্তু বেশ দারুন করে রেসিপির প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে ভালোই লেগেছে। ধন্যবাদ এমন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 5 days ago 

সত্যিই আপু রেসিপিটি খেতে অনেক মজা লাগে। এখন মা নেই তা কি হয়ছে আপনি রান্না করবেন। আমার তৈরি রেসিপিটি আপনার কাছে ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64927.71
ETH 3517.54
USDT 1.00
SBD 2.36