আমার কবিতা “প্রতীক্ষা”, 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আবার অনেক দিন পর কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম। আমার আজকের কবিতা “ প্রতীক্ষা ”।পৃথিবীতে কিছু মানুষ আছে যারা নিস্বার্থভাবে ভালবেসে যায়, কিন্তু প্রকাশ করে না ।তার মনের মাঝে ভয় থাকে যদি তার প্রিয় মানুষটি তাকে প্রত্যাখ্যান করে! এর চেয়ে ভালো সব সময় তার পাশে থাকা , সাহায্য সহযোগিতা করা , সুখে দুঃখে সারা জীবন তার সাথে কাটিয়ে দেওয়া। এটিই আমার কবিতার বিষয়বস্তু, আশা করি আপনাদের ভালো লাগবে ।চলুন চলে যাওয়া যাক তাহলে মূলপর্বে।

BFB9D6A3-79AE-472C-8C36-CF466A92C78F.jpeg

Copy right free image

প্রতীক্ষা

আমি তোমাকে ভালবাসি,

অনেক, অনেক বেশি।
অফুরন্ত, অসীম, অন্তহীন
সমুদ্রের জলরাশি মতো,
বা তার চেয়েও বেশি।

অগণিত তারার মতো,
মহাবিশ্বের সকল সৃষ্টির চেয়েও।
কিন্তু বলতে পারিনি,
যদি প্রত্যাখ্যান করো
যদি প্রত্যাক্ষিত হই,
এই ভয়ে সদা ভীতন্থ।

বলতে গিয়েও বলতে পারিনা
অতি সহজ কথা,
যদি অবজ্ঞা করো
করো অবহেলা,
বড় কষ্ট পাবো
কারণ আমি তো
তোমার যোগ্য নই ।

তাই তো ছায়ার মত
পাশে পাশে থাকি,
অনুভবে তব অনুভূতিতে।
বুঝতে দেইনি,
তুমিও বুঝনা,
বুঝবেওনা কোনদিন।

তাইতো অনেক ভালো
পাশে আছো,
স্বয়নে স্বপনে
কল্পনায় বা অনুভবে।

চাতক চাতকীর মতো
সীমাহীন প্রতীক্ষা,
এক না বলা ভালোবাসার অভিসার।

♡ ♥💕❤

বন্ধুরা এটি ছিল আমার আজকের আয়োজন, আশাকরি আপনাদের ভাল লেগেছে, পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে ।
ধন্যবাদ, @tangera

Sort:  
 2 years ago 

অগণিত তারার মতো,
মহাবিশ্বের সকল সৃষ্টির চেয়েও।
কিন্তু বলতে পারিনি,
যদি প্রত্যাখ্যান করো
যদি প্রত্যাক্ষিত হই,
এই ভয়ে সদা ভীতন্থ।

দারুণ লিখেছেন আপু সত্যি বলছি। আমি বেশ অবাক হচ্ছি আমার বাংলা ব্লগের অনেকেরই কবিতার প্রতিভা দেখে। আজকের কবিতাটি আমার কাছে ভালো লেগেছে কারন এখানে কিছু নির্মম সত্য প্রকাশিত হয়েছে। ভালোবাসা সব সময় প্রকাশিত হয় না, কারন হারানোর চেয়ে প্রতিদিন কাছ থেকে দেখার মাঝেও ভালোবাসা জাগ্রত থাকে আর ভালোবাসা মানেই কাছে পাওয়া না বরং নিঃস্বার্থভাবে কাউকে সুখি দেখা কিংবা কারো মুখে সুখের হাসি দেখা। ধন্যবাদ

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ভালোবাসা মানেই কাছে পাওয়া নয়, নিঃস্বার্থ ভাবে কাউকে ভালোবেসেও সুখ পাওয়া যায়।

আর কবিতার কথা কি বলব ভাইয়া, কবিতা লেখায় আমি মোটেও দক্ষ নই, মোটামুটি একটু চেষ্টা করছি, তবে খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।

 2 years ago 

তাইতো অনেক ভালো
পাশে আছো,
স্বয়নে স্বপনে
কল্পনায় বা অনুভবে।

খুবই চমৎকার ভাবে আজকে আপনি আমাদের মাঝে স্বরচিত একটি কবিতা শেয়ার করলেন আপু। যখন আমি আপনার প্রতীক্ষায় কবিতাটি পড়ছিলাম তখন আমার কাছে মনে হচ্ছিল যেন এটা বারবার করতেই থাকি। আপনার এই কবিতাটি আমি দুই থেকে তিনবার পড়েছি অনেক ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে উপরে দেয়া এই লাইনগুলো।

 2 years ago 

জেনে খুবই খুশি হলাম আমার কবিতাটি আপনার ভালো লেগেছে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তাইতো অনেক ভালো
পাশে আছো,
স্বয়নে স্বপনে
কল্পনায় বা অনুভবে।

আপু আপনি কবিতা অসাধারণ লিখেছেন ।আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো ।কবিতার প্রতিটি লাইন মন ছুয়ে যাওয়ার মত। প্রেমের জন্য আমাদের প্রতীক্ষা, ভালোবাসা পাওয়ার জন্য আমাদের প্রতীক্ষা, এক জীবনে আমাদের প্রতীক্ষার কোন শেষ নেই

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বলতে গিয়েও বলতে পারিনা
অতি সহজ কথা,
যদি অবজ্ঞা করো
করো অবহেলা,

বাস্তব জীবনের সাথে মিল রেখে সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। উপরের এই ৪ টি লাইন আমার বাস্তব জীবনের সাথে হুবহু মিলে গিয়েছে।

 2 years ago 

অবজ্ঞা আর অবহেলা পাওয়া থেকে, দূর থেকে ভালবাসে যাওয়া অনেক ভালো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তাই তো ছায়ার মত
পাশে পাশে থাকি,
অনুভবে তব অনুভূতিতে।
বুঝতে দেইনি,
তুমিও বুঝনা,
বুঝবেওনা কোনদিন।

আপু আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন, সত্যিই আমার কবিতাটি পড়ে ভাল লাগল, প্রতীক্ষার শেষ নেই সকল কিছুতেই প্রতীক্ষা করতে হবে, তাহলেই সফলতা আসবে, ভালো লাগলো আপনার কবিতাটি, শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। কবিতাটি খুব ভালো লাগছে আসলেই আপনি একদম ঠিক বলেছেন অনেকেই আছে যারা হয়তো একজনকে খুবই ভালোবাসি কিন্তু বলতে পারে না, এই ভয়ে যদি তাকে সে প্রত্যাখ্যান করে কিন্তু এজন্যই তার পাশে থেকে যায় তাকে সাহায্য সহযোগিতা করে এবং সব সময় পাশে থাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার কবিতার মধ্য দিয়ে ভালোবাসার সুন্দর প্রকাশ ঘটিয়েছেন।

তাই তো ছায়ার মত
পাশে পাশে থাকি

আসলে সত্যি কারের ভালোবাসা এমনই হয়।আর এই ভালোবাসার বাঁধন সহজে কোন বাধা এসে ভাংতে পারেনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বলতে গিয়েও বলতে পারিনা
অতি সহজ কথা,
যদি অবজ্ঞা করো
করো অবহেলা,
বড় কষ্ট পাবো
কারণ আমি তো
তোমার যোগ্য নই ।>

আমি উপরোক্ত লাইনগুলো বারবার পড়েছি।যতবার দেখেছি মন চেয়েছে আবার পড়ি।এই লাইলগুলোর আমি একজন চক্ষুষ সাক্ষী ছিলাম আমার এক বন্ধুর ক্ষেত্রে।আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটা স্বরচিত কবিতায় আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া অনেকের জীবনেই এ ধরনের ঘটনা ঘটতে পারে। অবজ্ঞা আর অবহেলা পাওয়ার থেকে দূর থেকে ভালবেসে যাওয়াই ভালো।অনেক ধন্যবাদ আপনাকে। মন্তব্যের জন্য।

 2 years ago 

কিন্তু বলতে পারিনি,
যদি প্রত্যাখ্যান করো
যদি প্রত্যাক্ষিত হই,
এই ভয়ে সদা ভীতন্থ

অনেক ভালোবাসা এইরকম না বলার মধ‍্যেই থেকে যায়। শুধুমাএ উপেক্ষিত হওয়ার ভয়ে। এমন ভালোবাসার সংখ্যা বহু। তখন ভালোবেসে অপেক্ষা করা ছাড়া প্রতিক্ষা ছাড়া আর কোনো পথ থাকে না।

অসাধারণ লিখেছেন কবিতা টা আপু। আপনার কবিতা আমি এই প্রথম দেখলাম। আমার কাছে অনেক ভালো লেগেছে।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

কিছু ভালোবাসার মানুষ নিজের ভালোবাসাকে কখনোই সামনে আনে না।কারণ তার পাওয়ার চাইতে হারানোর ভয় থাকে বেশি।

 2 years ago 

একদম ঠিক বলেছো, ধন্যবাদ তোমাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57899.97
ETH 3059.62
USDT 1.00
SBD 2.29