অনলাইনের মাধ্যমে কেনাকাটা

in আমার বাংলা ব্লগ3 months ago
আসসালামু আলাইকুম

IMG-20240224-WA0000.jpg





হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি অনলাইনের মাধ্যমে একটি ওয়ারলেস মাইক্রোফোন কেনার অনুভূতি নিয়ে। আশা করি আমার এই অনুভূতি জানার মধ্য দিয়ে বেশ অনেক তথ্য পাবেন।


ফটোগ্রাফি সমূহ:


আপনার অনেকেই জানেন আমি মোটামুটি ইউটিউব চ্যানেলে কাজ করে থাকি। আমার দুইটা ইউটিউব চ্যানেল চালু করেছি। আর ইউটিউব চ্যানেলে কথা বা ভয়েস ভালো দেওয়ার জন্য অবশ্যই ভালো ওয়ারলেস মাইক্রোফোন বা ওয়্যার যুক্ত মাইক্রোফোন প্রয়োজন থাকে। এজন্য আমি বাজারে কেনার উদ্দেশ্যে উপস্থিত হয়েছিলাম কিন্তু সেখানে তেমন ভালো পর্যায়ের ওয়ারলেস মাইক্রোফোন পেলাম না। অতঃপর অনলাইন এর বিভিন্ন মাধ্যম দেখার চেষ্টা করলাম পরবর্তীতে দারাজে সন্ধান করলাম। এরপর একটি মাইক্রোফোন অর্ডার করে দিলাম। বাড়ি পৌছাবে ৪০০ টাকার মধ্যেই। ঠিক তাই হল, ৫/৭ দিনের মধ্যেই যে মোবাইল নম্বর দিয়েছিলাম ঠিকানা স্বরূপ সে মোবাইল নম্বরে মেসেজ আসলো। সকাল থেকে একটা পর্যন্ত ওয়েট করলাম কোন খবর নেই। এদিকে আম্মু অসুস্থ ব্যস্ত হয়ে পড়লাম। দারাজ ডেলিভারি ম্যান আমাকে ফোন দিল তবে ফোনের কাছেই ছিলাম না।
IMG-20240224-WA0003.jpgIMG-20240224-WA0004.jpgIMG-20240224-WA0005.jpg

তবে পরবর্তীতে হঠাৎ মোবাইল এর কাছে গিয়ে দেখলাম অনেকবার ফোন দিয়েছে। আমি ব্যাক করলাম, তারপর বলল ভাই আমি ডেলিভারি ম্যান। উনি আমাদের এক আত্মীয়ের মাধ্যমে পরিচয় জানতে চাইলো আত্মীয় আমার সাথে কথা বলল এবং ঠিকানা ঠিক করে দিল আমিও রাস্তায় দাঁড়িয়ে থাকলাম। ১০ মিনিটের মধ্যে ছেলেটা এসে উপস্থিত হল। তার গেটাপ সেটাপ দেখে বেশ ভালো লাগলো। আর কথাবার্তা বেশ নম্র ভদ্র। সে আমার ওয়ারলেস এয়ারফোনটি দেওয়ার মধ্যে বেশ কথা হল ঠিকানা পরিচয় জানলাম মুজিবনগর থানার মজমপুরে বাসা। পরিচিত হলাম, সেখানে আমার ফ্রেন্ডের বাসা। যাই হোক একদিকে সে আমার জিনিসটা বের করে দিতে থাকলো। আর আমি ফটোগ্রাফি করতে থাকলাম। এরপর জানতে চাইলে ভাইয়া এতো ফটো কি করবেন, আমিও বললাম আমাদের এই ব্লগ সম্পর্কে। তারপর সে আরও সুন্দর পোস্ট দিয়ে উপস্থিত হলো। বেশ কয়েকটা ফটো উঠিয়ে ফেললাম তার। এরপর তার টাকা পেমেন্ট করলাম। সাথে চা খাওয়ার জন্যও টাকা এক্সট্রা দিলাম।
IMG-20240224-WA0001.jpgIMG-20240224-WA0006.jpgIMG-20240224-WA0007.jpg

এরপর বাসায় রেখে দিয়ে যখন সুযোগ হল প্যাকেট আনবক্সিং করার চেষ্টা করলাম। বেশ আশা নিয়ে আনবক্সিং করছিলাম। ইচ্ছে ছিল মনের মত একটি ওয়ারলেস মাইক্রোফোন হবে যেটা আমার বেশি উপকারে আসবে। তবে প্রথম অবস্থায় দেখতে পারলাম কিভাবে দারাজ ডেলিভারি করে থাকে, আর ঠিকানা মেমো করে থাকে।
IMG_20240218_211953_198.jpgIMG-20240224-WA0002.jpgIMG_20240217_174345_866.jpg

এরপর সম্পূর্ণ আনবক্সিং করলাম আর বের করলাম কাঙ্খিত সেই মাইক্রোফোন। দেখতে পারছেন বক্সের মধ্যে তিনটা গুরুত্বপূর্ণ জিনিস একটা ব্লুটুথ যেটা মোবাইলে লাগাতে হয়, আরেকটা মাইক্রোফোন যেটা সংযোগ দিয়ে কথা রেকর্ড করতে হয়, আরেকটি চার্জার কেবল। আমি প্রথমত রেকর্ড করার চেষ্টা করলাম কালেকশন করে। কিন্তু কোন রেজাল্ট পেলাম না। পরবর্তীতে চেষ্টা করলাম হালকা রেকর্ড ক্লিয়ার হল, যা মনের মত নয়। এরপর থেকে চেষ্টা করলাম কোন রেজাল্ট পেলাম না অর্থাৎ একটি অকার্যকরী মনে হলো। হয়তো কাউকে গীবত করা আমার পক্ষে সম্ভব হয়ে উঠছে না। তবে আপনারা এর মাধ্যমে বুঝে নিয়েন, অনলাইনে কেনাকাটার বিষয়টা অবশ্যই আমাদের সজাগ থাকতে হবে। তবে আমি অনলাইনে অনেক কিছু কেনাকাটা করে থাকি ইউটিউব চ্যানেলের মাধ্যমে বিশ্বস্ত ভাবে অনেক কিছুই কিনতে পেরেছি।
IMG_20240217_174352_596.jpgIMG_20240217_174544_214.jpgIMG_20240217_174606_554.jpg


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 3 months ago 

অনলাইনে কেনাকাটা করতে আমার একদমই ভালো লাগে না, কারন আমি দুবার অর্ডার দিয়ে কাঙ্ক্ষিত মানের পণ্য পাইনি। তাছাড়াও তারা বিভিন্নভাবে জালিয়াতি এবং হয়রানি করার চেষ্টা করে। সবমিলিয়ে আমি এই কাজটা একদমই অপছন্দ করি।
যাইহোক আপনি অর্ডার দিয়ে আপনার পছন্দের জিনিসটি পেয়েছেন তবে এটা দিয়ে তেমন ভালো কাজ করা সম্ভব নয় বোঝাই যাচ্ছে। যাইহোক আমার পরামর্শ থাকবে দোকান থেকে যাচাই বাছাই করে জিনিস কিনবেন। ধন্যবাদ ভাই আপনার অভিজ্ঞতা আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমি অনলাইনে কেনাকাটা করি ইউটিউব চ্যানেলের মাধ্যমে। তবে এসবের মাধ্যমে কিনি না। এসবের মাধ্যমে কিনলে ধরা খাই, যেমন ধরা খেলাম এবার।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ইউটিউব চ্যানেলের মাধ্যমে কিভাবে কেনাকাটা করেন যদি একটু বলতেন।🤗
আমিও কেনাকাটা করতাম আরকি।

Posted using SteemPro Mobile

 3 months ago 

youtube এ রিভিউ দেখি। যে সমস্ত বিক্রেতাদের ভালো মনে হয় তাদের সাথে কথা বলি ইমো বা হোয়াটসঅ্যাপে। এরপর তারা কুরিয়ার বা ট্রান্সপোর্টের মাধ্যমে মাল পাঠিয়ে দেয়।

Posted using SteemPro Mobile


💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on 🧵"X"🧵 by the account josluds

@tipu curate

 3 months ago 

ভাই অনলাইনে কেনাকাটা করা একটু রিস্কি তবে বিশেষ করে ইলেকট্রনিক্স যে ডিভাইস গুলো আছে সেগুলো অনলাইন থেকে না নেওয়াই আমার মতে উত্তম। যাইহোক অনেক আশা করে জিনিসগুলো অর্ডার করেছেন কিন্তু আশানুরূপ ফলাফল পাননি। তবে আমি মনে করি আপনার এই পোস্ট থেকে অনেকেই সতর্ক হয়ে যাবে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ভাই আমি এটা জানি, তারপরে আমাদের এলাকায় না পাওয়ার কারণেই অর্ডার করেছিলাম।

Posted using SteemPro Mobile

 3 months ago 

প্রথমে আপনার আম্মুর সুস্থতা কামনা করি। বেশ কার্যকরী একটি প্রোডাক্ট কিনেছেন। ইউটিউবে কাজ করতে হলে ভয়েস ঠিকঠাক মত না আসলে ভিডিও কোয়ালিটি নষ্ট হয়ে যায়। মাইক্রোফোনটা আশা করি বেশ ভালোই হবে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 3 months ago 

ভাই, কাজ করছে না তো।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ভাই আপনার পোস্ট পড়ে জানতে পারলাম আপনি দুইটি ইউটিউব চ্যানেল খুলেছেন এবং ইউটিউব চ্যানেল পরিচালনা করার জন্য অবশ্যই কম্পিউটারের সামগ্রিক প্রয়োজনে জিনিস প্রয়োজন। আর তাই আপনি ঘরে বসেই ভালো একটি ডিভাইজ দারাজ অ্যাপস এর মাধ্যমে অর্ডার দিয়েছেন এবং এটি আপনার হোম ডেলিভারি করেছে। আরে অনুভূতিটি আমাদের মাঝে খুব সুন্দরভাবে শেয়ার করার জন্য ভালো লাগলো এবং এভাবে কেনাকাটা করার অভিজ্ঞতা আমার বেড়ে গেল ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

অবশ্য কোন কিছুর অভিজ্ঞতা থাকা প্রয়োজন আছে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ভাই কতবার যে অনলাইনে কিনেছি প্রতিবার ঢকেছি ৷ আসলে বলে না চকচক করলে সোনা হয় না৷ যা হোক আপনি ইউটুপ চ্যানেল ভালো কিছুর জন্য কিনেছেন ৷ কিন্তু মাইক্রফোন টি ভালো না শুনে খারাপ লাগলো ৷ আসলে সখের বা পচ্ছন্দের জিনিস যদি ভালো না হয় খারাপ লাগে ৷ যা হোক আপনি দোকান থেকে ভালো দেখে কিনুন সেটাই বেটার ৷

 3 months ago 

আমি দুই বড় বাজারে চেষ্টা করেছি খুঁজে পাইনি এর পরেই তো এখানে তাকিয়েছি।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমি আজ পর্যন্ত অনলাইনে কোনো কিছুই অর্ডার দেইনি। তাই এর অভিজ্ঞতা আমার জানা নেই। তবে আজকে আপনার অনলাইনে অর্ডার দেয়ার অভিজ্ঞতা পড়ে যা বুঝলাম অনলাইনে অর্ডার দিয়ে কোনো কিছু কিনতে গেলে সব সময় ভালো কিছু পাওয়া যায় না। যাই হোক ধন্যবাদ আপনাকে এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 months ago 

হ্যাঁ অনলাইনে কেনার আগে একটু ভেবেচিন্তে কিনতে হবে। আমি অবশ্য হাজার হাজার টাকার জিনিস কিনি কিন্তু সামান্য জিনিসের জায়গায় ধরা খেলাম।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনি ইউটিউব এ কাজ করেন, জানতে পেরে অনেক বেশি ভালো লাগলো।আর এই ইউটিউব এ কাজ করার মাইক্রোফোন ডারাজ অনলাইন মার্কেটপ্লেস থেকে অর্ডার করেছিলেন। এরপর ভারাজের লোক আপনাকে বেশ কিছু দিনের মধ্যেই আপনার পণ্য আপনার হাতে তুলে দেয়। আপনি অল্প টাকার মধ্যে বেশ ভালো মানের একটি মাইক্রোফোন পেয়েছেন।

 3 months ago 

আপনার কাছে যদি ভালো মানের মনে হয় তাহলে ভালো।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার কাছে অনলাইনের কেনাকাটা ভালো লাগেনা। বিদেশে একবার আমি অনলাইনে কেনাকাটা করে ভালো জিনিস পেলাম না। যাইহোক ইউটিউব চ্যানেলের জন্য আপনি মাইক্রোফোন অনলাইনে কিনেছেন। যদিও আপনি খুব আশায় নিয়ে জিনিসটি নিলেন হাতের মধ্যে। এখন আপনার সেই ফলটি পাওয়া হলো না। মনমতো জিনিসটাই পেলেন না। যাইহোক অনলাইনে কেনাকাটার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 months ago 

আমি কেনাকাটা করি ভাই।

Posted using SteemPro Mobile

 3 months ago 

জেনে ভালো লাগলো আপনার দুটো ইউটিউব চ্যানেল রয়েছে এবং সেই চ্যানেলে কষ্ঠ সুন্দর ভাবে উপস্কথাপন করার জন্য ওয়ারলেস মাইক্রোফোন দরকারী। দারাজ থেকে কিনেছেন এবং ডেলিভারিতে যতো খুটিনাটি তা আমাদের সাথে শেয়ার করেছেন যা ভীষণ ভালো লাগলো৷ ধন্যবাদ আপনাকে সুন্দর করে পোস্ট টি শেয়ার করার জন্য।

 3 months ago 

চেষ্টায় আছি চ্যানেলগুলো রান করার।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68526.92
ETH 3726.80
USDT 1.00
SBD 3.73