আমার ডায়েরি - ২৭ জুলাই ২০২১ || বর্ষণমুখর একটি দিন


আসসালামু-আলাইকুম, সবাইকে!



আজ মঙ্গলবার
২৭ জুলাই, ২০২১ খ্রীস্টাব্দ
১৬ জ্বিলহজ্জ ১৪৪২ হিজরী
১২ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
এখন বর্ষাকাল।



আমি মোহাম্মদ সুমন আছি বাংলাদেশের ভোলা জেলা থেকে। আমি নতুন একটি পোস্ট নিয়ে সকলের মাঝে হাজির হলাম।


বেশ কয়েকদিন পর আমি হাজির হলাম আমার একটি পোস্ট নিয়ে, যেহেতু বর্তমানে আমি যেখানে রয়েছি এখানে নেটওয়ার্ক পাওয়া খুবই কষ্টকর!
মূলত, এই কমিউনিটিতে এখন পর্যন্ত আমি আমার ডায়েরি পোস্ট করিনি তো আছে সেটাই করতে চলেছি আমি।


গতকাল রাতে প্রচুর পরিমাণ বাতাস ছিলো এবং তার জন্যে সারারাত ইলেক্ট্রিসিটি ছিলো না আমাদের এলাকায়। ফজরের নামাজের সময় ঘুম থেকে জাগ্রত হলাম এবং দেখলাম যে টিপটিপ করে বাইরে বৃষ্টি পড়ছে। যেহেতু ফজরের নামাজ আদায় করতে হবে তাই এই বৃষ্টির মধ্যে আমি বাসা থেকে বের হলাম নামাযের উদ্দেশ্যে। নামাজ আদায় করে বাসায় এসে পুনরায় আমি কিছুক্ষণ বিশ্রাম করলাম ঘুমানোর মাধ্যমে।

IMG_20210728_124219.jpg

বাড়ির পেছনের সুন্দর দৃশ্য

https://w3w.co/feasted.minibuses.exhibitors

ঘুম থেকে উঠে আমি সকালের নাস্তা করি। এরপর বাসার প্রয়োজনীয় কিছু কাজ করলাম রুমের মধ্যে। কাজ শেষ করে বাজারে যাওয়ার পরিকল্পনা ছিলো এবং আমি বের হলাম হালকা বৃষ্টির মধ্যেই।

IMG_20210723_103252.jpg

রাস্তার নাজেহাল অবস্থা

https://w3w.co/feasted.minibuses.exhibitors

রাস্তায় প্রচুর পরিমাণ কাদা ছিল! যাইহোক, বাজারে আমার যাবতীয় কাজ আমি দ্রুত শেষ করে পুনরায় বাসায় চলে আসি। এরপর আমি দ্রুত গোসল করে রুমে কিছুক্ষণ কাজ করলাম এবং জোহরের নামাজের সময় গিয়ে মসজিদে নামাজ আদায় করলাম।

IMG_20210726_134859.jpg

নজর কাড়া ফুল, মসজিদের পাশ থেকে তোলা

https://w3w.co/feasted.minibuses.exhibitors

সময়ের সাথে সাথে আবহাওয়ার কিছুটা পরিবর্তন ঘটে! যেহেতু এখন বর্ষাকাল চলছে, তাই বৃষ্টি দিনের অধিকাংশ সময়টাতেই থাকে। সারাটা দিন সূর্যের মুখ দেখা যায়নি । যতদূর দৃষ্টি কেবল সজল- কাজল মেঘের আনাগোনা। নামাজ শেষ করে আসার পথে মোবাইলের মাধ্যমে বেশ কয়েকটি ফটোগ্রাফি করলাম আমি। এরপর বাসায় এসে পরিবারের সবাই মিলে একত্রিত হয়ে দুপুরের খাবার খেলাম। যেহেতু তেমন কোনো কাজ ছিল না আজকে দুপুরে তাই কিছুটা সময়ের জন্য বিশ্রাম করলাম।

IMG_20210728_122540.jpg

বৃষ্টিতে আটকে পড়েছিলাম আরেকটি বাসায়

https://w3w.co/feasted.minibuses.exhibitors

সময় পাওয়ার সাথে সাথে আমি steemit.com ব্রাউজ করতে থাকি। আসরের নামাজের ওয়াক্তের আমি মসজিদে গিয়ে নামাজ আদায় করলাম এবং বৃষ্টি সেই সময়েও অনবরত পড়তেছিল। তড়িঘড়ি করে বাসায় চলে আসি! এরপর সময়মতো মাগরিবের নামাজ আদায় করলাম। আজকে সারাদিন প্রচুর পরিমাণ বৃষ্টি ছিল, সাধারণ মানুষ যারা প্রতিদিনের আয়ের উপর নির্ভরশীল তাদের জন্য খুব খারাপ সময় ইহা তবে আমিও উল্লেখযোগ্যভাবে তেমন কোনো কাজ করতে পারিনি আজ। যাইহোক, সন্ধ্যায় হালকা নাস্তা করলাম। নাস্তা শেষ করে বাড়ির সবাই মিলে টিভি দেখতে আরম্ভ করলাম।

৮.১৫ মিনিট, মসজিদ থেকে আজানের শব্দ শুনতে পাচ্ছিলাম। আস্তে আস্তে আমি মসজিদের দিকে অগ্রসর হই এবং এশারের নামাজ আদায় করে বাসায় এসে ফ্রেশ হয়ে কিছুক্ষণ মোবাইলে সময় পার করি। রাত ক্রমশ বাড়ছে তাই দেরি না করে মাকে বললাম খাবার দেওয়ার জন্য। কিছুক্ষণ বাদে আমার মা খাবার গরম করে ডাকলেন এবং খাবার খাওয়া শেষ করে আমি কিছুক্ষণ রুমের মধ্যে হাটাহাটি করি। এই মুহূর্তে আমার কোন কাজ নেই! তাই দাঁত ব্রাশ করে বিছানায় এসে আমি এবং আমার প্রিয়তমা স্ত্রী শুয়ে পড়লাম।



এই ছিলো আমার আজকের আয়োজন! নিজের মতো করে লিখার চেষ্টা করলাম! জানিনা কতটা ভালো করে লিখতে পেরেছি? তবে যদি কোন প্রকার ভুলত্রুটি আমার পোস্টে পেয়ে থাকেন দয়া করে মন্তব্য করবেন।

Sort:  

You have been upvoted by @rex-sumon A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

আমাকে সমর্থন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ☺️

 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন ভাই

অনেক ধন্যবাদ ভাইজান ❤️

Coin Marketplace

STEEM 0.33
TRX 0.11
JST 0.031
BTC 67576.09
ETH 3762.34
USDT 1.00
SBD 3.72