দোষ না করেও যখন অপরাধী !!

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ। আমার বাংলা ব্লগ স্টিমিয়ান বন্ধুদের শুভেচ্ছা। আমি আশা করি আল্লাহ আপনাদের সকলকে ভালো রেখেছেন এবং সকলেই বিপদ আপদ থেকে দূরে আছেন। সৃষ্টিকর্তা আল্লাহ যেন আমাদের সকলকে সকল প্রকার বিপদ থেকে রক্ষা করেন এবং আমাদেরকে তিনি সুরক্ষা দান করেন।

আমি আজকে আপনাদেরকে পোস্ট এর টাইটেল এর মাধ্যমে অবগত করেছি আমি আজকে আপনাদের মাঝে দোষ না করেও অপরাধী হওয়ার বিষয় কিছু একটা বলবো। মূলত যদিও এটি আমাদের সমাজে প্রতিনিয়ত ঘটে যাওয়া একটি সাধারণ বিষয় তবে তারপরেও আজকে আমি আপনাদের সামনে আমার নিজের সাথে ঘটে যাওয়া কিছু অনুভূতি শেয়ার করতে চাই।

কারণ আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমি আমার অনুভূতি ভালোলাগা এবং কষ্টের মুহূর্ত গুলো শেয়ার করে থাকি। তাই এখন আমি অপরাধ না করে একজন অপরাধী হয়েছি এবং এই বিষয়ে আমার ব্যাকুলতা এবং অনুভূতি আমি আপনাদের মাঝে তুলে ধরতে চাই।

তবে পুরো ব্লগ পড়ার পূর্বেই আপনাদের কাছে আমার বিশেষ অনুরোধ আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যেন এই মিথ্যা অপবাদ থেকে নিজেকে এড়িয়ে চলতে পারি এবং আমার নামে যে মিথ্যা অপবাদ দেওয়া হয়েছে তা যেন সৃষ্টিকর্তা খুব দ্রুত এর থেকে আমাকে মুক্ত করে দেন। সকলেই আমার জন্য দোয়া করবেন ইনশাআল্লাহ।

threatening-1541063_1280.jpg

Pixabay

অপরাধ না করেও অপরাধী

face-65058_1280.jpg

Pixabay

আমাদের সমাজে বেশ কিছু মানুষ রয়েছে যারা প্রতিনিয়ত হাসতে হাসতে অপরাধ করে যাচ্ছে এবং তারা কখনোই সেই অপরাধের শাস্তি পাচ্ছে না। মূলত একজন ব্যক্তি অপরাধ করছে এবং অন্যজন সেই অপরাধের সাজা ভোগ করছে।

আমি এর আগে অনেক বাংলাদেশের সিনেমায় দেখেছি যে একজন আরেকজনকে হত্যা করার পর সেই হত্যার দায় অন্যজনকে দিয়ে দিত। শুধুমাত্র আমাদের সমাজে বেশ কিছু মুখোশধারী মানুষ রয়েছে যাদের জন্য আমাদের সমাজে ভালো মানুষগুলো বিনা অপরাধে বছরের পর বছর কারাগারে বন্দী জীবন পার করে।

আমাদের সমাজে এ সকল মানুষগুলো সত্যি বড় ভয়াবহ। মূলত বাহির থেকে তাদেরকে দেখতে মানুষের মত মনে হলেও তাদের ভেতরটা অনেক হিংস্র প্রাণী র মত।

detective-4088744_1280.jpg

Pixabay

আমাদের এই ছোট্ট চোখ দিয়ে কিংবা এই ছোট্ট দৃষ্টি শক্তি দিয়ে কখনোই তাদেরকে দেখা সম্ভব না। সমাজের এই নিকৃষ্ট মানুষ গুলোকে শুধুমাত্র একজনই দেখতে পারেন যিনি আমাদেরকে সৃষ্টি করেছেন।

যদিও আমি পূর্বে সিনেমাগুলো তো এমন দৃশ্য দেখেছিলাম তবে সেই দৃশ্যের যেন মহান অভিনেতা হিসেবে আমাকে বেছে নিয়েছেন সৃষ্টিকর্তা। একজনের অপরাধের ভার যে আর একজনকে নিতে হয় তা আমি কখনোই এর আগে স্বচক্ষে দেখি নি।

যদিও নাটক এবং সিনেমাগুলোতে আমি এই বিষয়ে অনেক ট্রেইল দেখেছি তবে এটি যে আমার বাস্তব জীবনের সঙ্গে ঘটে যাবে তা কখনোই ভাবতে পারিনি।

মূলত দেশের বাড়িতে বেড়াতে গিয়ে আমি বন্ধুদের সঙ্গে এবং আত্মীয়-স্বজনদের সঙ্গে আমার ছোট ভাইয়ের বিয়ে উদযাপন করেছিলাম বেশ ধুমধাম করে। তবে সেই বিয়েতে অনেক আনন্দ করার পর আমি পুনরায় ঢাকায় ফিরে আসি এবং ঢাকায় ফিরে এসে আমি আমার কাজে যোগদান করি এবং সবকিছু বেশ ভালই চলছিল।

তবে হঠাৎ করেই একজন মেয়ের জীবনে নেমে আসে হতাশা এবং তার সাথে ঘটে একটি দুর্ঘটনা। সে দুর্ঘটনাটি একটি নেগেটিভ মাইন্ড প্রকাশ করে এবং আপনারা হয়তো ইতিপূর্বেই বুঝতে পেরেছেন।

তবে এখানে দুঃখের বিষয় হলো ওই দুর্ঘটনার জন্য মেয়েটির পরিবার থেকে এবং মেয়েটি আমাকে দোষারোপ করছে প্রতিনিয়ত। যদিও এই বিষয়ে আমি বিন্দুমাত্র কোন কিছু জানিনা কিংবা এই বিষয়ে আমার বিন্দুমাত্র কোন দোষ নাই।

তবে তারপরেও কেন আমার প্রতি এই মিথ্যা অপবাদ দেওয়া হলো? মূলত আমি এখানে কোন দোষ করিনি কিংবা কোন পাপ কাজের সঙ্গে আমি সংযুক্ত ছিলাম না। কোথাকার পাপের বোঝা জানি আমার ওপরে চাপিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে এবং প্রতিনিয়ত আমার পার্সোনালিটি নিয়ে টানাহেচড়খ করা হচ্ছে।

বিষয়টি এমন পর্যায়ে গিয়ে দাঁড়িয়েছে যে আমি এখন যে দেশের বাড়িতে বেড়াতে যাব এবং সেখানে গিয়ে সকলের সঙ্গে আনন্দ করব সেই উপায়টুকু পর্যন্ত নাই।

তবে অনেক ভয় দেখানোর পর ওই পরিবারের মেয়ে আমার উপর দোষ উঠিয়ে নিয়েছে এবং বর্তমানে সেই দোষ অন্য আরেকজন প্রতিবেশীর ওপর চাপানো হয়েছে
। তবে আমার যে মানহানি হয়েছে তা আমি কিভাবে ফিরে পাবো এবং সমাজে আমি কিভাবে মুখ দেখাবো বিষয়টি সত্যি বুঝে উঠতে পারছি না!!

আমি আমার সৃষ্টিকর্তাকে সাক্ষী রেখে বলতে পারি এই পাপ কাজের জন্য আমি কখনোই সেই অপরাধের সঙ্গে জড়িত ছিলাম না। তবে কেন আমার ওপর মিথ্যা অপবাদ দেওয়া হল?? যদিও আমার উপর থেকে এই দোষ উঠিয়ে নেওয়া হয়েছে তবে তার পরেও আমার যে মানানি হয়েছে তা কি আর কখনো ফিরে পাওয়া সম্ভব।।।??

তবে এখনো আমার প্রতি আশঙ্কা অর্থাৎ বিপদমুক্ত হতে পারেনি। তবে যেহেতু আমি আমার বাংলা ব্লগের একজন ছোট মেম্বার এবং আমি সকলের কাছে দোয়া প্রার্থী সকলে আমার জন্য দোয়া করবেন। সৃষ্টিকর্তাকে সাক্ষী রেখে বলতে পারি আমি এই বিষয়ে কোন দোষ করিনি এবং সৃষ্টিকর্তা যেন আমাকে সকলের মাঝে বেইজ্জতি না করে। সকলে আমার জন্য দোয়া করবেন সৃষ্টিকর্তা যেন আমার উপর থেকে সকল বালা মুসিবত দূর করেন।

আমিও সকলের প্রতি দোয়া করি। কিছু ভুল বললে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সৃষ্টিকর্তা সকলকে দীর্ঘজীবী করুন। ধন্যবাদ সবাইকে

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  
 9 months ago 

আপনার পুরো পোস্ট পড়ে একটু খারাপ লাগলো। তবে এটা ঠিক যে আমাদের সমাজ আর সমাজ নেই। যদি আমাদের সমাজ থাকতো তাহলে এতো বড় একটা অপবাদ আপনাকে দিতো না।যারা দোষী দেখবেন তারা খোলা আকাশের নিচে ঘুরে বেড়াচ্ছে।যাইহোক আনপার এই অপবাদ থেকে যেনো আল্লাহ তায়ালা হেফাজত করেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ পোস্ট টি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনারা পাশে আছেন এবং সৃষ্টিকর্তা আমাকে হেফাজত করছেন এটাই আমি অনেক খুশি। তবে এটা বড় বিষয় যে সমাজে আমি একজন কলঙ্কিত ব্যক্তি হিসেবে ঘুরে বেড়াচ্ছে। যদিও কোন দোষ করিনি তারপরেও দোষের বোঝা কাধে নিয়ে আমাকে সমাজে চলতে হচ্ছে।

দোয়া করবেন ভাই

 9 months ago 

আসলে এই বিষয়টা এখন অহরহ ঘটে যাচ্ছে আমাদের আশেপাশে। একজন দোষ করলে তার দোষ দেওয়া হয় অন্য আরেকজনের উপরে। হয়তো যার উপরে তার দোষটা দেওয়া হয়েছে, সে এই সম্পর্কে কিছুই জানে না। আপনার সাথে এরকম একটা ঘটনা ঘটেছে, এটা শুনেই আমার কাছে খুব খারাপ লেগেছে। মিথ্যা অপবাদ এর কারনে আপনার এখন মানহানি হয়েছে। অপবাদটা তুলে নিলেও এটা থেকে যাবে। আমাদের প্রত্যেকটা মানুষের উচিত নির্দোষকে এভাবে কোন কিছু শাস্তি না দেওয়া। না জেনে না বুঝে কাউকে কোন রকম দোষারোপ করা উচিত না।

 9 months ago 

আসলে আপু বিশ্বাস করেন ঘটনাটির জন্য আমি নিজে কিছুই জানিনা। তবে এখন পর্যন্ত আমার উপরে কোন আক্রমণ করা হয়নি। যদিও আমার উপরে কোন অভিযোগ নাই তবে তারপরেও আমার উপরে যে মিথ্যা কথা সরানো হয়েছে তার জন্য আমি সমাজের কাছে সত্যিই লজ্জিত।

কে বুঝে এই সমাজে মিথ্যা অপবাদের কত যন্ত্রণা??

 9 months ago 

আসলে অনেক সময় এই বাংলা সিনেমার মতো আমাদের জীবনটা হয়ে যায় কারো কারো। দোষ না করেও দোষী হতে হয়।সমাজে এক প্রকার ব্যাক্তি আছে নিজের দোষ অন্যের ঘারে চাপায়ি নিজে ভালো থাকে।আসলে ওই মেয়েটি কি কারণে এমন করছে তা বোঝা কষ্ট কর।তবে আপনি টেনশন করবেন না আপনার দোষ নেই তাই সৃষ্টিকর যে কোন ভাবে আপনার সন্মান ফেরত দেবেন। ধন্যবাদ পোষ্ট টি শেয়ার করার জন্য।

 9 months ago 

একদম ঠিক কথা বলেছেন আপু। মাঝে মাঝে অন্যের দোষ আমাদের নিজেদের ঘাড়ে চেপে বসে। তবে আমি নিরপরাধী। অবশ্যই সৃষ্টিকর্তা আমার পাশে আছেন এবং তিনি আমাকে সাহায্য করবেন।

তাছাড়াও আপনাদের মন্তব্য গুলো আমাকে আরো সাহস যোগায়

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 63915.30
ETH 2740.13
USDT 1.00
SBD 2.59