পাঙ্গাস মাছ ভাজির মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে পাঙ্গাস মাছ ভাজির মজাদার রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এরকম কড়া করে পাঙ্গাস মাছ ভাজি করে খেতে আমার খুবই ভালো লাগে। এরকম করে মাছ ভাজি হলে আমার আর তেমন কিছু লাগে না আমার খুবই পছন্দের খাবার। আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20220816_063018.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • পাঙ্গাস মাছ
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • হলুদের গুঁড়া
  • ধনেপাতা
  • লবণ
  • তেল

20220811_144839.jpg20220811_144820.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি পাইপেন বসালাম। তারপর এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম।তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুঁড়া মরিচের গুঁড়া দিয়ে ভালো করে মেখে নিলাম।

IMG_1660586995457.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছগুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

IMG_1660587316719.jpg


ধাপ - ৩

  • তারপর মাছ উঠিয়ে রাখার পর এর মধ্যে বাকি যে তেলটুকু আছে সেই তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি কাঁচামরিচ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

IMG_1660587517293.jpg


ধাপ -৪

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে মাছগুলো দিয়ে ভালো করে উল্টেপাল্টে ভেজে নিলাম।

20220816_055734.jpg


ধাপ - ৫

  • এরপর আমি মাছগুলোর মধ্যে ধনেপাতা দিয়ে ভালো ক উল্টেপাল্টে ভেজে নিলাম।

20220816_055656.jpg

ধাপ - ৬

  • তারপর দেখলাম পেঁয়াজ মরিচের সাথে মাছগুলো ভালো করে ভাজা হয়ে গেছে। তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল পাঙ্গাস মাছ ভাজির মজাদার রেসিপি।

20220816_065641.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

IMG_1660585320792.jpg20220815_210803.jpg
20220815_210803.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

এভাবে পাঙ্গাস মাছের কড়া রেসিপি আসলে খুবই চমৎকার লাগে আপু । আপনি ধনে পাতা দেওয়াতে খাবারের স্বাদ আরো মনে হয় বেড়ে গেছে । আপনি খুব সুন্দর করে পাঙ্গাস মাছের রেসিপিটি তৈরি করে দেখিয়েছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

সত্যি ভাইয়া ধনে পাতা দেওয়াতে খাবারের স্বাদ আরো বেড়ে যায়। আপনার মন্তব্য পরে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

আপনি অনেক সুন্দর করে সহজ কয়েকটি ধাপের মাধ্যমে মজাদার পাঙ্গাস মাছ ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এটি দেখতে অনেক সুন্দর হয়েছে, আশা করি খেতে অনেক মজাদার হবে। ধন্যবাদ এত সুন্দর একটি মজাদার পাঙ্গাস মাছ ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী ভাইয়া খেতে অনেক মজা হয়েছিল। চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

পাঙ্গাস মাছ ভাজি রেসিপিটা সুন্দর হয়েছে আপু।আমার সবথেকে প্রিয় মাছ এটি।পাঙ্গাস মাছ ভাজি খেতে তো বেশ স্বাদের।দেখেই লোভ লাগছে,যদিও এটি প্রায় খাওয়া পড়ে অন্যান্য বড়ো মাছের পাশাপাশি।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার মত আমার এই মাছটি খুব প্রিয়। সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

সকাল সকাল আপনার সুন্দর রেসিপিটা দেখে ভালো লাগলো ৷আপনি পাঙ্গাশ মাছের ভাজি বেশ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ৷আর পাঙ্গাশ মাছ অনেক সুস্বাদু করে বিশেষ করে এই মাছের কোনো কাটা নেই ৷

 2 years ago 

এত সুন্দর একটি উৎস মূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

পাঙ্গাস মাছ ভাজি রেসিপি টা অনেক সুন্দর হয়েছে আপু। মাছ ভাজার কালার দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। সুন্দরলাল লাল করে ভেজেছেন। সাথে ধনেপাতা দিয়ে পরিবেশন করেছেন।অনেক ধন্যবাদ সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আশা করি সব সময় এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

পাঙ্গাস মাছের রেসিপি টা দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো। কারণ পাঙ্গাস মাছ আমার খুবই প্রিয় একটি মাছ। ভিশন ভালো লাগে আমার পাঙ্গাস মাছ। কিন্তু বেশি না খাওয়ার কারণ হচ্ছে বাসায় কেউ খেতে চায় না।কেউ পছন্দ করে না।এই জন্য আমি মাঝ মধ্যে হোটেল এ গিয়ে খায়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago (edited)

আসলে ভাইয়া এই মাছটা অনেকে পছন্দ করে না কিন্তু আমার খেতে খুবই ভালো লাগে আমার বাসার আবার সবাই খায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পাঙ্গাস মাছ ভাজি মজাদার রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে। খুবই মজাদার রেসিপি শেয়ার করলেন। রেসিপি পরিবেশের অনেক ভালো লেগেছে।

 2 years ago 

সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 
পাংগাস মাছ আমার খুব একটা ভাল লাগে না। কিন্তু আপনি এতটা সুন্দরভাবে পরিবেশন করেছেন দেখে খেতে খুব ইচ্ছে করছে।
 2 years ago 

এরকম কড়া করে পেঁয়াজ মরিচ দিয়ে ভাজি করলে খেতেই কিন্তু দারুন লাগে ভাইয়া একদিন বাসায় ট্রাই করে দেখবেন। আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রচুর তেল চর্বি সমৃদ্ধ এই মাছটি আমার মত হয়তো অনেকে পছন্দ করে । তবে পাঙ্গাশ ভাজির চেয়ে রান্নাতেই দেখি মানুষের আগ্রহ বেশী থাকে । আপনি আজ ভাজির রেসিপি শেয়ার করেছেন দেখে ভাল লাগলো । পাঙ্গাশ মাছ ভাজি আমি ছাড়াও যে একজন পছন্দ করে এটা জেনে খুশী হলাম ।
যেভাবে কাঁচামরিচ এবং অনেকটা পেঁয়াজের সমন্বয়ে মাছ ভাজি করেছেন এটি অবশ্য স্বাদ হতে বাধ্য । ধন্যবাদ আপু শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা। আশা করি এভাবে সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39