পাঙ্গাস মাছের ঝোলের সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, 💞

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।
আমার আজকে রেসিপিটি হচ্ছে পাঙ্গাস মাছের ঝোলের সুস্বাদু রেসিপি। এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু। আমার আজকের রেসিপিটি প্রত্যেকটি ধাপ আমি আপনাদের সাথে শেয়ার করেছি।আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

IMG_1636205244533.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • পাঙ্গাস মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • ধনিয়াপাতা
  • টমেটো
  • লবণ
  • তেল

20211031_125937_mfnr.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি কড়াই চুলাতে বসালাম। তারপর পরিমাণমতো তেল দিয়ে দিলাম গরম হওয়ার জন্য। তারপর একটি বাটিতে মাছ নিয়ে পরিমান মত লবন, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

IMG_1636205714043.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর মাছের টুকরাগুলো তেলের মধ্যে দিয়ে দিলাম তারপর লাল লাল করে ভেজে নিলাম। এরপর ভাজা হয়ে গেলো চুলা থেকে নামিয়ে নিলাম।

20211106_200003.jpg

তৃতীয় ধাপ

  • তারপর চুলাতে আরেকটি কড়াই বসিয়ে দিলাম। তারপর পরিমাণমতো তেল দিয়ে এর মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ দিয়ে একটু ভেজে নিলাম।

IMG_1636205838213.jpg

চতুর্থ ধাপ

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা হলুদের গুঁড়া মরিচের গুঁড়া জিরা গুঁড়া লবণ দিয়ে নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।

IMG_1636205887300.jpg

পঞ্চম ধাপ

  • এরপর মসলা কষানো হয়ে গেলে এর মধ্যে ব্লেন্ডারে ব্লেন্ড করা টমেটো দিয়ে দিলাম। তারপর একটু নেড়েচেড়ে এরমধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপর পানিটা বলক আসা পর্যন্ত অপেক্ষা করলাম।

IMG_1636205947260.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর পানিটা বলক আসলে এর মধ্যে আমি ভেজে রাখামাছ গুলো আস্তে আস্তে করে দিয়েছিলাম। এবং ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ চুলায় রেখে দিলাম।

20211106_195907.jpg

সপ্তম ধাপ

  • কিছুক্ষণ পর ঢাকনা সরিয়ে এর মধ্যে ধনেপাতা দিয়ে দিলাম এবং চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবেই তৈরি হয়ে গেল পাঙ্গাস মাছের ঝোলের সুস্বাদু রেসিপি।

IMG_1636206113196.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20211106_191417.jpg

20211106_194411.jpg

আমার রেসিপি হাতে নিয়ে আমার সেলফি।

20211031_134324.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💞 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💞

Sort:  
 3 years ago 

পাঙ্গাস মাছ আমি জীবনেও খাইনি। মাছটির গন্ধই আমার পছন্দ না। কিন্তু আপনার মাছের কালারটা খুবই সুন্দর হয়েছে। খুব লোভনীয় লাগছে। দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

পাঙ্গাস মাছ অনেক সুস্বাদু একটা খাবার। আমিও এই মাছ খেতে খুব পছন্দ করি। কিন্তু এই প্রায় 2 বছরের মত হলো পাঙ্গাস মাছ কেনাও হছে না আর খাওয়াও হছে না। এই মাছের একটা সুবিধা আছে সেটা হলো কাঁটা বেশি বাছা লাগে না। যাইহোক আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে, প্রতিটা ধাপ ভাল ভাবে তুলে ধরেছেন।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার এতো সুন্দর মূল্যবান মন্তব্যটি করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

আপনার পাঙ্গাস মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। তবে আমি পাঙ্গাস মাছ একদমই খাই না। কিন্তুু আপনার এই রেসিপিটা দেখে আমার খুবই ভালো লাগলো। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

একদিন সুন্দর করে রান্না করে খেয়ে দেখবেন ভাইয়া অবশ্যই ভালো লাগবে। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

দেখেই অনেক সুন্দর লাগছে। অসাধারণ হয়েছে আপনার রেসিপিটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। রেসিপিটি দেখে মুখে জল চলে আসলো। আপনি অনেক সুন্দর করে তৈরি করেছেন রেসিপিটি।🤤

 3 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমি জানিনা কেনো তবে এই পাঙ্গাস মাছটি কোনোদিন আমি খেতে পারিনি। খেতে পারিনি বলতে আসলে আমি খাইনা। আমার না খাওয়ার পেছনের কারণ আমি নিজেই জানিনা। তবে রান্না দেখতে কোনো মন্দ লাগা নেই। আপনার রান্নাটি যে সুস্বাদু হয়েছে তা দেখেই বুঝা যাচ্ছে আপু। সত্যি খুব ভালো লেগেছে আমার কাছে।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু। ভালো থাকবেন সব সময়।

আপনার রান্না টা সমসাময়িক দারুন ছিলো, কিন্ত একটু ভিন্ন রেসিপি ন্নিয়ে আসাটা বেটার মনে হয়, কারন এই রেসিপি খুবই কমন। পাঙ্গাস মাছ অনেকেই খেতে পারে না শুনি। আমি আবার এই মাছের ভক্ত। শুভ কামনা রইলো আপু আপনার জন্য

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

পাঙ্গাস মাছ অনেকেই খেতে পছন্দ করে না, কিন্তু আমার ভিষণ পছন্দের একটি মাছ পাঙ্গাস। একটু কসিয়ে রান্না করলে দারুন লাগে।
আপনার রান্নাটিও অসাধারণ হয়েছে আপু।
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

পাঙ্গাস মাছের ঝোলের সুস্বাদু রেসিপিটি দেখতে যেমন সুন্দর হয়েছে, তেমনি মনে হয় সুস্বাদু হয়েছে আপু।রান্নার সাথে উপস্থাপনা দারুন হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে গঠনমূলক একটি মন্তব্য করার জন্য।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Hi, @sshifa,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47