বাংলাদেশ মিলিটারি মিউজিয়ামে ঘোরাঘুরির সুন্দর কিছুটা মুহূর্তের দ্বিতীয় পর্ব।

in আমার বাংলা ব্লগlast year

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? থঢশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

প্রথম পর্বের লিংক

আমি আজকে মিলিটারি মিউজিয়ামের দ্বিতীয় পর্ব নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। এই পর্বে মিলিটারি মিউজিয়ামের আরো বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করবো আপনাদের সাথে। আসলে মিলিটারি মিটার মিউজিয়ামের ভেতরটা যে এত সুন্দর হবে ভাবতেই পারিনি। সত্যি বলতে আমার কাছে খুবই ভালো লেগেছে। তাহলে চলুন দেখা যাক।

  • তারপর আমরা মিলিটারি মিউজিয়ামের দোতালায় চলে গেলাম। দোতালায় যাওয়ার সময় দেখতে পেলাম কিছু আর্মি রশি ধরে বেয়ে বেয়ে উপরের দিকে উঠছে। তবে এগুলো ভার্চুয়ালি কিছু উপস্থাপনা। দেখে সত্যি কারের মনে হচ্ছে সত্যিই আমার কাছে খুব ভালো লাগলো ।

  • তারপর আমরা এস্কেলেটর দিয়ে উপরে উঠলাম। আর জায়গাটাও খুবই সুন্দর। উপরে উঠে দেখলাম বঙ্গবন্ধুর একটি স্থাপনা। দেখি আমার মেয়ে একটি ছবি তুলে নিল। বঙ্গবন্ধু স্থাপনার চারপাশটা খুবই সুন্দর। তাই আমি কিছু ছবি তুলে নিলাম।

  • এরপর দেখতে পেলাম উপরে ছাদটা নিচ থেকে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। তাই একটি ছবি তুলে নিলাম। তারপর একটু হেঁটে গিয়ে দেখলাম কাঠের তৈরি একটি মানচিত্র। মানচিত্রটি দেখে আমার খুব ভালো লেগেছে। তাই মানচিত্রের একটি ফটোগ্রাফি করে ফেললাম। এরপর দেখতে পেলাম মাননীয় প্রধানমন্ত্রীর একটি ছবি যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর একটি ছবি আর্ট করছে। তারপর দেখলাম কাঠের তৈরি খুব সুন্দর যুদ্ধরত অবস্থায়ের একটি ওয়ালমেট। ছবিগুলো দেখে আমার খুবই ভালো লেগেছে তাই আমি এগুলো ফটোগ্রাফি করে নিলাম।

  • এরপর দেখলাম খুব সুন্দর সুন্দর কিছু নৌজান এর নমুনা। এখানে আসলে ব্রিটিশ আমল থেকে এই আমলের যে নৌজানগুলো আছে সেগুলোর কিছু নমুনা। নৌজোগুলো দেখে সত্যিই আমার খুব ভালো লেগেছে তাই আমি নৌজানগুলোর কিছু ছবি তুলে নিলাম।

  • এরপর আমরা দেখলাম ব্রিটিশ আমলের জাহাজের কিছু নমুনা। আসলে এগুলো সব নৌবাহিনীর জাহাজ। কোন জাহাজগুলো কোন আমলের সবকিছু বিস্তারিত জাহাজের নিচে দেওয়া আছে। আসলে আমরা সেখানে গিয়ে অনেক কিছু জানতে পেরেছি। জায়গাটা সত্যি দেখার মত ছিল দেখে তো আমরা মুগ্ধ।

এই ছিল আমার আজকের পোস্ট আজ এই পর্যন্তই আশা করি আপনাদের কাছে ভালোই লেগেছে বাংলাদেশ মিলিটারি মিউজিয়ামের আরো কিছুটা অংশ দেখে। পরবর্তী পর্বে আরো আকর্ষণীয় কিছু ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হব। ভুল মানুষ মাত্রই হয় যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

চলবে.......

গুগল ম্যাপ লোকেশন : Bijoy Sarani, Dhaka 1215

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

IMG_20220215_193615.png


আমার নাম মোতাহারা বেগম শিফা। আমি একজন বাংলাদেশী নাগরিক। বাংলা আমার অহংকার এবং বাংলা ভাষা আমার মাতৃভাষা বলে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে অনেক অনেক ভালোবাসি। আমি বাংলাদেশের গাজীপুর জেলায় বাস করি। আমি বিবাহিতা আমার দুটো সন্তান আছে। বাংলাকে ভালোবাসি বলে "আমার বাংলা ব্লগে" কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমি ছবি আঁকতে, গান গাইতে, রান্না করতে এবং বিভিন্ন রকম ডাই তৈরি করতে খুবই পছন্দ করি। আমার আবার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতে এবং প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি করতেও খুবই ভালো লাগে। আমি ভবিষ্যতে এই প্লাটফর্মে ভালো কাজের মাধ্যমে অনেক দূর এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই বাংলাদেশ মিলিটারি মিউজিয়ামের কিছু সৌন্দর্যপূর্ণ দৃশ্য এবং স্থাপনা সমূহ আমাদের মাঝে প্রকাশ করার জন্য। আপনি খুবই সুন্দর সুন্দর কিছু স্থাপনা প্রকাশ করেছেন যা একটি থেকে একটি একদম অসাধারণ৷ আমিও এই মিউজিয়ামে ঘোরার লক্ষ স্থির করেছি৷ আশাকরি খুব শ্রীঘ্রই আমি এই এই মিউজিয়ামে ঘুরতে যাব।

Posted using SteemPro Mobile

 last year 

গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

মিলিটার মিউজিয়াম দেখে অনেক ভালো লেগেছে। সত্যি বলতে আপনার ফটোগ্রাফির মাধ্যমে দারুন মুহূর্ত শেয়ার করলেন। আমার মিলিটারি মিউজিয়াম কখনো দেখার সুযোগ হয়নি। তবে কখনো সুযোগ হলে গিয়ে ঘুরে আসবো। পরিবারকে নিয়ে খুব সুন্দর মুহূর্ত কাটালেন। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

মূল্যবান মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45