বাচ্চা মুরগির মাংস ভুনার সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি ।আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে বাচ্চা মুরগির মাংস ভুনার সুস্বাদু রেসিপি। বাচ্চা মুরগির মাংসের রেসিপিটা খুবই সুস্বাদু খেতে খুবই ভালো লাগে। গরম গরম ভাতের সাথে অথবা রুটি দিয়ে খেতো এটি খুবই সুস্বাদু লাগে। আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়।আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20220713_132540.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • বাচ্চা মুরগির মাংস
  • পেঁয়াজ
  • আদা বাটা
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • গরম মসলা
  • তেজপাতা
  • লবণ
  • তেল

received_1016143305752909.jpeg


ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসালাম। তারপর পরিমান মত তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম।

20220713_134210.jpg


ধাপ - ২

  • তারপর পেঁয়াজগুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে পরিমাণ মতো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে ভালো করে নেড়ে চেটে নিলাম।

20220713_134233.jpg


ধাপ - ৩

  • তারপর এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, আদাবাটা, তেজপাতা এবং গরম মসলা দিয়ে মসলাগুলো কিছুক্ষণ নেড়েচেড়ে কষিয়ে নিলাম। তারপর এর মধ্যে মাংসটা দিয়ে ভালো করে মসলার সাথে একটু ভেজে নিলাম।

IMG_1657697572257.jpg


ধাপ - ৪

  • তারপর এর মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে প্রায় ২০ মিনিটের মতো চুলায় রেখে দিলাম মাংসটা হয়ে আসা পর্যন্ত।

20220713_134303.jpg


ধাপ - ৫

  • ২০ মিনিট পর দেখলাম মাংসটা হয়ে এসেছে। তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল বাচ্চা মুরগির মাংস ভুনার সুস্বাদু রেসিপি।

20220713_133746.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে পরিবেশন করলাম। বাচ্চা মুরগির মাংস ভুনা সুস্বাদু রেসিপিটি খেতে সত্যি খুব সুস্বাদু হয়েছিল।
received_548917013632923.jpegreceived_1140502233195789.jpeg
20220713_131554.jpg

আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।


♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

কচি মুরগির রেসিপি আমার অনেক ভালো লাগে। এগুলো বড় মুরগির চেয়েও ভালো লাগে ভুনা করলে। আপনার তৈরি করা রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর উৎসাহ মূলক একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা ‌।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংস খুব প্রিয় আমার। কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এজন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

কচি মুরগির মাংস খেতে দারুন লাগে তাও আবার দেশি মুরগি। তাহলে তো এর স্বাদ নিয়ে কোন কথাই হবে না। রেসিপির কালার টা দেখেই বোঝা যাচ্ছে খেতে কতটা মজার হয়েছে। আপু রন্ধন প্রণালী টাও খুব সুন্দর ভাবে দেখিয়ে দিয়েছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন কচি মুরগির মাংস খেতে সত্যি খুব ভালো লাগে। আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাচ্চা মুরগির মাংস ভুনার সুস্বাদু রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু। বাচ্চা মুরগির মাংস খেতে অনেক সুস্বাদু হঢয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

এই জাতীয় রেসিপিগুলো পরিবারের বৃদ্ধ মানুষ এবং শিশু বাচ্চাদের জন্য খুবই উপকারী। দেশি মুরগির বাচ্চার মাংস মানুষের শরীরের জন্য যথেষ্ট ক্যালসিয়ামের ঘাটতি পূরণ করে থাকে। খুব ভালো লাগলো আপনার পোস্ট দেখে।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য ।আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মুরগির মাংস খেতে বেশি ভালো লাগে আমার কাছে। আপনি খুব সুন্দর করে মুরগির মাংসের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার। কালার দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। সেই সাথে খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

সাধারণত দেশি মুরগীর বাচ্চার দু'মাস বয়েস হয়ে গেলেও দেখতে ছোটই থাকে। তবে এর স্বাদ যে কোন ফার্মের মুরগীর চেয়েও বেশি।
আর তা যদি হয় ভুনা করে খাওয়া তাহলে তো বেশ ভাল লাগে।
আজকে আপনার রান্না দেখে মনে হচ্ছে এটা বেশ স্বাদের হয়েছে। ধন্যবাদ আপু। শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী ভাইয়া এটা খেতে খুবই স্বাদের হয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

বাচ্চা মুরগির মাংস ভুনার সুস্বাদু রেসিপি

অনেকেই রয়েছে যারা বাচ্চা মুরগির মাংস খেতে চায় না কিন্তু এগুলোতে যে কি পরিমানে পুষ্টিগুণ রয়েছে তার সেই সকল ব্যক্তিরা জানে না।

বাচ্চা মুরগির মাংস ভুনা করার খুবই চমৎকার লোভনীয় একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা মুরগি মানুষের এই রেসিপি দেখেই আমার খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40