ডালিম আর শসা দিয়ে খুব সুন্দর ফল ডেকোরেশন || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগlast year

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম।

আমার আজকের পোস্ট হচ্ছে ডালিম আর শসা দিয়ে ফল ডেকোরেশন। ফল ফ্রুট দিয়ে বিভিন্ন রকমের ডেকোরেশন করা যায়। এই ফলের ডেকোরেশন গুলো বেশিরভাগ সময় গায়ে হলুদের অনুষ্ঠানগুলোতে তৈরি করা হয়। আজকে আমি সেই রকম একটি ফলের ডেকোরেশন নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। এই ফলের ডেকোরেশনটি আমি কিভাবে তৈরি করেছি তার প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে তাহলে চলুন শুরু করা যাক।


20230112_163250_mfnr.jpg

20230112_165428_mfnr.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • ডালিম
  • শসা
  • ধারালো ছুরি
  • টুথপিক

20230112_154850_mfnr.jpg20230112_154842_mfnr.jpg20230112_160009_mfnr.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটা ডালিম নিলাম। তারপর একটা ধারালো ছুরি দিয়ে ডালিমটা কেটে নিলাম।

1675757657413.jpg


ধাপ - ২

  • তারপর ডালিমের দানাগুলো খোসা থেকে ছাড়িয়ে নিলাম। একইভাবে আমি আরেকটি ডালিমের দানা খুলে নিলাম। এরপর কিছু শসা নিলাম।

1675757890144.jpg


ধাপ - ৩

  • এরপর শসা গুলো ভালো করে ধুয়ে নিলাম। তারপর একটি ধারালো ছুরি দিয়ে গোল গোল এবং একদম পাতলা পাতলা করে কিছু শসা কেটে নিলাম। এরপর একটির উপরে একটি দিয়ে একটি পেটের ওপর লম্বা করে সাজিয়ে নিলাম।

1675768177764.jpg


ধাপ - ৪

  • তারপর মাঝখান বরাবর ধরে আস্তে আস্তে শসা গুলোকে ভোটে নিলাম।

1675766826184.jpg


ধাপ - ৫

  • এরপর বটে নেওয়া শসার নিচের অংশে টুথপিক ঢুকিয়ে শসা গুলো একটার সাথে আরেকটা আটকে নিলাম। তারপর প্লেটে রেখে শসার উপরের অংশ হাত দিয়ে ছড়িয়ে ফুলের মত করে নিলাম।

1675766980258.jpg


ধাপ - ৬

  • একইভাবে আরো কিছু শসা দিয়ে ফুল তৈরি করে নিলাম।

1675767138166.jpg

ধাপ - ৭

  • তারপর আমি আরেকটি শসা নিয়ে পাতার মত করে কেটে নিলাম। তারপর সাইডে কেটে আরো সুন্দর করে পাতা তৈরি করে নিলাম। এভাবে আমি অনেকগুলো শসার পাতা তৈরি করে নিলাম।

1675767279975.jpg

ধাপ - ৮

  • এরপর আমি একটি প্লেটে ডালিমের দানা শসার ফুল এবং শসার পাতাগুলো সুন্দর করে সাজিয়ে নিলাম।

20230112_163250_mfnr.jpg

শেষ ধাপ

  • এভাবেই তৈরি হয়ে গেল খুব সুন্দর একটি ফলের ডেকোরেশন। তারপর আমি সুন্দর করে কিছু ছবি তুলে নিলাম।

20230112_165428_mfnr.jpg20230112_163148.jpg
20230112_163250_mfnr.jpg

আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 last year 

ডালিম আর শসা দিয়ে খুব সুন্দর ফল ডেকোরেশন করেছেন আপু ৷ অনেক আর্কষনীয় লাগছে ৷ চমৎকার আইডিয়া ছিলো আপনার ৷আসলেই যেকোনো অনুষ্ঠানে এভাবে ফল ডেকোরেশন করলে অনেক সুন্দর লাগবে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ৷

 last year 

এত চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা। আশা করি এভাবে সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 last year 

জি আপু বিভিন্ন অনুষ্ঠানে ফল দিয়ে খুব সুন্দর সুন্দর ডেকোরেশন করা হয়। বিশেষ করে বিয়ের অনুষ্ঠানে ফল দিয়ে ডেকোরেশন করা হয়। আপনি কিন্তু আজকে শসা এবং আনার দিয়ে খুব সুন্দর একটি ডেকোরেশন করেছেন। শসা দিয়ে বিভিন্ন ধরনের ডিজাইন করলে দেখতে ভালো লাগে। আপনার তৈরি করা শসার ফুল এবং পাতা দুটোই সুন্দর লাগছে দেখতে।

 last year 

এত সুন্দর কথাগুলো মন্তব্যটি দেখে সত্যিই উৎসাহিত হলাম ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আশা করি মাধ্যমে পাশে থাকবেন।

 last year 

ডালিম আর শসা দিয়ে খুব সুন্দর ফলের ডেকোরেশন করেছেন। আমি যদিও এধরনের ডেকোরেশন পারি না। তবে আপু আপনার পোস্ট দেখে শেখার চেষ্টা করবো। আপনার পোস্ট ভিজিট করে ভালো লাগলো।

 last year 

এত চমৎকার একটি মন্তব্যর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 last year 

ডালিম আর শসা দিয়ে খুব সুন্দর ডেকোরেশন করেছেন। আপনার এই ডেকোরেশন আমার কাছে অনেক ভালো লেগেছে। শসা দিয়ে ফুল বানিয়ে ডালিমের বিচির মধ্যে রাখাতে দেখতে খুবই সুন্দর লাগছে। এই ডেকোরেশন করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছিল। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু আপনি একদম ঠিক বলেছেন এই ডেকোরেশন গুলো করতে একটু সময় লাগে। তবে সময় করে করলে সব কাজই সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ডালিম আর শসা দিয়ে ফল ডেকোরেশন অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে শসা দিয়ে তৈরি করা ফুল গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। কোনো বিয়ের অনুষ্ঠানে এভাবে সাজালে দেখতে অনেক ভালো লাগবে। আপনার ফল ডেকোরেশন আইডিয়া দারুন ছিল আপু।

 last year 

আমার ফল ডেকোরেশনটা আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার সত্যি খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 last year 

ডালিম এবং শসা দিয়ে অনেক সুন্দর করে ফুল ডেকোরেশন করেছেন দেখতে যেমন সুন্দর হয়েছে তেমনি খেতেও ইচ্ছে করছে।এমন সুন্দর ফলের ডেকোরেশন গুলো গায়ে হলুদের অনুষ্ঠানে দেখা যায় আপনি একদম ঠিক বলেছেন।কিভাবে ডেকোরেশন করেছেন অনেক সুন্দর করে ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আমার ডেকোরেশনটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার সত্যি খুব ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

ডালিম আর শসা দিয়ে খুব সুন্দর ফল ডেকোরেশন খুবই সুন্দর হয়েছে। দেখে খুব ভালো লাগলো। ডালিম এবং শসার সমন্বয়ে খুব সুন্দর ফল ডেকোরেশন করেছেন। শসা দিয়ে তৈরি করা ফুল দুর্দান্ত হয়েছে। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

জেনে সত্যিই খুব ভালো লাগলো যে আমার ডেকোরেশনটি আপনার খুবই পছন্দ হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত উৎসাহ মূলক সুন্দর মন্তব্যটি করার জন্য।

 last year 

ফল ডেকোরেশন জাস্ট অসাধারণ হয়েছে আপু। গায়ে হলুদ অনুষ্ঠানে এমন ফল ডেকোরেশন দারুন লাগে। আপনি শসা আর ডালিম দিয়ে করেছেন,খুব ভাল লাগলো। আপনার উপস্থাপনা ও ভাল ছিল।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। অনেকেই শিখে নেবে আপনার পোস্ট দেখে।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50