DIY - এসো নিজে করি : একটি হাঁসের মান্ডালা আর্ট || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, ❤️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি একটি হাঁসের মান্ডালা আর্ট করেছি। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। আর আমি আশা করছি আপনাদের কাছ থেকে সাপোর্ট পাব যাতে আরো নতুন নতুন ভালো কিছু আর্ট আপনাদের সাথে শেয়ার করতে পারি।এই আর্টের প্রত্যেকটি স্টেপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20210925_010057.png

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার

20210907_110347.jpg

ধাপ - ১

প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে হাঁসের ঠোঁট এবং মুখের কিছুটা অংশ আর্ট করলাম।

20210925_002528.jpg

ধাপ - ২

এরপর হাঁসের মাথার উপরে সুন্দর একটি টুপি আর্ট করলাম।

20210925_002626.jpg

ধাপ - ৩

এরপর হাঁসের শরীরের কিছুটা অংশ আর্ট করলাম।

20210925_002754.jpg

ধাপ - ৪

তারপর হাসির পুরো শরীরটা এবং নিচের অংশে কিছু পানির ঢেউ আর্ট করলাম। এবং এভাবে আমি পেন্সিল দিয়ে আঁকা শেষ করলাম।

20210925_002836.jpg

ধাপ - ৫

পেন্সিলের দাগের উপর দিয়ে একটি কালো জেল পেন দিয়ে পুরো হাঁসটা কে সুন্দর করে কালো করে দিলাম। এবং ঘাসের মাথার টুপি মাঝখানে আরো কিছু আর্ট করলাম এবং হাঁসের চোখ ঠোটের উপর একটি দাগ 8 করলাম।

20210925_002433.jpg

ধাপ - ৬

এরপর হাঁসের মাথার উপরের টুপিটার মধ্যে সুন্দর করে কিছু ডিজাইন করলাম।

20210925_002341.jpg

ধাপ - ৭

তারপর হাঁসের মুখ ঠোঁট এবং গলার মধ্যে আর কিছু হালকা ডিজাইন করলাম।

20210925_001836.jpg

ধাপ - ৮

তারপর হাঁসের গলা এবং শরীরের কিছুটা অংশে আরো কিছু ডিজাইন করলাম।

20210925_001734.jpg

ধাপ - ৯

এরপর হাঁসের শরীরের নিচের অংশে আরও কিছুটা ডিজাইন করলাম।

20210925_001631.jpg

ধাপ - ১০

তারপর হাঁসের পাখনার মধ্যে সুন্দর করে আরও কিছু ডিজাইন করলাম এবং হাঁসের লেজের অংশে কিছু ডিজাইন করে পুরো হাঁসটির আর্ট শেষ করলাম।

20210924_234912.jpg

শেষ ধাপ

আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে সুন্দর করে একটি হাঁসের মান্ডালা আর্ট সম্পূর্ণ করলাম।

20210924_235543.jpg

20210925_001506.jpg

20210925_001348.jpg

আর্ট সহ আমার একটি ছবি

20210925_002045.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

❤️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ❤️

বিশেষভাবে ধন্যবাদ

@rme
@amarbanglablog

Sort:  
 3 years ago 

ভিন্ন কিছু দেখলাম আপু, সত্যি অসাধারণ একটা ড্রয়িং আজ উপস্থাপন করেছেন আপনি, প্রসংশা না করে থাকতে পারলাম না। শুরু হতে শেষ পর্যন্ত বেশ দক্ষতার সাথে পুরো ড্রয়িংটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ ভালো কিছু শেয়ার করার জন্য।

আরে বাহ দারুণ এঁকেছে তো। এমন মান্ডালা আট গুলো খুব কম দেখা যায়। আপনি সত্যি অনেক ক্রিয়েটিভ আমি এর আগেও আপনার অনেকগুলো চিত্রাংকন দেখেছি প্রত্যেকটি অসাধারণ ছিল আজকের আর্ট তার ব্যতিক্রম হয়নি।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে কমেন্টস করার জন্য।

অসাধারণ প্রতিভার বহিঃপ্রকাশ ঘটেছে আপনার আকাঁর মাধ্যমে। আপনার জন্য শুভকামনা অবিরাম

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা।

You have been upvoted by @sm-shagor A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

 3 years ago 

সত্যি বলতে আপু অসাধারণ হয়েছে আপনার অন কোনটি। ডিজাইন টা একদম ইউনিক ছিল অনেক অনেক ভালোবাসা রইলো আপু এত সুন্দর একটি ছবি আমাদের দেখার সুযোগ করে দেয়ার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর করে মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

অসাধারণ আর্ট করেছেন আপনি। আপনার প্রতিটি আর্টি আমার অনেক পছন্দ। ধন্যবাদ আপনাকে একটি হাঁসের মান্ডালা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক গুণে গুণান্বিত আপনি। তারমধ্যে আপনার হাতের কাজ টি অসম্ভব ভালো হয়েছে। আপনি হাঁসের ম্যান্ডেলা আর্ট টি চমৎকার উপস্থাপনার সাথে দারুন ভাবেঅঙ্কন করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আপু আপনার মেন্ডালা আর্ট গুলো অসাধারণ হয়। অনেক মনোযোগ দিয়ে পরিশ্রম করেন আপনি। আমি মুগ্ধ হয়ে যাই। আমি যদি কখনো আর্ট করি এগুলো তবে আপনাকে দেখে অনুপ্রেরণা পাই।ধন্যবাদ আপু

 3 years ago 

সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।আপনার আর্ট গুলো খুব সুন্দর হয়। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

একটি হাঁসের মান্ডালা আর্ট অনেক সুন্দর হয়েছে। আমি দেখে তো টাস্কি খেয়েছি। বাহ্ সত্যিই দারুন হয়েছে।‌আপনার প্রশাংসা না করে পারলাম না। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপু মান্ডালা আর্ট আমার খুবই ফেভারিট তা হয়তো আমার কয়েকটি পোস্ট দেখেই বুঝতে পেরেছেন।
আর আপনার হাসটি প্রথমেই বলবো খুব কিউট লাগছে দেখতে আর মান্ডালা আর্টটিও একদম নিখুঁত হয়েছে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64275.05
ETH 3147.49
USDT 1.00
SBD 4.29