টাকি মাছ দিয়ে লাউ শাকের সুস্বাদ রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে টাকি মাছ দিয়ে লাউ শাকের সুস্বাদ রেসিপি। খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। লাউ শাক খেতে আমার খুবই ভালো লাগে। লাউ শাক বিভিন্নভাবে রান্না করে খাওয়া যায়। টাকি মাছ আর আলু দিয়ে এভাবে লাউ শাক রান্না করলে খেতে খুবই সুস্বাদু। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20230126_152227.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • টাকি মাছ
  • লাউ শাক
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়
  • ধনিয়া পাতা
  • লবণ
  • তেল

20230126_142111.jpg20230126_142155.jpg20220915_134753.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটা কড়াই বসালাম। তারপর কড়াই এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম।তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর ধুয়ে রাখা টাকি মাছ এর মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুঁড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

1674845259182.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে টাকি মাছগুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

1674845329263.jpg


ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি পাতিল বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি কাঁচামরিচ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

1674845420242.jpg


ধাপ -৪

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।

1674845542547.jpg


ধাপ - ৫

  • এরপর মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে সামান্য একটু পানি দিয়ে দিলাম পানিটা বলক আসার জন্য কিছুক্ষণ অপেক্ষা করলাম। এরপর পানিটা বলক আসলে এর মধ্যে কেটে রাখা আলুগুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রেখে দিলাম।

1674845638057.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে দেখলাম আলুগুলো কষানো হয়ে গেছে। তারপর ভালো করে নেড়ে চেড়ে এরমধ্যে ধরে রাখা লাউ শাকগুলো দিয়ে দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ অপেক্ষা করলাম শাকগুলো একটু কমে আসার জন্য।

1674845721453.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে দেখলাম শাকগুলো কমে এসেছে তারপর নেড়েচেড়ে এর মধ্যে ঢেকে রাখা টাকি মাছগুলো দিয়ে দিলাম।

1674845868564.jpg


ধাপ - ৮

  • এরপর এর মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১৫ মিনিটের মতো চুলায় রেখে দিলাম।

1674845946986.jpg


ধাপ - ৯

  • ১৫ মিনিট পর দেখলাম তরকারিটা প্রায় হয়ে এসেছে তারপর এর মধ্যে কুচি করে রাখা ধনেপাতা গুলো দিয়ে দিলাম।

1674846086227.jpg

ধাপ - ১০

  • কিছুক্ষণ পর তরকারিটা প্রায় হয়ে গেছে বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবে খুব সহজে তৈরি হয়ে গেল টাকি মাছ দিয়ে লাউ শাকের সুস্বাদু রেসিপি।

1674846140205.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20230126_152324.jpg20230126_152328.jpg
20230126_152227.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

লাউ শাক আমার পছন্দের একটি শাক।লাউ শাক আমি চিংড়ি মাছ দিয়ে এবং মসুরের ডাল দিয়ে রান্না করে খেয়েছি তবে টাকি মাছ দিয়ে কখনো খাওয়া হয়নি।একদিন টাকি মাছ দিয়ে রান্না করে খেয়ে দেখতে হবে।আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক স্বাদ হয়েছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লাউ শাক আমারও অনেক পছন্দের একটি শাক। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

একা একা রান্না করা আর একই সাথে ছবি তোলা খুবই কঠিন একটি কাজ। তারপরেও আপনি দারুণভাবে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন। এই রেসিপিটি আমার কাছে একেবারেই নতুন মনে হচ্ছে। এই ধরনের রেসিপি আমার কখনো খাওয়া হয়নি। যদিও আমি টাকি মাছ পছন্দ করি না। তবে আপনার রান্নার চেহারা দেখে মনে হচ্ছে খেতে ভালোই হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, একা একা রান্না করা আর একই সাথে ছবি তোলা খুবই কঠিন একটি কাজ। আমার তৈরি করার রেসিপি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার কাছে অনেক ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

টাকি মাছ যেটা অনেকদিন হলো খাওয়া হয়না লাউ শাক যেটা আমার খুবই ফেভারিট। বিশেষ করে ভর্তা খেতে আমি বেশি পছন্দ করি । আপনি দারুন একটা রেসিপি তৈরি করেছেন যেটা আমার খুবই পছন্দ হয়েছে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

লাউ দিয়ে টাকি মাছ খেতে বেশ মজা লাগে। আমিও করি কিন্তু অন্যভাবে। আপনি রান্নার প্রতিটি ধাপ বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কিছুদিন আগে আমিও টাকি মাছ দিয়ে লাউ শাকের রেসিপি তৈরি করেছি আপু। টাকি মাছ দিয়ে লাউ শাকের রেসিপি খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখেও মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু সুস্বাদু এই রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

টাকি মাছ দিয়ে লাউ শাকের সুস্বাদ রেসিপি তৈরি করেছেন।দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। আমার লাউ শাক ভীষণ পছন্দ।
আর সেটা যদি টাকি মাছের সাথে হয় তাহলে তো আর কথাই নেই।যাই হোক আপনার বানানো রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ উৎসাহ মূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ‌‌। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

লাউ শাক ও আলু দিয়ে টাকি মাছের খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। টাকি মাছের ভর্তা আমার খুবই পছন্দের। তবে লাউশাক দিয়ে রান্না করলেও খেতে ভালো লাগে। আমি অনেক আগে একবার এই রান্না করেছিলাম। খেতে ভীষণ ভালো লেগেছিল। মাছ ভেজে নিয়ে এরপর রান্না করলে খেতে আরো বেশি ভালো লাগে। তাই দেখেই বোঝা যাচ্ছে আপনার তৈরি করা রেসিপি খেতে অনেক মজার হয়েছিল আপু।

 2 years ago 

মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার লাউ শাক দিয়ে টাকি মাছের রেসিপিটি বেশ ভালো হয়েছে । যদিও আমি এভাবে কখনো খাইনি । তাকি মাছের চচ্চড়িটা আমার কাছে বেশ ভালো লাগে । কিন্তু টাকি মাছ কখনো ভেজে খাওয়া হয়নি । আপনি টাকি মাছ ভেজে রান্না করেছেন দেখতে বেশ ভালো দেখাচ্ছে । প্রতিটি ধাপের উপস্থাপন বেশ ভালো ছিল । ধন্যবাদ ।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60255.54
ETH 2640.76
USDT 1.00
SBD 2.55