আমার তোলা সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে একটি ছাদ বাগানের সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। কিছুদিন আগে আমার হাজবেন্ডের বন্ধুর বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। বিকেলবেলা ওনাদের বাড়ির ছাদে উঠে দেখি খুব সুন্দর সুন্দর ফুল গাছ লাগানো। এত সুন্দর সুন্দর ফুল গাছ গুলো দেখে সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে ফেললাম। তাই আজকে আমি আপনাদের সাথে সেই ছাদ বাগানের সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

IMG_1656412596306.jpg

ফটোগ্রাফি - ১

IMG-20220624-WA0000.jpg

  • এই ফুলগুলো হচ্ছে : অলকানন্দা ফুল। এই ফুল গুলো বেশ বড় বড় হয় এবং দেখতে খুবই সুন্দর। আপনারা জানেন কিনা জানিনা এই ফুলগুলো ম্যালেরিয়া চিকিৎসায় ব্যবহার করা হয়। এই ফুলগুলো পুরো গাছে একসাথে অনেকগুলো ফোটে । দেখতে কিছুটা মাইকের মত।

ফটোগ্রাফি - ২

20220628_182909.jpg

20220628_182934.jpg

  • এই ফুলগুলো হচ্ছে : আর এই ফুলগুলো তো আমাদের সকলেরই চেনা সাদা গোলাপ। গোলাপ ফুল গুলো কিছুটা শুকিয়ে যাওয়াতে ভিতরে একটু হালকা কমলা রং দেখা যায়। গাছটার মধ্যে অনেকগুলো গোলাপ ফুটে আছে কিন্তু সবগুলো গোলাপ আস্তে আস্তে শুকিয়ে যাচ্ছে।

ফটোগ্রাফি - ৩

20220628_182843.jpg

20220628_182825.jpg

  • এই ফুল গুলোর নাম হচ্ছে : এই ফুলগুলো আমরা অনেকেই চিনি এই ফুল গুলোর নাম হচ্ছে কাগজ ফুল। এই ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে।এই ফুলের পাপড়ি গুলো একদম পাতলা। কিন্তু ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগে।

ফটোগ্রাফি - ৪

20220628_182640.jpg

20220628_182707.jpg

  • এই ফুলের নাম হচ্ছে : রক্তপাত হৃদয় লতা অথবা রক্তাক্ত হৃদয় এই ফুলের নামটা খুবই অদ্ভুত আমি তো প্রথমে বিশ্বাসই করতে পারছি না এই ফুলের নাম এটা হতে পারে। তারপর সার্চ দিয়ে বের করে দেখে বিশ্বাস করলাম। এগুলো দেখতে সত্যিই খুব সুন্দর সাদার মধ্যে ছোট ছোট লাল ফুল।

ফটোগ্রাফি - ৫

20220628_183058.jpg

  • এই গাছের নাম হচ্ছে : আগাভা আমেরিকানা। এটা এক ধরনের ক্যাকটাস গাছ। এ গাছগুলোকে অনেকে সিংহলেজা গাছ বলে। গাছগুলো দেখতে খুবই সুন্দর। কিছুটা আনারস গাছের মত।

ফটোগ্রাফি - ৬

20220628_183033.jpg

  • এই ফুল গুলোর নাম হচ্ছে : ইউফোর্বিয়া মিলি। ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর একদম লাল টুকটুকে ছোট ছোট ফুল। এগুলো এক ধরনের ক্যাকটাস গাছ।

ফটোগ্রাফি - ৭

20220628_183003.jpg

  • এই ফুল গুলোর নাম হচ্ছে : সাদা নয়ন তারা ফুল। নয়ন তারা ফুল প্রায় সকলেই খুব ভালো করে চেনে। ফুলগুলো দেখতে খুবই সুন্দর। নয়নতারা ফুল বিভিন্ন রঙের হয়ে। ছোট ছোট ফুল গুলো খুব সুন্দর করে ফুটে থাকে দেখতে খুবই ভালো লাগে।

ফটোগ্রাফি - ৮

20220628_182752.jpg

  • এই ফুল গুলোর নাম হচ্ছে: কাটামুকুট ফুল। পুরো টবের মধ্যে অনেকগুলো কাটা মুকুট ফুল ফুটে আছে দেখতে খুবই ভালো লাগছে। এগুলো এক ধরনের ক্যাকটাস গাছ।

ফটোগ্রাফি - ৯

IMG-20220525-WA0007.jpg

IMG-20220525-WA0019.jpg

  • এই ফুল গুলোর নাম হচ্ছে : গন্ধরাজ ফুল। গন্ধরাজ ফুল দেখতে আমার খুবই ভালো লাগে। এই ফুলের ঘ্রাণ খুব সুন্দর। এই জন্যই এই ফুল গুলোর নাম গন্ধরাজ। এই ফলগুলো ফটোগ্রাফি করতে প্রায় সন্ধ্যা হয়ে গেছে।

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগোল ম্যাপ লোকেশন : X9HJ+274, Vogra Bypass

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

বাহ,চমৎকার ফটোগ্রাফি করেছেন আপু।প্রত্যেকটি ছবি দেখে মন ছুঁয়ে গেল।প্রত্যেকটা ছবি স্পষ্ট ছিল।ছাদটি অনেক পরিস্কার-পরিচ্ছন্ন,আর ফুলগুলি বেশ সতেজ।রক্তপাত হৃদয় লতানতুন শুনলাম নামটি।ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

আপু হাজবেন্ডের বন্ধুর বাসায় বেড়াতে গিয়ে তাদের ছাদ বাগানে আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি তুলেছেন। প্রতিটি ফুলের ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফুলের ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ছাদ বাগানে তো দেখছি অনেক সুন্দর সুন্দর ফুল। এরকম ফুল বাগানের কাছে বসে থাকলে ও ভালো লাগে। আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য

 2 years ago 

জি ভাইয়া ছাদ বাগানটা খুবই সুন্দর ছিল। এটা কিন্তু ঠিক বলেছেন এরকম ফুলের বাগান গুলোতে বসে থাকলে খুব ভালো লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুল যেন ভালোবাসার প্রতীক। ফুল দেখলেই মনটা ভালো হয়ে যায়। আজকে আপনার মাধ্যমে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। যা দেখে খুবই ভাল লাগছে। এত সুন্দর ভাবে এতো সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাজে বর্ণনা করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফই অসাধারণ ছিলো তবে এর মধ্যে আমার কাছে বেশি ভালো লেগেছে ৫ নাম্বার ছবিটি। আসলে আমি নিজেও ফটোগ্রাফি অনেক পছন্দ করি। আরো এমন ফটোগ্রাফি দেখতে চাই।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি সত্যিই দুর্দান্ত হয়েছে। আমি আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ খুশি হয়েছি। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জেনে খুব ভালো লাগলো আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি খুশি হয়েছেন। আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সিংহ লেজা গাছটি আমার বেশ পছন্দ হয়েছে। তাছাড়া রক্তাক্ত হৃদয় গাছটিও বেশ কিউট লেগেছে আমার কাছে। নামটি বেশ ইউনিক। ফুলগুলোও অনেক সুন্দর। ভাল লাগল আপনার ফুলের ছবিগুলো দেখে।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লেগেছে জেনে আমার কাছে খুব ভালো লাগছে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

প্রিয় আপুমনি আপনার তোলা ইউফোর্বিয়া মিলি। ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর একদম লাল টুকটুকে ছোট ছোট ফুল। এগুলো এক ধরনের ক্যাকটাস গাছ হলেও ফটোগ্রাফিটি দারুন হয়েছে।♥♥

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63914.63
ETH 2664.93
USDT 1.00
SBD 2.77