।।আমার বাংলা ব্লগে আমার প্রথম পোস্ট।।

বন্ধুরা,
কেমন আছেন আপনারা সবাই? আশাকরি সবাই খুব ভালো আছেন।আমিও ভালো আছি।


আমি @sonetsarkar, ঢাকা থেকে। 'আমার বাংলা ব্লগ' কমিউনিটিতে এটা আমার প্রথম পোস্ট।আশাকরি ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।



আমার পরিচয়



IMG_20211125_232709-01.jpeg



আমি সনেট সরকার।বিংশ শতাব্দির শেষ বর্ষে আমার জন্ম।আমি একজন ছাত্র।বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের একটি বিভাগে দ্বিতীয় বর্ষে পড়াশোনা করছি।আমি বিশ্ববিদ্যালয়ের হলে থাকি।আমার গ্রামের বাড়ি চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া জেলায়।


ছোটবেলা থেকেই আমি খুব শান্ত শিষ্ট স্বভাবের ছেলে ছিলাম।
কোলাহল ও অতিরিক্ত কলরব আমাকে সবসময়ই বিরক্ত করতো।মধ্যবিত্ত পরিবারে আমার বেড়ে উঠা।প্রতিদিন রাতে বাবাকে দেখতাম ঘর্মাক্ত শরীর নিয়ে কাজ থেকে ফিরেছে।সকালে আমার ঘুম ভাঙার আগেই তিনি কাজে চলে যেতেন।


IMG_20211120_215441.jpg

পাঁচ বছর বয়সে আমি একটা কেজি স্কুলে ভর্তি হই।আমার স্কুলের নাম ছিল 'ফুলকলি কিন্ডারগার্টেন'। সেখানে আমার জীবনের প্রথম বন্ধুদের সাথে সম্পর্ক হয়।বন্ধুদের মাঝে উল্লেখযোগ্য কয়েকজন ছিলো বাপন,মেহেদি,তুষার,চৈতী,স্বর্ণা,নমিতা।
২০১২ সালে আমি মাধ্যমিক বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হই।সেখানেও আমার অসংখ্য বন্ধুর সাথে সন্ধি হয়


২০১৭ সালে আমি এসএসসি পরিক্ষা দেই।এরপর ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে ভর্তি হই।সেখানে বিজ্ঞান বিভাগে দুবছর পড়াশোনা করি।২০১৯ সালে আমি এইচএসসি পরিক্ষা দেই।


IMG_20211124_125003.jpg



এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ভর্তি পরিক্ষায় উত্তীর্ণ হয়ে ভর্তি হই ঢাকা বিশ্ববিদ্যালয়ে।
ক্যাম্পাস,বন্ধু-বান্ধব,ক্লাস,এসাইনমেন্ট,ল্যাব,টিউশন সব মিলিয়ে জীবনের ব্যস্ততম সময় পার করছি এখন।


আমার শখ সাধারন সবার থেকে ভিন্ন।আমি পছন্দ করি নতুন নতুন মানুষের সাথে মিশতে। নতুন মানুষজনের সাথে পরিচিত হওয়ার মাঝে এক ধরনের আনন্দ খুঁজে পাই আমি।


IMG_20211125_231514.jpg

আজ এখানেই শেষ করছি।আশা করি এই কমিউনিটিতে আমার যাত্রা শুভ হবে।সকলের সহযোগিতা কামনা করছি।
ধন্যবাদ।
ভালো থাকবেন সবাই।



Thank You



Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার পরিচিতি মুলক পোস্ট টা ঠিক হয়নি। আমার বাংলা ব্লগের Pinned করা পোস্ট গুলো পড়ুন।এবং তারপর সঠিক নিয়ম অনুসারে পোস্ট করুন। এই পোস্ট টা অনুসরণ করুন।।

https://steemit.com/hive-129948/@rme/4pwnok

 3 years ago 

আপনাকে স্বাগতম আমার বাংলা ব্লগে। আশা করি আপনি এই ব্লগের নিয়ম-কানুনের যে পোস্ট গুলো আছে সেগুলো ঠিক মত পড়বেন এবং ব্লগের নিয়মকানুনগুলো মেনে আমাদের সঙ্গে সুন্দর একটি সময় পার করবেন। সেই শুভকামনা রইল আপনার জন্য।
আরেকটি কথা আপনার পরিচয় পোস্টটি মনে হয় সঠিক হয়নি। সে বিষয়ে মডারেটরগণ আপনাকে বিস্তারিত জানিয়ে দিবে।

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে পোস্ট করতে হলে আপনাকে প্রথমে একটি পরিচিত মূলক পোস্ট করতে হবে। একটি কাগজে লিখতে হবে আমার বাংলা ব্লগ, আপনার স্টিমিট আইডি এবং তারিখ। সেই কাগজসহ সেলফি নিয়ে সেই সেলফির সঙ্গে আরও নূন্যতম চার-পাঁচটি ছবি এবং ২৫০ শব্দের একটি পরিচিতি মূলক পোস্ট লিখুন। পোস্টে আপনার শিক্ষাগত যোগ্যতা, পরিবার সম্বন্ধে কিছু, আপনার জাতীয়তা এবং কোন এলাকা থেকে এই সমস্ত তথ্য উল্লেখ করতে হবে। l#abb-intro এই ট্যাগ ব্যবহার করতে হবে অবশ্যই। আইডি ভেরিফাই হওয়ার পর আপনি পোস্ট করতে পারবেন।

এই পোস্ট থেকে ভালোভাবে জানতে পারবেন কিভাবে পরিচিতিমূলক পোস্ট করতে হব-
https://steemit.com/hive-129948/@rme/4pwnok

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64273.56
ETH 3487.80
USDT 1.00
SBD 2.52