আমার বাংলা ব্লগ || আমার পরিচয় পত্র || by @sohag01 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম

আমি @sohag01 বাংলাদেশ থেকে



সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই ভালো আছেন।আমি ও মহান আল্লাহ তায়ালা রহমতে ভালো আছি।


প্রথমেই আমি আপনাদের সকলকে নতুন বছরের শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।আর ও শুভেচ্ছা জানাই ""আমার বাংলা ব্লগ""এ রকম একটি কমিউনিটি তৈরি করার জন্য @rme দাদাকে। আমি যেদিকটি বিশেষভাবে লক্ষ্য করেছি এখানকার সকল কার্যক্রম অতি সুদক্ষ মানুষদের দ্বারা পরিচালনা করা হয়ে থাকে। এছাড়া ""আমার বাংলা ব্লগ"" কমিউনিটি যেহেতু বাংলা ভাষায় সম্পূর্ণ ভাবে পরিচালিত তাই আমি বা আমরা এখানে সহজেই মনের ভাব প্রকাশ করতে পারি। আর যেহেতু জন্ম গত ভাবে আমাদের মাতৃভাষা বাংলা তাই অতিবো মুষ্ট ভাষায় আমরা একটি পোস্টকে সুন্দর ভাবে উপস্থাপন করতে পারি। তাই আমি @rme দাদাকে এ ধরনের কমিউনিটি তৈরি করার জন্য আবারো অনেক ধন্যবাদ ও শ্রদ্ধা জানাই।


আমরা যেহেতু বাঙালি তাই বাংলা ভাষায় পারদর্শী । তাই ""আমার বাংলা ব্লগ"" কমিউনিটিতে কাজ করতে অনেক সহজ হবে আমাদের কাছে ।বর্তমানে আমরা অনেকেই আছি যুগের সাথে তাল মিলিয়ে চলতে ইংরেজি ভাষাকে প্রাধান্য দিয়ে থাকি।এর ফলে আমরা বাংলা ভাষার প্রতি সম্মান ও মর্যাদা হারিয়ে ফেলি।


কিন্তু আমাদের মনে রাখতে হবে আমরা একজন বাঙালি। আমাদের মায়ের ভাষা বাংলা।তাই আমদের বাংলা ভাষাকে সম্মান ও শ্রদ্ধা করতে হবে এটা আমাদের উপর অত্যাবশকীয় কর্তব্য ও দায়িত্ব। কারণ কোনো মায়ের ভাষাকে আমরা আপমান বা ঘৃণা করতে পারি না।তাই আমরা বাঙালি হিসাবে বাংলা ভাষাকে শ্রদ্ধা ও সম্মান করা এবং তা বিশ্ব মানবের কাছে বাংলা ভাষার কথা তুলে ধরা প্রতিটি বাঙালির উচিত।।



আমার পরিচয়পত্র



IMG20220105182414_01.jpg

আমাদের পরিবারের মোট সদস্যা সংখ্যা ছয়জন।আমরা দুই ভাই।আমার বোন নেই।আমার নাম মোঃসোহাগ সরকার।আমার ডাক নাম সোহাগ। আমাকে সবাই সোহাগ নামেই চিনে । আমি একজন ছাত্র। আমি একজন মধ্যেবিত্ত পরিবারের ছোট ছেলে।



পরিবারের সদস্যের পরিচয়



  • [বাবার পরিচয়পত্র ]
  • আমার বাবার নাম মোঃনূর আলম সরকার।তিনি পেশায় একজন কৃষক।তিনি আমাদের পরিবারের দেখাশোনা করেন এবং পরিবারের চাহিদা মেটান।তিনি কৃষি কাজের পাশাপাশি ধানের ব্যবসা করতেন কিন্তু বর্তমানে তিন আর ধানের ব্যবসা করেন না।



  • [মা এর পরিচয়পত্র ]
  • আমার মা একজন গৃহিণী। তিনি বাড়ির সকল সদস্যদের খাওয়ার বিষয়টা খেয়াল রাখেন।যদি কোনো সময় আমাদের খাওয়ার খাবার না থাকে তিনি যে করেই হোক খাওয়ার ব্যবস্থা করে দেন।আমি বাইরে থাকায় মা এর রান্না করা খাবার খুব মিস করতেছি।



  • [বড় ভাইয়ের পরিচয়পত্র]
  • আমার বড় ভাইয়ের নাম মোঃশামীম সরকার।আমার বড় ভাই একটি পোশাক কোম্পানিতে চাকরি করে।তিনি ২০১৮ সালের দিকে বিবাহ করেন।বর্তমানে তিনি তার স্ত্রীকে নিয়ে বাইরে থাকেন।



  • ভাবি ও ভাতিজার পরিচয়পত্র


  • আমার ভাবির নাম মোছাঃনুসরাত জাহান নিশি।তিনিও একজন গৃহিণী।



    আমার ভাতিজার নাম মোঃনিরব সরকার। তার বসয় মাত্র আড়াই বছর।।



    আমার ঠিকানা



    আমার দেশের নাম বাংলাদেশ আমি ও আমার পরিবার বাংলাদেশই বসবাস করে।আমাদের বাড়ি বাংলাদেশের উত্তর বঙ্গের রংপুর বিভাগের দিনাজপুর জেলার পার্বতীপুর থানার ৩ নং রামপুর ইউনিয়ন এ অবস্থিত। আমাদের গ্রামের নাম জমিরহাট তকেয়া পাড়া। আর এটি ৩নং রামপুর ইউনিয়ন এর ৯নং ওয়ার্ড এ অবস্থিত।



    আমার পড়াশুনা



    IMG_4400.JPG

    আমি একজন ছাত্র। আমি বর্তমানে রংপুর সিটি ম্যাটর্স এবং আই এস টি বেসরকারি প্যারামেডিকেল এ পড়াশুনা করতেছি। বর্তমানে আমি আই এস টি বিভাগে পড়াশুনা করতেছি।আমি ২০১৯-২০২০ সালে খোলাহাটি ডিগ্রি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করি এবং ২০১৮-২০১৯ সালে মাধ্যমিক পাস করি জমিরহাট উচ্চ বিদ্যালয় থেকে।আমার ইচ্ছা ছিল বড় হয়ে আমি একজন ডাক্তার হবো।কিন্তু আমার বাবার পক্ষে ডাক্তারি লাইনে পড়াতে এতো টাকা দেওয়া সম্ভব পর নয়।তাই আমি পরিবারের কথা ভেবে প্যারামেডিকেল এ ভর্তি হয়েছি।বর্তমানে আমার একটায় লক্ষ্য আমি একজন প্যাথলজিস্ট হব।সবাই আমার জন্য দোওয়া করবেন।আমি যেন আমার লক্ষ্যে যেতে পারি।



  • পাওয়ার ডাউন দেয়ার কারণ


  • আমার পাওয়ার ডাউন দেওয়ার কারণ আমার পড়ালেখার খরচের চাহিদা মেটানোর জন্য।আমার বাবা যেহেতু একজন কৃষক। তার পক্ষে পরিবারের সকলের চাহিদা মেটানোর পরে আমার পড়ালেখার খরচ যোগাতে হিমসিম খেতে হয়।তাই আমি বাধ্য হয়ে পাওয়ার ডাউন দেই।আর সেই পাওয়ার ডাউন এর টাকা থেকে আমি প্যারামেডিকেল এ ভর্তি হয়।তার ফলে মাসে আমার পিছনে ৩-৪ হাজার টাকা ব্যয় হয় ।তাই অন্য কোনো উপায় না পেয়ে আমি বাধ্য হয়ে পাওয়ার ডাউন দেই।



    আমার স্বপ্ন বা ইচ্ছা



    IMG_4390.JPG

    আমি ছোট বেলায় যখন কিছু বুঝতাম না তখন ক্রিকেট খেলা দেখতাম আমার বাবার সাথে বসে টিভিতে।আর তখন স্বপ্ন দেখতাম আমি বড় হয়ে একজন ক্রিকেটার হব।কিন্তু স্বপ্ন তো স্বপ্নোই থেকে যায়।আমার বেলায় ও তার বেতিক্রম ঘটে নি।কিন্তু আমার ইচ্ছা আমি একদিন আমার প্রিয় খেলোয়াড় এর সাথে দেখা করবো।আমার প্রিয় খেলোয়ার হলেন বিরাট কোহলি। তার ব্যাটিং করা দেখলে মনে হয় তার জন্য ক্রিকেট।ক্রিকেট তার জন্য না।তার সম্পর্কে যত কম বলবো তা আমার কাছে তাকে অপমান করার মতো হবে।ইনশাআল্লাহ আমি একদিন না একদিন তার সাথে দেখা করবো।

    কিন্তু সময়ের সাথে চলতে গেলে মানুষের স্বপ্নকেও পরিবর্তন করতে বাধ্য করে।তাই আমি ও আমার স্বপ্নকে পরিবর্তন করেছি।বর্তামানে আমার একটায় স্বপ্ন বা ইচ্ছা আমি বড় হয়ে একজন প্যাথলজিস্ট হবো যাতে করে আমি সকলকে সেবা দান করতে পারি আমার সর্বোচ্চ দিয়ে।তাই আমি সকলের কাছে দোওয়া প্রাপ্তি। আমি যেন বড় হয়ে একজন আদর্শবান প্যাথলজিস্ট হতে পারি এবং মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারি।



    স্টীমিট সম্পর্কে জানা



    আমি আগে স্টীমিট সম্পর্কে তেমন কিছু জানতাম না বলতে গেলেই কিছু জানতাম না।সারাদিন খেলাধুলা আর পড়াশুনায় ব্যাস্ত ছিলাম।একদিন আমি আমার চাচার সাথে বসে গল্প করতেছিলাম।আমার চাচার নাম @sobuj28। তিনি আমাকে স্টীমিট সম্পর্কে বলেন।তখন আমি বুঝতাম না স্টীমিট কি।তখন চাচা আমাকে স্টীমিট সম্পর্কে বুঝিয়ে বলেন।আর তখন থেকেই আমি স্টীমিট এর একজন সদস্য হতে পেরেছি।তাই আজ আপনাদের মাঝে আমি আসতে পেরেছি।আমি প্রায় ১ বছর ধরে স্টীমিট এ কাজ করতেছি।কিন্তু স্টীমিট এর না জানা এখনো অনেক কিছু আছে যা আমি জানি না।তাই আমি আপনাদের সাথে কাজ করে স্টীমিট সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাই।আশা করি আপনারা সকলেই আমাকে সাহায্য করবেন এবং পাশে থাকবেন।



    আমার বাংলা ব্লগ সম্পর্কে জানা



    "আমার বাংলা ব্লগ " কমিউনিটি কথা অনেক আগ থেকেই জানি আমি।কিন্তু আমি পাওয়ার ডাউন দেওয়ার কারণে স্টীমিট এ আর কাজ করতে পারি নি।তাই আমি "আমার বাংলা ব্লগ " কমিউনিটিতে কাজ করতে পারি নি।কিন্তু কিছুদিন থেকে আমার মন চাইতেছিল আমি আবার স্টীমিট এ ফিরে আসি সবার মাঝে।তাই আজকে আপনাদের মাঝে আমার পরিচয় মুলক পোস্টি তুলে ধরা। আর বিশেষ যেদিকটি আমার ভালো লেগেছে "আমার বাংলা ব্লগ " কমিউনিটির নিয়ম এবং সুষ্ট ব্যক্তিকে দ্বারা কমিউনিটি পরিচালনা করা। তাই এ কমিউনিটির একজন সদস্য হতে পারলে আমি নিজেকে গর্বিত বোধ মনে করবো।আর আমি যেন সকলের সাথে সততার সহিত মিলে মিশে কাজ করতে পারি।



    পরিশেষে



    সবাইকে আবারো আমার শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এখানেই শেষ করতেছি আমার পরিচয়পত্র। আমার পরিচয় দিতে গিয়ে কোনো কারণে যদি আপনাদের মনে আঘাত দিয়ে থাকি তাহলে ছোট ভাই হিসাবে সকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং বলতে গিয়ে কিছু ভুল ত্রুটি করে থাকলে আমাকে একটু সাহায্য সহযোগিতা করবেন আমি যেন আমার ভুল ত্রুটি শূদ্রাতে পারি।ধন্যবাদ সবাইকে।

    IMG_4398.JPG

    @sohag01

    Sort:  
     3 years ago 

    আপনার প্রথম tag টি #abb-intro tag হবে। এটি এডিট করে এখনি সঠিক করুন।

    ধন্যবাদ আপনাকে🖤

    আমার বাংলা ব্লগে আপনাকে সুস্বাগতম। আশা করছি কমিউনিটির সকল নিয়মকানুন মেনে চলার চেষ্টা করবেন। আপনার কাছ থেকে সুন্দর সুন্দর পোস্টের আশা করছি। শুভকামনা রইল আপনার জন‍্য।

    ধন্যবাদ ভাই আপনাকে। আমি যথা সাধ্য চেষ্টা করবো।আপনারা একটু আমার পাশে থাকবেন।🙏

     3 years ago 

    @sobuj28 আপনি কি উনার রেফারার??? যদি রেফারাল হয়ে থাকেন তাহলে রিপ্লাই দিয়ে কনফার্ম করুন।

    @ayrinbd জ্বি, আমি উনার রেফারার।

     3 years ago 

    ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম। আপনাকে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

    কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

    আমাদের Discord Link : https://discord.gg/yChZ9ptY

    নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

    "আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

    ধন্যবাদ আপনাকে।আমাকে সাহায্য করার জন্য।

    @ayrinbd আপু আমার বাংলা ব্লগ discord এ আমি যুক্ত হয়েছি কিন্তু কোনো চ্যালেন এ কথা বলতে পারতেছি না।কিছু লিখতে গেলে এ রকম দেখাইতেছে।

    IMG_20220105_212051.jpg

     3 years ago 

    সুন্দর উপস্থাপন। আপনাকে স্বাগতম প্রানের কমিউনিটি "আমার বাংলা ব্লগে" যুক্ত হওয়ার জন্য। শুভকামনা রইলো আপনার প্রতি।নিয়মকানুন মেনেই সকল কাজ করার আহবান।

    ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য আমি চেষ্টা করবো কমিউনিটির নিয়ম মেনে চলার জন্য।

     3 years ago 

    আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আপনার পরিচয় মূলক পোস্ট টি দারুণভাবে আপনি সম্পন্ন করেছেন‌। পোস্টটি আপনি অনেক গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনার জন্য শুভকামনা রইল আপনারা স্টিমিট জার্নি শুভ হোক।

    ধন্যবাদ ভাই।এ রকম ভাবে সব সময় পাশে থাকবেন আশা করি।

     3 years ago 

    স্বাগতম আপনাকে আমার বাংলা ব্লগে নিজের খুটিনাটি পরিচয় পত্র আমাদের সাথে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো।নিজের মেধা দিয়ে কাজ করুন সফলতা আসবেই।আর বাংল বানান সহজ হলেও এটার বানান ঠিক রাখা কঠিন তাই বানান এর দিকে নজর দিবেন।শুভ কামনা রইলো।

    ধন্যবাদ ভাই পাশে থাকার জন্য🖤🖤

     3 years ago 

    প্রথমে আপনাকে আমার বাংলা ব্লগ স্বাগতম। আমার বাংলা ব্লগ এ সব কিছু নিয়ম জেনে শুনে কাজ করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

    ধন্যবাদ ভাই।চেষ্টা করবো ইনশাআল্লাহ

    Coin Marketplace

    STEEM 0.19
    TRX 0.14
    JST 0.029
    BTC 66425.17
    ETH 3185.93
    USDT 1.00
    SBD 2.63