"🌿 আমার বাংলা ব্লগ 🌾" প্রতিযোগিতা -০৩: "steemit এর সাথে আমার পরিচয়ের প্রথম দিনের অনুভূতি"

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

IMG_20210723_165914.jpg
ছবির ক্যামেরা : রেডমি নোট টেন প্র ম্যাক্স

◆সততার বড় পুরস্কার আছে◆

প্রথমে কথাটি বলার কারণ হলো- হয়ত সততার সাথে জীবন যাপনে অভ্যস্ত থাকা সিদ্ধার্থ ছেলেটি সততার পুরস্কার পেলো। যে পুরস্কারটির নাম হচ্ছে -"স্টিমিট প্লাটফর্ম" । জীবনে সততার অনেক মূল্য আছে। এই জন্য জীবনে সৎ ছেলেটি খুব কাছের সৎ বন্ধুদের পেয়েছে।

◆বিপদের বন্ধু প্রকৃত বন্ধু◆

জীবনে সকল মানুষের জীবনে ঘাত প্রতিঘাত আসবে। তবুও জীবন থেমে থাকবে না। জীবনে ভালো মন্দ সময়ে যে বন্ধুরা সবসময় পাশে থাকবে সেই প্রকৃত বন্ধু। আমার প্রিয় সবচেয়ে কাছের বন্ধু @blacks। যার প্রতিটি বাক্যে আমাকে জীবনে নতুন ভাবে বাঁচতে শেখায়। যে বন্ধুটি সবসময় আমার পাশে রয়েছে।

◆যার দ্বারা আমি স্টিমিট প্লাটফর্মে ঢুকেছিলাম◆

আমার পরিবারের আর্থিক অবস্থা তেমন ভালো নয়। তাই আমার পড়াশুনা যাতে সুন্দর ভাবে চালিয়ে যাওয়ার পাশাপাশি যাতে আমার পরিবার স্বচ্ছ ভাবে চলতে পারে সেই জন্য আমার বেস্ট বন্ধু @ blacks । -যাকে আপনারা স্টিমিট এ @blacks নামে চেনেন, সে আমাকে প্রথমে স্টিমিটে ঢোকায়।

◆স্টিমিটে ঢোকার আগে প্রথম প্রস্তাব◆

আমার প্রিয় বন্ধু @blacks যখন আমাকে প্রথম স্টিমিটের কথা বললো আমি প্রথমে কিছুটা ভয় পাই।এই জন্য যে আমার টেকনিক্যাল ততা কম্পিউটার সম্পর্কে তেমন কোনো জ্ঞান ছিলো না। তখন আমি বললাম -" আমি কি পারবো"? তখন আমার বন্ধু বললো -অবশ্যই পারবে। খুব কঠিন নয়। আমি সবকিছু বুঝিয়ে দেবো। বন্ধুর প্রেরণায় আমি স্টিমিটে ঢোকার সাহস এবং উৎসাহ পাই। এই জন্য আমার বন্ধুর প্রতি আমি কৃতজ্ঞ। তাঁর সাথে আমি যে মানুষটির প্রতি কৃতজ্ঞ সে হলো @phantom দাদা। যে আমার বন্ধুর বড় ভাই।দাদা এবং আমার বন্ধুর অনুপ্রেরণায় আমি এই প্লাটফর্মে ঢুকতে পেরেছি।

◆প্রথম যেদিন প্লাটফর্মে ঢুকি◆

প্রথমে আমি বাড়ি থেকে @blacks বন্ধুর বাড়ি যায়। দাদা আমাকে বলে তুমি নতুন প্রথমে তুমি তেমন সহযোগিতা পাবে না অন্যদের থেকে । এই জন্য তুমি যাতে দ্রুত এগোতে পারো আমি এবং আমার ভাই 6 মাস তোমাকে সহযোগীতা করবো। তারপর তোমাকে নিজের যোগ্যতায় তোমাকে দাঁড়াতে হবে। সেইমতো আমি প্লাটফর্মে ঢুকি। দাদা যখন বলে তোমার ইউজার নাম কি দেবো। আমি তখন আমার মায়ের নাম বলি। সেই ভাবে আমার মায়ের নামে স্টিমিট একোউন্ট দাদা খুলে দেয়।আমার প্লাটফর্মে দাদা 6 মাস অতিক্রম হওয়ার পর ও আমাকে দাদার সাধ্যমত সহযোগিতা করেছে।আমার বন্ধু এবং দাদার প্রতি আমার কৃতজ্ঞতা ও আন্তরিক ভালোবাসা সবসময় আছে এবং থাকবে।

প্রথম দিনের পোস্ট লিংক

https://steemit.com/introduceyourself/@simaroy/introductory-post

◆বন্ধুর সহযোগিতা ◆

20170624_120149.jpg

ছবির উৎস

প্রথম দিন বন্ধুর দ্বারা পরিচিত মূলক ছবি তুলি।তারপর তাঁর নির্দেশ মত আমি পরিচিত মূলক পোস্ট লিখে কমিউনিটিতে শেয়ার করি। অনেক মানুষেরা উৎসাহ দেয় এবং অনেকেই আমার পোস্টে ভোট দেয়।

■প্রথম দিনের মুহূর্ত■

সত্যিই প্রথম দিনের অনুভূতি এক স্বর্গীয় অনুভূতির থেকে কম ছিলো না। যখন অনেক মানুষের উৎসাহ এবং ভোট পেলাম তখন সত্যিই মনটা অনাবিল আনন্দে ভরে গিয়েছিল । সেই অনুভূতিটি ভাষায় প্রকাশ করা যাবে না।

■প্রথম বার টাকা তোলার আনন্দ■

কিভাবে এই প্লাটফর্ম থেকে টাকা তুলতে হবে জানতাম না। সবকিছু আমার বন্ধু @blacks আমাকে বলে দেয়। তার মাধ্যমে প্রথম আমি টাকা তুলি এই কমিউনিটি থেকে।প্রথম বার টাকা হাতে পেয়ে @blacks বন্ধু কে দোকানে নিয়ে গিয়ে "রেডমি 4 "ফোনটি কিনেছিলাম। কারণ ওই সময় আমার একটা ভালো ফোন খুবই দরকার ছিলো। আমার বাবা মা এবং বন্ধু ও বললো তাহলে ফোন কেনো। সত্যি প্রথম বার আমি টাকা হাতে পাওয়ার পর আমি এবং আমার পরিবার ও খুব খুশি হয়েছিল। সাথে আমার বন্ধু এবং বন্ধুর পরিবার খুব খুশি হয়েছিলো।বন্ধুর সাথে কিছু সুন্দর মুহূর্ত শেয়ার করছি।

IMG-20210723-WA0008.jpg

Camera : Mi A1
IMG-20210723-WA0007.jpg
Camera :samsung galaxy A5

IMG-20210723-WA0009.jpg

■সবসময় পাশে থাকা■

IMG-20210723-WA0021.jpg

ক্যামেরা : Samsung Galaxy A5
আমার বন্ধু সবসময় আমার পাশে আছে ,আগামীতে পাশে থাকবে বলে আমি মনে করি।আমি ভগবানের কাছে কৃতজ্ঞ যে ভালো বন্ধু পেয়েছি। যারা সবসময় আমার আপদে বিপদে পাশে থাকে।

■অনেক মানুষের উৎসাহ■

স্টিমিট কমিউনিটিতে ঢোকার পর আমি বহু মানুষের উৎসাহ পেয়েছি। তাদের সহযোগিতা এবং উৎসাহ সবসময় আমার কাজে উদ্দীপনা বাড়ায়। এই রকম প্লাটফর্মে সৃজনশীল কাজ করতে পেরে সবসময় অন্য দের থেকেও নতুন কিছু শিখছি জানতে পারছি। সত্যি আমি খুব খুশি এই কমিউনিটিতে ঢুকতে পেরে।আর আমি আমার কথা বাড়াবো না। আমার স্টিমিট প্লাটফর্মের জার্নি এই 4 বছর পূর্ন হলো।

আপনারা সবাই বুঝতেই পেরেছেন আমার প্রথম দিনের অনুভূতি কেমন ছিলো। আপনারা সব সময় পাশে আছেন ,এভাবে সবসময় পাশে থাকবেন। ধন্যবাদ সকলকে।

নিজের পরিচয়মূলক কিছু শব্দ

নাম : সিদ্ধার্থ রায়
গ্রাম:খাড়গ্রাম
জেলা:বর্ধমান
রাজ্য :পশ্চিমবঙ্গ
দেশ:ইন্ডিয়া
পেশা:ছাত্ৰ (বর্তমানে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে MA পাঠ্যরত।

কন্টেস্টের লিংক:
https://steemit.com/hive-129948/@rme/steemit

Discord লিংক : https://discord.gg/5aYe6e6nMW

Cc:-
@rme
@blacks
@amarbanglablog
@rex-sumon
@hafizullah
@shuvo35
@moh.arif
@winkles

অনেক ধন্যবাদ @rme দাদাকে এতো সুন্দর কন্টেস্টের আয়োজন করার জন্য। মডারেটরদের দাদা দের কেও ধন্যবাদ ।ধন্যবাদ সকলকে।

রেগার্ডস: @simaroy

Sort:  
 3 years ago 

খুব সুন্দর অনুভূতি প্রকাশ দাদা।ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ বোন তোমাকে

 3 years ago 

জীবনে এইরকম বন্ধু পাওয়া ভাগ্যের বিষয় । লেখা গুলো পড়ার সময় চোখের কোণায় পানি চলে এসেছিল। টিকে থাকুক আপনাদের বন্ধুত্ব। শুভেচ্ছা রইল।

 3 years ago (edited)

শুভ ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি মন দিয়ে আমার লিখাটা পড়ে আপনার অনুভূতি প্রকাশ করেছেন,আমি খুব আন্তরিক ভাবে খুশি হয়েছি। আপনার অনুভুতি প্রকাশ কে আমি ভাগ করে নিলাম। আশীর্বাদ করবেন ।এই ভাবে জীবনে ভালো বন্ধুত্ব টিকে থাকুক আজন্ম। আগামী পথ চলা সবার ভালো হোক। সকলের জন্য শুভ কামনা রইলো।

 3 years ago (edited)

আবেগ মাখা এবং গোছালোভাবে সবকিছু সুন্দরভাবে শেয়ার করেছেন। সত্যি বলতে বিপদের বন্ধুই প্রকৃত বন্ধু। আর @blacks দাদা আপনার সেরকমই একজন প্রকৃত বন্ধু। এরকম বন্ধুত্বের জন্য শ্রদ্ধা এবং ভালোবাসা অবিরাম। ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ । আমার পোস্ট পড়ে আপনার অনুভূতি শেয়ার করার জন্য । সত্যিই বলেছেন। আমার সুখে দুঃখে @blacks বন্ধু আমার বেস্ট বন্ধু।জীবনে যত দিন বাঁচব @blacks বন্ধুর সাথে সম্পর্ক ভালো থাকবে।

 3 years ago 

খুবই ভালো লাগলো ,, শুরু থেকে পড়তে পড়তে কখন যে শেষ হলো বুঝতেই পারলাম না। অনেক শুভেচ্ছা আর শুভকামনা থাকলো।

 3 years ago 

ভাই আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আপনাদের বন্ধুত্বের কথা জানতে পেরে অনেক ভালো লাগলো। আসলে একটা কথা আপনি খুবই ভালো বলেছেন একজন সত্যি কারের বন্ধু জীবনে সবচাইতে বড় সম্পদ। সত্যিকারের বন্ধু পাওয়া আসলে অনেক ভাগ্যের ব্যাপার। তবে আপনাকে একটা পরামর্শ দেবো, steemcurator দের মেনশন না দেয়াই ভালো। এই ব্যাপারটাতে সবাইকে নিরুৎসাহিত করা হয়। তারা এটা ভালো চোখে দেখেনা। আপনার জন্য অনেক শুভকামনা থাকলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া। সুন্দর ভাবে বুঝিয়ে বলেছেন। আমি সতর্ক থাকবো।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60985.22
ETH 2914.99
USDT 1.00
SBD 3.74