বেদনার নীল বং || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20200322_172811-01.jpeg
বেদনাকে আমি কখনো ছুঁয়ে দেখিনি। কখনো জড়িয়েও ধরিনি, কখনো জড়িয়ে ধরতে চাই না । কিন্তু বেদনা বড়ই অদ্ভুত। সে নিজের থেকেই জড়িয়ে যায় অতপ্রোতভাবে আমার এবং আপনার সঙ্গে।বেদনা আপনার সঙ্গে কতবার জড়িয়েছে, তা আমার জানা নেই। তবে আমার সঙ্গে ওর মাঝে মাঝেই জড়াজড়ি সম্পর্কটা থাকে । কারণ ওর সঙ্গে আমার একটা অদ্ভুত মিল আছে। আর হয়তো সেই মিল গুলোর কারণেই ওর সঙ্গে আমার মাঝে মাঝেই দেখা হয়ে যায়।


আমি সোজাসাপ্টা মানুষ, সোজাসাপ্টা কথা বলতে পছন্দ করি এবং সোজাসাপ্টা কথা শুনতেও পছন্দ করি। যদিও এই সোজা কথাগুলো অনেকটা শুনতে ও বলতে মাঝে মাঝে খারাপ লাগে , তবে এর কারণেই বেদনা আমাকে মাঝে মাঝে একদম জাপ্টে ধরে ।আমার হজম শক্তি প্রখর, যার কারণেই বেদনার বিষক্রিয়া খুব একটা বেশিক্ষণ আমার সঙ্গে টিকিয়ে উঠতে পারে না। এবং সে বারবার পরাজিত হয়ে যায় আমার কাছে । তবে যতটা সময় আমার সঙ্গে যুদ্ধ করে, আমাকে বুঝিয়ে দেয় তার জ্বালা কত খানি ।
ও হেরে যাবে, কিন্তু তবুও সে আমার কাছে যুদ্ধ করতে আসে। আমাকে রক্তাক্ত করতে আসে। আমাকে খোঁচা দেয় এবং আমাকে বারবার বুঝায় যে, দেখ আমার বিষ কতখানি । আমার বিষদাঁত তোর হৃদয়টাকে ক্ষতবিক্ষত করে দিচ্ছে। যদিও সে হেরে যাবে, তবে সাময়িক সময়ের যুদ্ধে সে ভালোই আনন্দিত থাকে । এটা তার স্বভাব।
বেদনার অস্তিত্ব বলতে যদি কিছু থাকে, সেটা হচ্ছে আপন মানুষের রূপভেদ গুলো। যেটা মুহূর্তে মুহূর্তে পরিবর্তন হয় । হোক সেটা কর্মে হোক সেটা ধর্মে ।আমি মুচকি করে হাসি আর চুপচাপ থাকি। আমি আর এসব নিয়ে ভাবি না। ভাবতেও চাইনা কারণ ভেবেই বা কি হবে, বেদনা সে তো থাকবেই। তাই বলে তো আর তার বিষে আমি নিজেকে নীল করে দিতে পারি না ।
একটা সময় ছিল, যখন তার বিষে আমি নিজেকে নীল করে ফেলতাম। অস্থিরতা কাজ করতো মনে। মনে হতো আমি আর পারবোনা । কিন্তু এখন সবকিছু সয়ে গেছে । তাই আর মান অভিমান করি না । তাই মাঝে মাঝেই বেদনাকে একটু জড়িয়ে ধরে থাকি এবং বেদনাও সুযোগ পায় আমাকে জড়িয়ে ধরার ।

Sort:  
 3 years ago 

অনেক গভীরতা লুকিয়ে আছে। দাদা পুরোটাই পড়লাম অনেক শিক্ষা গ্রহণ করলাম। শুভেচ্ছা অবিরাম

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম বেদনা আমাদের জীবনের সাথে একদম মিশে আছে এবং প্রতিটা মানুষের মনে দুঃখ আছে কিন্তু প্রকাশ করার ধরণটা আলাদা এবং আমাদের উচিত হবে মন খারাপ না করে সব সময় ধৈর্য ধরা

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

পড়ে বুঝলাম বেদনা এখন আপনার সঙ্গী হয়ে গিয়েছে, প্রচন্ড ধৈর্য না থাকলে কেউ বেদনাকে সঙ্গী বানাতে পারে না,বুঝলাম আপনার ধৈর্য শক্তি প্রখর।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

অসাধারণ একটি পোস্ট উপহার দিয়েছেন দাদা।

আমার হজম শক্তি প্রখর, যার কারণেই বেদনার বিষক্রিয়া খুব একটা বেশিক্ষণ আমার সঙ্গে টিকিয়ে উঠতে পারে না।

আপনাকে একজন যোদ্ধা বলা যেতে পারে। বেধনা সকলেই ধমিয়ে রাখতে পারে না, যেটা আপনি পারেন।

অনেক ধন্যবাদ দাদা খুব ভালো লাগলো পোস্টটি পরে বেশ কিছু শিক্ষা লাভ করলাম।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69