জীবন আরো সুন্দর হত || যদি লোডশেডিং না থাকতো

in আমার বাংলা ব্লগ3 years ago

জীবন যেখানে যেমন , আমি এই কথাটা ভীষণভাবে বিশ্বাস করি এবং দিনশেষে এটাকে মেনে নেওয়ার চেষ্টা করি। কারণ যাহার জীবন তাহার কাছে অনেক সুন্দর, আর আমি মনে করি এ জীবনে বেঁচে থাকতে হলে কষ্ট করতে হবে, এবং বেঁচে থাকার জন্য আশার সঞ্চার করতে হবে , আর এভাবেই জীবন চলবে।হতাশা আমি অনেক আগেই ভুলে গিয়েছি। হতাশ আমি এখন আর নই, কারণ আমার থেকেও অনেক খারাপ অবস্থার ভিতর দিয়ে মানুষের সময় যায়। দিন শেষে আমি মোটামুটি যেভাবে আছি, এটার জন্য নিজের কাছে নিজেকে ভাগ্যবান মনে হয় ।


এতকিছুর পরেও কোথাও যেন একটা আত্মতৃপ্তির অভাব থাকে। সেটা হচ্ছে, একটু ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করি। সারাদিন বাস্তব জীবনের কাজ করে এবং ভার্চুয়াল জীবনে সময় দেওয়ার পরে, একটা সময়ে গিয়ে শরীর আর চলতে চায় না । শরীর শুধু ঘুম চায়, সেই সময়টা যখন আপনি মধুর ঘুমে ঘুমিয়ে যাবেন এবং হুট করে যখন ঘুম থেকে উঠে দেখবেন যে,মশা কামড়াচ্ছে এবং গরমে আপনি সিদ্ধ হয়ে যাচ্ছেন, তখন মনে হবে যে দুনিয়াতে সবথেকে অসহায় সময় মনে হয় আপনি পার করছেন। ঠিক এমনটা সময় এখন আমার যাচ্ছে। আমি যখন গল্পটা লিখছি তখন ঠিক ঘড়িতে রাত সাড়ে তিনটার মতো বাজে।
জীবন নিয়ে আমার তেমন কোন আপেক্ষ নেই, নেই কোন তেমন ইচ্ছা, নেই কোন তেমন উচ্চাকাঙ্ক্ষা। এই জীবনে কোন মত বেঁচে থাকতে পারলেই হলো ।অন্যদের কি অবস্থা,আমি বলতে পারবো না । তবে আপাতত এই মাঝরাতে আমার মনে হচ্ছে জীবন আমার আরো সুন্দর হত ,যদি জীবনে লোডশেডিং না থাকতো।
20210804_041927.jpg

20210804_041857.jpg

Sort:  
 3 years ago 

সত্যি দাদা,মানুষ সারাদিন অক্লান্ত পরিশ্রম করে একটু স্বস্তির নিঃশ্বাস নিতেই হয় গরম নয় মশার আক্রমণ।এটি খুবই বিরক্তিকর একটি ব্যাপার।আমাকে তো প্রতিদিন রাতে মশার সঙ্গে যুদ্ধ করতে হয়।মসুরিতেও মানায় না।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ধুর ভাই এতো কথা না বলে সুন্দরভাবে বাতাস করেন, ভাবিতো ঘেমে যাচ্ছে, হা হা হা। মজা করলাম একটু, কত রাত্রি এই রকম আমিও আপনার ভাবিকে বাতাস করেছি তার হিসেব নেই।

ভাই এদেশে কাকে কি বলছেন, সব হচ্ছে চোরের দল, চারদিকে লকডাউন, সব কিছু বন্ধ তবুও কেন লোডশেডিং?

আমি তো সিঙ্গেল, আমার খুব ইচ্ছা বাতাস করার।🥰🥰🥰🥰🥰🥰

 3 years ago 

হাহাহা ভালোই বলেছেন ভাই ।

ভাই কি করার বলেন, হাত পাখা কাযে লাগান। নয় তো একদিন হাত পাখার ঐতিহ্য হারিয়ে যাবে। ভাই খুব সুন্দর লিখেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

You have been upvoted by @rex-sumon A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

আসলেই, আমরা যেভাবে বাঁচি তাকে জীবন বলে না।
কোননা কোনো উপায় তো নিজেদেরই খুঁজে নিতে হয়। চার্জার ফ্যান কিনতে পারেন।
আপনাদের জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

নিত্য দিনের নিজের জীবনের বাস্তবতা তুলে ধরেন। সত্যিই অনবদ্য লাগে।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

জীবনের মানে বৈচিত্র্য বিষয় থাকবে। আপনার কন্টেন্ট পড়ে অনেক ভালো লাগলো

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

একসময় ছিল,তখন আজকের আধুনিকতার কিছুই ছিলনা। তার পরও আমরা সুস্থ ভাবে জীবন যাপনে অভ্যস্ত ছিলাম। অপেক্ষা করতে হয়নি, কোন ভরসার।নির্বিঘ্নে কেটে গেছে রাত। হতাশা হটাৎ করে হানা দেওয়ার সুযোগ নিতে পারেনি।আরে কিযে ঘুম।একবার শুইলে। রাত কাবার। ঘুম থেকে উঠেই মা'য়ের হাতের তৈরি খাবার। বাবার বকবকানি। আমাকে ডাকা যাবেনা।তারপরও বিছানা আর তার কোলে থাকতে দেয়না। সবমিলিয়ে ছিল অস্থির আয়েশ। এখন হয়েছে, সুইচ নির্ভর জীবন। তারপরও আগের মত আর আয়েশ খুজে পাইনা। আপনাকে স্বাগতম ভাই। স্বাগতম

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

"তোমার হাত পাখার বাতাসে প্রান জুরিয়ে আসে,কিছু সময় আরও তুমি থাকো আমার পাশে"- এই গানটা মনে পরে গেলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42