শায়ানের দাদুবাড়ি ভ্রমণের ভিডিও || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

একটা ব্যাপার খেয়াল করে দেখবেন । যারা আমার কনটেন্ট প্রতিনিয়ত পড়ে বা ভিডিও প্রতিনিয়ত দেখে, তাদের কাছে আমি একটা ব্যাপার সব সময় পরিষ্কার করে রাখার চেষ্টা করি । সেটা হচ্ছে, আমি যেখানেই ঘুরতে যাই না কেন, সেই জায়গা সম্পর্কে লিখিত ও ভিডিও আকারে ধারনা দেওয়ার চেষ্টা করি । কারণ হয়তো যেটা লিখে প্রকাশ করি সেটার যখন একটা ভিডিও মুহূর্ত দেওয়া যায়, তখন সেটা আরও বেশি আকর্ষণীয় হয় । আর সেই ব্যাপারটাকে কেন্দ্র করেই, আমি প্রতিনিয়ত সেই কাজটা করে যাই ।

20220107_113522.jpg

যেহেতু আমি বিগত পর্বে শায়ানের দাদু বাড়ি সম্পর্কে মোটামুটি সমস্ত কিছু লিখে প্রকাশ করার চেষ্টা করেছি এবং মোটামুটি আপনাদের ভালোই সেখানে মতামত পেয়েছি এবং সেই চিন্তা ধারাকে আরো বাস্তবায়ন করার জন্য, আমি মূলত এবারের ভিডিওটা শেয়ার করছি। আমি চাই আমার মুহূর্তগুলো যেন আমার পাঠক ও ভিউয়ার আরও ভালোভাবে দেখতে পায়, আমি সেই জন্যই ভিডিও বানানোর চেষ্টা করি ।

এই পর্বে আমি ভ্রমণবিষয়ক তেমন কোন কথা লিখব না। তবে আমি আমার কিছু অভিজ্ঞতার কথা আপনাদের সঙ্গে শেয়ার করতে পারি। যেহেতু শায়ানের দাদুভাই, আমার বাবা। আর যেহেতু আমার বাবার ছোট স্ত্রী মানে আমার ছোট মা কিছুদিন আগে মারা গিয়েছে, তাই বাবা এখন মূলত একাকী জীবন যাপন করছে । হয়তো এটার উপর নির্ভর করে , অন্য একটা দিন আরো বাস্তবধর্মী একটা গল্প লিখতে পারি । তবে যেহেতু আমি তার কর্মজীবী সন্তান এবং কর্মের কারণে আমাকে বাহিরে থাকতে হয়, তাই হয়তো চাইলেও আমি সেইভাবে পরিবারকে সময় দিতে পারি না। এটার জন্য আমি, নিজের কাছে নিজে অনেকটা সময় লজ্জিত হয়ে যাই ।

দীর্ঘদিন পরে শায়ানের দাদু বাড়িতে গিয়ে, ভালই অনুভব করেছি । যেহেতু নদীর তীরবর্তী অঞ্চলে আমাদের গ্রামের বাড়ি, তাই মোটামুটি গ্রামীণ পরিবেশে বেশ নিরিবিলি সময় কাটিয়েছি এবং শায়ানের দাদু বাড়ির সেই সুবিশাল সুপারি বাগানের ভিতর আমাদের অনেক সুন্দর পারিবারিক সময় কেটেছে এবং আমার চাচিদের বাড়িতে আমি গিয়েছিলাম এবং তারাও আমার শায়ান বাবুকে বেশ ভালই আদর যত্ন করেছে। সর্বোপরি স্বল্প সময়ের জন্য সেখানে গেলেও, আমরা বেশ ভালো পারিবারিক সময় কাটিয়েছি ।

20220107_113944.jpg

তবে একটা কথা খুব ভালোভাবে বলে রাখি, যখন দেখবেন পরিবার থেকে নিজেদের লোক হারিয়ে যায়, তখন আসলে সেখানে চাইলেও ঠিক আগের মত করে সময় কাটানো যায়না । এত কিছুর মাঝেও আমি আমার ছোট-মাকে ভীষণ মিস করেছি ।

20220107_115706.jpg

আর আত্মীয়-স্বজনের কথা যদি বলতে চাই, তারা যদিও আমার নিজের রক্তের মানুষ। তবে সময়ের পরিক্রমায় হাজারো রক্তের মানুষ হলেও তাদের মন মানসিকতায় অনেক পরিবর্তন চলে আসে। হয়তো সাময়িক সময়ের জন্য গিয়েছি, বিধায় তারা একটু অতিরিক্ত খাতির-যত্ন করেছে কিন্তু বাস্তবে এর চিত্র কিন্তু ভীষণ ভয়াবহ । হয়তো যারা জয়েন ফ্যামিলিতে থাকে, তারা এই ব্যাপার গুলো খুব ভালোভাবে বুঝতে পারে ।

ঐ যে বললাম, আমি খুব স্বাধীনচেতা ও মুক্তমনা স্বভাবের মানুষ এবং আমি বিশ্বাস করি, এই মানুষগুলো আমাকে ততক্ষনই পছন্দ করবে, যতক্ষণ আমি তাদেরকে তাদের মতো করে সহযোগিতা করে যেতে পারবো । হয়তো একটু উনিশ-বিশ হলেই তাদের চেহারাতেও পরিবর্তন চলে আসবে, তবে এটা ভীষণ স্বাভাবিক। এসব আমার মেনে নেওয়ার অভ্যাস হয়ে গিয়েছে ।

20220107_113515.jpg

আসলে আত্মীয়স্বজনের সঙ্গে বন্ধন কখনোই ছিন্ন করি না বা করতেও পছন্দ করি না । তবে সময়ের কারণে হয়তো তাদের সঙ্গে একটু আমার যোগাযোগে বিলম্ব হয়ে যায়। তার মানে এই না যে, আমি তাদেরকে ভুলে গিয়েছি । এই রকম হঠাৎ সময় পেলেই, আমি চেষ্টা করি আত্মীয়স্বজনের সঙ্গে সাক্ষাৎ করার জন্য।

20220107_113526.jpg

যাইহোক বন্ধুরা পরবর্তী পর্বে দেখা হবে, শায়ানের নানি বাড়িতে গিয়ে। ততক্ষণ পর্যন্ত, ভাল থাকুন সুস্থ থাকুন । শুভেচ্ছা রইল সকলের জন্য ।।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার দাদু বাড়ির এলাকা টি আমার কাছে দারুণ লেগেছে। নদী এলাকা এমনই সুন্দর লাগে। আর আপনার ছোট মায়ের জন্য অনেক অনেক দোয়া করি সে জান্নাত বাসি হউক।
শায়ান বাবু, হিরা আপু, আর আপনার বাবা, এবং আপনার জন্যও অনেক অনেক দোয়া ও শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

যারা আমার কনটেন্ট প্রতিনিয়ত পড়ে বা ভিডিও প্রতিনিয়ত দেখে, তাদের কাছে আমি একটা ব্যাপার সব সময় পরিষ্কার করে রাখার চেষ্টা করি । সেটা হচ্ছে, আমি যেখানেই ঘুরতে যাই না কেন, সেই জায়গা সম্পর্কে লিখিত ও ভিডিও আকারে ধারনা দেওয়ার চেষ্টা করি । কারণ হয়তো যেটা লিখে প্রকাশ করি সেটার যখন একটা ভিডিও মুহূর্ত দেওয়া যায়, তখন সেটা আরও বেশি আকর্ষণীয় হয় ।

আমরা যারা আপনার কনটেন্ট নিয়মিত পড়ি তারা জানে আপনি সবসময় আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো ভিডিও আকারে আমাদের মাঝে শেয়ার করেন। ভিডিও আকারে শেয়ার করার ফলে আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো সম্পর্কে আমরা খুব সহজেই ধারণা পাই। ভিডিওতে অনেক সুন্দর মুহূর্ত গুলো আপনি তুলে ধরেন। এগুলো দেখে খুবই ভালো লাগে। এজন্যই অন্যান্য ব্যক্তির কনটেন্ট থেকে আপনার কনটেন্ট গুলো ও আপনার পোস্ট আমার কাছে একটু ভিন্ন লাগে এবং খুবই ভালো লাগে। শায়ান বাবু তার দাদু বাড়িতে অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছে এটা বোঝাই যাচ্ছে। সে অনেক খুশি হয়েছে গ্রামের খোলামেলা ও নিরিবিলি পরিবেশে সময় কাটিয়ে। মাঝে মাঝে আত্মীয়-স্বজনদের বাসায় গেলে বা প্রিয় মানুষগুলোর বাসায় গেলে সম্পর্ক আরো দৃঢ় হয়। তাই আমাদের সকলেরই উচিত ব্যস্ততার মাঝেও পরিবারের কাছের মানুষগুলোকে সময় দেওয়া। হয়তো কর্মব্যস্ততার কারণে আমরা পরিবারের মানুষগুলো থেকে দূরে থাকি। কিন্তু একটুখানি সময় পেলেই তাদেরকে সময় দেওয়ার চেষ্টা করাই উত্তম। অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

শায়ানের দাদু বাড়ি, সেই সাথে আপনার দাদু বাড়ি। নদীবেষ্টিত এলাকার শীতল ছায়ায় প্রকৃতির মাঝে হারিয়ে যাওয়া আপনার কাছে নতুন কিছু নয়। খুবই ভালো লাগলো আত্মীয়-স্বজন সকলের সাথে আপনার সৌহার্দ্যমূলক সম্পর্ক। আপনার ছোট মায়ের জন্য দোয়া রইলো। সেইসাথে শায়ান বাবু, হিরা আপু, আপনার বাবা সহ সকলের প্রতি ভালোবাসা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

ভালবাসা অবিরাম ভাই

 3 years ago 
 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। আপনার পরিদর্শন টি অত্যন্ত মনমুগ্ধকর।আপনার পোস্টের মাঝে একটি কথা আমার খুবই ভালো লাগলো সেটা হচ্ছে আত্মীয়তার বন্ধন ছিন্ন না-করা। আমরা যেখানে থাকি না কেন। অবশ্যই আমাদের আত্মীয়তার বন্ধন অটুট রাখতে হবে।🌹👈

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

শায়ানের দাদুবাড়ি ভ্রমণের ভিডিওগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। সেই সাথে ভালো লাগলো আপনি এত দূর থেকে আপনার ছোট মায়ের কবর জিয়ারত করতে গিয়েছেন এটা জেনে। আপনার মত করে সবাই যদি চিন্তা করত তাহলে সম্পর্কগুলো আরো ভালো হতো। আপনার ভ্রমণের অভিজ্ঞতা এবং ভিডিওগ্রাফি দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। প্রতিটি মুহূর্ত অনেক আনন্দের সাথে কাটিয়েছেন এবং নিজের গ্রামে সময় কাটিয়েছেন এটা জেনে ভালো লাগলো। গ্রামের পরিবেশে সময় কাটাতে ভালো লাগে। আপনার কাটানো মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া,আমি মনে করি যেগুলো লিখে সম্পূর্ণ মনের ভাব প্রকাশ করা যায় না বা অসম্পূর্ণ থেকে যায় সেগুলো আমরা প্রত্যক্ষ দেখার মাধ্যমে খুব সহজেই উপভোগ করতে পারি।ভিডিওটি সুন্দর ছিল।শায়ান বাবুকে খুবই কিউট দেখতে লাগছে।শায়ান বাবুর জন্য অনেক আদর ও ভালোবাসা রইল।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

ভাইয়া ভিডিওটি অনেক ভালো লেগেছে আমার। আরো বেশি ভালো লেগেছে ভিডিওর শুরুতে আপনার ইংরেজির ঝরঝরে কথাগুলো। আর শায়ান বাবুকে অনেক কিউট দেখাচ্ছে। আমাদের প্রিয় শায়ান বাবুর জন্য অনেক অনেক ভালোবাসা ও আদর রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

আপনার সম্পূর্ণ ভিডিও টা দেখলাম। আপনি পুরো ভিডিও তে যেভাবে স্বাবলীল ভাবে কথা বলেছেন। এজন্য আপনার ভিডিও দেখতে আরো বেশি ভালো লেগেছে। একটা বিষয় চিন্তা করলাম শায়ান যখন এই ভিডিও টি
১০ বছর পর দেখবে সে খুব খুশি হবে।

আপনার ভিডিওতে এই কথাটা বেশি ভালো লেগেছে

জীবন কখনো কারো জন্যে থেমে থাকে না। জীবন তার আপন গতিতেই এগিয়ে যায়। এটাই আমাদের জীবনের একটা পার্ট।

আপনার ছোট মায়ের কবর জিয়ারত করতে পারছেন এটা অনেক ভালো কাজ ছিলো। এটা আপনার ছোট মায়ের জন্য অনেক বড় প্রাপ্তি।

যাইহোক, ভাই শায়ানেত নানু বাড়ির পার্টের অপেক্ষায় থাকলাম। আপনার জন্য শুভকামনা রইলো।
❤️❤️❤️❤️❤️

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22