আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-২০ || আমি ও আমার প্রথম প্রেম

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20220704-152143_Messenger.jpg

আশাকরি সবাই ভাল আছেন । সবার সময় ভালো যাচ্ছে , এমনটাই প্রত্যাশা ব্যক্ত করি । আমাদের প্রতিষ্ঠাতা কর্তৃক যে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে , সেটা টপিকটা খুবই মজার লেগেছে। শেয়ার করো তোমার প্রথম প্রেমের ঘটনা । সত্য কথা বলতে গেলে কি, এখানে কে কতটা সত্য কথা বলবে, তা আমি জানি না ।

তবে সত্য কথা বলতে গিয়ে অনেকে কথা এলোমেল করে ফেলবে এটাও স্বাভাবিক। আমি ভীষণ স্বাধীনচেতা স্বভাবের মানুষ এবং আমি মনে করি যে, আপনাদের আমার কাছে লুকোচুরি করার কোন মানেই নেই । আমি চেষ্টা করব সবকিছু স্বাভাবিকভাবে ও খোলামেলাভাবে উপস্থাপন করার জন্য । আশাকরি আমার কথাগুলো ভালো লাগতে পারে ।

সব থেকে বড় ব্যাপার হচ্ছে, আমার জীবনে প্রথম প্রেম বলতে কিছু নেই । আমার কাছে প্রত্যেকটা প্রেমই হচ্ছে প্রথম । কারণ আমি অনেকটা ছন্নছাড়া মানুষ, জীবনে যে কতবার প্রেমে পড়েছি এটা আসলে মুখে বলে প্রকাশ করা ভীষণ কষ্টদায়ক । হয়তো কোনটা একপাক্ষিক বা কোনটা দ্বিপাক্ষিক প্রেম । সেই ছোটবেলা থেকে শুরু করে টিভির পর্দায় দেখতাম ঐশ্বরিয়াকে । এ আমার মাথা খেয়েছিল বারবার , এর সঙ্গে আমার স্বপ্নে প্রেম হয়েছে বহুবার । অবশেষে অভিষেকের কাকুতি-মিনতির জন্য একে ছেড়ে দিতে বাধ্য হয়েছি ।

আমি প্রেমে কৃষ্ণ, বলতে গেলে সবাই আমাকে পেতে চায় । কে কিভাবে পেতে চায়, এটাই বলা খুব দুঃসাধ্য । দেখা যায় যে, আমি কত রমণীর মনে জায়গা জুড়ে আছি , তাও বলা মুশকিল। কেউ বলতে পারে , কেউ বলতে পারে না । তবে আমার মন কিন্ত সবার জন্য জায়গা দিতে সদা প্রস্তুত। প্রেমের ব্যাপারে আমি ভীষণ দয়ালু । আমি কাউকে না করতে, পারি না । ঐ যে বললাম, আমার কাছে প্রতিটি প্রেমই হচ্ছে প্রথম প্রেমের মত অনুভব , সেই শিহরণ সেই শীতলতা সেই উষ্ণতা , আমি বোধ করি প্রতিনিয়ত ।

আমাকে যদি বিশ্ব প্রেমিক উপাধি দেওয়া হয়, মনে হয় সেটা ভুল হবে না । কারণ আমি কাউকে না করতে পারি না । যে যেভাবে চায় আমাকে, ঠিক সেই ভাবেই আমি তার সামনে উপস্থিত হই । যাক এত কিছুর পরেও যখন, প্রথম প্রেম সম্পর্কে বলতে বলা হয়, তখন একটু চিন্তায় পড়ে যাই । আসলে কোনটা ছেড়ে কোনটা বলবো ।

তখন সবেমাত্র ক্লাস নাইনে পড়ি । বিপরীত লিঙ্গের প্রতি যে আলাদা একটা টান কাজ করত , সেটা আমি বুঝতে পারতাম । জানিনা হয়তো সেটা আবেগ নতুবা ভিন্ন কিছু । ক্লাসের ফাঁকে বিভিন্ন সময়ে ওকে দেখতাম । ও যে আহামরী সুন্দর ছিল তা কিন্তু আমি বলবো না । তবে আমার কাছে ওকে বেশ ভালোই লাগতো । ওর সেই চাহনি , ওর সেই হাসি দেখে, বারবার আমি থেমে যেতাম । ওকে যতই দেখি, ততই ভালো লাগে । একদিন তো ক্লাস শেষে টপি আমাকে বলেই ফেলল, কিরে আমাকে এমন করে দেখিস কেন । আমি ভাই একদম লজ্জায় লাল হয়ে গিয়েছিলাম । ও বুঝতে পেরেছিল , আমি ওকে পছন্দ করা শুরু করা দিয়েছি ।

ভালবাসিস আমাকে , আমি শুধু মাথা নাড়িয়ে গেলাম । স্কুল শেষে বাড়ি যাওয়ার সময় দেখা করিস , একসঙ্গে বাড়ি যাবো আজকে । ঐ যে গল্প গ্রামের মেঠো পথ ধরে, নদী পার হয়ে যাওয়ার আগ পর্যন্ত । বেশ ভালোই লাগতো । তারপর এই গল্প প্রায়ই চলতো বলতো গেলে রোজ রোজ । তবে একটা সময়ে গিয়ে গল্পের মানুষ নিজের থেকেই তার পথ পরিবর্তন করে ফেলল । ঐযে আমি বললাম, আমি ভীষণ উদার মনের মানুষ । তাই আর পরবর্তীতে খোঁজ-খবর নিলাম না । এইতো টানটান অনুভূতি উত্তেজনা মুহূর্তেই সবকিছুকে পরিবর্তন করে ফেললাম আবার নতুন মানুষ, নতুন মুখ ,নতুন করে পথ চলা । বলতে গেলে যখন যে আসে, সেই প্রথম আর সেই শেষ । আসলে আমার জীবনের বাস্তবের প্রেমগুলো ঠিক এমন ভাবেই চলমান ছিল বা আছে ।

প্রথম প্রেমের স্বাদ আমি প্রতিনিয়ত পাই । জীবনে এত দুঃখ কষ্ট পেয়ে কি হবে বলুন । যে যাওয়ার সে চলে যাবেই আর যে থাকার সে থেকে যাবেই ।
বাস্তবের প্রেমগুলো এরকমই ছিল , তবে যতবার আমি বাস্তবে প্রেমে পড়েছি ঠিক ততবারই সেই রকম ভিন্ন ভিন্ন অভিজ্ঞতা ও অনুভূতি হয়েছিল এবং প্রত্যেকটা বারই মনে হয়েছে আমি রসিক প্রেমিক এমন হওয়া নিতান্তই স্বাভাবিক।

ভার্চুয়াল জীবনেও যে প্রেমে পড়া যায় , তা হয়তো এইভাবে প্রেমে না পড়লে জানতাম না । তবে এই ঘটনাও বেশ মজার ছিল এটাকে আমি একপাক্ষিক প্রেম বলবো , না দ্বিপাক্ষিক প্রেম বলবো , না স্বার্থের প্রেম বলবো , না কেউ স্বার্থ আমার কাছ থেকে হাসিল করে নিয়েছে সেই প্রেম বলব, এটা আমি জানিনা । তবে এটার গুরুত্ব আমার জীবনে বেশ ছিল । বলতে গেলে এই প্রেম আমার কাছে বা আমার জীবনে অনেক পরিবর্তন নিয়ে এসেছে । আমি তো মনেকরি আমার জীবনে সব থেকে আমুল পরিবর্তন করে ফেলেছে এই ভার্চুয়াল প্রেম । তবে এই প্রেমে কে পরাজিত বা জয়ী এসব আমি জানি না ।

হয়তো দুজন দুজনার জায়গা হয়তো দুজনার মতো করে আছি । তবে ভার্চুয়াল ভাবেও যে প্রেমে পড়া যায়, হয়তো ওটা না ঘটলে আমি জানতেই পারতাম না । সেই মানুষের সঙ্গে ঘন ঘন কথোপকথন, বারবার স্ক্রিনের উপর দেখা বা দেখার আগ্রহ সেটা যে অনলাইনেও করা যায়, তাহলে আসলে আমার সঙ্গে না ঘটলে জানতাম না ।

ভার্চুয়াল প্রেমগুলো বড্ড অদ্ভুত মাইরি । আপনি যেমনটা চিন্তা করতে পারবেন না ঠিক তার বিকল্প চিন্তা হয়ে বসে থাকবে । তবে এখানে সবাই উন্মুক্ত । এখানে সবাই স্বাধীন । আসলে প্রেমের তো কোন বয়স নেই আর তাছাড়া বয়স শুধুমাত্র একটা সংখ্যা প্রেমের ক্ষেত্রে । আমি সুখ চিন্তার মানুষ । ভার্চুয়াল প্রেমেও যে আলাদা একটা মজা ছিল, এটা হয়তো সেই প্রেম না করলে জানতে পারতাম না । এই প্রেম আমার জীবনে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে । আমি মনেকরি এই প্রেম আমার দরকার ছিল ।

অতঃপর দুটো মানুষ দু প্রান্তের । শুধুমাত্র নেটওয়ার্কের উপর নির্ভর করে তাদের সম্পর্ক চলতে হবে । কেউ কাউকে জানতো না প্রথম দিকে অতঃপর যখন জেনেই ফেলল , তখন কেউ কাউকে সহজে ছাড়তেও পারতো না । আমার পক্ষ থেকে তো একটু কষ্টই হয়ে যেত । যখন বাস্তবে অনেক কিছুই দেখলাম , তারপরেও ছাড়তে পারতেছিলাম না । কিন্তু যখন অপর প্রান্ত থেকে সবকিছু কমিয়ে দিল , তখন বাধ্য হয়ে গেলাম । আমি তো ভার্চুয়ালি অনেক কিছু ভেবেচিন্তে ফেলেছিলাম । বেশ মজার ছিল , সেকি উত্তেজনা সেকি অনুভূতি । ভার্চুয়ালি যে এমন ভাবে শিহরণ পাওয়া যায়, তা আমার জানা ছিল না ।

এটাও প্রথম প্রেম আমার ভার্চুয়াল জগতে । তবে শেষ মুহূর্ত গুলো মোটেও সুখকর ছিল না । এখন বেশ ফাঁকা আছি। তবে পরবর্তীতে যদি কেউ চলে আসে , তাকেও গ্রহণ করব । আমার কাছে আসলে প্রেমের শেষ নেই, প্রেম চলমান থাকবে ও বহমান থাকবে । যে আসবে তাকেই নেব, যে যাবে তাকে বিদায় দেব । আমার কোন পিছুটান নেই, আমার কোন অভিমানও নেই । আমি রসিক মানুষ, এমন রসিকতা আমার সারাজীবন থাকুক এমনটাই তো প্রত্যাশা করি । হয়তো মুখগুলো পরিবর্তন হয়ে যায় । তবে আমার প্রেম যেন পরিবর্তনশীল না হয় এমনটাই প্রতিনিয়ত কামনা করি ।

Banner-1.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

বিশ্বপ্রেমিকের উপাধি নিয়ে নিলেন🤪🤪।আসলেই আপনি রসিক মানুষ,তবে ভাবী কি জানে এই ঘটনা চলমান বহমানের কথা🤪।যাই হোক ভালো ছিলো ভাইয়া।ধন্যবাদ

 2 years ago 

আপনার ভাবি শুধু পোস্ট লেখে আর বাবুকে সামলায় । পোস্ট পড়ার সময় পায়না । তাই এ যাত্রায় আমি বেঁচে গেছি ।

 2 years ago 

তাহলে আর কি ভাবির যেহেতু সময় নাই ,তাহলে তো আমাদের পড়ে শুনাতে হয়। 😜😜

আসসালামু আলাইকুম!! প্রথমত আমি এরকম এত সুন্দর একটা প্রথম প্রেমের গল্প পড়তে পারবো সেটার জন্য প্রস্তুত ছিলাম না। এখন ভাবলাম আসলে আমি কবিদের উপন্যাসে কতবারই লিখতে দেখলাম যে মানুষ যখন প্রেমে পড়ে সেটাই তার প্রথম প্রেম। তবে কোন মানুষের জীবনে এরকম বারবার প্রেমের স্বাদ আসে আর সেটা প্রথম প্রেম হিসাবে অনুভব হয় এরকম দেখিনি । আসলেই কবিদের কথাগুলো বাস্তবের সাথে আপনার জীবনে এত সুন্দর ভাবে মিশে যাবে সেটা ভাবতে পারিনি, সত্যি খুব ভাল লাগলো। এখন তো আমি প্রস্তুতি প্রায় নিয়ে নিয়েছি মনের পরিবর্তন করাটাই জরুরি।যতো বেশি ভালবাসতে পারবো,আমি তত উদার মনের হতে পারবো,কোন রমনির জীবন এই প্রেমহীন ভাবে থাকবে না, তবে এটা শুধু যারা আমাকে ভালোবাসে তাদের জন্যই সীমাবদ্ধ। আমি শুধু প্রেমে পরার ভূমিকায় থেকে যাবো।আপনার জন্য ভালোবাসা রইলো ভাইয়া 💕

 2 years ago 

ঐ যে বললাম, আমার কাছে প্রতিটি প্রেমই হচ্ছে প্রথম প্রেমের মত অনুভব , সেই শিহরণ সেই শীতলতা সেই উষ্ণতা , আমি বোধ করি প্রতিনিয়ত ।

আমাদের জীবনের প্রেম ক্ষনে ক্ষনে আসে। হয়তো বহুবার আসে কারণ প্রেমে পড়তে নেই কোন বারণ। হয়তো ক্ষনিকের প্রেমগুলো উষ্ণ অনুভূতির সৃষ্টি করে। হয়তো সময়ের সাথে সাথে সেই সম্পর্কগুলো হারিয়ে যায়। আবারো নতুন কোন সম্পর্কের মায়াজালে আটকা পরে প্রেমিক হৃদয়। আপনার লেখা প্রেমের অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ♥️♥️♥️

 2 years ago 

আমার কাছে প্রেম অনেকটাই বহমান । কোন জায়গায় আমি আটকে থাকতে রাজি নই । যে যতদিন থাকবে , আমি ততদিন আছি তার সঙ্গে ।

 2 years ago 

এটার সাথে আমিও একমত! আপনাকে সত্যিই বিশ্ব প্রেমিক বলা যায়। কারণ প্রেমের সম্পর্কে এত সুন্দর বিশ্লেষণ আমি এর আগে খুব কমই পড়েছি।

 2 years ago 

অযথা বেকার এক জায়গায় কষ্ট পাওয়ার থেকে, বিশ্বপ্রেমিক হয়ে থাকায় আমার মতে শ্রেয় । এতে কষ্ট নেই আবার দুঃখও নেই , মাঝে মাঝে আলাদা ভালোলাগা বোধ কাজ করে ।

 2 years ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাই চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনি খুব শীঘ্রই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন ভাইয়া এটা জেনে খুবই ভালো লাগলো।

প্রেম এক একজনের কাছে একেক রকম এর হয়ে থাকে। তবে আপনার প্রেম আমার কাছে একদম ব্যতিক্রম লেগেছে এই যেমন ধরুন

ছোটবেলা থেকে শুরু করে টিভির পর্দায় দেখতাম ঐশ্বরিয়াকে । এ আমার মাথা খেয়েছিল বারবার , এর সঙ্গে আমার স্বপ্নে প্রেম হয়েছে বহুবার । অবশেষে অভিষেকের কাকুতি-মিনতির জন্য একে ছেড়ে দিতে বাধ্য হয়েছি ।😁😃

যদি এরকম বলতে চান তাহলে আমি এরকম প্রেমে অনেকবার পড়েছি আর এরকম প্রেমের অনেকটা ওয়ান সাইড লাভ বলতে পারেন। যে ভালোবাসা থেকে কোন রিটার্ন ভালবাসা আসে না শুধু একতরফা ভালোবেসেই যেতে হয়। তবে আমার কাছে মনে হয় একতরফা ভালোবাসার মধ্যে আলাদা রকম একটা মজা আছে এটা এক অন্যরকম ভালোবাসা। অন্য সব ভালোবাসার থেকে সম্পূর্ণ আলাদা। যাই হোক সম্পূর্ণ গল্পটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়ান সাইড লাভে আলাদা একটা মজা আছে । এরকম ভালোবাসায় যারা পড়ে, তারা এটা ভালোভাবে উপলব্ধি করতে পারে । এমনটাই তো আমি মনে মনে ভাবি ।

 2 years ago 

ভাই আপনি যে বেশ মজার মানুষ এটা আগেই জানি, তবে আপনি যে একজন বিশ্বপ্রেমিক এটা প্রথম জানলাম হাহাহাহা। আমার মনে হয় আপনি ইচ্ছে করেই আসল ঘটনা এড়িয়ে গেলেন। যে প্রেমের ঘটনাগুলো আপনি বললেন এগুলো একটাও সত্যিকারের প্রেম নয়। স্কুলে পড়াকালীন সহপাঠীর সঙ্গে যে সম্পর্ক গড়ে উঠেছিল সেটা একটা ভিন্ন ধরনের অনুভূতি, তবে প্রেম নয় এটা নিশ্চিত। সত্যি বলতে কি আপনার মত মানুষদেরকেই আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। যারা কোথাও থেমে থাকে না। জীবনের প্রয়োজনে ভালবাসতে জানে আবার সেটা বিসর্জন দিয়ে নিজের মতো করে বাঁচতেও পারে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

পাঠক যখন লেখকের কথা সহজেই বুঝে নিতে পারে, তখন আলাদা ভালোলাগা বোধ জাগ্রত হয় । তবে জীবনে অনেক কিছুই দেখে শিখেছি আবার ঠেকেও শিখেছি, এই জন্য কিছু কথা লুকিয়ে চলে গেলাম আরকি ।

 2 years ago 

ভাইয়া আজকে আপনার প্রেম এর অনুভূতি জানতে পেরে সত্যিই খুবই ভালো লাগছে এবং আপনি প্রেমিক পুরুষ সত্যিই আপনি প্রেমের দিকে রাজা হয়ে আছেন। কারণ আপনি এক পক্ষে এবং দ্বিবিপক্ষে দুটি প্রেমে পড়েছেন। আপনি মনে মনে ঐশ্বরিয়ার প্রেমেও পরেছেন। ভালো লাগলো। কারণ আমাদের প্রত্যেকেরই মনে এরাকম নায়িকার ছবি দেখলেই তার প্রেমে পড়ে যেতাম। যাইহোক আপনার এই প্রেমের গল্প করে আমার খুবই ভাল লাগল, প্রথম প্রেম আসলেই খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।প্রেম এর কোনো শেষ নেই, এটি বহমান, এটি থেমে থাকবে না, প্রেম চলতেই থাকবে।

 2 years ago 

প্রেমের রাজা , উপাধিটা বেশ ভালো দিয়েছেন ভাই । ভালই লাগলো আপনার কথাটা শুনে ।

 2 years ago 

ভাইয়া আপনি তো প্রেমের উপর পিএসডি করে ফেলছেন। সম্পূর্ন পোষ্টে প্রেমের সংঙ্গাই দিয়ে গেলেন। প্রেমের উপর মজার মজার আলোচনা করেছেন। ক্লাসের সময় যাকে দেখতেন এখন তার খরব কি..কেমন আছে, কোথায় আছে....জানতে চাই আমার অবুঝ মন......

 2 years ago 

তার তো বিয়ে হয়ে গিয়েছে এবং তার ঘরেও আমার বাবুর মত বাবু আছে , তবে জীবন পরিবর্তন হয় । ওর জায়গায় ও ভালো আছে, আমিও আমার জায়গায় ভালো আছি ।

 2 years ago (edited)

আসলে ভাইয়া আপনাকে যদি কন্যা রাশি প্রেমিক পুরুষ বলা হয় তাহলেও মনে হয় কম হয়ে যাবে। কারণ কন্যা রাশি ছেলেগুলো ঘন ঘন প্রেমে পড়ে। তাদের এক নজর চাও নিতেই মেয়েরা কাত হয়ে যায়। কিন্তু ঐশরিয়ার প্রেমে পাগল হয়েও অভিষেক বচ্চনকে আপনি সেই সুযোগটা দিয়ে দিয়েছেন ব্যাপারটা সেরকম ছিল, হাহাহা। তবে আপনি যে উদার মনের মানুষ সেটা একবারে স্পষ্ট বুঝতে পেরেছি। কারণ আপনি কাউকে আপনার জীবনে আসতেও বাধা দেন না এবং কি যেতে তো প্রশ্নই আসে না। তবে যে যাই বলুক আপনার ওই একটা কথা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার প্রত্যেকটা প্রেমই ছিল প্রথম এবং কি শেষ। আপনার প্রেমের মাঝে খারাপ কোন আভাস পেলাম না। তবে যে স্বার্থপর মানুষগুলো ছেড়ে চলে যেতে চায় তাদেরকে ধরে রাখাটাও বোকামি। তবে আমার মনে হয় ভার্চুয়াল জগতের ভালোবাসাটা আপনার হৃদয়টাকে একটু নাড়িয়ে দিয়েছে। খুবই ভালো লেগেছে আপনার প্রথম প্রেমের অনুভূতি গুলো পড়ে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

কাউকে বাঁধা দিয়ে কি হবে বলুন , যে আসার সে আসবেই । যে থাকার সে থাকবেই, আর যে চলে যাওয়ার সে তো চলে যাবেই । আপনার মন্তব্যটি ভালো লেগেছে ।

 2 years ago 

ভাইয়া আপনার প্রেমের অনুভূতি জানতে পেরে ভালো লেগেছে। আপনার নিজের অনুভূতি সুন্দরভাবে তুলে ধরেছেন। সত্যি ভাইয়া ভিন্ন রকমের একটি অনুভূতির গল্প পড়লাম। তবে আপনার লেখা এই কথাগুলো জানতে পেরে ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64243.42
ETH 3152.93
USDT 1.00
SBD 4.28