শুভ জন্মদিন শায়ানের আম্মু

in আমার বাংলা ব্লগ7 days ago (edited)

IMG_20240919_074801_531.jpg

মাঝে মাঝে ভাবি যে আমার মত মানুষের সঙ্গেও যে ঘর করা যায় , সংসার নামক অদৃশ্য মায়ার বাঁধনে বেঁধে থাকা যায় বা এক ছাদের নিচে একত্রে থেকে সুখ-দুঃখের গল্প ভাগাভাগি করে নেওয়া যায় কিংবা বহু ঝড়-ঝাপটা চড়াই-উতরাই পাড়ি দিয়ে আবার আমাকে অনুপ্রাণিত করে তোলা যায়, তা হয়তো তোমাকে না পেলে জানাই হতো না।

ভালোবাসার সংজ্ঞা বলতে আমি শুধু একটা কথাই বুঝি, তা হচ্ছে পরস্পরের ভিতরে সম্মান,শ্রদ্ধা, বিশ্বাস ও দায়িত্বশীলতার বিষয় গুলো ভাগাভাগি করে নেওয়ার ব্যাপার গুলো। যেখানে দুটো আত্মার মাঝে হৃদয় ঘটিত সম্পর্ক হবে স্বচ্ছ, সাবলীল ও আত্মিক।

সত্যি বলতে গেলে কি, এদিক থেকে আমার কিছুটা ভাগ্য সুপ্রসন্ন হয়েছে। আমাকে নিয়ে দিন শেষে কেউ একজন যে নিজের মত করে ভাবে কিংবা আমার অগোছালো জীবনে ছন্দের ধারাবাহিকতা নিয়ে আসে, এটা আমার কাছে আসলেই বিশেষ প্রাপ্তি।

নিজেকে নিয়ে গর্বের কিছু দেখি না, তবে তোমাকে নিয়ে গর্ব করতে গেলে, দুটো কথা অনায়াসেই এসে যায়। একদিকে তুমি যেমন আমার সন্তানের মা, তেমনটা আমার অগোছালো জীবনে প্রাণের সঞ্চারক।

হয়তো প্রতিবারের মতো এবারও আনন্দঘন মুহূর্তে দিনটা উদযাপন করার ইচ্ছে ছিল , তবে পারিপার্শ্বিক ব্যস্ততার কারণে তা এবার কোনোভাবেই হয়ে উঠল না। তবে ইচ্ছে আছে, পারিপার্শ্বিক ব্যস্ততা কমে গেলে, এই সময়গুলো পুনরায় আনন্দঘন ভাবে কাটাবো ।

তোমাকে দেওয়ার মতো আমার কিছুই নেই, হয়তো যাই দিতে চাই না কেন, তা হয়তো তোমার ভালবাসার কাছে অতি নগন্য হয়ে যাবে। তারপরেও হৃদয় নিংড়ানো ভালোবাসা রইলো তোমার জন্য।

শুভ জন্মদিন শায়ানের আম্মু।

puss_mini_banner.png

Banner-22.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 days ago 

একে অন্যের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা সম্পর্ক আরো বেশি মজবুত করে। ভাইয়া আপনাদের সুন্দর সম্পর্ক দেখেও অনেক ভালো লাগে। হীরা আপুকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি।

 7 days ago 

ধন্যবাদ আপু আপনাকে , আপনার সাবলীল মন্তব্য আমার বেশ ভালো লেগেছে।

 7 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই চমৎকার একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আজকে আমাদের ভাবির জন্মদিন যেন সত্যি আমার কাছে বেশ ভালো লাগলো। আসলে এই বিষয়টা আমি সকালেই ফেসবুক থেকে জানতে পেরেছিলাম। আপনাদের দুজনের একে অপরের প্রতি সম্মান শ্রদ্ধা ভালোবাসার কথা লেখা দেখে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছি। প্রত্যেকটা মানুষ আপনার মত ও ভাবীর মত যোগ্য জীবনসঙ্গী খুঁজেপাক এটাই আমার প্রত্যাশা। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 days ago 

আপনিও যেন আপনার জীবনে ভবিষ্যতে যোগ্য সঙ্গী খুঁজে পান, এমনটাই কামনা করছি ভাই।

 7 days ago 

হিরা আপুকে দেখলেই বোঝা যায় তিনি পুরোপুরি ওয়াইফ এবং সংসার মেটেরিয়াল।ভালো মনের মানুষ।জন্মদিনের অনেক শুভেচ্ছা আপুকে।এই সময়টা আপনারা পরে সেলিব্রেট করবেন জানতে পেরে ভালো লাগলো।আপনাদের জন্য শুভকামনা।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 7 days ago 

এটা সত্য যে আপনার ভাবি বেশ সংসারী মানুষ।

 7 days ago 

ভাইয়া ভালোবাসা মানে একে অপরের প্রতি শ্রদ্ধা, বিশ্বাস সম্মান একেই বলে।যেখানে বিশ্বাস আছে সেখানে সবই আছে । হিরা আপুকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। দোয়া করি আপনারা বাকি জীবন যে এভাবেই মিলে মিশে কাটাতে পারেন। ধন্যবাদ ভাইয়া আপনার অনুভূতিগুলো পড়ে অনেক ভালো লাগলো।

 7 days ago 

সবার জীবনে শান্তি নেমে আসুক, সবার সংসার সুখের হোক, এমনটাই কামনা করি।

 7 days ago (edited)

অনেক শুভকামনা ভাবির জন্যে। আপনার জন্যেও ভাই। ভাগ্যবান ব্যক্তি আপনি!


ক্ষুদে স্বাস্থ্যবার্তা

আমেরিকান ডায়াবেটিস এসোসিয়েশান (American Diabetic Association- ADA) এর মতে, একজন বয়স্ক ডায়াবেটিস রুগী (১৮ বছরের উর্দ্ধে) কে প্রতি সপ্তাহে ১৫০ মিনিট মধ্যম মাত্রার (moderate-intensity exercise) শারিরীক ব্যায়াম করতে হবে। অথবা, প্রতি সপ্তাহে ৭৫ মিনিট কঠোর মাত্রার (vigorous-intensity exercise) শারিরীক ব্যায়াম করতে হবে। মাংশপেশী (Muscle-strengthening exercise) গঠনের জন্যে ব্যায়াম করার পরামর্শ দেয়া হয়েছে সপ্তাহে দুই দিন বা তার বেশী।

কিভাবে বুঝবো ব্যায়ামের তীব্রতা কেমন হচ্ছে?
এটার জন্যে আগে বের করা লাগবে একজন মানুষের ম্যাক্সিমাম হার্ট (Maximum Heart Rate-MHR) রেট কত হতে পারে। এটা বয়সের উপর নির্ভর করে। সূত্রঃ MHR=২২০- বয়স। [উদাহরণঃ একজনের বয়স ৪০ বছর। তার MHR=২২০-৪০=১৮০ বিটস/মিনিট]

কঠোর মাত্রার ব্যায়ামঃ ব্যায়াম করা অবস্থায় কারও হার্ট রেট যদি তার নিজস্ব MHR এর ৭০% বা তার উপরে যায় তাহলে সেটাকে কঠোর মাত্রার ব্যায়াম হিসাবে ধরা যাবে। [উদাহরণঃ ৪০ বছর বয়স্ক লোকের কথায় ধরা যাক যার MHR হচ্ছে ১৮০ বিটস/মিনিট। তার MHR এর ৭০% হচ্ছে ১২৬ বিটস/মিনিট। অর্থাৎ তার হার্ট রেট ১২৬ বিটস/মিনিটের উপরে গেলেই বলা যাবে যে তিনি কঠোর মাত্রার ব্যায়াম করছেন]

মধ্যম মাত্রার ব্যায়ামঃ যখন হার্ট রেট তার MHR এর ৫০%-৭০% মধ্যে থাকবে। [উদাহরণঃ উপরের ব্যক্তির হার্ট রেট ৯০-১২৬ বিটস/মিনিটের মধ্য থাকলে বলা যাবে যে উনি মধ্যম মাত্রার ব্যায়াম করছে।]

 7 days ago 

ধন্যবাদ ভাই আপনাকে। তাছাড়া বিশেষ করে ধন্যবাদ, স্বাস্থ্য সহায়ক বিষয়ক বার্তা দেওয়ার জন্য।

 7 days ago 

প্রথমে শায়ানের আম্মুর জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই- শুভ জন্মদিন। আপু যেন জীবনের প্রতিটি মুহূর্ত আপনাকে নিয়ে খুব সুন্দর এবং শান্তিতে অতিবাহিত করতে পারে এই আশাবাদ ব্যক্ত করি। আজকে দিনের মতো তার প্রতিটি দিন রঙ্গিন এবং সুখময় হোক হৃদয়ের প্রত্যাশা রইলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 7 days ago 

আপনাদের ভালবাসায় আমি সিক্ত।

 7 days ago 

ভালোবাসার মধ্যে যদি শ্রদ্ধা ও সম্মান না থাকে তাহলে আমি মনে করি সেই ভালোবাসার কোনো মূল্য নেই।যে ব্যক্তি অন্যকে সম্মান করতে জানে সেই ব্যক্তব অবশ্যই সম্মান পাওয়ার যোগ্য।আর হয়তো হীরা ভাবি সেই সম্মানের জায়গা থেকেই আপনার ছোটখাটো ভুলগুলোকে কিছু মনে করেন না।আপনাদের ভালবাসা চির অটুট থাকুক এই প্রার্থনা করি।শুভ জন্মদিন ভাবি।❤️

 7 days ago 

ধন্যবাদ আমার বউয়ের প্রিয় বান্ধবী আপনাকে।

 7 days ago 

প্রথমেই হীরা আপুকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। হীরা আপুর জীবনে এমন দিন বারবার ফিরে আসুক, সেই কামনা করছি। দোয়া করি আপনাদের ভালোবাসার বন্ধন সারাজীবন অটুট থাকুক। প্রতিটি স্বামী স্ত্রীর উচিত একে অপরকে খুব ভালোভাবে বুঝা। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 7 days ago 

ধন্যবাদ ভাই আপনার সাবলীল মন্তব্যের জন্য, আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65074.63
ETH 2635.72
USDT 1.00
SBD 2.83