গিন্নি যখন পকেট ফাঁকা করে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20220102_153808.jpg
ঘটনাটা আসলে কয়েকদিন আগের । যাইহোক দুপুরবেলার দিকে হঠাৎ করে এপেক্সের শোরুম থেকে একটা খুদে বার্তা এসেছে আমার গিন্নির মোবাইল ফোনে । যাইহোক গিন্নি মূলত এপেক্সের প্রিমিয়াম কাস্টমার। প্রতিনিয়ত কেনাকাটা করে বিধায় , এজন্য সেখানকার প্রিমিয়াম কাস্টমারের বিভিন্ন সময় ডিসকাউন্ট পেয়ে থাকে । যাইহোক বার্তাটা এমন ছিল যে , এপেক্সের সব পণ্যের উপর ৬০% ডিসকাউন্ট চলছে ।

PhotoCollage_1641565295874.jpg

কয়দিন আগেই অনেকগুলো শপিং করেছে, তারপরে যেহেতু তার জুতো কেনার প্রতি প্রচুর নেশা । তাই মূলত এবার সে মেসেজটা দেখার পরে কোনভাবেই নিজেকে সামলাতে পারছে না ।যাইহোক আমি তখন কেবল অফিসে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছি, ঠিক তখনই আমাকে বলে ফেলল আমাকে শোরুমে নিয়ে যেতেই হবে, আমাকে জুতো কিনে দিতেই হবে । যাইহোক প্রথমের দিকে খুব একটা আমি পাত্তা দেইনি। আমি ভাবছিলাম যেহেতু, ডিসকাউন্ট দিয়েছে হয়তো স্বল্পদামে কিছু কিনে নিতে পারব। কিন্তু শোরুমে যাওয়ার পরে, মূলত ব্যাপারটা অনেকটাই এলোমেলো লাগলো আমার কাছে ।

PhotoCollage_1641565245739.jpg

আসলে তারা ডিসকাউন্ট ঠিকই দিয়েছে কিন্তু সেগুলো সিলেক্টিভ কিছু পন্যের উপর এবং যেগুলো হয়তো দীর্ঘদিন ছিল , বিক্রি হচ্ছে না সেগুলোর উপর। যাইহোক তবুও আমার স্ত্রী নাছোড়বান্দা সে কিনেই নেবে ব্যাপারটা এমন। সে শোরুমে গিয়ে আর তার মন মত করে জুতো খোঁজার চেষ্টা করছিল এবং সে চেষ্টা করছিল আরো অন্যান্য কিছু দেখার জন্য, সে যে শুধুমাত্র তার একার জন্য জুতা কিনেছে তা কিন্তু না। সে প্রায় চার থেকে পাঁচ জোড়া জুতো কিনেছে, মোটামুটি বাসার সকলের জন্য ।

PhotoCollage_1641565173125.jpg

আমি অনেকদিন থেকে ভাবছিলাম আমারও জুতো সাইন করার জন্য একটা ব্রাশ কেনা দরকার, তাইও আমিও মূলত সেই ক্ষেত্রের জন্য যেতে রাজি হয়েছিলাম । কিন্তু সেই যাওয়াই যে আমার কাল হবে, তা কিন্তু আমি ভাবি নি। যাইহোক 5 হাজার টাকার মতো পকেটে ছিল, সেটা মূলত জুতোর পিছনেই চলে গিয়েছে ।।

PhotoCollage_1641565110510.jpg

আসলে ডিসকাউন্টের ব্যাপারটা এমন থাকে যে, অনেকটা লোভনীয়। যে দেখা যায় , আপনাকে এমন ভাবে কোম্পানির লোকজন গুলো মানসিকভাবে স্বল্প সময়ের জন্য আয়ত্ত করে ফেলবে, সেটা অনেকটা বুঝাই যায়না। দেখা যাবে যে , একসঙ্গে অনেকগুলো জিনিস দিয়েছে কিন্তু দাম অর্ধেক। কিন্তু যখন একত্রে করা যায় , তখন সবগুলোর দাম আবার অনেকটাই হয়ে যায় ।। সত্যি বলতে কি , যখন দামি দামি জুতোর দাম আমি অর্ধেক দামে দেখছিলাম । ব্যাপারটা তখন আমার বেশি আগ্রহ করেছিল কিন্তু একবারে যখন পয়সা দিতে গিয়েছি, তখন আমি ব্যাপারটা বুঝতে পেরেছি। যাইহোক তবে একটা ভিন্ন অভিজ্ঞতা হয়েছে ।

PhotoCollage_1641565295874.jpg

যাইহোক পরিশেষে আমারও জুতো কেনা হয়েছে, আমার ওয়াইফের জুতো কেনা হয়েছে এবং বাড়ির লোকজনের জন্য জুতো কেনা হয়েছে এবং ঐ দিন আরো কিছু ভিন্ন রকমের ঘটনা ঘটেছে। মানে আরো কিছু শপিং করা হয়েছে, সেই বিষয়গুলো নিয়ে আমি পরের দিন অন্য একটা আর্টিকেল লেখার চেষ্টা করব। তবে সেদিন যে অভিজ্ঞতাগুলো হয়েছে, সেটা আমি মনে করি যে আমার বহুদিন পর্যন্ত মনে থাকবে। আর ডিসকাউন্টের অভিজ্ঞতা যদি বলি, সর্বোপরি এটা মনে রাখার মত । কারণ এটা অনেকটা মাইন্ড গেম খেলার মতো, স্বল্প দামে বেশি জিনিস দেবে কিন্তু অনেকগুলো জিনিস ধরিয়ে দিয়ে একসঙ্গে অনেকগুলো পয়সা নিয়ে নেবে ।।

PhotoCollage_1641565336731.jpg

বি:দ্র: একটা ব্যক্তিগত অভিমত শেয়ার করি, সেটা হচ্ছে ডিসকাউন্ট দেখেন আর যাই দেখেন, তবে পণ্য কেনার আগে অবশ্যই যাচাই-বাছাই করে নিবেন এবং বেশিক্ষণ শোরুমে থাকার চেষ্টা করবেন না। তাহলে দেখা যাচ্ছে যে, শোরুমের লোকজন আপনার মাথা সাময়িকভাবে ওয়াশ করে ফেলবে এবং একাধিক পণ্য নিতে আপনাকে উৎসাহ যোগাবে। তাই যদি কখনো এরকম সিচুয়েশনের শিকার হন, তাহলে যেকোনো একটা পন্য কিনে তাড়াতাড়ি বিদায় নিবেন জায়গা থেকে ।।

ধন্যবাদ সকলকে

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

গিন্নি যখন পকেট ফাঁকা করে

দারুণ একটি বিষয়ের উপর লিখেছেন ভাইয়া। শো রুমে গেলে পকেট কোন দিক দিয়ে ফাঁকা হয়ে যায় সেটা বুঝতেই পারিনা। ওদের লোভনীয় সব অফার গুলো দেখলে নিজেকে কন্ট্রোল করা যায় না। কিন্তু ঘুরে ফিরে দেখা যায় যে যে অফারগুলো তারা দিচ্ছে সেগুলো তাদের লাভের অংশ ঠিক রেখেই দিচ্ছে। আমি একবার আমার ছোট ভাইকে নিয়ে গিয়েছিলাম এপেক্স এর শো রুমে সেখানে যে পণ্যগুলো ডিসকাউন্ট দিয়েছে সেগুলো আলাদাভাবে বাছাই করা। যেগুলো থেকে একটিও আমাদের পছন্দ হয়নি। তাই বাধ্য হয়েই অন্য ডিসকাউন্ট ছাড়া পণ্যগুলি কিনেছিলাম। এই ডিসকাউন্ট গুলো শুধুমাত্র নামে। এতে আমার মনে হয় না কারো কোনো উপকারে আসে। আমিও সেদিন তাই করেছিলাম ছোট ভাইকে জুতা কিনে দিয়ে এরপর খুব তাড়াতাড়ি বেরিয়ে এসেছিলাম। তাই আমার পকেটে পুরোপুরি ফাঁকা হয়নি অল্পকিছু ফাঁকা হয়েছিল। অনেক সুন্দরভাবে একটি বাস্তব চিত্র আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

হাহাহা টাইটেল টি দারুণ ছিলো ভাইয়া। বিয়ে করার পর নিজের পকেট আর নিজের থাকে না সেটা হয়ে যায় বউয়ের হাহা তাই পকেট ফাকা হওয়া টা সাভাবিক। ৫০০০ টাকার শুধু স্যান্ডেলই কিনেছেন আপনারা, বড় একটা এমাউন্ট বটে। যাই হউক বাকি শপিং এর আর্টিকেলের অপেক্ষায় থাকলাম ভাইয়া। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

শোরুমের ব্যবসায়ীরা অনেক বেশি কৌশল অবলম্বন করে। যে পণ্যগুলো তাদের বিক্রি হচ্ছে না এবং অনেকদিন হয়েছে পরে রয়েছে সেগুলোতে তারা ডিসকাউন্ট দেয়। খুব চালাকির সাথে মানুষকে আকৃষ্ট করার জন্য ডিসকাউন্ট এর অফার চালু করে তারা। সত্যি কথা বলতে যেগুলো পণ্য পছন্দ হয় সেগুলো পূর্বের দামেই রয়েছে। আর যেগুলো খুব একটা পছন্দনীয় নয় সেগুলো ডিসকাউন্ট এর অফারে পাওয়া যায়। ভাইয়া আপনার গুরুত্বপূর্ণ মতামত জানতে পেরে অনেক ভালো লাগলো। আপনি একদম ঠিক বলেছেন শোরুমের লোক গুলো তাদের পণ্য বিক্রির জন্য ব্রেন ওয়াশ করে ছেড়ে দেয়। তাই যত তাড়াতাড়ি সম্ভব নিজের পছন্দের পণ্যটি কিনে বের হয়ে আসাই উত্তম। আপনার জন্য এবং আপুর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

যখন কোন শোরুম ডিসকাউন্ট দেয়,তখন ছোট করে লিখা থাকে শর্ত প্রযোজ্য যেন মানুষের চোখে না পরে।নিদিষ্ট কিছু পন্য অথাৎ তাদের পুরানো কিছু পন্য অথবা বিক্রি হয় না এগুলার উপর থাকে।হয়তো পছন্দ হয় না, আর পছন্দ হলোও সাইজ থাকে না।যাই হোক যখন কোন শোরুমের ডিসকাউন্ট কথা বলে তখন আমি আগে শর্ত প্রযোজ্য লিখা আছে কিনা খুজি।😋😋😋।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

আপনার অভিমত এর সঙ্গে আমিও একমত। আসলে পকেটে টাকা থাকলে আর চোখের সামনে আকর্ষণীয় পণ্য থাকলে। অন্য কোন চিন্তা মাথায় আসে না। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভাইয়া আপনার পরিবার নিয়ে ভালো থাকেন নিরাপদে থাকেন এই কামনা করি। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

ভাইয়া আপনার ব্যক্তিগত অভিমত শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভ কামনা রইল ভাবির জন্য এবং আপনার জন্য ।

 3 years ago 

হাহাহা,,এটা তো একধরনের ধোঁকাবাজি কান্ড হয়ে গেল। সব পণ্যের কথা বলে নিয়ে গিয়ে কিছু সিলেক্টিভ প্রোডাক্ট ধরিয়ে দিল। একেই বলে বিজনেস😁।যাক ভবি নেহাতই মহৎ মানুষ জার কারণে আপনাদের সবার জন্য নজর দিছে।আপনার আর ভাবির জন্য অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।🖤

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

খুবই সুন্দর একটা বিষয়ের উপর আপনি আজকে একটি পোষ্ট লিখেছেন।আমিও ২ দিন আগে এপেক্সে গিয়েছিলাম।৬০% ডিসকাউন্ট দিয়ে রাখছে তারা কিন্তু ঢুকে আমি পুরা বেকুব হয়ে গেছি কারণ তারা কিছু সিলেক্ট করা পণ্যের এর উপরে ৬০% ডিসকাউন্ট দিয়েছে।আমি ভাবছিলাম সব পণ্যের এর উপর ডিসকাউন্ট দিসে।পরে কিছু না কিনে চলে আসেছি।আপনার আজকের পোস্টটি অসাধারণ হয়েছে ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago (edited)

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আসলে ব্যাপারটা কেমন হয়ে গেল। ডিসকাউন্ট ঠিক এ দিছে আবার লিখছে কিছু পণ্যের উপর এটা কেমন কথা। আসলে মেয়েরা একটু কেনাকাটা পছন্দ করে।আমার মনে হয় ডিসকাউন্টের জিনিস গুলো অনেক সময় টিকে না বেশিদিন। ডিসকাউন্ট দিয়ে মানুষকে লোভ দেখায় এটা বাস্তব।অপেক্ষায় থাকলাম আরও কিছু মার্কেট নিয়ে আর্টিকেল লেখার জন্য 🌺🌺


IMG_20220106_113311.png

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39