সময় লাগবে ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

20211126_151658.jpg
কিছু কিছু ব্যাপার হুট করে দেখলেই, কিছু একটা বুঝে নিতে হয় । সেই ব্যাপার গুলো নিয়ে খুব একটা ঘাটাঘাটি করতে হয় না। কারণ সেই ব্যাপারগুলোর অন্তরালে থাকে একটা ভয়ানক অতীত, যেটা হুট করে কাউকে মনে করে দিলে, সে সাময়িক সময়ের জন্য হয়তো কিছুটা উদাসীন হয়ে যেতে পারে। তাই অবস্থা বুঝে সামনের দিকে এগনো বুদ্ধিমানের কাজ ।

কার ব্যথায় কে পুড়ে
এটা আসলে বলা মুশকিল ,
তবে যার ব্যথায় যে পুড়ে
সেই বুঝে কতটা ব্যথায় সে পুড়ছে।।
হয়তো ক্ষত গুলো দেখানো যায় না
তবে যে পুড়ে যায় সে বোঝে,
পুড়ে যাওয়ার জ্বালা কতখানি ।।

20211126_151707.jpg

কার বুদ্ধি কিভাবে বেড়েছে , তা আমার জানা নেই। তবে আমার বুদ্ধি যে বাদাম ,দুধ আর হচ্ছে হরলিক্স খেয়ে বাড়েনি, আমি খুব ভালোভাবেই বলতে পারি । তাহলে আপনার মনে প্রশ্ন আসতেই পারে , তাহলে আপনি এত প্র্যাকটিক্যাল হলেন কিভাবে । এক কথায় উত্তর দিতে চাই, পুড়ে পুড়ে শিখেছি ।

আজ আমি ঐ পাতার ফাঁকের ফুল । খুব সুন্দর করে উঁকি দিচ্ছি এবং দেখছি আশেপাশের সব পুড়ে যাচ্ছে এবং প্রতিটা ক্ষত থেকে ঝাঁঝালো গন্ধ আসছে । আমার তাতে কোনো মাথাব্যথা নেই, কারণ আমি তো জানি আমি কিভাবে পুড়েছি। আজ আমি আবারও নতুন করে উপস্থাপন করছি নিজেকে, তবে এখন আমার আর অতীত নিয়ে খুব একটা আগ্রহ নেই।

তাই আশেপাশে কে পুড়ে যাচ্ছে, কে যন্ত্রণায় ভুগছে এটা আমার চিন্তায় আসে না। কারণ ঐ যে বললাম, আমি যা শিখেছি তা আমি রপ্ত করে নিয়েছি । আমি বিশ্বাস করি , আশেপাশে যারা পুড়ে যাচ্ছে এরাও একদিন শিখবে, তবে কিছুটা সময় লাগবে ।।

20211126_151715.jpg

বি:দ্র:
নিজেকে ভালবাসতে শিখুন , নিজেকে প্রস্তুত করুন। যে ক্ষতগুলোতে আপনি আজকে যন্ত্রণা পাচ্ছেন ,সেই ক্ষতগুলোকে ভালোভাবে পরিষ্কার করে , নিজেকে যন্ত্রণা থেকে মুক্তি দেওয়ার রাস্তা খুঁজুন এবং নিজেকে আবার ভালোভাবে প্রস্তুত করে, সবার মাঝে উপস্থাপন করুন ।

দেখবেন যারা একদিন আপনাকে পুড়িয়েছে,
তারা একটা সময় আপনাকে বাহবা দিবে।
কিন্তু সাবধান,
তাদেরকে ভুলেও কাছে জড়াবেন না ।।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

প্রতিটা ক্ষত থেকে ঝাঁঝালো গন্ধ আসছে

ভাইয়া এই কথাটি আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ক্ষত থেকে ঝাঁঝালো গন্ধ আসলে হয়তো দেখা যায় না তবে অনুভব করা যায়। আমাদের হৃদয়ে প্রতিনিয়তই ক্ষত তৈরি হচ্ছে। আমাদের জীবনে চলার পথে সব বিচিত্র অভিজ্ঞতাগুলো সামনে আসছে। হয়তো কখনো চারপাশ পুড়ে ছারখার হয়ে যাচ্ছে। সেই সাথে হৃদয়ের মাঝখানে পোড়া গন্ধ তৈরি হচ্ছে। সেটা শুধু হৃদয়ের পোড়া গন্ধ। যা শুধু নিজে নিজেই অনুভব করা যায়। যায় হৃদয়পুড়ে সেই শুধু অনুভব করতে পারে হৃদয়ে পুড়ার কষ্টটা। আপনার লেখা প্রতিটি লাইন আমার ভালো লেগেছে ভাইয়া। প্রতিটি কথাই যেন আমাদের জীবনের সাথে মিল রয়েছে। ধন্যবাদ ভাইয়া দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য। কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

এত সুন্দর করে কিভাবে লেখেন ভাইয়া!
বাস্তব সম্মত বিষয় গুলো এত সুন্দর করে তুলে ধরেছেন যা আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলেই তাই মানুষ কিন্তু পুরোপুরি শিখে , হোঁচট খেয়েই শিখে। আর এই শিক্ষা গুলোকে নিয়ে সামনে যারা এগোতে পারে তারাই প্রকৃত পক্ষে সফল ব্যক্তি বলে আমি মনে করি।
আর আপনার শেষের কিছু উপদেশমূলক বাণী আমার খুব ভালো লেগেছে। যাদের থেকে কষ্ট পাওয়া হয় সেই কষ্টগুলো থেকে প্রকৃতপক্ষে কষ্ট না পেয়ে সেগুলো কে যত্ন করে যদি নিজেকে শক্ত করতে পারি তাহলেই জীবনের সার্থকতা। আর ওই ধরনের মানুষের সাথে পরবর্তীতে আর সম্পর্ক না রাখাই শ্রেয়।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন যে পুড়ে পুড়ে ছাই হয় সে বুঝে পড়ার যন্ত্রণা কতখানি। আর এই পোড়া তাকে বাস্তবতা শিখিয়ে দেয় কিভাবে চলতে হয়। আমিও পুড়েছি অনেক যারা আমাকে এক সময় দুরছার করেছিল তারাই এখন বাহবা দিচ্ছে এটা 100% সত্যি। এবং সবারই বাস্তব জীবনে এমন হয় যেমনটি আমার ক্ষেত্রে হয়েছে। তবে যাদেরকে শেখানোর জন্য এখন প্রতিনিয়ত ও মুখের উপরে কিছু বলি বা বোঝানোর চেষ্টা করি তারা মনে করে যে তাদেরকে অনেক আঘাত দিয়ে দিয়েছি। কিন্তু এটা বুঝতে চায় না যে এর চেয়ে হাজার গুন বেশি ক্ষত বুকে নিয়ে আজ একটি জায়গায় এসে দাঁড়িয়েছে। এবং সেখান থেকে মানুষকে বোঝানোর তাগিদ দিচ্ছে দেখছি। কে কি ভাবলো তাতে আমার কিছু যায় আসে না কারণ আমিও এ ধরনের পরিস্থিতির শিকার হয়েছিলাম একদিন। তাই এখন নিজেকে নিজের মতো করে তৈরি করে নিয়েছি। যাতে সবার সামনে নিজেকে ভালো ভাবে উপস্থাপন করতে পারি। যাইহোক ভাইয়া আপনি অনেক সুন্দর করে গুছিয়ে লিখেছেন। জানিনা আপনার অন্তরে হাজারো ব্যথা নিয়ে লিখেছেন কিনা নাকি আমাদেরকে বোঝানোর জন্য। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ভাই আপনি জীবনে যেভাবে সফলতা অর্জন করেছেন সেটা আজকে এই গল্পটির মাধ্যমে আমি বুঝতে পারলাম। আসলেই মানুষ কষ্ট না করলে কখনোই সফলতা অর্জন হয় না। আপনি আজ পুড়ে পুড়ে আজ সুন্দর একটি ফুলের মত হয়েছেন। আসলেই মানুষ যদি কষ্ট না করে তাহলে সে কখনোই সুফল পায় না। আপনি অনেক কষ্ট করে এবং অনেক চেষ্টার মাধ্যমে আজ সফল হয়েছেন।আসলে আমরা যদি কষ্ট না করি তাহলে কখনোই সুখয়ের দেখা সম্ভব না। তাই আমাদের প্রত্যেকেরই উচিত অতীতে কি করেছে সেটা না ভেবে বর্তমানে নিজেকে তৈরি করে নেওয়া। কষ্টের মাধ্যমে নিজেকে তৈরি করতে হবে।কষ্টের পরে সুখ আসে। আপনার লেখাগুলো আজকে আমার খুবই ভালো লেগেছে এবং আপনার লেখাগুলো পড়ে আমার শিক্ষালাভও হয়েছে। সফলতার জন্য সময় ও ধৈর্য লাগে আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

নিজেকে ভালবাসতে শিখুন , নিজেকে প্রস্তুত করুন

এই কথাটিকে আমিও সমর্থন করি ভাইয়া।আসলে এভাবে করে শিখতে হয়।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

কার ব্যথায় কে পুড়ে
এটা আসলে বলা মুশকিল ,
তবে যার ব্যথায় যে পুড়ে
সেই বুঝে কতটা ব্যথায় সে পুড়ছে।।

আপনার লেখা প্রতিটি লাইন অসাধারন ভাইয়া। যার ব্যথা শুধু সেই বোঝে। কখন যে কার ব্যথায় কার হৃদয়পুড়ে সেটা বলা বড় দায়। সময়ের সাথে সাথে মানুষ গুলো যেমন বদলে যায় বুকের মাঝে যেন কষ্টগুলো চাপা পড়ে যায়। কখন যে সময়ের সাথে সাথে সেই ব্যথাগুলো আবার ফিরে আসে তা বোঝাই যায়না। কার জন্য কার ভিতর ব্যথার জন্ম হয় সে শুধু সেই বুঝে। হয়তো সেই ব্যথা কাউকে বলে বোঝানোর মত নয়। হৃদয়ের কোনে জমে থাকা ব্যথাগুলো হৃদয়কে পুড়ে ক্ষত বিক্ষত করে দেয়। সেই ক্ষত বিক্ষত হৃদয় নিয়ে আজো বেঁচে থাকি আমরা। হয়তো সেই ক্ষতবিক্ষত হৃদয় তার অন্তরালে লুকিয়ে রেখেছে হাজার দুঃখ ও লুকানো কথা। লোকচক্ষুর আড়ালে সারাজীবন সেই ক্ষত বিক্ষত হৃদয় কষ্ট গুলোকে লুকিয়ে রাখে। যার অন্তরে লুকানো ব্যথা শুধু সেই বুঝবে এই কথাগুলো। ভাইয়া আপনার লেখাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ভাই আপনার লেখা পুরোটা পড়লাম। আপনার লেখা পড়ে নিজের মধ্যে একটা আত্মবিশ্বাস কাজ করছে। খারাপ সময় সব সময় থাকে না। খারাপ সময় পার হয়েই মানুষ ভালো সময়ের দেখা পায়। শুধু সময়ের অপেক্ষা। আমি নিজেও এটা বিশ্বাস করি। আমি নিজেও অনেক খারাপ সময় পার করে আসছি। খারাপ সময় গুলাকে যারা মানিয়ে নিতে পারে, তারাই ভালো সময়ের দেখা পায়। ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ বাস্তবধর্মী এই পোস্ট টা শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41