স্মৃতির অ্যালবামে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220125_122544.jpg
কিছু অনুভূতিকে স্মৃতির অ্যালবামে গেঁথে রাখতে ভালোই লাগে । সব থেকে মজার ব্যাপার হচ্ছে, একদিন আমি বুড়ো হয়ে যাব। হুট করে যখন আমি এই অ্যালবামটা খুলে দেখব, তখন আমি ভাববো সময়গুলো আমার কেমন ছিল। যাইহোক আজকে আমি তেমন একটি ঘটনা আপনাদের সঙ্গে শেয়ার করব । আশাকরি আমার যারা পাঠক আছে, তাদের কাছে ব্যাপারটি ভালো লাগবে ।

20220125_122552.jpg

আমি তো মনেকরি, এখানে আমার যারা পাঠক আছে । তারা সবাই কমবেশি আমার জীবনযাত্রা সম্পর্কে ধারনা রাখে । সবথেকে বড় ব্যাপার হচ্ছে আমি মোটামুটি খোলামেলা স্বভাবের মানুষ। চেষ্টাকরি নিজের জীবনের সবকিছুই কমবেশি আমার পাঠকদের সঙ্গে শেয়ার করার জন্য । এতে অবশ্য আমার ভালই লাগে। কারণ কিছু কথা জমে রাখতে নেই, কিছু কথা ভাগ করে নিতে হয়। তাতে আত্মতৃপ্তি পাওয়া যায় ।

20220125_122505.jpg

বাবার বয়স আমার আজ থেকে ছয় মাসে পড়তে চলল । যাইহোক ইদানিং ও একটু করে বসার চেষ্টা করছে, একটু করে হাঁটার চেষ্টা করছে। ব্যাপারটা আমি লক্ষ্য করছি, কয়েকদিন থেকেই। ওকে যখনই আমি কোলে নেওয়ার চেষ্টাকরি, তখনই ও আমার বুকের ভিতর এসে একটু লাফালাফি করার চেষ্টা করে। আমি বুঝতে পারছি ও পা গুলো নাড়াতে চায় ।

20220125_120002.jpg

আপনাদের ভাবি মানে আমার প্রিয়তমা স্ত্রী । বেশ কয়েকদিন থেকেই বলছিল । কিগো, বাবুর তো বয়স হয়ে আসছে । এখন তো ওকে হাঁটা শেখানোর ব্যবস্থা করানো লাগবে । আসলে আমিও ব্যাপারটা নিয়ে একটু চিন্তায় পড়ে গেলাম। যাইহোক এদিক-ওদিক ভেবে অবশেষে হিরাকে বললাম, তাহলে চলো একটা ব্যবস্থা করেই ফেলি । আমি আসলে মানুষটা ভীষণ খোলামেলা স্বভাবের। যেমন ভাবনা, তেমন কাজ করতেই পছন্দ করি ।

ছোট্ট একটু শহর আমাদের, এ শহরে অবশ্য তেমন খুব একটা আধুনিক যুগোপযোগী জিনিস পাওয়া যায় না বললেই চলে । যাইহোক চেষ্টা করলাম দুরন্ত সাইকেল গ্যালারিতে যাওয়ার জন্য। মোটামুটি আমি বিশ্বাস করেছিলাম যে, ওখানে গেলেই কোন না কোন একটা ব্যবস্থা হয়ে যাবে। রিক্সায় চড়ে যখন যাচ্ছিলাম , তখন আমি মনে মনে ভাবছিলাম বেবি ওয়াকারটা পাবো তো ।

PhotoCollage_1643293691243.jpg

যদিও যে শুধুমাত্র বাবুর ওয়াকার কেনার জন্য শোরুমে গিয়েছিলাম তা কিন্তু না । তাছাড়াও মূলত বাসার জন্য একটা পানি বিশুদ্ধকরণ মেশিন মানে ওয়াটার ফিল্টার কেনা লাগবে ,এটার জন্যও মূলত গিয়েছিলাম বাজারে । বাসাবাড়িতে পানির খুব সমস্যা হয় । এটা হয়তো আপনারা যারা বাসাবাড়িতে থাকেন, তারা হয়তো এই সমস্যাটা খুব ভালভাবেই বোঝেন । যাইহোক এই সমস্যা থেকে চেষ্টা করছি একটু উত্তরণ হওয়ার জন্য । এই জন্যই মূলত ওয়াটার ফিল্টারটা কেনা ।

দুরন্ত গ্যালারিতে গিয়ে তো মোটামুটি আমি বেশ অস্থির হয়ে গিয়েছিলাম । কারণ সবগুলোই দেখি একটু বড় বাবুদের রিক্সা, সাইকেল ও অন্যান্য খেলার জিনিস । একদম ছোট বাবুদের জিনিস খুব একটা নেই বললেই চলে । যাইহোক যখন আমার এই অস্থির অবস্থা চলছে, তখন ওখানকার ম্যানেজার দেখছিল আমাকে । অবশেষে তারা একটা সুসংবাদ দিল যে, তাদের সংগ্রহে একটিমাত্র বেবি ওয়াকার আছে। আমরা যদি চাই , তাহলে সেটা তারা সংগ্রহ করে দিতে পারে । কথাটা শোনার পরে, মনে হল যেন একটা মস্ত বড় চিন্তা থেকে আমি বেঁচে গেলাম । যাইহোক যেমন কথা তেমন কাজ, আমি তাদেরকে বললাম ব্যবস্থা করে দিন ভাই। পয়সা নিয়ে বাঁধাবো না ।

অবশেষে ওয়াকারটা নিয়ে তারপরে ওয়ালটনের শোরুমের উদ্দেশ্যে রওনা দিলাম , আমি আর হিরা । কারণ এবারের লক্ষ্য আমাদেরকে ওয়াটার ফিল্টার কিনতে হবে । যাইহোক মোটামুটি দেখেশুনে ওয়ালটন শোরুম থেকে একটা ভালো মানের ওয়াটার ফিল্টার কিনে নিলাম। কারণ এটি খুবই নিত্যপ্রয়োজনীয় জিনিস সংসার জীবনে ।

PhotoCollage_1643293732970.jpg

পানির অপর নাম জীবন কিন্তু দূষণযুক্ত পানি আবার জীবনের বারোটাও বাজিয়ে দিতে পারে । তাই এই ব্যাপারটাতে নজর দেওয়া একটু জরুরী । তাই পানিকে মোটামুটি একটু বিশুদ্ধকরণ করেই পান করা শ্রেয় । যাক বাবা, মহা বাঁচা বেঁচে গেলাম । মোটামুটি দুই ঘণ্টা সময়ের মধ্যে, কম বেশি সবগুলো জিনিস ঠিকঠাকমতো কিনে নিয়ে বাড়ির উদ্দেশ্যে ফেরত চলে আসলাম । এখন এই গুলো ভালভাবে বাসায় সেটিং করে, বাবুকে ওয়াকারটার সঙ্গে একটু অভ্যস্ত করতে পারলেই হলো ।

PhotoCollage_1643293646617.jpg

PhotoCollage_1643293607997.jpg

সময় পাই নারে ভাই, সময় যে কোন দিক দিয়ে চলে যায় বুঝতেই পারিনা । কিযে ব্যস্ততায় থাকি, তা বলে বোঝাতে পারবো না । যাইহোক এই দিনটাকে স্মৃতির অ্যালবামে গেঁথে রাখলাম । কারণ এই দিনেই আমার বাবা, প্রথম ওয়াকারের সাহায্য নিয়ে হাঁটার চেষ্টা করেছে । তাই এই দিনটা স্মরণীয় হয়ে থাকবে আমার কাছে একটু ভিন্নভাবে । স্মৃতি গুলো বেঁচে থাকুক এই ভাবেই । একদিন বুড়ো হয়ে যাব তখন মাঝে মাঝেই অ্যালবাম গুলো ঘেঁটে দেখব, সময়গুলো কেমন ছিল আমার ।।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

কিছু অনুভূতিকে স্মৃতির অ্যালবামে গেঁথে রাখতে ভালোই লাগে ।

ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন কিছু কিছু অনুভূতি স্মৃতির অ্যালবামে গেঁথে রাখতে ভালো লাগে। আজ যা আমাদের জীবনের বর্তমান কাল তা আমাদের জীবনে অতীত হয়ে যাবে। হয়তো সময়ের পরিবর্তনের সাথে সাথে আমাদের অতীত ও বর্তমান পরিবর্তন হয়ে যাবে। এই সুন্দর বর্তমান গুলোকে স্মরণীয় করে রাখতে ও স্মৃতির অ্যালবামে রাখতে ভালো লাগে। শায়ান বাবু অনেক বড় হয়ে যাচ্ছে ও এখন সে একটু একটু বসতে পারে এবং সে কিছুদিন পরে হাঁটতে শুরু করবে এটা জেনে অনেক ভালো লাগলো। এভাবেই একটি শিশু বেড়ে ওঠে আমাদের মাঝে। তার এই সুন্দর মুহূর্ত গুলো যদি ক্যামেরাবন্দী করে রাখা হয় তাহলে এই স্মৃতিগুলো ভবিষ্যতে আপনাদের দুজনকেই আনন্দ দিবে। আপনার পরিবারের সকলের জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

বাচ্চাদের হাঁটা শেখার জন্য ওয়াকার খুব কার্যকরী ভাইয়া। শায়ান বাবুকে অনেক সুন্দর লাগছে। সত্যি সত্যি বড় হয়ে যাচ্ছে শায়ান বাবু।এই সময় গুলোই বাচ্চাদের অনেক কিউট লাগে। ধন্যবাদ ভাইয়া আপনার পরিবারের কথা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

শুভ ভাই প্রথমেই বলে নেই যারা খোলামেলা মনের মানুষ তাদেরকে আমার খুবই পছন্দ। এরা ব্যক্তি জীবনে যেমন হাসিখুশি থাকে তেমনি মনটাও থাকে পরিষ্কার। আর বাবুর হাটা শেখার সময় টা পারলে ভিডিও করে রাখবেন তাহলে স্মৃতিটা পরবর্তীতে শেয়ার করতে পারবেন। আর ভাগ্যটা ভালোই বলতে হবে আপনাদের। ওয়াকারটাও পেয়ে গেলেন। শুভকামনা রইল আপনাদের জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

পানির অপর নাম জীবন তবে পানি মৃত্যুর কারণও হতে পারে যদি সেটা বিশুদ্ধ না হয়। সেজন্য আমাদের উচিত ফিল্টার করা পানি পান করা

এবং এই স্মৃতিগুলো ক‍্যামেরাবন্দি আমি নিজেও করি। এইভেবে করি আমি আমার ছেলে মেয়েদের দেখাব ছোটবেলা আমি কেমন ছিলাম আমাদের বাড়ি কেমন ছিল।

আপনার বাবুর জন্য ওয়াকার সাইকেলটা বেশ দারুণ হয়েছে। এখন আপনার বা হিরা আপুর সাহায্য ছাড়াই শায়ান হাটার চেষ্টা করবে।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

কিছু কথা জমে রাখতে নেই, কিছু কথা ভাগ করে নিতে হয়। তাতে আত্মতৃপ্তি পাওয়া যায় ।

আপনি একদম ঠিক বলেছেন কিছু কিছু কথা মনের ভেতর জমিয়ে রাখতে নেই। সবার সাথে ভাগ করে নিলে ভালো লাগে। এর ফলে অনেক বেশি আত্মতৃপ্তি পাওয়া যায়। আমরা যারা আপনার পাঠক রয়েছি তারা সবাই জানি আপনি একজন ভালো মনের মানুষ। আপনি আপনার দৈনন্দিন কার্যকলাপ এবং অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করেন। যেগুলো পড়ে আমরা অনেক আনন্দ পাই। আপনি যেমন আপনার অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করতে পছন্দ করেন তেমনি আপনার জীবনের সুন্দর মুহূর্ত গুলো সম্পর্কে জানতে পেরে আমরা অনেক আনন্দ পাই। শায়ান বাবু ধীরে ধীরে বড় হচ্ছে ও শায়ান এখন হাটার চেষ্টা করছে এটা দেখে ভালো লাগলো। শায়ান এর ভবিষ্যৎ অনেক সুন্দর হোক এই কামনাই করছি ভাইয়া। এই সুন্দর স্মৃতিগুলো সারাজীবন আমাদের মনে গেঁথে থাকুক এই কামনাই করছি।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

জি ভাইয়া,আমরা সবাই মোটামুটি আপনার জীবন সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। আজকে আপনার এই পোস্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনি অবশেষে বাবুর জন্য বেবি ওয়াকার পেয়েছেন এবং অনেক চেষ্টার পরে আসলেই বেবি ওয়াকারটি খুবই সুন্দর হয়েছে। শায়ান বাবুকে বেবি ওয়াকারয়ে বসা ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লাগলো। আসলে শায়ান বাবু দেখতে দেখতে 6 মাস পার হয়ে গেল। শায়ান বাবুর জন্য রইল শুভকামনা। তার সুস্থতা কামনা করছি। সেই সাথে আপনি এবং ভাবীরও সুস্থতা কামনা করছি।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

সত্যি ভাইয়া,আমরা আগের দিনগুলো নিয়ে যখন ভাবি, তখন অনেক কিছু মিস করি।ভাবি আগের দিনগুলো যদি ফিরে পেতাম,হয়ত বুড়ো হলে আরো ভাববো।যাই হোকমদূরন্তের প্রডাক্ট গুলো যথেষ্ট ভালো।আমিও আমার ছেলের জন্য নিয়েছি।তাদের অনেক কালেকশন আছে।ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

সত্যি বলতে অনুভূতিগুলো স্মৃতির অ্যালবামে গেঁথে রাখা ভালোই। আপনি একটা মজার আইডিয়া নিয়েছেন। আসলে যখন বয়স্ক হয়ে যায় তখন এগুলো দেখলে ছোটবেলায় আবার ফিরে যেতে মন চায়। তখন মনটা ভালো হয়ে যায় অনায়াসে।হ্যাঁ এটা খুবই ভালো লাগে সবকিছু আপনি সরাসরি বলতে পছন্দ করেন এবং খোলামেলা। নিজের স্বাধীনতাকে প্রধান্য দেন।শহর অঞ্চলের সবথেকে পানির সমস্যা বেশি হয় কিন্তু গ্রামাঞ্চলে এটা দেখা যায় না। এখনকার সময় খারাপ ভাইয়া সাবধানে থাকবেন সায়ান বাবুকে নিয়ে।আসলে পানির অপর নাম জীবন। ঠিক আমাদের বিশুদ্ধ পানি খেতে হবে। এটা খুব জরুরী ভালো বলেছেন।দোয়া করি স্মৃতি গুলো এভাবেই বেঁচে থাকুক


IMG_20220106_113311.png

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

বেবি ওয়াকার কিনতে আপনার ভালোই চাপ গেছে আপনার উপর দিয়ে। যাক অবশেষে যে কিনতে পারছেন এটাই অনেক।
আসলেই ভাই, আজকের দিন আর ২০ বছর পরের দিন এক থাকবে না। কিন্তু আজকের এই সময়গুলোকে লেখা বা ছবির মাধ্যমে বন্ধি করে রেখে দিলে ২০ বছর পর এই স্মৃতিগুলো আমাদের এই সময় গুলো মনে করিয়ে দিবে। আমি তো ৭-৮ বছর আগের ছবি দেখেই অবাক হই কত পরিবর্তন!
শায়ান বাবু অনেক খুশি হবে যখন সে বড় হয়ে এগুলো দেখবে। তখন অবশ্যই বলবে, আপনি অনেক স্মার্ট তাই এগুলো বুদ্ধি করে সংরক্ষণ করে রাখছেন। ভাই আপনার পরিবারের সবার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

ভাইয়া আজকে হঠাৎ করে কেন জানি গ্যালারিতে সায়ন বাবুর ছবিটা দেখে একটু আবেগপ্রবণ হয়ে গিয়েছিলাম। কারণ আল্লাহ আমাকে সবকিছু দিয়েছে শুধু একটা জিনিস থেকে বঞ্চিত করে রেখেছে জানিনা এটা আল্লাহর পরীক্ষা কিনা। যাই হোক একটা দীর্ঘশ্বাস ছাড়লাম মন চাইছিল কাছে থাকলে দৌড়ে গিয়ে হয়তো কোন নিতাম আদর করতাম কিন্তু সেটা তো আর সম্ভব না। সায়ন বাবু বসতে শুরু করেছে বা হাটতে চায় এটা শুনে খুবই ভালো লাগলো এবং ওর হাঁটার ব্যবস্থা করার জন্য ভাবিকে নিয়ে মার্কেটে গেলেন। চিন্তায় পড়ে গিয়েছেন শেষ পর্যন্ত দুরন্ত গ্যালারি ম্যানাজার আপনাকে সস্থি এনে দিলো যে একটা ব্যবস্থা করে দিতে পারবে, আর পরিশেষে পানির অপর নাম জীবন বিশুদ্ধ পানি পান করা অতি জরুরী আমাদের সবার জন্য। তাই পানির ফিল্টার এর জন্য অন্য মার্কেটে গিয়েছেন যাই হোক সব মিলিয়ে খুব সুন্দর করে আলোচনা করেছেন, খুব ভালো লেগেছে। আর সবচাইতে বড় কথা হলো আপনার গল্পগুলি পড়তে ভালো লাগে। আপনি খোলামেলাভাবে আপনার জীবনের সবকিছু আমাদের সাথে শেয়ার করেন তার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা অবিরাম ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61609.18
ETH 3390.27
USDT 1.00
SBD 2.48