You are viewing a single comment's thread from:

RE: সজারুর অরিগামি। ১০ শতাংশ লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

মায়ের কাছে শুনেছি মামা বাড়ীতে সজারু ছিল প্রচুর।এদের গায়ে কাটা থাকার জন্য এক ধরনের শব্দ হতো কাটায় কাটায় বারি লেগে। তখনকার সময় অনেকে নাকি কলা গাছ সজারুর গায়ে ফিক্কা মাইরা সজারু ধরতো। সজারুর মাংস খেয়ে ফেলতো। আমি মাকে বলতাম আমার সামনে এমন কেউ করলে আমি ওদের বেধেঁ রাখতাম। আমার কাছে সজারু প্রানী টিকে খুবি ভাল লাগে। অরিগামি তৈরীতে আপনি পটু । আমার খুবি ভাল লাগে আপনার এই ধরনের কাজ। ভাল থাকবেন ভাই নতুনের আশায় শুভেচ্ছা রইল।

Sort:  
 2 years ago 

এগুলো বিলুপ্ত হবার আগেই মানুষ যদি আপনার মত সচেতন হতো তাহলে হয়তো আমরাও এই প্রাণীগুলো দেখে যেতে পারতাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60754.23
ETH 2913.09
USDT 1.00
SBD 2.31