You are viewing a single comment's thread from:

RE: হোলি নিয়ে বাল্যকালের স্মৃতি

in আমার বাংলা ব্লগ3 years ago

রঙ শুধু দিয়েই গেলে।।
আড়াল থেকে অগোচরে
দেখেও তুমি দেখলে না তো।।
সে রঙ কখন লাগলো এসে মনে
গেলো জীবন মরণ ধন্য করে
রঙ শুধু দিয়েই গেলে।।

দাঁত মাজতে গিয়ে রং দিয়ে স্নান শেষ মেষ মায়ের বকুনি। দাদা সেই পুকুর ঘাট কি আজো আছে। বন্ধু কিংবা শত্রু সবাই তো বড় হয়ে গেছে । সবাই সেই ছেলে বেলা পার করে এখন হয়তো সাবাই সংসারী। রং খেলার সেই স্মৃতি আমারও মনে পড়ে গেল। আমার মাথায় পোড়া মবিল দিয়ে দিয়েছিল সেই কারনে হুলির দিন বিকেলে আমাকে টাক করতে হয়েছিল। হা হা হা। কতটা স্মৃতি মধুর দিন ছিল। এখন টিন টিন বাবুর দিন ওর আনন্দের দিন। ওর জন্য রইল প্রানঢালা ভালবাসা।

সত্যি

"দিনগুলি মোর সোনার খাঁচায় রইল না--
সেই-যে আমার নানা রঙের দিনগুলি।
কান্নাহাসির বাঁধন তারা সইল না--
সেই-যে আমার নানা রঙের দিনগুলি॥"

শুভেচ্ছা নিবেন । ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62102.06
ETH 2415.08
USDT 1.00
SBD 2.49