|| একটি কবিতা || ১০% প্রিয় লাজুক খ্যাকঁ এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল কে
শুভেচ্ছা ও অভিনন্দন


আমার বাংলা ব্লগের সবাই কেমন আছেন ? আশাকরি সকলেই ভালো আছেন ঈশ্বরের কৃপায়। আজকে আবারো একটি কবিতা লিখেছি। শব্দ ভান্ডার শূন্যের কোঠায় পৌছেছে যে কারনে কবিতা লেখাটা কঠিন মনে হচ্ছে ।কবিতা লিখতে গিয়ে কখন যে সন্ধ্যা হয়ে গেছে টের পাই নি । হা হা । ফেলে আসা স্মৃতি মাঝে মাঝে ডাক দেয় পিছু থেকে। অতীত কি কখনো ভোলা যায়। হয়তো কেউ ভুলে যায় কেউ মনে রাখে।

person-3360827_1920.jpg

লিংক


ঘামে ভেজা চিঠি

দু চোখে নেই ঘুম উৎকন্ঠায় উত্তেজনায় কাটিয়েছি সারারাত
তব মুখ খানি ভেবে ভেবে জানিনা কখন যে হয়েছে প্রভাত
তুমি আছো সেই ঠিকানায় গ্রামের ছোট্ট নীড়ে
নীড় সেতো তব আখি দুটি নিয়েছো যে হৃদয় কেড়ে।


কাধে ব্যাগ হাতে সিগরেট চলেছি একাকি আমি
মেঠো পথ বেয়ে সবুজ ঘাসে মাঝে মাঝে থমকে থামি
জানিনা আছো কিনা সেই ঠিকানায় দিয়েছিলে যা লিখি
ঘামে ভেজা চিঠি খানি রেখেছি যতনে মাঝে মাঝে খুলে দেখি।


উদ্দ্যেশহীন যাত্রা আমার মনের ভিতর কত কিছু
যাচ্ছি তোমায় চমকে দিতে তুমি জান নাহি কিছু
ভালবাসি বলিনি কখনো তুমি নিয়েছিলে বুঝে
তাইতো ঠিকানা দিয়েছিলে তুমি বুক পকেটেতে গুজে।


ঠিকানা সেদিন যাচাই করিনি কথা ছিল দেখা হবে
বলেছিলে তুমি পাবে আমায় বকুলের ছায়া নীড়ে
বকুল গাছের ছায়া তলে বসে বলেছিলে কথা হবে
সেই আশা টুকু বুকে ভর করে চলেছি তোমারি দেশে।


ক্লান্ত আমার চরন দুটি বুকে চাপা দীর্ঘশ্বাস
তোমার দেখা পাবো কি পাবো না শুধু আছে বিশ্বাস
ঐ দূরে গাছের আড়ে কে জানি দাড়িয়ে আছে
মনে হয় তুমি এসেছো আগে ফিরে যাই যদি পাছে।


সত্যি তুমি দাড়িয়ে একা আখি কোনে অশ্রু জল
হৃদয় আমার উঠেছে কাপিয়া আমারো চোখ টল মল
বললে আমায় কাপা কাপা স্বরে মনে হল এতো দিনে
এখানে আসিয়া তোমারি আশায় চেয়ে থাকি পথ পানে।

2.2.png

আবারো জীবনের কিছু অংশ কবিতার মাঝে শেয়ার করার চেষ্টা ছিল । আসলে হয় না লেখা। আবোল তাবোল হয়ে যায় । জীবনের সবকিছু যেহুতু গোছানো হয় না ঠিক তেমনি কবিতাও অগোছালো থেকে যায় পাতায়। বাস্তবিক জীবেন হয়তো কখনও সত্যি হয়ে ঘটেছিল ঘটনা গুলো যেগুলো আজ হৃদয়ে নাড়া দেয় ।আবার দেখা হবে নতুন কিছু নিয়ে।আমার বাংলা ব্লগের সকলে ভাল থাকবেন এই কামনায় এখানেই শেষ করছি ধন্যবাদ।

2.2.png

020.png

4.png

Sort:  
 2 years ago 

ক্লান্ত আমার চরন দুটি বুকে চাপা দীর্ঘশ্বাস
তোমার দেখা পাবো কি পাবো না শুধু আছে বিশ্বাস
ঐ দূরে গাছের আড়ে কে জানি দাড়িয়ে আছে
মনে হয় তুমি এসোছো আগে যদি চলে যাই পাছে।

বাহ আপনার ভেতর তো দেখেছি কবিতার প্রতিভা লুকিয়ে আছে। অসাধারণ ভাবে আপনি একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনার কবিতার এই লাইন গুলো আমার অনেক পছন্দ হয়েছে। শুভকামনা রইল।

 2 years ago (edited)

আপনার ভেতরেও প্রতিভা আছে। আপনি চেষ্টা করুন তাহলেই দেখবেন সুন্দর সুন্দর কবিতা লিখতে পারছেন। ধন্যবাদ আপু পাশে থাকবেন। সবসময় অনুপ্রাণিত করবেন।

 2 years ago 

আপনি যে খুব সুন্দর কবিতা লেখতে পারেন এটা কিন্তু বলতেই হবে ভাই। আপনার কবিতাটা আসলেই খুবই ভালো লেগেছে। আর প্রতিটি লাইনের ভেতরেই কিছু কথা লুকিয়ে আছে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য এভাবেই এগিয়ে যান।।

 2 years ago 

সত্যিই তাই কবিতার লাইনে কিছু কথা সব সময় লুকিয়ে থাকে। অনুপ্রেরণা দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ক্লান্ত আমার চরন দুটি বুকে চাপা দীর্ঘশ্বাস
তোমার দেখা পাবো কি পাবো না শুধু আছে বিশ্বাস
ঐ দূরে গাছের আড়ে কে জানি দাড়িয়ে আছে
মনে হয় তুমি এসোছো আগে যদি চলে যাই পাছে।

অনেক ভাল কবি হয়ে গেছেন দাদা। এভাবে চালাতে থাকুন। একদিন আপনার কবিতা পত্রিকায় ছাপানো হবে। ভাল ছিল আজকের কবিতাটিও। ভালবাসা নিবেন।

 2 years ago (edited)

কবিতা লিখলেই কি কবি হওয়া যায় ভাই? যাহোক সুন্দর একটি মন্তব্য করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কিছুদিন ধরে দেখছি আপনি দারুন কবিতা লিখে যাচ্ছেন ।আপনার কবিতাগুলো বেশ ভালো লাগছে আমার ।এত সুন্দর ভাবে আপনি কবিতার মধ্য দিয়ে আপনার মনের অনুভূতি গুলো প্রকাশ করে যাচ্ছে যা বেশ আলোড়ন সৃষ্টি করে যাচ্ছে আমার কাছে। এত সুন্দরভাবে কবিতাগুলো আমাদের মাঝে উপস্থাপন করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তব্য করে অনুপ্রাণিত করলেন। ভালো লাগলো। ভালো থাকবেন পাশে থাকবেন সবসময়। আপনারাই আমার অনুপ্রেরণা।

 2 years ago 

আপনার কবিতার ফ্যান হয়ে গেছি দাদা। অপূর্ব লেখেন সত্যি 👌👌👌👌। এই চিঠি যে পড়বে দাদা, তার শরীর দিয়ে যেমন ঘাম ঝরবে, তার সাথে চোখ দিয়েও ঘাম ঝরবে । আর হৃদয়ে হবে রক্তক্ষরণ। না যাবে কাউকে বলা,না যাবে দেখা। অনুভূতি গুলো বার বার উকি দিয়ে ডেকে যাবে কানে কানে।

🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏

 2 years ago (edited)

ফেলে আসা স্মৃতিগুলো আমার কাছে মনে হয় আমার প্রান। আমি তাকে রেখেছি যতনে মনের মনিকোঠায় ভালো থাকবে ভাই।

 2 years ago 

সত্যি তুমি দাড়িয়ে একা আখি কোনে অশ্রু জল
হৃদয় আমার উঠেছে কাপিয়া আমারো চোখ টল মল
বললে আমায় কাপা কাপা স্বরে মনে হল এতো দিনে
এখানে আসিয়া তোমারি আশায় চেয়ে থাকি পথ পানে।।

আপনার লেখা কবিতাটি আমার অনেক ভালো লেগেছে। কবিতাটি পড়লাম কি মন্তব্য করব ভাবতেছি। আমার বাংলা ব্লগে আমি যোগদান করার পর যতগুলো কবিতা পড়েছি তার শ্রেষ্ঠ কবিতা গুলোর মধ্যে আপনার কবিতাটি একটি। পূর্বে খুব সম্ভবত আপনার আমার একটি কবিতা পড়া হয়েছে‌। আপনার লেখার হাত ধরে ভালো। কবিতা লেখালেখিতে সময় দিলে বিশ্বাস অনেক ভালো করবেন সুদূর ভবিষ্যতে। আপনার শুভ সাফল্য কামনা করছি।

 2 years ago 

চেষ্টা করি ভাই। আপনাদের মন্তব্য পড়ে আমি অনুপ্রাণিত হই। ধন্যবাদ পাশে থাকবেন।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। এত সুন্দর কবিতা লিখেন আমার আগে জানা ছিল না। কবিতার প্রত্যেকটি লাইন আমার ভীষণ ভালো লেগেছে। আশা করব প্রতি সপ্তাহে কমপক্ষে একটি করে কবিতা শেয়ার করার জন্য। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার লেখা কবিতা টি আপনার ভালো লেগেছে শুনে আমি আনন্দিত। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

আহ!! চমৎকার লিখেছেন তো ভাইয়া। গাছের ছায়ার নিচে অবশেষে প্রিয় মানুষটার সাথে দেখা হয়ে গেল। প্রিয় মানুষটার সাথে দেখা হলে আসলে এমন হয় সে আসবে কি আসবেনা, শরীর কাপাকাপি শুরু করে দেয়। ভালো লিখেছেন ভাইয়া 😍

 2 years ago 

দারুন উপলদ্ধি ভাল লাগলো । ভাল থাকবেন সবসময়। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69571.32
ETH 3782.89
USDT 1.00
SBD 3.88