Sort:  
 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি তো দারুন কিছু আমাদের সামনে তুলেছেন পুরাতন বক্সকে ফেলে দিয়ে তার একাংশ দিয়ে নতুন বক্স বানিয়েছেন বিষয়টি আমার খুব ভালো লেগেছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে । ভাল থাকবেন।

 3 years ago 

ভাইয়া সত্যিই আমি অবাক হয়ে গেলাম। আপনি আপনার সুপ্ত প্রতিভা কে অসাধারণ ভাবে বিকশিত করেছেন এ বক্সটি তৈরি করার মধ্য দিয়ে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর কমেন্ট এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। ফেলে দেওয়া জিনিস দিয়ে আপনি সুন্দর একটি সাউন্ড বক্স তৈরি করেছেন। এটি খুবই ভাল একটি উদ্যোগ। আর আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনি শুভকামনা রইল।

 3 years ago 

আপনি মগ্ধ হয়েছেন এতেই আমি খুশি। শুভ কামনা রইল। ভাল থাকবেন।

ভাইয়া সব মিলিয়ে খুব সুন্দর কিন্ত এটা তো সরাসরি হেডফোন লাইন থেকে ব্যবহার করলেন দেখলাম, এখানে কি সার্কিট বোর্ড/এমপ্লিফায়ার ব্যবহার করেছেন?

 3 years ago (edited)

না দরকার নেই কারন এমম্পিফায়ার দিয়ে সাউন্ড বুষ্ট করলে এই স্পিকারে সাউন্ড ফেটে যাবে।

অহ আচ্ছা বুঝতে পেরেছি। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ওয়াও ভাই! আপনার প্রতিভা দেখে আমি অবাক। অনেক সুন্দর একটি প্রজেক্ট আমি সম্পন্ন করেছেন। কাজটি করতে আপনার অনেক সময় ও শ্রম লেগেছে। আপনার জন্য অসংখ্য শুভকামনা রইল।

শেষে একটা কথা বলতে চাই, একটা ভিডিও আপলোড দিতেন পরীক্ষামূলকভাবে, আপনার সাউন্ড বক্স কেমন চলতেছে সেটা আমরাও দেখতাম। হা হা, যদি ভালো চলে তাহলে আমরাও বাড়িতে বানায় নিব। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হ্যা চেষ্টা করবো পারবর্তীতে ভিডিও আপলোড দিতে । সময় সল্পতার কারনে হয়ে ওঠে নি। অনেক পরিশ্রম করতে হয় । ভাল থাকবেন।

 3 years ago 

ভাই মাইক টি ৩ অথবা ৩.৪" ইঞ্চি হবে।আপনি উইথ আউট সাউন্ড আউট পুট সার্কিট ছাড়ায় কেমনে এটাকে বাজালেন ভাই আমার তো মাথায় কিছুই ঢুকলো না।আপনি জে জ্যাক এই ব্যাবহার করেন না কেনো।প্রথমে আপনাকে।সাউন্ড আউট পুট আর ইনপুট এর জন্য ম্যানুয়ালি সার্কিট ম্যানেজমেন্ট করতে হবে।যাকে অ্যাম্পলিফায়ার বলা হয়।আর হ্যা আপনি যে পদ্ধতিতে বানিয়েছেন এটাতে বড়জোর কানে হেডফন দিলে যেমন শব্দ হয় এ রকম হবে তবে এর থেকে বেশী না।

ধন্যবাদ

 3 years ago (edited)

দুখিঃত ভাইয়া, আপনার ধারনা সঠিন নয়। প্রথমত, ওটা মাইক নয় ওটা একটা ০.৫ ওয়াট এর স্পিকার। স্পিকারের সাইজ যাই হোক না কেন ওটার শক্তি নির্ভর করে কয়েল ও চম্বুকিয় শক্তির দ্বারা। দ্বিতীয়ত, প্রত্যেকটা এনড্রুয়েড ফোনে বিল্ট ইন এমপ্লিফায়ার থাকে, তৃতীয়ত আমার এখানে কোন সাউন্ড আউট পুট এবং ইনপুট সার্কিট প্রয়োজন নেই কারন আমার এটি একটি ছোট বক্স যার ওয়াট মাত্র ০.৫ ওয়াট এবং এটি আমি কোন অনুষ্ঠানে ধুমধারাক্কা বাজানোর কাজে ব্যবহার করবো না বা সম্ভব নয়। চতুর্থত, যে জ্যাক দুটো আমি দেখিয়েছি সেটা কেন দেখিয়েছি সেটা আমার পোষ্ট টা ভাল করে পড়েন নতুবা বুঝবেন না। অবশেষে কতটুকু সাউন্ড হয় কিংবা হেড ফোনের থেকে বেশী সাউন্ড হয় কিনা তা জানার জন্য পাশের কোন ইলেট্রনিক্সের দোকানে যোগাযোগ করেন তাহলে আপনার জ্ঞানের পরিধি আরো বৃদ্ধি পাবে। না পারলে একটা স্পিকার সংগ্রহ করে বাজিয়ে দেখতে পারেন তাহলেই লেঠা চুকে গেল। তবে অবশ্যই আপনাকে জানতে হবে আপনার ফোন থেকে আউট পুট সাউন্ড কত বের হচ্ছে আর সেই জন্য একটা মিটার দরকার হবে। ভাল থাকবেন।
IMG20211030121054.jpg

 3 years ago 

খুব সুন্দর প্রতিভার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন ভাই । ফেলে দেওয়া জিনিস দিয়ে চাইলেই খুব সুন্দর কাজের জিনিস তৈরি করা সম্ভব তা আপনার সাউন্ড বক্স তৈরির মাধ্যমে দেখা যাচ্ছে। খুবই সুন্দর ও দক্ষ ভাবে তৈরি করেছেন সাউন্ড বক্স টি। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার তৈরি সাউন্ড বক্স টি অসাধারণ হয়েছে। খুবই সুন্দরভাবে আপনি তা ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আমাদের উচিত কোন জিনিস ফেলে না দিয়ে তা কোন একটা কাজে লাগানো আপনি সেটাই করেছেন। শুভকামনা রইল। আপনার জন্য

 3 years ago 

শুভ কমনা রইল । ভাল থাকবেন।

 3 years ago 

ভাইয়া সত্যি অবাক হয়ে গেলাম আপনার প্রতিভা দেখে। এমন একটা বাদ জিনিস কে এই ভাবে কাজে লাগানোর বুদ্ধি টা মাথায় আসাও কিন্তু কম কথা না। দোয়া রইল প্রিয় ভাই আমার ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

পুড়োন ফেলে দেয়া জিনিস দিয়ে সাউন্ড বক্স তৈরী করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনি যদি একটা ভিডিও করে দিতেন তাহলে আরও বেশি ভালো হতো। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ভাই ভিডিও দিতে পারতাম কিন্তু সময় সল্পতার কারনে হয়ে ওঠে নি। কারন ভিডিও করলেই হয় না সেটি আবার ই্উটিউবে আপলোড করতে হয়ে । এডিটিং করতে হয়। বহু ঝামেলা। যাই হোক পরবর্তীতে চেষ্টা করবো। ভাল থাকবেন। শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64081.52
ETH 3398.85
USDT 1.00
SBD 2.62