You are viewing a single comment's thread from:

RE: "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৬ || লাচ্ছা সেমাইয়ের বিস্কুট রেসিপি || Bengali Recipe by @hafizullah

in আমার বাংলা ব্লগ2 years ago

শীতের দিনগুলোতে বেশ হৈ চৈ হতো এই ঢেকির রুমকে কেন্দ্র করে, চাল ভাঙ্গানোকে কেন্দ্র করে। চাল গুড়া করা হতো এবং তার সাথে সাথে খাবারের নানা বিষয় নিয়ে বেশ আড্ডা হতো। সত্যি সেই দিনগুলো বেশ উপভোগ্য ছিলো, যা আজ শুধু অতীত।

আপনার করা প্রশ্নের উত্তরে আমি একটি কথাই বলবো আসলে কলের তৈরি সেমাই বা হাতে তৈরি সেমাইয়ের মতো স্বাদ কোন কিছুতেই নেই। কলের তৈরি সেমাই আমার প্রিয়। বাজারে বিভিন্ন রকমের লাচ্ছা সেমাই বর্তমানে পাওয়া যায়। কিন্তু আগেকার সময়কার মা-খালাদের হাতে তৈরি সেমাইয়ের মতো স্বাদ সেগুলোর মধ্যে আর পাওয়া যায় না। আসলে রাতজেগে চাউলের গুড়া করা, সকালবেলায় পিঠা বানানো এই সময় গুলো অনেক ভালো ছিল। এছাড়া আমার মাকে দেখতাম সন্ধ্যা রাতে খাওয়া-দাওয়া শেষ করে চালের গুড়া করতেন। এরপর অনেক রাত পর্যন্ত সেমাই পিঠা তৈরি করতেন। সত্যি কথা বলতে সেই সময় গুলো এতই বেশি মনে পড়ছে যে বলে বুঝানোর মতো নয়। আপনার তৈরি করা এই ভিন্নধরনের একটি রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে।লাচ্ছা সেমাইয়ের বিস্কুট রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য। সেই সাথে আপনার জন্য ভালোবাসা রইলো। 💓💓

Sort:  
 2 years ago 

এটা ভাই খুব সত্য বলেছেন, আগের মতো সেই স্বাদ এখন আর পাওয়া যায় না, কারন সেমাইয়ের মাঝে সেই আবেগ কিংবা মমতা এখন আর নেই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62617.55
ETH 2438.99
USDT 1.00
SBD 2.67