You are viewing a single comment's thread from:

RE: শিং মাছের মজাদার রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

সবথেকে ভালো স্বাদের হয় খাল বিলের শিং মাছগুলো, এইগুলো একদম ন্যাচারাল ভাবে বেড়ে ওঠে আর খেতেও দারুন লাগে।

দাদা আমি প্রথমে ধন্যবাদ জানাতে চাই এত মজার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনি আজকে যে রেসিপিটি শেয়ার করেছেন সেই রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। শিং মাছ আমার অনেক প্রিয়। বেগুন ও আলু দিয়ে শিং মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আসলে আমি একটি জিনিস খেয়াল করে দেখেছি আপনি বেগুন ও আলু খেতে অনেক পছন্দ করেন। আর আমিও বেগুন আলু খেতে অনেক পছন্দ করি। বেগুন আলু দিয়ে যে কোন মাছ রান্না করলেই খেতে ভালো লাগে। আর শিং মাছ হলে তো কথাই নেই। শিং মাছ দিয়ে বেগুন আলু রান্না করলে খেতে অসাধারণ লাগে। আসলে কিছু কিছু রেসিপি আছে যেগুলো সবারই ভালো লাগে। শিং মাছের রেসিপি আমারো ভালো লেগেছে। আর আপনি একদম ঠিক কথাই বলেছেন দাদা নদীতে পাওয়া বা খাল বিলে পাওয়া শিং মাছগুলো খেতে বেশি ভালো লাগে। তবে বর্তমান সময়ে নদীর শিং মাছ পাওয়া খুবই কঠিন হয়ে দাঁড়িয়েছে। তাই শিং মাছ চাষ করা হয়। আর চাষ করা শিং মাছ বাজারে কিনতে পাওয়া যায় সব সময়। নদীতে পাওয়া শিং মাছ গুলো এখন আর খুব একটা পাওয়া যায় না। অনেক সময় দেখা যায় যে দোকানিরা মিথ্যে বলে চাষ করা শিং মাছ নদীর বলে চালিয়ে দেয়। কিন্তু একটু হলেও ভিন্নতা আছে। নদীর মাছ গুলো খেতে এতই ভালো লাগে যে যতই খাওয়া হয় ততই খেতে ইচ্ছে হয়। তবে যাই বলুন না কেন দাদা চাষ করা শিং মাছও কিন্তু ভালোই লাগে খেতে। আর আপনি এত সুন্দর ভাবে এই মজার রেসিপি তৈরি করেছেন যে দেখে লোভ লেগে গেলো। আর আপনার কাছে যে রেসিপিগুলো শিখছি এগুলো সবগুলোই আমার ভালো লাগে। আপনি যেকোনো রেসিপি খুব সুন্দর করে তৈরি করেন। চাষ করা শিং মাছ হোক বা বিলে হোক আপনার কাছে গেলে সব কিছুই খেতে ভালো লাগবে। কারণ আপনি এত সুন্দর করে আপনার রেসিপি গুলো তৈরি করেন এবং আপনার রন্ধনপ্রণালী আমাদের মাঝে উপস্থাপন করেন দেখেই বোঝা যায় খেতে কতটা সুস্বাদু হয়। হয়তো আপনার হাতের রান্না খাওয়া কখনো হবে না তবে আপনার রন্ধনপ্রণালী দেখে আমি নতুন নতুন রেসিপি গুলো শিখছি দাদা। আমিও চেষ্টা করি নতুন ভাবে কোন কিছু তৈরি করার জন্য। আসলে দাদা আপনার রন্ধনপ্রণালী আমি যখন দেখি তখন বারবারই মুগ্ধ হই। কারণ আপনি এত সুন্দর করে গুছিয়ে এরপর রান্না করেন যে দেখলেই মন ভরে ওঠে। আপনি আপনার এতো ব্যস্ততার মাঝেও সময় বের করে রান্না করেন এবং মজার মজার রেসিপি শেয়ার করেন দেখে খুবই ভালো লাগে। আর আপনার কাছ থেকে আমি অনেক উৎসাহ পাই। তখন নিজের কাছে অনেক ভালো লাগে যে আপনার মত একজন মানুষের সান্নিধ্যে আমরা আসতে পেরেছি এবং আপনার কাছ থেকে অনেক কিছু শিখছি। সত্যি দাদা আপনার কাছ থেকে যেমন অনেক কিছু শিখছি। তেমনি আপনার কাছে আরো অনেক কিছু শেখার আছে দাদা। শুধু আমাদেরকে একটু শেখার সুযোগ করে দিবেন। আজকের এই মজার রেসিপি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি দাদা। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💓💓💓💓💓💓💓💓

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43