You are viewing a single comment's thread from:

RE: নারিকেল দিয়ে কচি কুমড়োর ঘন্ট রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

নারিকেল দিলে আসলে স্বাদটা একটু ভিন্ন রকমের হয়ে থাকে, অনেক মজাদার হয়েছিল ঘন্টটি ।

দাদা আমি প্রথমেই বলতে চাই আপনার আজকের রেসিপি এক কথায় অসাধারণ হয়েছে। যদিও আপনি বরাবরই অনেক মজার মজার রেসিপি তৈরি করেন এবং আমাদের মাঝে শেয়ার করেন। তবে আজকের এই রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। একদম ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আসলে নারকেল দিয়ে বিভিন্ন রকমের রেসিপি তৈরি করা হয়। তবে এভাবে নারিকেল দিয়ে কচি কুমড়োর ঘন্ট রেসিপি আমার কখনো খাওয়া হয়নি। নারকেল দিয়ে কচি কুমড়ার ঘন্ট রেসিপি দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও নিশ্চয়ই অনেক লোভনীয় হয়েছে। সাথে আবার কুমড়ো বড়ি দিয়েছেন দেখে তো লোভ সামলাতে পারছিনা দাদা। একে তো আপনার হাতে তৈরি করা রেসিপি তার উপর এত মজার একটি রেসিপি সবকিছু মিলে মিশে যেন একাকার। দুপুরবেলা এত মজার একটি রেসিপি দেখে জিভে জল চলে আসলো দাদা। আসলে এত মজার মজার রেসিপি আপনি সবসময় তৈরি করেন যা দেখে আর নিজেকে ঠিক রাখতে পারিনা। আপনার তৈরি করা লোভনীয় সব রেসিপি যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই দাদা। কারণ আপনার রেসিপির মাঝে সব সময় নতুনত্ব খুঁজে পাই। আপনি আপনার রেসিপির মাঝে এত সুন্দর ভাবে নতুনত্ব আনেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেন যে দেখলেই মনে হয় তৈরি করে খেয়ে ফেলি। হয়তো আপনার মত করে এতোটা দক্ষতার সাথে আমি রেসিপি তৈরি করতে পারি না। তবে আপনাকে দেখছি আর নতুন নতুন রেসিপি শিখছি দাদা। রেসিপি তৈরিতে যে দক্ষতা প্রয়োজন তা আপনার থেকেই শেখা উচিৎ দাদা। কারণ আপনি সবসময় এবং মজার সব রেসিপি তৈরি করেন। যেগুলো আমার কাছে অনেক ভালো লাগে। সত্যি দাদা আপনার রেসিপি তৈরির দক্ষতা যে দেখবে সেই মুগ্ধ হয়ে যাবে। বিশেষ করে আপনি এতো সুন্দর করে আপনার রেসিপিগুলো ধাপে ধাপে উপস্থাপন করেন যা দেখে অন্য কেউ সহজেই এই রেসিপি তৈরি করতে পারবে। রেসিপি তৈরিতে সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে দক্ষতা। আর একজন রন্ধনশিল্পীর দক্ষতার মাঝেই লুকিয়ে আছে রেসিপির আসল স্বাদ। আসলে রন্ধনশিল্পী তার নিপুণতায় নতুন কিছু তৈরি করে যদি আমাদের মাঝে উপস্থাপন করে তাহলে সেই রেসিপি দেখে অনেক ভালো লাগে। আপনার রন্ধনশিল্পের নিপুণতা সবসময় আমাকে মুগ্ধ করে দাদা। বরাবরের মতো আজকেও আপনি এত মজার একটি রেসিপি তৈরি করেছেন যে বলে বোঝাতে পারছি না। হয়তো আমি এভাবে রেসিপি তৈরি করতে পারব না তবে আমি অবশ্যই চেষ্টা করবো আপনার তৈরি করা রেসিপি দেখে আবারো তৈরি করার। অনেক মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💗💗💗💗💗💗💗

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56465.77
ETH 2331.79
USDT 1.00
SBD 2.36