You are viewing a single comment's thread from:

RE: সামুদ্রিক মাছের মজাদার রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ3 years ago

আর যেকোনো তরকারিতে বেগুন দিলে সেই তরকারির স্বাদ অনেকাংশ বেড়ে যায়।

দাদা আপনার পছন্দের সাথে আমার পছন্দের বেশ মিল রয়েছে। আমিও বেগুন খেতে খুবই পছন্দ করি। আপনি প্রায় সব মাছের রেসিপি বেগুন দিয়ে রান্না করেন যা আমার কাছে খুবই ভালো লাগে। বেগুন দিয়ে মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। দাদা আপনার রেসিপি গুলো দেখে আমি সবসময়ই মুগ্ধ হই। আপনি কি করে এত দক্ষতার সাথে রেসিপি তৈরি করেন তা ভাবতেও অবাক লাগে আমার। আসলে কোন রেসিপির সাথে কোন সবজি বা কিভাবে রান্না করলে খেতে বেশি ভালো হয় আপনার থেকেই শেখা উচিৎ দাদা। আমি আপনার রেসিপিগুলো দেখি আর প্রতিনিয়ত ভাবি আমি যদি আপনার মত রান্না করতে পারতাম তাহলে খুবই ভালো হতো। তবে আপনার এই রেসিপিগুলো দেখে দেখে নতুন করে রেসিপি তৈরির প্রতি আগ্রহ তৈরি হয়েছে দাদা। এখন বেশ ভালোই রান্না করতে পারি। সবকিছু আপনার কাছ থেকে শেখা দাদা। আপনি এত সুন্দর ভাবে আপনার রেসিপিগুলো তৈরি করেন এবং সকলের মাঝে উপস্থাপন করেন দেখে যে কেউ খুব সহজেই মজার রেসিপি শিখে নিতে পারে। হয়তোবা আপনার তৈরি করা রেসিপিগুলোর মতো এতোটা সুস্বাদু ও লোভনীয় হয়না। তবে যেহেতু আমরা সকলেই আপনার শিষ্য তাই চেষ্টা করি আপনার মত করে রেসিপিগুলো তৈরি করার জন্য। আসলে রন্ধনশিল্পের যে গুণ রয়েছে তা সবার মাঝে থাকে না। আর আপনি তো সব সময় আপনার পাকা হাতের তৈরি মজার মজার সব রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। সত্যি দাদা আপনার প্রশংসা করার মত ভাষা আমার নেই। তবে এতটুকু বলতে পারি আপনার রান্না সবসময়ই অসাধারণ। কারণ আপনি খুবই যত্ন সহকারে ও ধৈর্য সহকারে মজার মজার সব রেসিপি তৈরি করেন। আজকে আপনি সামুদ্রিক মাছের অনেক মজার একটি রেসিপি তৈরি করলেন দাদা। সামুদ্রিক মাছগুলো খেতে যেমন সুস্বাদু তেমনি এই মাছগুলো প্রচুর পরিমাণে পুষ্টিগুণে ভরপুর। সামুদ্রিক মাছগুলোতে আয়োডিন রয়েছে। এছাড়াও এই মাছগুলো খেলে আমাদের শরীরের অনেক পুষ্টি ঘাটতি পূরণ হয়। আর আপনি এত সুন্দর ভাবে রেসিপি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেন দেখেই খেতে ইচ্ছা করে দাদা। সত্যি দাদা আপনার হাতের জাদু আমাকে সবসময়ই মুগ্ধ করে। আপনি সবসময় আপনার রন্ধনশিল্প এত সুন্দরভাবে প্রদর্শন করেন দেখে আমার অনেক ভালো লাগে। আপনার ওই হাত দুটো যদি কোনদিন ছুয়ে দিতে পারতাম তাহলে হয়তো নিজেকে ধন্য মনে করতাম। কারণ আপনি ওই হাত দুটো দিয়ে এত ভালো রেসিপি তৈরি করেন আর এত ভালো আর্ট করেন যেগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আর কালকে তো আপনার ফটোগ্রাফি দেখে একেবারেই মুগ্ধ হয়ে গেছি দাদা। দাদা আপনার কাছে অনেক কিছুই শেখার আছে। আপনি হচ্ছেন আমাদের অনুপ্রেরণা। তবে যাই হোক দাদা অনেক মজাদার রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন এবং আমাদেরকে শেখার সুযোগ করে দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো দাদা।
❤️❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56714.19
ETH 2341.70
USDT 1.00
SBD 2.37