You are viewing a single comment's thread from:

RE: কাছে আসেন || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

মাঝে মাঝে রাজ্জাক মিয়ার দোকানের দিকে নির্লজ্জের মতো তাকিয়ে থাকি । তবে ভয় হয়, যদি গরম পানি ছুড়ে দেয়, তাই আর ঐদিকে যাই না,দূর থেকে দেখি ।

ভাইয়া পশুদের প্রতি মানবিকতা দেখানোর মানসিকতা আসলে সবার মধ্যেই থাকে না। যেই লোকটি এই অবলা প্রাণী জন্য এক বেলা খাবারের ব্যবস্থা করেছে সে আর কেউ নয় সে হচ্ছে আমার অতি প্রিয় ভাইয়া। আমি জানি এই মহৎ কাজটি শুধুমাত্র আপনার দ্বারাই করা সম্ভব। কারণ আপনি আপনার প্রখর চিন্তা ধারা ও মানবিকতা আমাকে সব সময় মুগ্ধ করে। এই সমাজে রাজ্জাক মিয়ার মতো মানুষ রয়েছে বলেই পশুরা বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছে। পশুরা বড়ই অবলা। তারা হয়তো রাজ্জাক মিয়ার মতো মানুষের হাত থেকে রক্ষা পেতে সবসময় চেষ্টা করে। কিন্তু তাদের খাবার দেওয়ার মত কেউ থাকেনা বলে তবুও সেই নির্লজ্জের মতো তাদের আশেপাশে ঘোরাঘুরি করে। আজকে আপনার এই পোস্টটি পড়ার পর আপনার প্রতি শ্রদ্ধা আমার আরো দ্বিগুন বেড়ে গেল ভাইয়া। আমি যখনই আপনার কোন পোস্ট পড়ি তখনই কোন কিছু সম্পর্কে জ্ঞান অর্জন করি। পশু প্রেমের মহৎ গুণ আমাদের সকলের মধ্যে থাকলে পশুরা নির্যাতিত হওয়ার হাত থেকে রক্ষা পেতে। আসলে আমাদের প্রত্যেকেরই উচিত আপনার মত করে চিন্তা করা। আর নিজেদের মতো করে তাদের খাবার দেওয়ার ব্যবস্থা করা আমাদের প্রত্যেকের উচিত। পশু প্রেম দেখানো মানবিকতার এক মহৎ গুণ। আপনার এই পোস্টটি পড়ার পর আমার একটি উক্তি মনে পড়ে গেল যেটা হয়তো আমাদের সকলের কাছে পরিচিত। উক্তিটি হলো,

"জীবে প্রেম করে যেজন সেজন সেবিছে ঈশ্বর"

Sort:  
 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23