আমার শহরের বৈশাখী মেলায় কাটানো সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি 📸 ||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। প্রতিবছর আমার শহরে বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়। এবার রমজান মাস থাকার কারণে রমজান মাসের পরে ঈদের আনন্দ বাড়িয়ে তুলতে শুরু হয়েছে বৈশাখী মেলা। আমি কয়েকদিন আগেই আমার শহরের বৈশাখী মেলায় ঘুরতে গিয়েছিলাম। আমি সেখানে ঘুরতে গিয়ে অনেক সুন্দর সময় কাটিয়েছি এবং ফটোগ্রাফি করেছি। আশা করছি আমার শহরের বৈশাখী মেলায় কাটানো সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

আমার শহরের বৈশাখী মেলায় কাটানো সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি📸:

IMG20220506173330.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220506173125.jpgCemera: Oppo-A12.
Location


আমার শহরের বৈশাখী মেলায় অনেক সুন্দর সময় কাটিয়েছি। বৈশাখী মেলার গেট অনেক সুন্দর করে সাজানো হয়েছে। দেখে অনেক ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করেছি। এছাড়া বৈশাখী মেলার প্রধান আকর্ষণ হলো মাটির বিভিন্ন জিনিসপত্র। মাটির তৈরি বিভিন্ন জিনিসপত্র আমার কাছে অনেক ভালো লাগে। যখন আমি বৈশাখী মেলায় গিয়েছি তখন মাটির তৈরি বিভিন্ন জিনিসের প্রতি আমার বেশি আকর্ষণ হয়েছে। আমি মাটির তৈরি করা বিভিন্ন জিনিসের দোকানে গিয়ে সেই সুন্দর জিনিসগুলো দেখেছি ও ফটোগ্রাফি করেছি। আমার কাছে অনেক ভালো লেগেছে।

IMG20220506173354.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220506173457.jpgCemera: Oppo-A12.
Location


মাটির তৈরি বিভিন্ন প্রকার ফুলের টব, বিভিন্ন প্রকারের পাখি, পুতুল, ফলমূল সবকিছুই আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দরভাবে যখন এই মাটির তৈরি জিনিসগুলো সাজিয়ে রাখা হয়েছে তখন দেখতে আমার খুবই ভালো লেগেছে। বৈশাখী মেলায় মাটির তৈরি বিভিন্ন রকমের জিনিসপত্র পাওয়া যায়। তাই আমি যখন মাটির তৈরি এই সুন্দর জিনিসগুলো দেখেছি তখন ফটোগ্রাফি করেছি।

IMG20220506173600.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220506173704.jpgCemera: Oppo-A12.
Location


এই বৈশাখী মেলায় বাচ্চাদের বিনোদনের জন্য বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। বাচ্চারা যাতে মেলায় অনেক সুন্দর সময় কাটাতে পারে এবং অনেক আনন্দ উদযাপন করতে পারে সেই জন্য বিভিন্ন রকমের ব্যবস্থা করা হয়েছে। এখানে বাচ্চাদের খেলার জন্য সুন্দরভাবে ছোট ছোট খেলনা ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এই ছোট্ট ট্রেনে চড়ে বাচ্চারা অনেক আনন্দ পেয়েছে। এছাড়াও এখানে বাচ্চাদের খেলার জন্য আরো অন্যান্য বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। বাচ্চারা পানিতে খেলা করছে দেখতে অনেক ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করেছি।

IMG20220506173742.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220506173819.jpgCemera: Oppo-A12.
Location


মেলার অন্যতম আকর্ষণ হলো নাগরদোলা। নাগরদোলায় দোল খেতে সবার অনেক ভালো লাগে। এখানে ছোট বড় সবাই দোল খাচ্ছে। দেখতে খুবই ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করেছি। এছাড়াও এই মেলায় দেখলাম একটি নৌকার মতো নাগরদোলা রয়েছে। অনেকেই সেখানে উঠেছে। তাই আমি ফটোগ্রাফি করেছি। সেই মুহূর্ত আমার অনেক ভালো লেগেছে।

IMG20220506173913.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220506174021.jpgCemera: Oppo-A12.
Location


আমার শহরের এই বৈশাখী মেলায় বাচ্চাদের বিনোদনের জন্য বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। এখানে অনেক সুন্দরভাবে সাজিয়ে অনেক কিছু তৈরি করা হয়েছে। যাতে করে বাচ্চারা অনেক আনন্দ পায় এবং মনের আনন্দে খেলাধুলা করতে পারে। যখন আমি বাচ্চাদের আনন্দঘন মুহূর্ত উপভোগ করছিলাম তখন আমার খুব ভালো লেগেছে। তাই আমি সেই মুহূর্ত ফটোগ্রাফি করেছি।

IMG20220506174033.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220506174129.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220506174144.jpgCemera: Oppo-A12.
Location


বৈশাখী মেলায় ছোট বড় সবাই নিজের আনন্দের সময় উপভোগ করেছে। এখানে ছোটরা যেমন আনন্দ করেছে তেমনি বড়রাও অনেক আনন্দ করেছে। এখানে ছোটদের জন্য যেমন বিনোদনের ব্যবস্থা করা হয়েছে তেমনি বড়রাও যাতে সেই আনন্দে শামিল হতে পারে সেজন্য বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। এখানে ছোটদের জন্য এবং বড়দের জন্য চরকির ব্যবস্থা করা হয়েছে। তাই আমি এই সুন্দর মুহূর্ত ফটোগ্রাফি করেছি। আশা করি সকলের ভালো লেগেছে।

IMG20220506174427.jpgCemera: Oppo-A12.
Location


যখন আমি মেলায় ঘোরাঘুরি করছিলাম তখন আমি দেখেছি একটি দোকানে লটারি খেলার ব্যবস্থা করা হয়েছে। এখানে একটি কাঠের তৈরি বেডের উপর বিভিন্ন রকমের পণ্য সাজিয়ে রাখা হয়েছে। এবার ১০ টাকার বিনিময়ে যারা পাঁচটি রিং পেয়েছে তারা চেষ্টা করেছে সেই রিং বিভিন্ন রকমের পণ্যের উপর ফেলার জন্য। কোনো ব্যক্তি যদি কোন পণ্যের উপর রিং ফেলতে সক্ষম হয় তবে সেই পণ্যটি তার হয়ে যায়। এই খেলাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করেছি।

IMG20220506174353.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220506174921.jpgCemera: Oppo-A12.
Location


আমার শহরের এই বৈশাখী মেলায় একটি খাবারের রেস্টুরেন্ট তৈরি করা হয়েছে। এখানে বিভিন্ন রকমের মুখরোচক খাবার বিক্রি করা হয়। এছাড়াও এই মেলার অন্যতম আকর্ষণ হলো বিভিন্ন প্রকারের আচার। আচারের দোকানে প্রচুর ভিড় ছিল। বিভিন্ন রকমের আচার এখানে বিক্রি করা হয়। যখন আমি এই লোভনীয় সব আচারগুলো দেখেছি তখন ফটোগ্রাফি করেছি।

IMG20220506175047.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220506175131.jpgCemera: Oppo-A12.
Location


এবার আমি মেলার অন্যতম আকর্ষণ আইসক্রিমের দোকানের ফটোগ্রাফি শেয়ার করেছি রংবেরঙের আইসক্রিম খেতে কার না ভালো লাগে। আমি যখন দেখলাম একটি দোকানে রং বেরংয়ের আইসক্রিম বিক্রি করা হচ্ছে তখন আমি আর লোভ সামলাতে পারিনি। আমি অনেকক্ষণ অপেক্ষায় থাকার পর আইসক্রিম কেনার সুযোগ পেয়েছি। কারণ সেখানে অনেক ভিড় ছিল। এই আইসক্রিম দেখতে অনেক সুন্দর ছিল। কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য এই আইসক্রিম খেতে খুবই বাজে লেগেছে। ভেতরে শুধুমাত্র বরফ আর ওপরে বিভিন্ন রং দিয়ে কালার করা হয়েছে।

IMG20220506175326.jpgCemera: Oppo-A12.
Location


আমি যখন মেলা থেকে বেরিয়ে আসছিলাম তখন চোখে পড়েছে সুন্দর রং বেরংয়ের বেলুনের দোকানগুলো। দেখে আমার খুবই ভালো লেগেছে। এই বেলুন দেখে ছোটবেলার অনেক স্মৃতি মনে পড়ে গিয়েছে। বৈশাখী মেলায় ঘুরতে গিয়ে ছোটবেলায় অনেক বেলুন কিনতাম। তাই বেলুনগুলো দেখে ফটোগ্রাফি করেছি।

আমার শহরের বৈশাখী মেলায় কাটানো সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি আপনাদের কাছে কেমন লেগেছে জানিনা তবে আমি চেষ্টা করেছি আমার কাটানো মুহূর্ত ও ফটোগ্রাফি সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনাদের শহরের বৈশাখী মেলা খুব বড় করে হয়। দেখে খুব ভালো লাগছে। এইরকম মেলাগুলো যেতে খুবই ভালো লাগে। অনেক নতুন নতুন জিনিস পাওয়া যায়। আপনার মনে হচ্ছে খুব ভালোই সময় কেটেছে মেলায় আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি আপু প্রতিবছর আমার শহরে বড়োসড়ো করে জমজমাট মেলা হয়। হ্যাঁ ঠিক বলেছেন এই ধরনের মেলায় যেতে খুবই ভালো লাগে। আমি সেদিন মেলায় গিয়ে খুব সুন্দর সময় কাটিয়েছিলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🌷🌷🌷

 2 years ago 

আপনাদের বৈশাখী মেলাতো বেশ জমজমাট হয়। আমাদের এই দিকেও মেলা হতো বৈশাখ মাসে তবে এই বার সিমিত পরিসরে হইছে তাই বেশি দোকানপাট বসে নাই। আপনার তুলা ফটোগ্রাফি দেখে আমিও আপনাদের মেলায় হারিয়ে গিয়েছিলাম।

 2 years ago 

জ্বি ভাইয়া প্রতিবছর আমার শহরে বেশ জমজমাট বৈশাখী মেলা হয়। আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মেলায় হারিয়ে গিয়েছেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💞💓💞

 2 years ago 

অনেকদিন ধরে আমাদের এখানে আর বৈশাখী মেলা হয় না। আপনার বৈশাখী মেলার ছবিগুলো দেখে আমার ছোটবেলার ঘুরতে যাওয়া বৈশাখী মেলার কথা মনে পড়ে গেল। বৈশাখী মেলার আমার সবচেয়ে বেশি ভালো লাগে মাটির তৈরি জিনিসপত্র দেখে। যা অনেকদিন পর আজকে আপনার মাধ্যমে দেখতে পেলাম। বৈশাখী মেলায় ঘুরতে যাওয়ার মুহূর্ত গুলো পড়ে এবং বৈশাখী মেলার ছবিগুলো দেখে খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

বৈশাখী মেলায় গেলে আমার মাটির জিনিস কেনার প্রতি আকর্ষণ জাগে। বৈশাখী মেলার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💞💞💞

 2 years ago 

আপনাদের শহরে তো খুব বড় বৈশাখী মেলা হয়েছে ভাইয়া। আমার থেকে খুব ঘুরতে যেতে ইচ্ছে করছে। মেলায় আমার কাছে সবচেয়ে বেশি যে জিনিসটি আকর্ষণ করে সেটি হল মাটির তৈরি জিনিসপত্র। এগুলো আমার খুবই ভালো লাগে। যেহেতু বাচ্চাদের জন্য খেলার অনেক জিনিস রয়েছে তাই নিশ্চয়ই মেলাতে আরো বেশি জমজমাট হয়েছিল। আপনাকে ধন্যবাদ ভাইয়া আপনাদের শহরের বৈশাখী মেলায় কাটানো সুন্দর মুহূর্ত টুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জ্বি আপু প্রতিবছর আমার শহরে জমজমাট বৈশাখী মেলা হয়। এই মেলা আরো ১৫-২০ দিন থাকবে। এই এই মেলায় আসার জন্য আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো।

 2 years ago 

বৈশাখী মেলার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে ভাই। বিশেষ করে আচারের ফটোগ্রাফি দেখে জিভে জল চলে এসেছে। খুব অসাধারণ একটি দিন কাটিয়েছেন বুঝা যাচ্ছে। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

বৈশাখী মেলার ফটোগ্রাফি গুলো আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। জ্বি ভাইয়া অসাধারন একটি সময় কাটিয়েছিলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্যও শুভকামনা ও ভালোবাসা রইলো।💓💓

 2 years ago 

বৈশাখী মেলায় খুবই সুন্দর একটি মুহূর্ত পার করছেন আপনি এবং আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া বৈশাখী মেলায় গিয়ে আমি দারুন একটি সময় কাটিয়েছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া। 💝

 2 years ago 

মেলায় ঘুরতে আমার অনেক ভালো লাগে। মেলাযর এই মাটির জিনিস গুলো আমার খুব ভাল লাগল।
আপনি চা খেয়েছেন ওটাকে গোলা বলা হয় ।দেখতে শুধু সুন্দর স্বাদ আসলেই একেবারে বাজে।
আপনি মেলায় খুব ভালোই উপভোগ করেছেন মনে হচ্ছে। আপনার মেলায় ঘোরার অনুভূতি ও অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জেনে খুবই ভালো লাগলো আপু আপনিও মেলায় ঘুরতে খুবই ভালোবাসেন। সত্যি আপু আমি সেদিন মেলায় খুবই এনজয় করছিলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🥀🌹🥀

 2 years ago 

আপনি আপনার এলাকার বৈশাখী মেলায় দারুন সময় কাটিয়েছেন। এবং সম্পূর্ণ পোস্টটি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

জ্বি ভাইয়া বৈশাখী মেলায় আমি দারুণ সময় কাটিয়েছিলাম। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।❣️

 2 years ago 

মেলাটা যে অনেক জাকজমকপূর্ণ হয়েছে সেটা আপনার পোস্ট দেখে বুঝলাম। যেমন সুন্দর করে সাজানো হয়েছে মেলাটা মেলার বিভিন্ন রাইড এবং লোক সমাগম দেখে বিষয়টি মোটামুটি আমার কাছে ভালো লেগেছে। মাটির খেলনা গুলো দেখতে অনেক সুন্দর ছিল। এবং এখানকার নাগরদোলা টা দেখছি একটু বিশেষ ধরনের। এবং আপনার গোলা খাওয়া দেখে আমারই তো খেতে ইচ্ছা করছে। সবমিলিয়ে দারুণ কাটিয়েছেন সময় টা বৈশাখী মেলায়। এবং আপনার ফটোগ্রাফি গুলো ভালো ছিল।।

 2 years ago 

জ্বি ভাইয়া মেলার পরিবেশটা খুবই জাকজমকপূর্ণ ছিল। হুম মাটির খেলনা গুলো সত্যিই অনেক সুন্দর ছিল। গোলা গুলো দেখতে খুবই সুন্দর ছিল কিন্তু খেতে একদম বাজে ছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💝

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 66149.24
ETH 3015.59
USDT 1.00
SBD 3.73