ফটোগ্রাফি-ঝিঙে ফুলের ফটোগ্রাফি (পর্ব ১)||

in আমার বাংলা ব্লগ7 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। গতকাল পোস্ট, কমেন্টস কিছুই করতে পারিনি। আমাদের এলাকায় লোডশেডিং ছিল সারাদিন। লোডশেডিং থাকার কারণে ইন্টারনেট সংযোগ একদমই পাচ্ছিল না। তাই কিছুই করতে পারিনি। তাই আজকে ভাবলাম একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। সকাল সকাল ফোটোগ্রাফি পোস্ট উপস্থাপন করতে চলে এসেছি। ঝিঙে ফুলের ফটোগ্রাফি (পর্ব ১) উপস্থাপন করবো। তো বন্ধুরা চলুন আমার শেয়ার করা ফটোগ্রাফি দেখে নেয়া যাক।

ঝিঙে ফুলের ফটোগ্রাফি (পর্ব ১):

IMG_20240929_121205.jpgCemera: Oppo-A12.
Location


গ্রামের বাড়িতে গেলে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করা হয়। যখন আমি গ্রামের বাড়িতে গিয়েছিলাম তখন ঘুরে ঘুরে চারপাশে দেখছিলাম। গ্রামে শাকসবজি থেকে শুরু করে সবকিছুই পাওয়া যায়। গ্রামীণ পরিবেশে বিভিন্ন রকমের সবজির গাছগুলো অনেক দেখা যায়। সেই সবজির গাছে যদি সুন্দর কোন ফুল ফুটে থাকে তাহলে দেখতে আরো বেশি চমৎকার লাগে। সেই সৌন্দর্য দেখে বারবার মুগ্ধ হয়ে যাই।

IMG_20240929_121323.jpgCemera: Oppo-A12.
Location


আমার গ্রামের বাসার পাশেই একটি সবজির ক্ষেত রয়েছে। সেই সবজির ক্ষেতে বিভিন্ন রকমের সবজির চাষ হয়। একপাশে মাচা করে ঝিঙের গাছ লাগানো হয়েছে। মাচার উপর ঝিঙের গাছ উঠে গেছে। আর ফুলগুলো ফুটে আছে। দেখতে খুবই চমৎকার লাগছিল। ঝিঙে ফুল গুলো দেখতে কিন্তু সত্যিই অসাধারণ। আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ফুলগুলো দেখতে অনেক সুন্দর এবং আকর্ষণীয়।

IMG_20240929_121459.jpgCemera: Oppo-A12.
Location


ঝিঙে ফুলগুলো যে দেখবে তার কাছেই ভালো লাগবে। এই ফুলের সবচেয়ে বেশি আকর্ষণীয় দিক হলো ফুলের সুন্দর হলুদ কালার। হলুদ কালারটা এতই সুন্দর যে দূর থেকে দেখেই কাছে যেতে ইচ্ছে করে। আর এই ফুলগুলো তার সৌন্দর্যে সবাইকে আকৃষ্ট করে। আমিও এই ফুলের সৌন্দর্য দেখে আকৃষ্ট হয়েছিলাম আর কাছে গিয়ে অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম। বিভিন্নভাবে ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করেছিলাম।

IMG_20240929_121355.jpgCemera: Oppo-A12.
Location


নীল আকাশ আর ফুলের সৌন্দর্য দেখতে খুবই ভালো লাগছিল। রোদের মাঝে ফুলগুলো যেন আরো বেশি জ্বলজ্বল করছিল। আমার কাছে তো খুবই ভালো লাগছিল। এই সৌন্দর্য উপভোগ করতে খুবই ভালো লেগেছে। কিছু কিছু দৃশ্য আছে যেগুলোর বর্ণনা করা সম্ভব হয় না। শুধু সৌন্দর্য উপভোগ করা যায়। আমার ক্ষেত্রেও তেমনটাই হয়েছিল। আমিও অনেক সুন্দর ভাবে দৃশ্যগুলো উপভোগ করেছিলাম।

IMG_20240929_121249.jpgCemera: Oppo-A12.
Location


সবুজ পাতার ফাঁকে ফাঁকে ফুটে থাকা এই ঝিঙে ফুলগুলো দেখে খুবই ভালো লেগেছিল। ছোট ছোট ফুলগুলো এত সুন্দর করে তার সৌন্দর্য বিলিয়ে দিয়েছিল যে আমি মুগ্ধ হয়ে দেখছিলাম আর ছবি তুলছিলাম। ছবি তুলতে তুলতে কখন যে অনেকগুলো ছবি তোলা হয়ে গেছে বুঝতেই পারিনি। যেহেতু একসাথে অনেকগুলো ছবি তোলা হয়েছে তাই পর্ব আকারে যদি শেয়ার করি তাহলে মন্দ হবে না আর ফুলের সৌন্দর্য সবাই উপভোগ করতে পারবে।

তো বন্ধুরা ঝিঙে ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লাগলো মন্তব্য করে জানাতে ভুলবেন না। আশা করছি এই সবজির ফুলের সৌন্দর্য সবারই ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

আমি মো: স্বপন। আমি একজন বাংলাদেশী। বাংলা আমার মাতৃভাষা। তাই আমি বাংলায় লেখালেখি করতে ভালোবাসি। ফটোগ্রাফি, পেইন্টিং এবং ক্রাফটিং করা হচ্ছে আমার অন্যতম শখ। অবসর সময়ে গান শুনতেও অনেক ভালোবাসি। এছাড়া বাগান করতে আমার অনেক ভালো লাগে। মাঝে মাঝে রান্না করতেও অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 7 days ago 

ঝিঙে ফুলের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। হলুদ রঙের এই ফুলগুলো আসলেই খুব সুন্দর। বিশেষ করে সবুজ পাতার ফাঁকে ফুটে থাকা ফুলটাকে অনেক বেশি ভালো লাগলো দেখে। দক্ষতার সাথে আপনি ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

ঝিঙে ফুলের ফটোগ্রাফি গুলো করতে আমার খুবই ভালো লেগেছে। সবুজ পাতার ফাঁকে ফুটে থাকা ফুল দেখতে খুবই চমৎকার লাগছিল আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 days ago 

ঝিঙে ফুলের দারুন কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ঝিঙে ফুল গুলো দেখতে অসাধারণ লাগছে। খুবই সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি গুলো উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

ঝিঙে ফুলের ফটোগ্রাফি আপনার কাছে দারুণ লেগেছে জেনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 7 days ago 

এই ফুলটি বহুবার দেখেছি কিন্তু এর নাম যে ঝিঙে ফুল সেটা আজ জানলাম। আপনি কিন্তু খুব সুন্দর বর্ণনা দিয়ে ঝিঙে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফির জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

আপু আপনি এই ফুল বহুবার দেখেছেন জেনে খুবই ভালো লাগলো। এই ফুলগুলো গ্রামের দিকে গেলে অনেক দেখা যায় আপু।

 7 days ago 

আপনার ফুলের এই ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দরভাবে আপনি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। এ জাতীয় শাক সবজির ফুলের ফটোগ্রাফি আমার খুব ভালো লাগে। বেশি দারুণভাবে উপস্থাপন করেছেন দেখে অনেক অনেক খুশি হলাম

 4 days ago 

এই ধরনের সবজিগুলো গ্রামের বাসায় গেলে অনেক দেখা যায় ভাই। তাই আমি এই সবজির ফুলের ফটোগ্রাফি করে রেখেছিলাম।

 7 days ago 

ঝিঙে ফুলের ফটোগ্রাফি বেশ অসাধারণ হয়েছে। ঝিঙে ফুলের দুর্দান্ত ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। সত্যি ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 4 days ago 

ঝিঙে ফুলগুলো আপনার কাছে দুর্দান্ত লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে চমৎকার ভাবে মন্তব্য করার জন্য।

 5 days ago 

ঝিঙে ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এই ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। সবজির ফুলগুলো দেখতে খুবই সুন্দর হয়। দারুন হয়েছে আপনার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো।

 4 days ago 

ঝিঙে ফুল গুলো দেখতে খুবই সুন্দর ছিল। তাই ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 days ago 

বাড়িতে গেলে আমিও ঝিঙে ফুলের ফটোগ্রাফি করে থাকি। এগুলো প্রাকৃতিক সুন্দর্য। যদ দেখা যায় ততই সুন্দর লাগে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62214.82
ETH 2429.20
USDT 1.00
SBD 2.68