আমার উৎসবের ভ্রমণ কাহিনী || প্রতিযোগিতা-১৭ ||10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির চলমান প্রতিযোগিতা "শেয়ার করো তোমার উৎসবের ভ্রমণ কাহিনী" এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। যেকোনো উৎসবের সময় আমরা পরিবার-পরিজনদেরকে নিয়ে বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে পছন্দ করি। ব্যস্ততার মাঝে হয়তো পরিবার নিয়ে কোথাও ঘুরতে যাওয়া হয়না। তাই উৎসবের সময় আমরা সবাই নিজের প্রিয় মানুষগুলোকে নিয়ে সুন্দর কোন জায়গায় ঘুরতে যাওয়ার চেষ্টা করি। তেমনি আজকে আমি আমার উৎসবের ভ্রমণকাহিনী আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি সকলের কাছে ভালো লাগবে।

আমার উৎসবের ভ্রমণ কাহিনী:

IMG20220503173345.jpgCemera: Oppo-A12.
Location


ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। গত কয়েকদিন আগেই আমরা ঈদ উৎসব পালন করেছি। ঈদ উৎসব আমাদের সকলের কাছে খুবই আনন্দের। এক মাস রোজা রাখার পর এই উৎসবের দিনটি আসে। তাই আমরা সকলে মিলে এই দিনটি অনেক আনন্দের সাথে পালন করি। ঈদের এই উৎসবমুখর দিনে আমি আমার ছোট ভাই বোনদেরকে নিয়ে সুন্দর একটি জায়গায় ঘুরতে গিয়েছিলাম। এই জায়গাটি কুড়িগ্রাম জেলায় অবস্থিত। এই নদীটির নাম দুধকুমর নদী। এই নদীটি আমার বাসা থেকে ১০ থেকে ১২ কিলোমিটার দূরে অবস্থিত। এর আগেও আমি আমার ছোট ভাই বোনদেরকে নিয়ে এই জায়গাটিতে ঘুরতে গিয়েছিলাম। জায়গাটি এত সুন্দর যে আমার ছোট ভাইবোনেরা আবারও সেখানে যেতে ইচ্ছা পোষণ করেছে। তাই আমিও তাদেরকে সেই সুন্দর জায়গায় ঘুরতে নিয়ে গিয়েছি। নদী আমার সবসময় প্রিয়। তাই আমি অপরূপ সৌন্দর্যে ভরা নদীর পাড়ে ভ্রমণ করতে গিয়েছিলাম।

IMG20220503163842.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503164048.jpgCemera: Oppo-A12.
Location


প্রথমে আমরা সবাই মনস্থির করলাম নদীর পাড়ে ঘুরতে যাওয়ার জন্য। এবার আমরা সবাই বেরিয়ে পড়লাম আমাদের প্রিয় সেই জায়গাটিকে ভ্রমণ করতে। আমরা যখন যাচ্ছিলাম তখন নদীর ধারে কাশবন দেখতে পেয়েছিলাম। কাশফুল আমার খুবই প্রিয়। তবে এই সময় কাশফুল ফোটেনি। তাই আমি কাশবনের মাঝে কয়েকটি ফটোগ্রাফি করেছি।

IMG20220503164921.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503164928.jpgCemera: Oppo-A12.
Location


এবার আমি ধীরে ধীরে এগিয়ে গেলাম আমার প্রিয় এই জায়গাটির দিকে। কিছুদিন আগে আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম একটি সুন্দর কাঠের ব্রিজ। তবে সময়ের পার্থক্যের কারণে এই কাঠের ব্রিজটি সৌন্দর্য হারিয়েছে। কিছুদিন আগে বেশ বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে এই কাঠের ব্রিজের সৌন্দর্য নষ্ট হয়ে গেছে। বিভিন্ন অংশে খুলে পড়ে গেছে। তাই আমরা সকলে খুব সাবধানতার সাথে এই কাঠের ব্রিজ পার হয়েছি। যদিও আমার ছোট ভাই বোনেরা একটু ভয় পেয়েছিল। তবে তারা নদীর পাড়ের সেই সুন্দর জায়গায় যাওয়ার জন্য ভয় কে জয় করে কাঠের ব্রিজ পার হয়েছে।

IMG20220503170846.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20220503172556.jpgCemera: Oppo-A12.
Location


এবার আমরা যখন নদীর তীরে পৌঁছে গেলাম তখন দেখলাম সেখানে পানি উন্নয়ন বোর্ডের একটি সাইনবোর্ড লাগানো হয়েছে। কারণ এখানে নদী ভাঙ্গন অনেকটা বেড়ে গেছে। তাই আমরা সেখানে কিছুটা সময় অতিবাহিত করলাম। সকলে মিলে কিছুক্ষণ সময় কাটালাম। নদীর পাড়ের খোলা হাওয়ায় সময় কাটাতে খুবই ভালো লেগেছে। চারপাশে উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে। তাই আমাদের মত অনেকেই সেখানে ঘুরতে এসেছে।

IMG20220503173026.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503173033.jpgCemera: Oppo-A12.
Location


নদীর পাড়ে ঘুরতে যেমন ভালো লাগে তেমনি নদীর ভয়ঙ্কর ভাঙ্গন দেখলে হৃদয় কেঁদে ওঠে। যে মাটি একসময় সোনার ফসল ফলাতো সেই মাটি আজ নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। যে মাটির বুকে বাসা বেঁধেছিল অনেক পরিবার সেই পরিবার আজ তাদের ঘর-বাড়ি হারিয়েছে। তারা আজ অন্য জায়গায় আশ্রয় নিতে বাধ্য হয়েছে। নিজের ভিটে মাটি ছেড়ে তাদেরকে দূরে কোথাও বাসা বাঁধতে হয়েছে। নদী যেমন অপরূপ সৌন্দর্যে ভরা তেমনি নদী ভাঙ্গন দেখলেও মন কেঁদে ওঠে।

IMG20220503173305.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503173213.jpgCemera: Oppo-A12.
Location


এবার আমরা যখন আরও একটু সামনের দিকে এগিয়ে গেলাম তখন দেখতে পেলাম নদীর অপরূপ সৌন্দর্য। নদীর পাড়ের বালুচর দেখতে আমার অনেক ভালো লাগে। তাই আমি আমার ছোট ভাই বোনদেরকে নিয়ে নদীর পাড়ের বালুচর দেখতে গেলাম। চারপাশের খোলা হাওয়া আমার খুবই ভালো লেগেছে। নদীর পাড়ের শীতল বাতাসে প্রান জুরিয়ে গেছে। এবার আমরা দেখতে পেলাম সারি সারি বালুর বস্তা সেখানে রাখা হয়েছে। হয়তোবা নদী ভাঙ্গন রোধ এর জন্য এই বস্তাগুলো প্রস্তুত করা হয়েছে।

IMG20220503173538.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503174255.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503174227.jpg
Cemera: Oppo-A12.
Location


সারি সারি বালুর বস্তা সাজিয়ে রাখা হয়েছে। দেখতে খুবই ভালো লাগছিল। এখানে অনেক মানুষ ঘুরতে এসেছে। যেহেতু সেই দিনটি একটি উৎসবের দিন ছিল তাই আমাদের মত অনেক মানুষ সেই নদীর পাড়ের সৌন্দর্য উপভোগ করতে ছুটে চলে এসেছে। দূর-দূরান্ত থেকে অনেক মানুষ এখানে এসেছে। বালুর বস্তাগুলো এমন ভাবে সাজিয়ে রাখা হয়েছে দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। বালুচরের মাঝখানে সাজিয়ে রাখা বালুর বস্তা গুলো যেন আলাদা রকমের সৌন্দর্য বিলিয়ে দিয়েছে। সেখানে গিয়ে আমার খুবই ভালো লেগেছে। সেই সাথে আমার ছোট ভাইবোনদেরও অনেক ভালো লেগেছে। তারা অনেক খুশি হয়েছে।

IMG20220503174435.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503174533.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503174730.jpg
Location

IMG20220503174908.jpg
Location


এত সুন্দর বালুচর দেখে আমি আর নিজেকে সামলাতে পারিনি। তাই আমিও বালুর বুকে ঈদের শুভেচ্ছা বার্তা লিখে দিয়েছি। সেই মুহূর্তটি আমার কাছে সারা জীবন স্মরণীয় হয়ে থাকবে। সেই সময়টা আমার অনেক ভালো লেগেছে। আসলে আমরা যখন চার দেয়ালের মাঝে বন্দী থাকি তখন হয়তো প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য উপলব্ধি করা হয় না। তাই প্রকৃতির মাঝে ঘুরতে গিয়ে খুবই ভালো লেগেছে।

IMG20220503175031.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503174138.jpgCemera: Oppo-A12.
Location


এবার আমি বালুর বুকের অপরূপ সৌন্দর্য তুলে ধরার জন্য আরও ফটোগ্রাফি করেছি। আমার ছোটবোনরা এই অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছে। তারাও নিজের ইচ্ছেমতো ঘোরাঘুরি করেছে। তাদের সেই মুহূর্ত আমি তুলে ধরলাম। তারা অনেক খুশি হয়েছে সেই জায়গাটিতে ঘুরতে গিয়ে। আসলে ছোট ভাই বোনেরা যদি খুশি হয় তাহলে নিজের কাছে অনেক ভালো লাগে। যেহেতু সেই দিনটি একটি উৎসবের দিন ছিল তাই তাদের খুশির মুহূর্তটি আমি ক্যামেরাবন্দি করে রেখেছি।

IMG20220503175813.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503175842.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20220503175913.jpgCemera: Oppo-A12.
Location


এবার আমি একটি অন্যরকম জায়গায় কাটানো মুহূর্ত আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি। আপনারা অনেকেই হয়তো সুইচগেট নাম শুনেছেন কিন্তু দেখেননি। যখন বন্যা হয় তখন বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য এই সুইচগেটের গেটগুলো লক করে দেওয়া হয়। আবার অন্য পাশের পানি আরেক পাশে বের করে দেওয়া হয়। যাতে করে বন্যা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আসে। আমরা যখন সেখানে ঘুরতে গিয়েছিলাম তখন দেখেছি অনেকে সেখানে পরিবার-পরিজন নিয়ে ঘুরতে এসেছে। ছোট ভাইবোনদেরকে এই সুন্দর জায়গায় ঘুরতে নিয়ে গিয়ে এবং সুইচগেটের সৌন্দর্য দেখাতে পেরে আমার অনেক ভালো লেগেছে।

IMG20220503180103.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503180017.jpgCemera: Oppo-A12.
Location


যখন আমরা সুইচগেটে গিয়ে পৌঁছেছি তখন পড়ন্ত বিকেল ছিল। যখন আমি সেখানে দেখলাম একজন বেলুন বিক্রেতা বসে বসে বেলুন বিক্রি করছে তখন আমি আমার ছোট ভাইকে বেলুন কিনে দিয়েছি। বেলুন পেয়ে সে অনেক খুশি হয়েছে। এবার আমাদের ফেরার পালা। যখন আমরা বাসার দিকে রওনা দিবো তখন আমার ছোট ভাই বলে উঠলো আমি আর ভাঙ্গা ব্রিজ দিয়ে পার হবো না। তখন পড়ে গেলাম বিপদে। এবার আমরা অনেকটা পথ ঘুরে নিজের বাসায় ফিরে গেলাম। যদিও এই সময়টাতে আমাদের অনেক পথ হাঁটতে হয়েছে। এরপর রিক্সা পেয়েছি। রাতের বেলায় সবাই বুঝতে পেরেছি অনেক পথ হাঁটার মজা। সবার পায়ে এতটাই ব্যথা হয়েছিল যে সকাল বেলা উঠতে সবারই দেরি হয়েছে। তবে যাই হোক নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করার মুহূর্ত আমার কাছে খুবই ভালো লেগেছে। সেই সাথে আমার ছোট ভাই বোনরা অনেক খুশি হয়েছে। আমি আমার উৎসবের দিলে আমার ছোট ভাই বোনদেরকে নিয়ে নদীর পাড়ে ভ্রমণ উপভোগ করেছি। এই সুন্দর ভ্রমণের মুহূর্ত আমার অনেক ভালো লেগেছে।

আমার উৎসবের ভ্রমণকাহিনী আপনাদের কাছে কেমন লেগেছে জানিনা তবে এই উৎসবের বিশেষ দিনে আমি আমার আদরের ছোটভাই বোনদেরকে নিয়ে ঘুরতে গিয়েছি এবং সুন্দর সময় কাটিয়েছি। আমি চেষ্টা করেছি আমার ভ্রমণ কাহিনী অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করছি আমার এই ভ্রমণকাহিনী আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

ভাই উৎসবের আমেজে মেতে উঠে ঘোরাঘুরির বেশ সুন্দর একটি পোস্ট শেয়ার করলেন আমাদের মাঝে। নদীর পাড় সবসময়ই খুব মনোরম হয়। সেখানে ঘুরতে যাওয়ার অনুভুতি আর ছবি গুলো খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপনি।
বালুর চরে আকিবুকিও বেশ ভালো লাগলো। তবে রাতের বেলায় ফেরার অভিজ্ঞতা টা একটু কষ্টের বুঝতেই পারছি।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া নদীর পাড় সবসময়ই মনোরম হয়। সেদিন বালুচরে আমরা সত্যিই খুব আনন্দ করেছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।♥️♥️♥️

 2 years ago 

ভাই বেড়াতে যাবার আগে আমাকে ডাকা উচিত ছিল। আমাকে ডেকে নিলে খুবই ভালো লাগতো। এত সুন্দর মনমুগ্ধকর পরিবেশে আনন্দ উপভোগ করেছেন তা দেখেই বুঝতে পারছি। ছোট ভাই বোনদের সাথে করে নিয়ে কোথাও ঘুরতে যাওয়ার মজাটাই আলাদা। নদী ভাঙ্গন ও বালুর চরে খুবই সুন্দর সময় অতিবাহিত করেছেন। নদী ভাঙ্গন এলাকাগুলো দেখতে প্রায় একই রকম মনে হচ্ছে, কেননা আমার মিসেসের স্কুলের পিছনে এরকম নদীর বিশাল চর পড়েছে। আর সেই চড়ে আমরা মাঝেমধ্যেই ঘুরতে যাই। খুবই ভালো লাগে এরকম খোলামেলা পরিবেশে ঘুরে বেড়াতে। যাইহোক ভাই, আপনি উৎসবের ভ্রমণকাহিনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এবং এই অংশগ্রহণ যেন আপনার সফল হয় এই প্রত্যাশা করছি। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া ভুল হয়ে গেছে এরপরে বেড়াতে গেলে আপনাকে অবশ্যই সাথে নিয়ে যাব। আসলে নদীপাড়ের মনমুগ্ধকর সৌন্দর্য বর্ণনা করে শেষ করার মত নয়। সেদিন আমরা খুবই আনন্দ করেছিলাম। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💓💓

 2 years ago 

ঈদ উপলক্ষে আপনজনদের সাথে নিয়ে বেশ সুন্দর সময় কাটিয়েছেন নদীর পাড়ে। খুবই ভাল লেগেছে আপনার পোস্ট, তবে একটু কষ্ট লাগলো নদী ভাঙ্গন দেখে। যাইহোক কনটেস্ট অংশগ্রহণ করেছেন দেখে খুব খুশি হলাম ভাইয়া।

 2 years ago 

জ্বি ভাইয়া আপনজনদের সাথে নিয়ে আমি সেদিন নদীর পাড়ে দারুন একটি সময় কাটিয়েছিলাম। নদী ভাঙ্গনের দৃশ্য দেখে আমারও খুব খারাপ লেগেছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।❣️❣️

 2 years ago 

বাহ বেশ ভালো ছিল ভাই আপনার ভ্রমণ কাহিনী। ঈদের ভিতরে ভাই বোন নিয়ে ঘুরতে এমনিতেও অনেক মজা হয়। আর সবচেয়ে বড় কথা নদীর পাড়ে ঘুরতে আমাদের সবার অনেক ভালো লাগে। বেশ ভালো ছিল প্রতিটা মুহূর্ত। তবে নদীর পাড়ের ভাঙ্গন দেখে মনটা ভীষন কেঁপে উঠল ভাই। কত মানুষের বাড়িঘর স্বপ্ন নদীর জলে বিলীন হয়ে যাচ্ছে। সবশেষ সুইচ গেট টা ছোট হলেও বেশ ভালো লেগেছে। প্রতিযোগিতার জন্য অনেক শুভেচ্ছা রইল ভাই।

 2 years ago 

জ্বি ভাইয়া ঈদের মধ্যে ছোট ভাই বোনদের নিয়ে ঘুরতে খুবই ভালো লাগে। বেড়ানো সেই দিনটি খুবই আনন্দময় ছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া। ❣️❣️

 2 years ago 

আমি পূর্বের একটি পোস্টে দেখেছিলাম এই কাঠের ব্রিজটি। আর আজকে আবারো দেখলাম এই কাঠের ব্রিজের উপর আপনাদের হেঁটে যাওয়ার দৃশ্য ।আসলে জায়গাটা আমার কাছে বেশ ভালো লেগেছে ।যদি কাছাকাছি হত তাহলে আমিও ঘুরে আসতে পারতাম। যাইহোক খুব ভালো লাগলো ভাইয়া আপনাদের ভ্রমণকাহিনীর পুরো পোস্টটি দেখে।

 2 years ago 

জ্বি আপু অনেকদিন আগে ছোট ভাই বোনদের নিয়ে আমি এই কাঠের ব্রিজ পাড়ে বেড়াতে গিয়েছিলাম। তখন এই কাঠের ব্রিজটি খুবই মজবুত ছিল কিন্তু বর্তমান এই ব্রিজের অবস্থা খুবই খারাপ ভেঙে গেছে। এই কাঠের ব্রিজটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🌹🌹

 2 years ago 

ঈদ উপলক্ষে আপনজনদের নিয়ে ঘুরে বেড়ানোর অনুভূতি অন্যরকম। আর সেটা যদি হয় নদীর আশেপাশে তাহলে আনন্দ আরও কয়েকগুণ বেড়ে যায়। অনেক সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন এবং অনেকগুলো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। সেইসাথে আপনাদের ঈদ পরবর্তী ভ্রমণের অভিজ্ঞতা শেয়ার করেছেন। ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আপনজনদের নিয়ে নদীর আশেপাশে বেড়াতে গেলে আনন্দ আরও কয়েকগুণ বেড়ে যায়। আসলে নদীর পাড়ের সৌন্দর্যটা একটু অন্যরকম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।💝💝

 2 years ago 

ভাই আপনার ভ্রমণ কাহিনী পড়ে খুবই ভালো লাগলো, আপনি খুবই সুন্দর জায়গা ভ্রমন করেছেন এবং ফটোগ্রাফি করেছেন, তবে নদী ভাঙ্গনের কথাগুলো মনে করতে পেরে খুবই কষ্ট হল। আসলে নদী খুবই ভয়াবহ একটি রূপ যার নাম ভাঙ্গন।ভাঙ্গনে কত বাড়িঘর বিলীন হয়ে যায়। যাইহোক আপনার ভ্রমণ কাহিনী আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

জ্বি ভাইয়া আমরা যে জায়গাটিতে ভ্রমণ করতে গিয়েছিলাম সেই জায়গাটা সত্যি খুবই মনমুগ্ধকর ছিল। অনেক দূর থেকে মানুষজন সেখানে বেড়াতে আসে। আমরা নদীর পাড়ে খুবই আনন্দ করেছিলাম। কিন্তু মাঝপথে নদীভাঙ্গনের দৃশ্য দেখে আমার খুব খারাপ লেগেছিল ভাইয়া। যাইহোক সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💗💗

 2 years ago 

প্রথমে প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য আন্তরিক অভিনন্দন। বুঝাই যাচ্ছে ঈদ পরবর্তী আপনার ভ্রমন অনেক সুখকর ছিল। অনেক কোয়ালিটি টাইম অতিবাহিত করেছেন।মজার মজার অনেক ছবি শেয়ার করেছন। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাইয়া আমরা অনেক আনন্দঘন মুহূর্ত অতিবাহিত করছিলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।💖

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64104.40
ETH 3148.52
USDT 1.00
SBD 4.25