মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি🎏||[১০%প্রিয় লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। তাই আমি আমার অবসর সময়ে মাঝে মাঝেই বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করার চেষ্টা করি। পাঙ্গাস মাছ ভুনা খেতে আমার খুবই ভালো লাগে। পাঙ্গাস মাছের কাঁটা কম। তাই পাঙ্গাস খেতে অনেক ভালো লাগে। আমি অনেক সুন্দর ভাবে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি করেছি। মজাদার স্বাদের পাঙ্গাস মাছ ভুনা রেসিপি আমি আপনাদের সকলের মধ্যে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি:

IMG20220213092739.jpgCemera: Oppo-A12.


পাঙ্গাস মাছ ভুনা খেতে আমি অনেক পছন্দ করি। টমেটো দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি করলে খেতে বেশি ভালো লাগে। তাই আমি অনেক সুন্দর ভাবে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি করেছি। মাঝে মাঝেই আমি মজাদার এই রেসিপি তৈরি করি। পাঙ্গাস মাছের ভুনা গরম ভাতের সাথে খেলে অনেক ভালো লাগে। পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি করতে আমার অনেক ভালো লেগেছে। কারণ আমি পাঙ্গাস মাছ ভুনা খেতে অনেক বেশি পছন্দ করি। নিজের পছন্দের রেসিপিগুলো সবসময় নিজে নিজে তৈরি করলে খেতে অনেক ভালো লাগে। তাই আমি মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি করেছি ও আপনাদের মাঝে শেয়ার করলাম।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
পাঙ্গাস মাছ৫ পিস
টমেটো১০০ গ্রাম
পেঁয়াজ কুচি১/২ কাপ
পেঁয়াজ বাটা১ কাপ
হলুদের গুঁড়া১/২ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
গরম মসলা বাটা১/২ চামচ
১০রসুন বাটা১ চামচ
১১সয়াবিন তেল৪ চামচ
১২ধনিয়াপাতাপরিমাণমতো

IMG20220213085600.jpgCemera: Oppo-A12.

IMG20220213085512.jpgCemera: Oppo-A12.


মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220213085706.jpgCemera: Oppo-A12.

IMG20220213085757.jpgCemera: Oppo-A12.


মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি একটি কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই গরম হওয়ার পর কড়াইয়ের মধ্যে সয়াবিন তেল দিয়েছি। তেল দেওয়ার কিছুক্ষণ পর যখন তেল গরম হয়েছে তখন পেঁয়াজ কুচি ও পেঁয়াজ বাটা দিয়েছি। পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি করতে পেঁয়াজবাটা দিলে খেতে বেশি ভালো লাগে।

ধাপ-২

IMG20220213085851.jpgCemera: Oppo-A12.

IMG20220213085928.jpgCemera: Oppo-A12.


এবার রসুন বাটা ও গরম মসলা বাটা দিয়েছি। রসুন বাটা ও গরম মসলা বাটা সব কিছু পরিমাণ অনুযায়ী দিয়েছি। এবার সবগুলো একত্রে মিক্স করেছি।

ধাপ-৩

IMG20220213090028.jpgCemera: Oppo-A12.

IMG20220213090104.jpgCemera: Oppo-A12.


এরপর আমি পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি। এবার ভালোভাবে মিক্স করার জন্য চামচ দিয়ে হালকাভাবে নেড়ে নেড়ে মিক্স করেছি।

ধাপ-৪

IMG20220213090155.jpgCemera: Oppo-A12.

IMG20220213090222.jpgCemera: Oppo-A12.


এবার আমি পরিমাণমতো টমেটো কুচি ও কাঁচামরিচ দিয়েছি। টমেটো কুচি ও কাঁচামরিচ পাঙ্গাস মাছ ভুনা খেতে আরো বেশী মজাদার করে। এরপর আমি সবগুলো উপকরণ একত্রে মিক্স করেছি।

ধাপ-৫

IMG20220213090523.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় পর্যন্ত মসলাগুলো ভুনা করেছি। মসলার ভুনা হওয়ার পর এবার চামচ দিয়ে সুন্দরভাবে নাড়াচাড়া করেছি যাতে নিচের দিকে মসলা লেগে না যায়।

ধাপ-৬

IMG20220213090538.jpgCemera: Oppo-A12.

IMG20220213090643.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে আরও কিছুক্ষণ নাড়াচাড়া করার পর পাঙ্গাস মাছের পিসগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৭

IMG20220213090743.jpgCemera: Oppo-A12.

IMG20220213091116.jpgCemera: Oppo-A12.


এবার ভুনা মসলার সাথে পাঙ্গাস মাছের পিসগুলো ভুনা করার জন্য চামচ দিয়ে সুন্দরভাবে নাড়াচাড়া করে মিক্স করেছি।

ধাপ-৮

IMG20220213091156.jpgCemera: Oppo-A12.

IMG20220213091241.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় পাঙ্গাস মাছের পিসগুলো ভুনা হওয়ার পর পানি দিয়েছি। আমি যেহেতু পাঙ্গাস মাছের ভুনা রেসিপি তৈরি করবো তাই অল্প পরিমাণে পানি দিয়েছি।

ধাপ-৯

IMG20220213091418.jpgCemera: Oppo-A12.

IMG20220213091442.jpgCemera: Oppo-A12.


এবার পাঙ্গাস মাছ ভুনা খেতে আরো বেশী মজাদার ও সুস্বাদু করার জন্য ধনিয়াপাতা দিয়েছি। ধনিয়াপাতা পাঙ্গাস মাছ ভুনা খেতে আরো বেশী মজাদার করে। এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করে সুন্দরভাবে মিক্স করছি।

ধাপ-১০

IMG20220213091500.jpgCemera: Oppo-A12.

IMG20220213091620.jpgCemera: Oppo-A12.


এরপর আমি মাছ ভুনা খেতে আরো বেশি মজাদার করার জন্য এবং পাঙ্গাস মাছের ভেতরে মসলাগুলো খুব ভালোভাবে প্রবেশ করানোর জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220213092503.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় রান্না করার পর যখন মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি হয়েছে তখন আমি চুলা বন্ধ করে দিয়েছি এবং পাঙ্গাস মাছের কড়াই চুলার উপর থেকে নামিয়ে রেখেছি।

পরিবেশন:

IMG20220213092642.jpgCemera: Oppo-A12.

IMG20220213092831.jpgCemera: Oppo-A12.


মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আমি ঝটপট একটি পরিষ্কার বাটির মধ্যে তুলে নিয়েছি আপনাদের মাঝে পরিবেশন করার জন্য। আমার তৈরি করা এই মজাদার রেসিপি আপনাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য কয়েকটি ফটোগ্রাফি করেছি এবং আমার সেলফি তুলেছি। মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি হওয়ার পর আমি আপনাদের মাঝে পরিবেশন করেছি। এরপর আমি আমার রান্না করা মজাদার পাঙ্গাস মাছ ভুনা দিয়ে গরম ভাত খেয়েছি। সেই খাবারের স্বাদ এখনো আমার মুখে লেগে রয়েছে। মজাদার পাঙ্গাস মাছ ভুনা খেতে সত্যিই অসাধারণ হয়েছিল।

মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার রেসিপি তৈরীর পদ্ধতি অনুযায়ী মজাদার এই রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করছি আমার তৈরী করা এই রেসিপি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আপনার তৈরি করা পাঙ্গাস মাছের ভুনা রেসিপি টা দেখতে সত্যিই অনেক লোভনীয় লাগছে। আমি পাঙ্গাস মাছ খেতে অনেক ভালোবাসি এটা খেতে আমার মজা লাগে। আপনি ধাপে ধাপে খুবই সুন্দরভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে
জানাচ্ছি ধন্যবাদ ভাইয়া। ♥️💗

 2 years ago 

পাঙ্গাস মাছ আসলে তেমন একটা খাওয়া হয়না। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে, আবার পুনরায় খাওয়া শুরু করতে হবে। অনেক ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে আমার পক্ষ থেকে আপনার জন্য সব সময়।

 2 years ago 

ভাইয়া পাঙ্গাস মাছ খাওয়ার মজাটাই আলাদা। কারণ পাঙ্গাস মাছের তেমন কাঁটা নেই। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💝

 2 years ago 

অসাধারণ ভাই। আপনার পাঙ্গাস মাছের ভুনা রেসিপি টা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইলো।💗

 2 years ago 

আমারও একই অবস্থা পাঙ্গাস মাছ খাইনা বললেই চলে। তবে আপনার রেসিপিটি দেখে কেন জানি খুবই খাওয়ার ইচ্ছে হচ্ছে। কারণ আপনার রেসিপিটি দেখে খুবই সুস্বাদু ও লোভনীয় লাগছে। তাই পরবর্তী সময়ে আপনার রেসিপিটির মতো করে তৈরি করে খাব। আপনার রেসিপিটি রান্না করার প্রত্যেকটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অসংখ্য,অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এভাবে পাঙ্গাস মাছের রেসিপি তৈরি করে খেয়ে দেখেন ভাইয়া বারবার খেতে ইচ্ছা করবে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💝💝

 2 years ago 

আপনার পাঙ্গাস মাছের ভুনা রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। পাঙ্গাস মাছ খেতে আমার অনেক ভালো লাগে কারণ পাঙ্গাস মাছের কাঁটা কম থাকে 😁 আপনার পাঙ্গাস মাছ ভুনার রেসিপি সম্পর্কে অনেক সুন্দর বর্ণনা করেছেন। আপনার পোস্ট দেখে এখন যে কেউ নিজেই তৈরি করতে পারবে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া পাঙ্গাস মাছের কাঁটা কম থাকে। এজন্যই আমি এই মাছ খেতে বেশি পছন্দ করি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। ❤️

 2 years ago 

ভাই আপনার পাঙ্গাস মাছের রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ঝাল ঝাল এরকম পাঙ্গাস মাছ খেতে অনেক মজা হয়। সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

জ্বি ভাইয়া ঝাল ঝাল পাঙ্গাস মাছ ভুনা খেতে বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। ♥️

 2 years ago 

ভাই আপনি আজকে চমৎকার ভাবে মজাদার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

এই পাঙ্গাস মাছের রেসিপি কিন্তু খেতে অনেক সুস্বাদু হয়েছিল ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💗

 2 years ago 

পাঙ্গাস মাছ আমি খাইনা। কিন্তু আপনার পাঙ্গাস মাছের রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে । কালারটি এত চমৎকার হয়েছে যে লোভ সামলানো মুস্কিল হয়ে যাচ্ছে। তাছাড়া আপনি খুবই সুন্দরভাবে রান্নার পদ্ধতি গুলো উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 🌷🌹🌷

 2 years ago 

পাঙ্গাস মাছ আমি খাই না, তাও দেখে মনে হচ্ছে অনেক সাধ হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

জ্বি ভাইয়া আমার এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💕💕

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54