ফটোগ্রাফি পোস্ট -- 🥰 " আমার রান্না করা ইলিশ মাছের নানান পদের ফটোগ্রাফি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


প্রিয় আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


হ্যালো বন্ধুরা,


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter,"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন পোস্ট শেয়ার করতে।প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।তার ই ধারাবাহিকতায় আজ আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এলাম।

যদিও খুব একটা বাইরে আমি যাই না।তাইতো ঘরে বসেই কিছু খাবারের ফটোগ্রাফি করেছিলাম।আজ তাই আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম।আশাকরি আমার ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।যাই হোক আমি চেষ্টা করছি আমার পোস্টের ভিন্নতা আনার জন্য। তাই এই "ফুড ফটোগ্রাফি"করা।আজকের এই ইলিশ মাছের রেসিপি গুলো সবটাই আমার নিজের হাতে রান্না করা।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন কথা আর না বাড়াই,এক এক করে ফটোগ্রাফি গুলো দেখে নেই।

প্রথম ফটোগ্রাফি


20230924_161131.jpg

20230924_161541.jpg

ইলিশ মাছের নানান পদ আসলে রান্না করা হয়।ইলিশ মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে কিন্তু ভীষন মজার।আমি সেদিন সর্ষে ইলিশ রান্না করেছিলাম।খেতে কিন্তু ভীষণ মজার হয়েছিল।সবাই খুব মজা করেই খেয়েছিল।আপনারা কে কে সর্ষে ইলিশ পছন্দ করেন ? জানাবেন তো।

দ্বিতীয় ফটোগ্রাফি


20230923_143153.jpg

20230923_142941.jpg

ইলিশ মাছের ভুনা রেসিপি।ইলিশ মাছের নানা রকমের ভিন্ন ভিন্ন রেসিপি করে সবাইকে খাওয়াতে আমার ভীষণ ভালো লাগে। তাইতো পেঁয়াজ দিয়ে তাজা ইলিশ মাছ রান্না করলে খেতে ও খুব মজারই হয়।

তৃতীয় ফটোগ্রাফি


20230904_161708.jpg


20230904_161451.jpg

আলু ও পটল দিয়ে ইলিশের ঝোল খেতে কিন্তু খুবই মজার হয়।সত্যি কথা বলতে ইলিশ মাছ যেকোনো সবজি দিয়েই রান্না করলে খেতে দারুন লাগে।

চতুর্থ ফটোগ্রাফি


20230902_174702.jpg

20230902_174654.jpg

ইলিশ মাছ আলু দিয়ে রান্না।আগেই বলেছি ইলিশ মাছ সব রকম সবজি দিয়েই ভালো লাগে।তাইতো আলু দিয়ে রান্না করেছিলাম।তারই ফটোগ্রাফি শেয়ার করলাম।

পঞ্চম ফটোগ্রাফি


20230907_151716.jpg

20230907_151638.jpg

ছেলেবেলা পড়েছিলাম ইলিশ ভাজা খেতে মজা গরম গরম হলে এই লাইনটুকুই মনে আছে।আগে পরে কি ছিল ভুলে গেছি।যাই হোক ইলিশ মাছ ভাজা আর সাথে ইলিশ মাছের ডিম ভাজা খেতে কিন্তু ভারী মজা।

ষষ্ঠ ফটোগ্রাফি


20230911_143614.jpg

20230911_143451.jpg

শাপলা দিয়ে ইলিশ মাছের ঝোল। শাপলা দিয়ে ইলিশ মাছ খেতে বেশ মজার হয়।আর শাপলা এমনিতেও আমার খুব ভালো লাগে। তাইতো ইলিশ মাছ দিয়ে রান্না করেছিলাম।তারই ফটোগ্রাফি করেছিলাম।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

সপ্তম ফটোগ্রাফি


20230916_133540.jpg

কচু দিয়ে ইলিশ মাছের ঝোল। খেতে কিন্তু ভীষণ ভালো লাগে।আমার ফটোগ্রাফি গুলো কেমন হলো অবশ্যই জানাবেন।


পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ


5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

আজ আর নয়। আশাকরি আমার ফুড ফটোগ্রাফি আপনাদের কাছে ভাল লেগেছে।যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আবার নতুন কোন ফুড ফটোগ্রাফি নিয়ে হাজির হব।এখানেই ইতি টানছি, নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব। সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiVop3hbZX.gif

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...WC7kZeaVu5T7dbm9ERtHe3tnT7hwaRXTD2EyUpeSUz9PKCQmghcWTCTKcTeewqEJ5MozD2X9oNg6fcY45fCALQGms5N3uYJuVCFsuFyUkADwts16186D4ooWNZ (1).gif

Sort:  
 10 months ago 

ইলিশ মাছ আমার অনেক পছন্দ। আর ইলিশ মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে আমার অনেক ভালো লাগে। আপনার প্রত্যেকটা খাবারের ফটোগ্রাফি দেখতে অনেক লোভনীয় ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 
 10 months ago 

প্রথম কথাতেই উত্তর দিয়ে দিয়েছে ইলিশ মাছের যেকোন রান্নাই চমৎকার, বেশ অনেকগুলো রেসিপি দেখলাম ইলিশ মাছের। সবগুলোই ভালো তবে আমার কাছে একটু বেশি ভালো লাগে ইলিশ ভাজা, কেন যেন মনে হয় ইলিশের আসল স্বাদ ইলিশ ভাজা তেই পাওয়া যায়।

 10 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 10 months ago 

বিভিন্ন পর্যায়ে ইলিশ মাছ রান্নার কার্যক্রম ফটোগ্রাফি করে রেখেছিলেন আর সেই রেসিপিগুলো আজকে আপনি একটি পোষ্টের মাঝে আমাদের সামনে উপস্থাপন করেছেন দেখে অনেক অনেক ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে আপনি রেসিপি- কার্যক্রম করে থাকেন দেখছি। আপনি প্রায় মাঝেমধ্যে রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন খুবই লোভনীয় হয়ে থাকে প্রত্যেকটা রেসিপি।

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন কিছু রেসিপি ফটোগ্রাফি শেয়ার করেছেন। সত্যি বলতে রেসিপি ফটোগ্রাফি দেখলেই জিভে জল চলে আসে। আসলে আপনার শেয়ার করা ইলিশ মাছের রান্নার ফটোগ্রাফি গুলো সত্যি বেশ দারুন ছিল। আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে গরম ভাত দিয়ে ইলিশ মাছ ভাজি খেতে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ও অনেক ধন্যবাদ।

 10 months ago 

এই মাঝরাতে ইলিশের এতগুলো রেসিপির ফটোগ্রাফি একসাথে দেখলে কিভাবে লোভ সামলাবো আপু বলেন। ইলিশ মাছের ভিন্ন ভিন্ন রেসিপি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। প্রত্যেকটা রেসিপি অনেক লোভনীয় ছিল। অসংখ্য ধন্যবাদ আপু একসাথে ইলিশের রেসিপির এতগুলো খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ আপু আমার পোস্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

কি বলবো আপু, একসাথে ইলিশ মাছের এতো চমৎকার নানা রকমের রেসিপির ছবি দেখে খাওয়ার জন্য লোভ লেগে গেলো। এত রকমের ইলিশ মাছ রান্না করেছেন সত্যি খুবই ভালো হয়েছে। কোনটা রেখে কোনটা খাবো। কচু দিয়ে ইলিশ মাছের ঝোল খাবার অনুভূতি সত্যি বেশ দুর্দান্ত। শাপলা দিয়ে ইলিশ মাছ রান্নার ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। ইলিশ মাছের ভুনা রেসিপি দেখে অনেক ভালো লাগলো। ইলিশ মাছ ভাজি খাওয়ার মজাটাই অন্যরকম। ধন্যবাদ আপনাকে এত দুর্দান্ত ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 10 months ago 

প্রথমে খেয়ে দেখি তারপর গুণবিচারি কি বলবো প্রথমেইতো জীবে জল চলে এলো। প্রতিটা রান্নাই দেখতে অসাধারণ লাগছে। আর আপনি ঠিকই বলেছেন আপু ইলিশ মাছ অনেক সবজির সাথে ভালো লাগে। আর প্রতিটা সব্জির সাথে মাছটাকে এমন সুন্দর করে রান্না করেছেন। যে্ দেখতেই তো অনেক সুন্দর লাগছে না জানি খেতে আরো কত ভালো লাগবে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু রেসিপির ফটোগ্রাফি করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

আপু এইটা কিন্তু বাড়াবাড়ি, ইলিশ মাছের হরেক রকম পদের রেসিপি দেখিয়ে আমাদের লোভ দেখানোটা সত্যিই বাড়াবাড়ি। একুশটি ইলিশ মাছ ফ্রিজে রেখে প্রায় সময় এরকম ইলিশের তৈরি মজার খাবার একা একা খেলে কি চলবে। আমাদেরকেও একটু দাওয়াত দিতে পারতেন। যাইহোক আপু, প্রতিটি ইলিশ মাছের রেসিপির ফটোগ্রাফি যতটা লোভনীয় দেখাচ্ছে আমার কাছে মনে হচ্ছে খেতেও ততটাই স্বাদ হয়েছিল। অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার রান্না করা ইলিশ মাছের নানান পদের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনি এখনও মনে রেখেছেন একুশটি ইলিশ মাছ? 😂আসলে একুশ হলেও মাছগুলো কিন্তু ছোট বেশি বড় নয়।তবে খেতে কিন্তু দারুন মজার। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 10 months ago 

বিভিন্ন পর্যায়ে ইলিশ মাছ রান্না করার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার লাগছে। আপনি ইলিশ মাছ নানা পদে রান্না করেছেন। ইলিশ মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। যেভাবেই হোক আর যা দিয়েই হোক না কেন ইলিশ মাছ রান্না করলে আমার খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

সু স্বাগতম আপু ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39